কয়েকটি ফুলের এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি, ১০% বেনিফিশিয়ারি @shy-fox, ৫% বেনিফিশিয়ারি @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি। গতকাল শুক্রবার আমার ওয়াইফ এর আপন চাচাতো বোনের বিয়ে ছিল। অনুষ্ঠান চাচা শশুর এর বাসার ছাদে হয়েছে। চাচা শশুর এর বাসায় যেতে আমাদের বাসা থেকে ১০ মিনিট লাগে রিকশা দিয়ে গেলে। আজকে বৌভাত এর অনুষ্ঠান ছিল ওয়াইফ এর চাচাতো বোনের বরের বাড়িতে। বাসার দুরত্ব হচ্ছে ৩০ মিনিট এর মতো, জায়গার নাম হচ্ছে নবীগঞ্জ যেটা নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় অবস্থিত। যোহরের পর বাসা থেকে রেডি হয়ে আমি ও আমার ওয়াইফ বের হলাম। ২টা ৩০ মিনিটের দিকে আমরা নবীগঞ্জ পৌঁছে গেলাম বরের বাড়িতে। আমার বাবা মা অন্য একটি দাওয়াতে গিয়েছে তাই আমাদের সাথে আজকে যায়নি কিন্তু গতকাল তারা ওয়াইফ এর চাচাতো বোনের বিয়েতে গিয়েছিল।

তো আমি ও আমার ওয়াইফ যখন ছেলেদের বাড়িতে গেলাম সেখানে আমাদের অনেক আত্মীয়-স্বজনদের সাথে দেখা হলো এবং সবাই একসাথে খাবার খেলাম। তারপর কথাবার্তা বললাম সবাই এবং বিকেল বেলা আমরা দুইজন, আরো চাচাতো বোন এবং তাদের হাজবেন্ডসহ আরো কয়েকজন একসাথে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। যেহেতু সবার বাসা কাছাকাছি। আসার সময় হঠাৎ আমার মনে হলো, যে রাস্তা দিয়ে আমরা বাসায় যাচ্ছিলাম সেখানে শীতলক্ষ্যা নদীর পাড়ে একটি পার্ক করা হয়েছে। বিকেলবেলা সেখানে অনেকে খেলাধুলা করে এবং হাঁটাহাঁটি করে। আমি সবাইকে বলা মাত্র সবাই রাজি হয়ে গেলো কারণ তারা কেউ জানতোনা এই পার্ক এর ব্যাপারে। এই পার্কটি নতুন করা হয়েছে কিন্তু আমি কিছুদিন আগে আমার বন্ধুদের সাথে সেখানে গিয়েছিলাম তাই আমি আগে থেকে চিনতাম এই পার্কটি। সেখানে যাওয়ার পর আমি কিছু ফটোগ্রাফি করলাম ফুলের এবং সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্যের । সেই ফটোগ্রাফিগুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি ১

20221022_232507.jpg এই প্রজাপতিটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। প্রথমে ৩টা প্রজাপতি একসাথে ছিলো তারপর ২টা উড়ে যাবার পর আমি ছবি তুলেছি।প্রজাপতি আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। আপনাদের কাছেও নিশ্চয়ই ভালো লাগবে।

ফটোগ্রাফি ২

20221022_173029.jpg এটি হচ্ছে লাল রঙ্গন ফুল। ফুলটি দেখতে অনেক সুন্দর লেগেছে আমার কাছে তাই আমি এই ছবিটার ফটোগ্রাফি করেছি। অনেকদিন পরে এই ফুলটি দেখে সত্যিই আমার অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৩

20221022_173450.jpg এটা হচ্ছে কাঠগোলাপ ফুল। আপনারা নিশ্চয়ই এই ফুলটি খুব ভালো করে চিনেন। এই ফুলটি ছিড়ে ফেলেছিল আমার আত্নীয় তাই তার হাতে থাকা অবস্থায় আমি ফটোগ্রাফিটা করেছিলাম। এই ফুলটা অনেক সুন্দর লাগে দেখতে।

ফটোগ্রাফি ৪

20221022_173248.jpg এই ফুলটির নাম হচ্ছে সন্ধ্যামালতী ফুল। এই ফুল সাধারণত বসতবাড়ি সাজানো ও শোভাবর্ধনের কাজে ব্যবহৃত করা হয়ে থাকে। গোলাপী রংয়ের ফুল এর প্রতি আমার সব সময়ই একটা দুর্বলতা কাজ করে। তাই এই সুন্দর ছবিটির ফটোগ্রাফি করতে আমি মিস করিনি।বন্ধুরা আপনাদের কাছে কেমন লাগলো জানাবেন কিন্তু।

