আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৬৩: "শরতের সেরা মুহূর্তগুলো আমার ক্যামেরায়"

in আমার বাংলা ব্লগyesterday

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

1000030315.png

শরৎকাল মানেই প্রকৃতির এক অপূর্ব রূপের খেলা। আকাশজুড়ে সাদা মেঘের ভেলা, হালকা রোদের ছোঁয়া, কাশবন, আর মনোরম নীল আকাশের সৌন্দর্য সবকিছু মিলে যেন এক অসাধারণ মাধুর্য ছড়িয়ে পড়ে এই ঋতুতে। এমন সৌন্দর্যপূর্ণ সময়ের জন্যই শরৎকাল সবসময় ফটোগ্রাফারদের প্রিয় ঋতু হিসেবে ধরা দেয়। বিশেষ করে যারা প্রকৃতির ছবি তুলতে ভালোবাসেন, তাদের জন্য এটি একটি দারুণ সময়।এইবার আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৬৩, যেখানে শরৎকালের সেরা ফটোগ্রাফি শেয়ার করার সুযোগ রয়েছে, তাতে অংশগ্রহণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। অনেক দিন পর এমন একটি ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে, যা ফটোগ্রাফিপ্রেমীদের জন্য একটি অসাধারণ সুযোগ। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে গিয়ে আমার সাম্প্রতিক কিছু প্রিয় শরৎকালীন ছবি শেয়ার করব, যা প্রকৃতির নিপুণ সৌন্দর্যকে ধারণ করে রেখেছে। শরতের এই সময়টিতে কাশফুল, সাদা মেঘের ভেলা, হালকা বাতাস, আর প্রকৃতির স্বাভাবিক মাধুর্যের ছবি তুলে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। প্রতিটি ছবির পেছনে একটা গল্প থাকে, আর আমি আমার তোলা ছবিগুলোর মধ্য দিয়ে সেই গল্পগুলো তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি, আমার এই ফটোগ্রাফি প্রতিযোগিতায় শেয়ার করা ছবিগুলো সবার ভালো লাগবে এবং শরতের সৌন্দর্য উপভোগ করতে সাহায্য করবে। চলুন তাহলে শরতের ফটোগ্রাফি গুলো এবার দেখে আসি...

শরতের রঙ- কাশফুল ও আকাশের অনন্য মিলন:-

Picsart_24-10-08_02-19-29-193.jpg

Picsart_24-10-08_02-17-38-687.jpg

Picsart_24-10-08_02-18-48-149.jpg

Picsart_24-10-08_02-18-15-984.jpg

Location
Device:Samsung A33 (5G)

শরৎকাল মানেই সুবিশাল নীল আকাশের নিচে সাদা মেঘের ভেলা আর কাশফুলের মনোমুগ্ধকর সৌন্দর্য। এই ঋতুতে কাশফুল যেন প্রকৃতির একটি বিশেষ উপহার। সেই মনোরম দৃশ্যের সঙ্গী হতে আমি যশোর বিমানবাহিনী ক্যান্টনমেন্টের পিছনের প্রকৃতিতে গিয়ে কিছু অসাধারণ মুহূর্ত ধরে রাখতে পেরেছিলাম।কাশফুলের বিস্তীর্ণ প্রান্তর, সাদা মেঘের ভেলা, আর নীল আকাশ— সব মিলিয়ে প্রকৃতি যেন স্বর্গীয় রূপ ধারণ করেছে। সেদিন আকাশে ভেসে বেড়ানো মেঘ আর তার নিচে দুলতে থাকা কাশফুলের দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। এমন প্রাকৃতিক সৌন্দর্য আমি আগে আর কোথাও দেখিনি।এই ফটোগ্রাফিগুলো তুলতে গিয়ে প্রকৃতির বিশালত্বের মাঝে নিজেকে অনেক ছোট মনে হচ্ছিল, কিন্তু সেই মুহূর্তগুলো আমার ক্যামেরায় ধরে রাখতে পেরে আমি অভিভূত। শরতের প্রকৃতি এভাবেই আমাদের চোখে সৌন্দর্য ফুটিয়ে তোলে, আর সেই সৌন্দর্যকে আমার তোলা ছবিগুলোর মধ্য দিয়ে শেয়ার করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

