স্বরচিত নাতে মোস্তফা (সাঃ)- "নূরওলা এসেছে, নূর নিয়ে এসেছে"

in আমার বাংলা ব্লগyesterday

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের সামনে হাজির হয়েছি আমার লেখা একটি নাতে রাসুল (সাঃ) নিয়ে, যা নবী মুহাম্মদ (সাঃ)-এর আগমন এবং তাঁর মহিমা ও রহমতের সুমধুর গল্প তুলে ধরে। "নূরওলা এসেছে, নূর নিয়ে এসেছে" এই নাতে রাসুলে, আমি নবীর জীবনের সেই আলোকিত মুহূর্তগুলো বর্ণনা করেছি, যা আমাদের হৃদয়কে স্পর্শ করে এবং তাঁর প্রতি প্রেম ও শ্রদ্ধা বৃদ্ধি করে। নবীর আগমনে পৃথিবী যে আলো ও শান্তির বার্তা পেয়েছে, তা এই লেখার মাধ্যমে আমি তুলে ধরার চেষ্টা করেছি। নবীজির জীবন ও তাঁর প্রদর্শিত পথ আমাদের জন্য অমুল্য পথনির্দেশক। আসুন, এই বিশেষ মুহূর্তে আমরা নবীর প্রতি আমাদের ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদন করি এবং তাঁর প্রদর্শিত পথে চলার চেষ্টা করি।চলুন, এবার আমার লেখা নাতে রাসুল পড়ে আসি...

1000026585.jpg

"নূরওলা এসেছে, নূর নিয়ে এসেছে"
মোঃ ফয়সাল আহমেদ

নূরওলা এসেছে, নূর নিয়ে এসেছে,
জগতের বুকে আলো ছড়িয়েছে।
ধরণীর বুকের আঁধার ঘুচেছে,
আল্লাহর প্রিয় হাবিব যে এসেছে।

মেঘমালা সরে গেছে আসমানের কোলে,
রহমতের বৃষ্টি ঝরে অবিরত বলে।
ফুলেরা ফুটেছে মধুর সুবাসে,
সৃষ্টির প্রতিটি রন্ধ্রে রহমত প্রকাশে।

পাহাড় পর্বত করেছে সিজদা,
বাতাসও দিয়েছে আল্লার নাম তাজদা।
জন্ম হলো যাঁর, মক্কার মাটিতে,
মানবতার মুক্তির আলো পৃথিবীর পাতে।

অশান্ত হৃদয়ের শান্তি যার হাতে,
নবীর আগমনে সব কষ্টেরই মিছে।
মদিনার পথ ধূলিমাখা তাঁর চরণ,
সৃষ্টি সুখে ডুবে গেছে করে কৃতজ্ঞতা বরণ।

মহাকালের সেরা যাঁর মহিমা,
আল্লাহর হাবিব মোহাম্মদ (সাঃ),মহান প্রিয়জন।
সকল নবীর শ্রেষ্ঠ,সর্বকালের আলো,
নূরওলা এসেছে,নূর নিয়ে এসেছে, আলো।

আসুন,সবাই তাঁর নামের বন্দনা করি,
নবীর প্রেমে নিজেকে সমর্পণ করি।
রহমতের আকাশে মিলবে শান্তির ঠিকানা,
নবীর শাফায়াতে মিলবে মুক্তির ঘনানা।

নূরওলা এসেছে, নূর নিয়ে এসেছে, জগতের বুকে আলো ছড়িয়েছে—এ বাক্যগুলো আমাদের মনে নবী মুহাম্মদ (সাঃ)-এর আগমন এবং তাঁর মাধ্যমে পৃথিবীতে ছড়িয়ে পড়া রহমত ও শান্তির প্রতিচ্ছবি তুলে ধরে। প্রিয় হাবিবের আগমনে পৃথিবী যে প্রশান্তি ও মঙ্গল লাভ করেছে, তা যেন প্রতিটি রন্ধ্রে স্পষ্ট।আল্লাহর রহমতের বর্ষণ এবং নবীর আগমনের মাহাত্ম্য প্রকাশ পায়, যেখানে আসমানের মেঘমালা সরে গিয়ে পৃথিবীতে রহমতের বৃষ্টি ঝরছে। নবীজির আগমনে প্রকৃতির প্রতিটি অনুষঙ্গ যেন আল্লাহর কৃতজ্ঞতায় ঝুঁকে পড়েছে। মক্কার মাটিতে নবীর জন্ম হয়েছিল মানবতার মুক্তির বার্তা নিয়ে, যা অশান্ত হৃদয়ে শান্তি এনে দিয়েছে।এই নাতে রাসুলে নবীজির পবিত্র আগমন এবং তাঁর মাধ্যমে পৃথিবীতে ছড়িয়ে পড়া আলো ও শান্তির গল্পই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। নবীজির পথধূলিতে সৃষ্টির সবকিছুই যেন আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। পাহাড়-পর্বত সিজদায় নত হয়েছে, বাতাসে আল্লাহর নামে তাজদা হয়েছে, আর ফুল ফুটেছে মধুর সুবাসে।আসুন, আমরা সবাই প্রিয় নবীর প্রেমে নিজেদের সমর্পণ করি। তাঁর মহিমা আর আল্লাহর বাণী আমাদের জীবনকে আলোকিত করবে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

1000024149.png

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ। আমি ঘোরাফেরা, লেখালেখি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি। ভ্রমণের মাধ্যমে নতুন জায়গা ও সংস্কৃতি আবিষ্কার করতে আমার আনন্দ লাগে। বিভিন্ন মুহূর্ত ও দৃশ্যকে ক্যামেরার লেন্সে বন্দি করা আমার শখ। লেখালেখির মাধ্যমে আমি আমার ভাবনা, অভিজ্ঞতা ও অনুভূতিগুলো শেয়ার করতে ভালোবাসি। প্রকৃতির সৌন্দর্য, মানুষের জীবনধারা এবং ভ্রমণের অভিজ্ঞতা আমার লেখার মূল অনুপ্রেরণা। আমি প্রতিটি মুহূর্তকে উপভোগ করার চেষ্টা করি এবং সেগুলোকে স্মৃতিতে ধরে রাখি। এসব অভিজ্ঞতা আমাকে নতুন করে জীবনকে দেখার অনুপ্রেরণা দেয়।

1000024154.png

1000024151.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

ঠিক বলেছেন আপনি, নবীজির জীবন ও তাঁর প্রদর্শিত পথ আমাদের জন্য অমুল্য পথনির্দেশক। বেশ ভালো লাগলো আপনার লেখা এই নাতে রাসুল পড়ে শুতে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ হয়েছে আপনার লেখা প্রত্যেকটা লাইন। খুব সুন্দর ছন্দ সাজিয়ে লিখেছেন আপনি। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি নাতে রাসুল লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 21 hours ago 

ভাইয়া আপনি আজকে ভিন্ন ধর্মী একটা পোস্ট লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। যেটা সম্পূর্ণ পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সবগুলো লাইনের মধ্যে আপনি অনেক কথা তুলে ধরেছেন। আপনার লেখা প্রত্যেকটা কথা একেবারে হৃদয় ছোঁয়া ছিল। সত্যি ভাইয়া আপনার এই পোস্ট সম্পূর্ণ পড়ে আমার মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে। আপনার লেখা নাতে রাসুলটা সত্যি সুন্দর হয়েছে। শুধু কি লিখলেই হবে আমরা কিন্তু শুনতেও চাই আপনার কন্ঠে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60192.33
ETH 2321.67
USDT 1.00
SBD 2.50