ফটোগ্রাফি:নীল আকাশের অপরূপ সৌন্দর্য||আমার বাংলা ব্লগ [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে নীল আকাশের অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। নীল আকাশ দেখতে সবারই অনেক ভালো লাগে। তাই আমি নীল আকাশের অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।


নীল আকাশের অপরূপ সৌন্দর্য:

IMG20220714132723.jpg
Device-OPPO-A15
Location


নীল আকাশের অপরূপ সৌন্দর্য কার না ভালো লাগে। নীল আকাশ আমাদের সকলের অনেক প্রিয়। যখন মাঝে মাঝে নীল আকাশের দিকে তাকিয়ে থাকি তখন আকাশের বিশালতার মাঝে নিজেকে হারিয়ে ফেলি। তখন বুঝতেই পারিনা কখন যে নীল আকাশের অপরূপ সৌন্দর্য এবং আকাশের বিশালতা আমাদের হৃদয়কে সিক্ত করে দেয়। হৃদয়ের কোনে জমা সব কষ্ট গুলো নীল আকাশের সেই নীলের মাঝে মিলিয়ে যায়। মনে হয় যেন নীল আকাশের ওই নীলিমা হৃদয়ের মাঝে জায়গা করে নিয়েছে।


IMG_20220714_144126.jpg
Device-OPPO-A15
Location


নীল আকাশের অপরূপ সৌন্দর্য দেখলে প্রাণ জুড়িয়ে যায়। আমরা হয়তো প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে সবসময় মুগ্ধ হই। তবে প্রকৃতির অপরূপ সৌন্দর্য যদি আমরা হৃদয় দিয়ে অনুভব করি তাহলে এই হৃদয় যেমন শীতল হয়ে যায় তেমনি হৃদয়ের মাঝে ভালোবাসার তৈরি হয়। নীল আকাশের ওই নীলিমার মাঝে নিজেকে হারিয়ে ফেলতে ইচ্ছে করে। মাঝে মাঝে মনে হয় নীল আকাশের ওই নীলের সাথে নিজের মনের অনুভূতিগুলো মিলিয়ে ফেলি।


IMG20220714132640.jpg
Device-OPPO-A15
Location

মাঝে মাঝে ইচ্ছে করে দূর আকাশের ওই নীলের মাঝে ছুটে চলে যেতে। হয়তো সেই নীল দূর থেকে দেখতে পারি। তবে কাছে গিয়ে স্পর্শ করার অধিকার আমাদের নেই। কারণ সেই নীল আকাশের নীলিমা আমাদের ধরাছোঁয়ার একেবারেই বাইরে। দূর থেকে দেখা যায় শুধু স্পর্শ করা যায় না। নীল আকাশের অপরূপ সৌন্দর্য তার নিজের সৌন্দর্য বিলিয়ে দিয়ে যায় আমাদের সকলের মাঝে। তাই আমি এই ফটোগ্রাফি করেছি।


IMG20220714132623.jpg
Device-OPPO-A15
Location

রোদ ঝলমল এই দিনের মাঝে নীল আকাশ দেখতে বেশি ভালো লাগে। যখন আমি আকাশের সৌন্দর্য দেখে সেই সৌন্দর্য উপভোগ করছিলাম তখন দূর থেকে মনে হচ্ছিল যেন নীল আকাশের রোদের ঝলমল হাসি আমার গায়ে এসে পড়ছে। তখন আমি সেই মুহূর্তটাকে আরো বেশি উপভোগ করার জন্য কয়েকটি ফটোগ্রাফি করেছি।


IMG20220714132655.jpg
Device-OPPO-A15
Location

সৃষ্টিকর্তা প্রকৃতিকে অপার সৌন্দর্য দান করেছেন। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের গুণের কথা যতই বলি না কেন হয়তো বলা শেষ হবে না। এই বিশাল আকাশ নিজের সৌন্দর্য বিলিয়ে দিচ্ছে চারপাশে। দূরদূরান্ত থেকে আকাশের এই বিশালতা দেখে যখন আমার মুগ্ধ হয়ে যাই তখন আকাশের বিশালতার মাঝে প্রকৃতিকে খুঁজে পাই। প্রকৃতির এই সৌন্দর্য দেখে খুবই ভালো লাগে। তাইতো আমি নীল আকাশের সৌন্দর্য ফটোগ্রাফিতে তুলে ধরেছি।


❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 2 years ago 

আকাশের ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে। আমিও কয়েকদিন আগে আকাশের ফটোগ্রাফি তুলে পোস্ট করেছি।নীল আকাশের দিকে তাকিয়ে থাকতেও খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আকাশের ফটোগ্রাফি করতে সত্যি অনেক ভালো লাগে। তাই তো সবাই চেষ্টা করে নীল আকাশের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

নীল ঐ আকাশের সৌন্দর্য আমাকেও মুগ্ধ করে। বছরের এই সময়টাতেই দেখা যায় প্রকৃতির এমন সুন্দর রুপ।। আকাশের ফটোগ্রাফি গুলো দিয়ে দারুণ হয়েছে আপু। একেবারে চোখ জুড়িয়ে যাওয়ার মতো।।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া নীল আকাশের সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। চোখ জুড়ানো অপরূপ সৌন্দর্য দেখে হৃদয় জুড়িয়ে যায়। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে অন্যতম একটি সৌন্দর্য হলো আকাশ। যার সৌন্দর্য আমি উপভোগ করে শেষ করতে পারিনা। ক্ষণে ক্ষণে রং বদলায় আকাশ। একেক সময় একেক সৌন্দর্য বিরাজ করে। আপনি একটি সুন্দর মুহুর্তের ফটোগ্রাফি করেছেন অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মধ্যে সবচেয়ে সৌন্দর্য বেশি আকাশের। আকাশের এই বিশালতা এবং অপরূপ সৌন্দর্য হৃদয় জুড়ে দেয়। মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

নীল আকাশের অপরূপ সৌন্দর্য দেখতে ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এধরনের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

নীল আকাশের অপরূপ সৌন্দর্য দেখতে সবারই অনেক ভালো লাগে। তাইতো আমি এই ফটোগ্রাফির মাধ্যমে আকাশের অপরূপ সৌন্দর্য তুলে ধরেছি। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির হাত বেশ ভাল আপু। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করছি দারুন ভাবে ফটোগ্রাফি করার জন্য। আপনাদের মন্তব্য আমাকে উৎসাহ দিবে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অসাধারণ কিছু আলোচিত্র তুলে ধরেছেন আকাশের খুবই ভালো লাগলো নীল আকাশ দেখতে বরাবরই আমার অনেক ভালো লাগে সাথে যদি সাদা মেঘের ভেলা থাকে তাহলে তো কোন কথাই নেই

 2 years ago 

অসাধারণ কিনা জানি না তবে চেষ্টা করছি আকাশের সৌন্দর্য আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার মতামতের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

নীল আকাশের অপরূপ সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আকাশের ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি বিশেষ করে আকাশে যদি সাদা মেঘের ভেলা থাকে তাহলে তো আর কোন কথাই নেই।

 2 years ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি নীল আকাশের সৌন্দর্য সকলের মাঝে মিলিয়ে দিতে। তাইতো আমি এই ফটোগ্রাফি গুলো করেছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনার মতামতের জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69