DIY-ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি||

in আমার বাংলা ব্লগ26 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ওয়ালমেট শেয়ার করতে যাচ্ছি। ক্লে দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। এই ধরনের ওয়ালমেট গুলো এর আগে কখনো তৈরি করা হয়নি। প্রথমবার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।


ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি

IMG_20240924_201711.jpg
Device-OPPO-A15


ক্লে দিয়ে কোন কিছু বানাতে বেশ ভালো লাগে। এর আগে অন্যান্য কাজগুলো করা হয়েছে। তবে এভাবে কখনো ওয়ালমেট তৈরি করা হয়নি। আজকে আমি ওয়ালমেট তৈরির সুন্দর একটি পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। ছোট ছোট ওয়ালমেট গুলো তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আর যদি সুন্দর করে সাজিয়ে তোলা যায় তাহলে সেই ওয়ালমেটের সৌন্দর্য আরো বেড়ে যায়। আর দেখতে অনেক সুন্দর লাগে। খুব সহজেই এই ওয়ালমেট গুলো তৈরি করা যায়। তবে একটু সময় নিয়ে কাজ করতে হয়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি করেছি এবং কি কি উপকরণ ব্যবহার করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. ক্লে।
২. কাগজ।

IMG20240923132257.jpg
Device-OPPO-A15


ধাপ সমূহ:


ধাপ-১

IMG20240923132319.jpg
Device-OPPO-A15
IMG20240923132533.jpg
Device-OPPO-A15


ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি করার জন্য প্রথমে একটি কাগজ গোল করে কেটে নিয়েছি। এরপর ক্লে দিয়ে ফুলদানি তৈরি করেছি।


ধাপ-২

IMG20240923132710.jpg
Device-OPPO-A15
IMG20240923132824.jpg
Device-OPPO-A15


এবার সবুজ রঙের ক্লে দিয়ে গাছের ডালপালা তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৩

IMG20240923132829.jpg
Device-OPPO-A15
IMG20240923132900.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে ফুলদানিতে সেটিং করে নিয়েছি। যাতে করে দেখতে ভালো লাগে।


ধাপ-৪

IMG20240923133039.jpg
Device-OPPO-A15


এবার সবুজ পাতা তৈরি করার জন্য কিছু সবুজ রঙের ক্লে ব্যবহার করেছি।


ধাপ-৫

IMG20240923133303.jpg
Device-OPPO-A15
IMG20240923133531.jpg
Device-OPPO-A15


পাতাগুলো সুন্দর করে তৈরি করেছি যাতে করে দেখতে ভালো লাগে। এবার সুন্দরভাবে ফুল তৈরি করার চেষ্টা করেছি।


ধাপ-৬

IMG20240923133719.jpg
Device-OPPO-A15


এবার সুন্দর করে ফুল তৈরি করেছি। এরপর ফুলদানিটি সুন্দরভাবে সাজিয়ে তোলার জন্য ব্যবহার করেছি। আর সুন্দর এই ওয়ালমেট তৈরি করেছি।


উপস্থাপনা:

IMG_20240924_201645.jpg
Device-OPPO-A15


ক্লে দিয়ে এই ওয়ালমেট তৈরি করতে অনেক ভালো লেগেছে। ফুলদানি এবং বিভিন্ন লতাপাতা গুলো দিয়ে সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছি। ওয়ালমেট তৈরি করা হয়ে গেলে আঠা দিয়ে দেয়ালে লাগিয়ে দিয়েছি। এই ধরনের ওয়ালমেট গুলো দেয়ালে লাগিয়ে দিলে দেখতে খুবই ভালো লাগে। আর খুব সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  
 25 days ago 

ক্লে দিয়ে আপনি অনেক সুন্দর দেখতে একটা ওয়ালমেট তৈরি করে নিয়েছেন। আপনার তৈরি করা এই ওয়ালমেট দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলদানির মধ্যে অনেক সুন্দর সুন্দর ফুল রাখা আছে, যেগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার তৈরি করা এই ওয়ালমেট যদি ঘরের দেওয়ালে লাগানো হয়, তাহলে ঘরের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পাবে। সত্যি আপু অনেক বেশি সুন্দর ছিল আপনার তৈরি করা আজকের এই ওয়ালমেট।

 24 days ago 

মাঝে মাঝে নতুন কোন ওয়ালমেট তৈরি করার চেষ্টা করি। ঘরের সৌন্দর্য বাড়াতে ওয়ালমেট গুলো দেখতে অনেক ভালো লাগে।

 26 days ago 

ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে। আসলে এই ধরনের ওয়ালমেট আমি কখনো তৈরি করিনি তবে আপনার ধাপগুলো দেখে শিখে নিলাম পরবর্তীতে চেষ্টা করব।

 24 days ago 

ক্লে দিয়ে তৈরি করা ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। আপনিও চেষ্টা করেন ভাইয়া। আশা করছি খুব সহজেই তৈরি করতে পারবেন।

 26 days ago 

আজকে আপনি আমাদের মাঝে চমৎকার একটি ক্লে দিয়ে ফুল তৈরি করে দেখিয়েছেন। আপনার ফুল তৈরি করাটা অনেক সুন্দর ছিল এবং ফুলদানিটা দারুন। সব মিলে অনেক সুন্দর হয়েছে, যেহেতু বেশ কিছু কালার ব্যবহার করেছেন তাই সৌন্দর্য ফুটে উঠেছে।

 24 days ago 

ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই চেষ্টা করেছি ফুলদানি এবং ফুল সুন্দর করে উপস্থাপন করার এবং একটি ওয়ালমেট তৈরি করার।

 26 days ago 

খুব সহজেই আপনি একটি ওয়ালমেট তৈরি করে ফেলেছেন ক্লে দিয়ে। রংবেরঙের ফুল সহ ফ্লাওয়ার ভাসটি দেখতে খুব কিউট হয়েছে । উজ্জ্বল লাগছে খুব৷

 24 days ago 

খুব সহজেই এই সুন্দর ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 26 days ago 

আপু আপনি খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। সত্যি ক্লে দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া আপনি দেখছি খুবই সুন্দর করে একটি ওয়ালমেট তৈরি করেছেন। এখানে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। সত্যিই যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 24 days ago 

মাঝে মাঝে নতুন কোন ওয়ালমেট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি এই ধরনের কাজগুলো করার চেষ্টা করি ভাইয়া।

 26 days ago 

ক্লে ব্যবহার করে চমৎকার একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন আপু। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এরকম ওয়ালমেট গুলো ঘরে থাকলে ঘরের সৌন্দর্য আরো অনেক বৃদ্ধি পায়।এত সুন্দর ভাবে ক্লে ব্যবহার করে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 24 days ago 

ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি করতে অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 26 days ago 

ক্লে দিয়ে তৈরি করা যেকোনো জিনিস দেখতে খুবই ভালো লাগে আপু। বিশেষ করে এত নরম হওয়ার কারণে আমারও খুব ভালো লাগে যেকোনো শেফ দিয়ে যে কোন কিছু তৈরি করতে। আপনি আজকে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট দেখতে অসাধারণ ভালো লেগেছে।

 24 days ago 

কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 26 days ago 

ক্লে দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন ‌। আপনার ক্লে দিয়ে ওয়ালমেট তৈরি বেশ দুর্দান্ত হয়েছে। ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 24 days ago 

ক্লে দিয়ে ফুল এবং লতা পাতা সুন্দর করে সাজিয়ে তুলেছি। আর ওয়ালমেট তৈরি করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73