ফটোগ্রাফি ৫

20221022_172620.jpg এটি হচ্ছে সাদা নয়ন তারা ফুল। চুলের যত্নে নয়নতারা ফুল
কার্যকরী ভূমিকা পালন করে থাকে।নয়ন তারা ফুলের রস চুল পড়া বন্ধ করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়াও আমাদের শরীরের জন্য নয়নতারা ফুল অনেক উপকারী।

ফটোগ্রাফি ৬

20221023_004902.jpg পার্কের এই অংশে লোকজনদের বসার জন্য ব্যবস্থা করা হয়েছে। বিকেলবেলা সাধারনত লোকজন এখানে হাঁটতে আসে এবং অনেকে আসে ঘোরাফেরা করার জন্য। এই পার্কটি আসলে সিটি কর্পোরেশনের উদ্যোগে করা হয়েছে। এই পার্কটি ওপেন প্লেস ঢুকতে গেলে কোন এন্ট্রি টিকেট লাগে না। সন্ধ্যার পরে এই পার্কটিতে বিভিন্ন কালারের লাইটিং এর ব্যবস্থা করা হয়।

ফটোগ্রাফি ৭

20221023_005604.jpg পার্কটির পাশেই একটি খেলার মাঠ রয়েছে এবং সে মাঠের পাশেই একটি পুকুর রয়েছে। দেখতে অনেকটা লেকের মতই লাগে, পাশ দিয়ে হাঁটার ব্যবস্থা রয়েছে। আমার কাছে দেখে ভালো লাগলো তাই এটারও ফটোগ্রাফি করে নিলাম।

ফটোগ্রাফি ৮

20221023_010038.jpg এই মাঠটিতে এখন ফুটবল এবং ডিগবল খেলা হয়। ছোট-বড় সবাই এখানে এসে বিকেল বেলা খেলাধুলা করে। কয়েক বছর আগেও এই মাঠে এসে ক্রিকেট টুর্ণামেন্ট খেলেছিলাম। এই মাঠে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে।

ফটোগ্রাফি ৯

20221023_010614.jpg পুকুরপাড়ে এটি নির্মাণ করা হয়েছে লোকজন এখানে দাঁড়িয়ে গল্প করতে পারে। বিশেষ করে যখন বিদ্যুৎ চলে যায় আশেপাশের মানুষজন এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারে এবং শরীরটাকেও শীতল করতে পারে।এখানে দাঁড়িয়ে থাকলে রোদ-বৃষ্টিও শরীর লাগবে না এটা হচ্ছে সবচেয়ে বড় সুবিধা।

ফটোগ্রাফি ১০

20221022_230343.jpg এক ফাঁকে আমরা দুজন শীতলক্ষ্যার পাড়ে মনোরম পরিবেশে একটি সেলফি তুলে নিলাম। ছবি তোলার সময় লক্ষ্য করলাম নদী দিয়ে খুব সুন্দর একটি জাহাজ যাচ্ছিল তখন। সবকিছু মিলিয়ে বিকেল বেলার এই পরিবেশটা ভীষণ ভালো লেগেছে আমার কাছে।

ক্যাটাগরি - ফটোগ্রাফি
ফটোগ্রাফার - @mohinahmed
ক্যামেরা - স্যামসাং গ্যালাক্সি এস ৯ প্লাস
স্থান - লক্ষনখোলা পার্ক, বন্দর, নারায়ণগঞ্জ
তারিখ - ২৩.১০.২০২২

বন্ধুরা আজকে এই পর্যন্তই,আমি আমার কিছু ভালো লাগার মুহূর্ত এবং অনুভূতিগুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আপনাদের কাছে কেমন লাগলো তা কমেন্টে জানাতে ভুলবেন না এবং কোনো ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ও ধরিয়ে দিবেন সেই আশা করছি। আপনাদের সাপোর্ট পেলে আবারো ইনশাল্লাহ দেখা হবে অন্য কোন পোস্টে ,সেই পর্যন্ত ভালো থাকবেন, সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি কয়েকটি ফুলের এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। সব গুলো ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। প্রজাপতির ছবিটি দেখে অনেক ভালো লাগলো। শীতলক্ষা নদীর পাড়ে চমৎকার ছবি তুলেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মনোযোগ সহকারে ফটোগ্রাফিগুলো দেখে এত প্রশংসা করার জন্য। আসল এইভাবে কেউ সাপোর্ট করলে সত্যিই ভীষণ ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছেন। বিশেষ করে প্রজাপতির ওই ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনি যদি হট থ্রী হোয়াটস্যাপ লোকেশন দিতেন তাহলে হয়তো আরো ভালো লাগতো আপনার পোস্টটি। বিকেল বেলায় দুজন যখন সেলফি উঠছিলেন নদীর মধ্যে দিয়ে একটি জাহাজ যাচ্ছিল সত্যি এই বিষয়টি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ফটোগ্রাফিগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো। হ্যাঁ আপনি ঠিকই বলেছেন প্রতিটি ফটোগ্রাফির নিচে হোয়াট থ্রি ওয়ার্ডস ব্যবহার করে লোকেশন দিলে হয়তোবা আরো ভালো লাগতো। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দরভাবে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