শরতের উজ্জ্বল আকাশ:-

Picsart_24-10-06_02-33-53-480.jpg

Picsart_24-10-08_02-20-37-572.jpg

Picsart_24-10-08_02-22-46-418.jpg

Location
Device:Samsung A33 (5G)

শরৎকাল মানেই নীল আকাশের অপূর্ব রূপ। এই সময়ে আকাশের দিকে তাকালে, চোখে পড়ে সাদা মেঘের ভেলা, যেন তারা শান্তভাবে ভাসছে। এই নীল আকাশের সৌন্দর্য আমাকে সবসময় আকর্ষণ করে।আপনারা কম বেশি সকলেই জানেন যে, এই নীল আকাশের প্রতি আমার এক আলাদা ভালোবাসা আছে।বিশেষ করে শরৎকালে, যখন আকাশের রং আরও গভীর ও উজ্জ্বল হয়ে ওঠে, তখন আমার ফটোগ্রাফির প্রতি উৎসাহ আরও বেড়ে যায়। নীল আকাশের সঙ্গে সাদা মেঘের সংমিশ্রণ, সেই দৃশ্য আমার ক্যামেরায় ধরে রাখার জন্য আমি সবসময় প্রস্তুত থাকি।শরৎকালীন এই দারুণ রূপকে ফ্রেমবন্দি করতে আমি প্রতিনিয়ত বের হয়ে পড়ি। এই ঋতুতে আকাশের রূপ বদলাতে দেখে আমি মুগ্ধ হই, আর সেই মুহূর্তগুলোকে স্মরণীয় করে রাখতে চাই।

কাশফুলের নরম ছোঁয়া:-

Picsart_24-10-08_02-23-28-183.jpg

Picsart_24-10-08_02-24-01-302.jpg

Picsart_24-10-08_02-24-44-140.jpg

Picsart_24-10-08_02-25-05-181.jpg

Location
Device:Samsung A33 (5G)

গতকাল বিকেলের মিষ্টি আলোতে কাশফুলের সৌন্দর্য ধারণ করতে আমি সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ে ক্রসবার-৩ এ গিয়েছিলাম। যমুনার পাড়জুড়ে কাশফুলের দোল খাওয়া দেখেই মনটা ভরে উঠল। চারপাশের পরিবেশ এতটাই মনোমুগ্ধকর ছিল যে মনে হচ্ছিল প্রকৃতি যেন নিজের সৌন্দর্য উজাড় করে দিয়েছে। কাশফুলের মাঝে দাঁড়িয়ে সেই অসাধারণ মুহূর্তগুলো ফ্রেমে বন্দী করার জন্য আমি মোবাইল হাতে নিলাম। নদীর পাড়ে হালকা বাতাসে দুলতে থাকা কাশফুলের নাচ যেন প্রকৃতির এক অপূর্ব কাব্য। আশা করি, এই ছবিগুলো শরতের মাধুর্যকে আরও ভালোভাবে ফুটিয়ে তুলতে পারবে।

বৃষ্টি ভেজা কাটামুকুট ফুল:-

Picsart_24-10-08_02-05-17-956.jpg

Location
Device:Samsung A33 (5G)

শরতের এই দিনে বৃষ্টি ভেজা কাটামুকুট ফুলের সৌন্দর্য আমাকে মোহিত করেছে। আমার বাসার ছাদ থেকে তোলা এই ফটোগ্রাফিতে ফুটে উঠেছে সেই অপূর্ব রূপ। বৃষ্টির পর ফুলগুলোর উপর জমা হওয়া জলকণার চকমক, এবং তার সাথে কাটামুকুটের সজীব রং—সব মিলিয়ে এক অসাধারণ দৃশ্য সৃষ্টি করেছে।বৃষ্টির স্পর্শে ফুলগুলো যেন আরও জীবন্ত হয়ে উঠেছে, এবং প্রতিটি পাপড়ির কোণে জলকণা যেন একটি ছোট মণির মতো ঝলমল করছে। এই প্রাকৃতিক দৃশ্যের মধ্যে আমি এক ধরনের প্রশান্তি অনুভব করেছি।আমার তোলা এই ছবিতে শরতের বৃষ্টি ভেজা কাটামুকুট ফুলের সৌন্দর্য ধরা পড়েছে।

