❝আলু,বেগুন এবং মুখি দিয়ে রুই মাছের মজাদার একটি রেসিপি ❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বেশ কিছু দিন আমি আপনাদের মাঝে ছিলাম না।আমার শারীরিক অবস্থা খারাপ থাকার জন্য গত এক সপ্তাহ আমি আপনাদের মাঝে কোন ধরনের কনটেন্ট বা যোগাযোগ রাখতে পারিনি। আল্লাহর রহমতে আমি এখন মোটামুটি সুস্থ আছি। তাই আজকে থেকে আবারও আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন কনটেন্ট উপস্থাপন করার চেষ্টা করব।আমি আজকে আপনাদের মাঝে রুই মাছের একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়েছি। তিনটি মজাদার এবং পুষ্টিকর সবজি (আলু,বেগুন ও মুখি)দিয়ে মজাদার রুই মাছের রেসিপি তৈরি করেছি। এই তিনটি সবজি দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। মোটামুটি সকল এই রেসিপিটা খুবই পছন্দ করে।যাইহোক আমি আর কথা বাড়াবো না,আমার তৈরী রুই মাছের মজাদার রেসিপি গুলো এখন আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে শুরু করা যাক.....


IMG_20220826_160956.jpg

Picsart_22-06-19_17-14-20-812.jpg

IMG-20220826-WA0000.jpgIMG-20220826-WA0019.jpgIMG-20220826-WA0018.jpg
উপাদানপরিমাণ
রুই মাছ১টি।
আলু৪ টি।
বেগুন২ টি।
মুখি৪ টি।
পেঁয়াজ কুচি৪টি।
কাঁচা মরিচ কুচি৫টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরা গুঁড়াপরিমানমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।

Picsart_22-06-19_17-36-37-094.jpg

IMG-20220826-WA0017.jpgIMG-20220826-WA0015.jpg

প্রথমেই রুই মাছের টুকরোগুলো মরিচের গুরা,সজের গুরা, হলুদের গুরা, আদা বাটা রসুন বাটা এবং লবন দিয়ে ভালোভাবে মাখিয়ে নিলাম।

IMG-20220826-WA0014.jpgIMG-20220826-WA0013.jpg

মাছগুলো জ্বাল দেওয়ার জন্য অল্প পরিমাণ পানি দিলাম। ৭/৮ মিনিট ধরে মাছগুলো জ্বাল দিলাম৷ এবং জ্বাল দেওয়া শেষে মাছগুলো এক জায়গায় রেখে দিলাম।

IMG-20220826-WA0016.jpg

আবারো পরিমাণমতো মরিচের গুরা, হলুদের গুরা, সজের গুঁড়া, আদা বাটা, রসুন বাটা এবং লবণ দিয়ে মুখি গুলো ভালোভাবে মাখিয়ে নিলাম।

IMG-20220826-WA0012.jpgIMG-20220826-WA0011.jpg

এরপর একটি কড়াইয়ের মধ্যে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজলাম। মাখিয়ে রাখা মুখি এবার কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম এবং অল্প পরিমাণ পানি দিলাম।

IMG-20220826-WA0009.jpg

মুখী কষানো শেষ হলে কড়াইয়ের মধ্যে বেগুন এবং আলু কষাতে দিলাম।

IMG-20220826-WA0008.jpgIMG-20220826-WA0004.jpg

বেশকিছু সময় নিয়ে আলু, বেগুন এবং মুখি ভালোভাবে জ্বাল দিলাম এবং তারপর অল্প কিছু পরিমাণ পানি দিলাম।

IMG-20220826-WA0005.jpg

পানি একটু শুকিয়ে যাওয়ার পরেই তরকারির মধ্যে রুই মাছ গুলো দিয়ে দিলাম।

IMG_20220821_141325.jpg

৫ থেকে ৬ মিনিট তরকারি জ্বাল দেওয়ার পর প্রস্তুত হয়ে গেল রুই মাছের মজাদার একটি রেসিপি।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

IMG_20220826_160848.jpg

আজ আমি আপনাদের মাঝে রুই মাছের মজাদার একটি রেসিপি উপস্থাপন করলাম। আলু, বেগুন এবং মুখি দিয়ে রুই মাছের মজাদার একটি রেসিপি তৈরি করার পদ্ধতি আপনাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। রুই মাছের এই রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল।আশা করি আপনাদের সকলের কাছে আমার তৈরি রুই মাছের এই রেসিপিটি খুবই ভালো লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝আলু,বেগুন এবং মুখি দিয়ে রুই মাছের মজাদার একটি রেসিপি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আলু বেগুন দিয়ে আপনি খুব সুন্দর রুই মাছ রান্না করেছেন। এভাবে সবজি দিয়ে রুই মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সম্পূর্ণ সুস্থতা কামনা করছি ভাইয়া। যাইহোক আপনি আমাদের মাঝে ফিরে এসেছেন ভালো লাগলো।

রেসিপিটি কালার একদম লোভনীয় হয়েছে। কালার লাগছে হয় মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। এমন রেসিপি খেতে পারলে ভালো লাগতো।

 2 years ago 

আপনার এই রান্না আমার কাছে একদমই ভিন্ন লেগেছে ।হয়তো বা সবার রান্নার প্রসেসিং আলাদা হয় সেজন্যই আমার কাছে আলাদা লাগছে। যাইহোক সজের গুড়া এটি কি জানাবেন কিন্তু।

 2 years ago 

আপু আপনারা যেটাকে ধনিয়া গুড়া বলেন, আমাদের এখানে সেটিকে সজের গুড়াও বলে।

 2 years ago 

ও আচ্ছা। আজকে জানলাম। মাঝে মাঝে ভিন্ননামে জানা কিছু শুনলে ভালোই লাগে।

 2 years ago 
 2 years ago 

ভাইয়া উপরে মনে হয় তোমার জায়গায় আমার হবে, একটু দেখিয়েন। যাই হোক মনে হচ্ছে খেতে বেশ ভালো হয়েছে,আলু বেগুনও কচুর মুখীর রেসিপি।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

জি আপু ঠিক করে নিয়েছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু বেগুন এবং মুখি দিয়ে রুই মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন।আসলে মুখে দিয়ে রুই মাছের রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপি পরিবেশন দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

মুখি দিয়ে মাছের রেসিপি খেতে আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ জানাচ্ছি ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে। কারণ কচুর মুখী বেগুন ও আলু একসাথে রান্না করে কখনো খাওয়া হয়নি। আলাদা আলাদা রান্না করা হয়েছে। আর সজের গুড়া কি? জানালে একটু উপকৃত হব। আপনাকে অসংখ্য ধন্যবাদ। চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনারা যেটাকে ধনিয়া গুড়া বলেন, আমাদের এখানে সেটিকে সজের গুড়াও বলে।

 2 years ago 

আলু বেগুন কচুর মুখে দিয়ে রুই মাছের খুবই লোভনীয় সুস্বাদু মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন।। রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হয়েছিল।। তবে মাছ ভাজি করে রেসিপি প্রস্তুত করলে আরো বেশি খেতে মজা লাগে।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64105.03
ETH 2757.74
USDT 1.00
SBD 2.66