প্রকৃতির ভালবাসার টানে যেই মানুষ ছুটে যায় সেই হচ্ছে কোমল হৃদয়ের মানুষ। আর আপনার প্রকৃতি এবং ফুলের ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে আপনিও সেই সৌভাগ্যবান একজন মানুষ। আর এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার খুব ভালো লাগে তাই তো আমিও সময় পেলে আপনার মত ছুটে চলে যাই দূরে কোথাও কিছুটা সময় অতিবাহিত করে কিছু ফটোগ্রাফি এবং সুন্দর সুন্দর কিছু খাবার খাওয়ার জন্য।।

আপনি অনেক সুন্দর আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে স্পেশালি প্রজাপতি এবং কাঠ গোলাপের ফটোগ্রাফি দুইটি একদম নজর কারণও ছিল।।

ভ্রমণ এবং ফটোগ্রাফার সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

প্রজাপতি এবং কাঠ গোলাপের ফটোগ্রাফি দুটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। এতো কষ্ট করে সম্পুর্ণ পোস্টটি পড়ে এবং এতো সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম এক কথায় অসাধারণ ছিল আপনার পোস্ট। প্রথম ফটোগ্রাফিটি খুবই আকর্ষণীয় ছিল। ফুলের ফটোগ্রাফি গুলো ও বেশ দারুন ছিল। বিকেল বেলায় আপনারা দুজন নদীর পাড়ে সেলফি উঠাচ্ছেন তখনই নদীতে একটি বড় জাহাজ যাচ্ছে এই বিষয়টি আমার কাছেও বেশ ভালো লেগেছে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য এবং সাপোর্ট দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বিয়ে বাড়িতে যেতে কার না ভালো লাগে।শুধু খনা পিনা আর খানা পিনা।আর ফটোগ্রাফি গুলা দেখার মত ছিল।বিশেষ করে প্রজাপতির ছবিটা একদম প্রফেশনাল ছিল।আর নয়নতারা ফুলকে আমাদের এইদিকে কুড়ি ফুল নামে সবাই চিনে।

 2 years ago 

হ্যাঁ ভাই ঠিকই বলেছেন বিয়ে বাড়িতে শুধু খাবার আর খাবার। প্রজাপতির ছবিটা আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফিগুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আসলে যে কোন বিয়ের অনুষ্ঠানে যেতে ভীষণ ভালো লাগে। আপনারাও দেখছি আপনার স্ত্রীর চাচাতো বোনের বিয়েতে বেশ আনন্দ করলেন। আবার সেখান থেকে আসার সময় অনেক সুন্দর একটা পার্কে গেয়েছেন। পার্কে ঘুরে বেড়াতে ভীষণ ভালোই লাগে। সেখান থেকে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফিও করেছেন। প্রজাপতি টা আমার কাছে ভীষণ ভালো লাগলো অনেক কালারফুল। সবকিছুই আমার ভীষণ ভালো লেগেছে। এরকম মুহূর্ত গুলো কাটানো বেশ ভালো লাগে।

 2 years ago 

জি আসলেই বিয়ের অনুষ্ঠান মানেই তো আনন্দ আর ভরপুর খাওয়া দাওয়া। সবকিছু আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে পুরো পোস্টটি এত কষ্ট করে পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো ভাই অনেক মনোমুগ্ধকর ফটোগ্রাফি নিয়ে আজকের পোস্ট সাজিয়েছেন। অনেকগুলো ফুলের সাথে পরিচিত হলাম তবে তার মধ্য থেকে দীর্ঘদিন দেখা হয়নি সন্ধ্যামণি ফুলের সাথে। এই ফুলটা আমাদের বাড়িতেই আগে ছিল কিন্তু সময়ের ব্যবধানে বিলুপ্ত হয়ে গেছে। সন্ধ্যামণি ফুলের ফটোগ্রাফিটা আমার কেউ মুগ্ধ করেছে। পাশাপাশি দুইজনে মিলে জাহাজ চলাকালীন সময়ে সেলফি তুলেছেন দেখে ভালো লাগলো সেলফিটাও বেশ মানিয়েছে।

 2 years ago 

জি ভাই সন্ধ্যামালতী ফুল এখন আর তেমন একটা দেখা যায়না। আমিও অনেক দিন পর এই ফুলটা দেখেছি তাইতো ফটোগ্রাফি করেছি আপনাদের দেখানোর জন্য। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64105.03
ETH 2757.74
USDT 1.00
SBD 2.66