ধুন্দল ফুলের সৌন্দর্য:-

1000030291.jpg

Location
Device:Samsung A33 (5G)

কিছুদিন আগে গ্রামে গিয়েছিলাম, আর সেই সময়ে গ্রামীণ পথের ধারে একটি অসাধারণ দৃশ্য চোখে পড়ল। রাস্তার পাশে ফুটে থাকা হলুদ রঙের ধুন্দলের ফুল দেখে মন ভরে গেল। প্রকৃতির এই সজীব সৌন্দর্য আমাকে মুগ্ধ করল। তাই আর দেরি না করে মোবাইল বের করে সেই সুন্দর ফুলটি ক্যামেরায় বন্দি করলাম। ফুলের মৃদু গন্ধ আর তার উজ্জ্বল হলুদ রং পুরো পরিবেশকে আরও সুন্দর করে তুলেছিল। গ্রামে প্রকৃতির এই সহজ-সরল সৌন্দর্য সবসময়ই আমাকে আকর্ষণ করে, আর এই ধুন্দলের ফুল ছিল সেই মুহূর্তের এক অনন্য উপহার।

বৃষ্টি ভেজা শীতকালীন হলুদ জুঁই ফুলের সৌন্দর্য:-

1000030292.jpg

Location
Device:Samsung A33 (5G)

শীতের আগমনী বার্তা নিয়ে আমাদের বাগানে শীতকালীন হলুদ জুঁই ফুল ফোটা শুরু করেছে। শীতকালীন এই হলুদ জুঁই ফুল আমার অত্যন্ত প্রিয়, কারণ এর মিষ্টি সৌরভ আর মনোমুগ্ধকর রং প্রকৃতিকে এক অন্যরকম সজীবতা এনে দেয়।শরতের বৃষ্টি ভেজা এই হলুদ জুঁই ফুলের ফটোগ্রাফি করতে পেরে আমি খুব আনন্দিত। বৃষ্টির পর ফুলের পাপড়িতে জমে থাকা জলকণা আর সেই সঙ্গে হলুদ জুঁইয়ের উজ্জ্বলতা—পুরো দৃশ্যটিই ছিল অনন্য। ফুলগুলো যেন প্রকৃতির শান্ত সৌন্দর্যকে আরও নিবিড়ভাবে তুলে ধরে।আমার তোলা এই ছবিতে শরতের বৃষ্টি ভেজা হলুদ জুঁই ফুলের মাধুর্য ধরা পড়েছে, যা শীতের আগমনের জানান দিচ্ছে।

মেঘের ছায়ায় যমুনা-এক রহস্যময় দৃশ্য:-

1000030290.jpg

Location
Device:Samsung A33 (5G)

বৃষ্টি নামার আগে মেঘাচ্ছন্ন আকাশের নিচে যমুনা নদীর ভয়ংকর সুন্দর রূপ আমাকে মুগ্ধ করেছে। চারপাশে কালো মেঘ জমে ছিল, আর নদীর উপর দিয়ে হালকা বাতাস বইছিল, যা নদীকে আরও রহস্যময় করে তুলছিল। যমুনার মাঝখানে দুইটি নৌকা নির্জনভাবে ভেসে ছিল, যেন তারা প্রকৃতির এই ভয়ংকর সৌন্দর্য উপভোগ করছে।মেঘের ছায়ায় নদীর গাঢ় রং আর দুইটি নৌকার এই দৃশ্য একেবারে চলচ্চিত্রের মতো মনে হচ্ছিল। বৃষ্টি আসার আগমুহূর্তের এই থমথমে পরিবেশ প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য তুলে ধরে, যা আমি ফটোগ্রাফিতে ধারণ করতে পেরে সত্যিই আনন্দিত।

শরতের চাঁদের মুগ্ধতা:-

1000030285.jpg

1000030281.jpg

Location
Device:Samsung A33 (5G)

শরতের সন্ধ্যায় চাঁদের মোহনীয় রূপ আমাকে একদম মুগ্ধ করে দিল। গ্রামের সুবিশাল বিলের মাঝখানে, যেখানে বড় বড় ইলেকট্রিক টাওয়ারগুলো নীরবে দাঁড়িয়ে ছিল, সেখান থেকে আমি এই অসাধারণ দৃশ্যটি ফটোগ্রাফিতে ধারণ করি।চাঁদ যেন পুরো আকাশে একাই দাঁড়িয়ে আছে এবং তার স্নিগ্ধ আলো চারপাশে ছড়িয়ে পড়ছে। টাওয়ারের তারের পাশে চাঁদের উজ্জ্বলতা এক রোমাঞ্চকর পরিবেশ সৃষ্টি করেছিল। এসময় যে নীরবতা ছিল, তা প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য তুলে ধরেছিল। চাঁদের এই নীরবতা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়েছিলাম, এবং সেই মুহূর্তকে ক্যামেরায় বন্দি করতে পেরে আমি গর্বিত।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণআমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৬৩: "শরতের সেরা মুহূর্তগুলো আমার ক্যামেরায়"
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

1000024149.png

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ। আমি ঘোরাফেরা, লেখালেখি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি। ভ্রমণের মাধ্যমে নতুন জায়গা ও সংস্কৃতি আবিষ্কার করতে আমার আনন্দ লাগে। বিভিন্ন মুহূর্ত ও দৃশ্যকে ক্যামেরার লেন্সে বন্দি করা আমার শখ। লেখালেখির মাধ্যমে আমি আমার ভাবনা, অভিজ্ঞতা ও অনুভূতিগুলো শেয়ার করতে ভালোবাসি। প্রকৃতির সৌন্দর্য, মানুষের জীবনধারা এবং ভ্রমণের অভিজ্ঞতা আমার লেখার মূল অনুপ্রেরণা। আমি প্রতিটি মুহূর্তকে উপভোগ করার চেষ্টা করি এবং সেগুলোকে স্মৃতিতে ধরে রাখি। এসব অভিজ্ঞতা আমাকে নতুন করে জীবনকে দেখার অনুপ্রেরণা দেয়।

1000024154.png

1000024151.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

খুব বেশী ব্যস্ততার কারণে প্রতিযোগিতা চলছে তাই ই জানা হয়ে উঠেনি।আপনার পোস্ট দেখে জানতে পারলাম।প্রথমে আপনাকে অভিনন্দন জানাই সুন্দর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনি শরৎকালের চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আশা করা যায় আপনি প্রতিযোগিতায় কোন একটা স্থান পাবেন।ধন্যবাদ জানাচ্ছি।

 yesterday 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া শরৎ মানেই নীল আকাশের অপরূপ দৃশ্য আর সবুজ কাশবন এর মধ্যে সাদা কাশফুল। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন ভাইয়া। দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 yesterday 

ভাইয়া প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। প্রতিটা ঋতু একেক রূপে সেজে উঠে আর তাদের সেই সৌন্দর্য দেখতে খুব ভালো লাগে। শরতের এত চমৎকার সব প্রাকৃতিক দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বৃষ্টি ভেজা জুঁই ফুল, সন্ধ্যার আকাশের চাঁদ আর নীল আকাশের নিচে কাশফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 13 hours ago 

ভাইয়া আপনি আপনার ক্যামেরায় শরতের সেরা মুহূর্তগুলো ক্যাপচার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি জাষ্ট আগুন। কাঁশফুলের সাথে আকাশের কালার দারুন লাগছে। ধন্যবাদ।

 4 hours ago 

বাহ ভাইয়া দারুণ ছবি পোস্ট করেছেন। আমি কিছুক্ষণ মুগ্ধ হয়ে প্রকৃতি এর সৌন্দর্য দেখছিলাম।ধন্যবাদ ভাইয়া এই শরতের প্রকৃতির অবর্ননাময়ী সৌন্দর্য তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60868.40
ETH 2377.54
USDT 1.00
SBD 2.64