মাছের বাজারের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

অনেকদিন পর মাছের বাজারে এসেছি। মাছের বাজারে এসে অনেক বড় বড় এবং ছোট মাছ দেখতে পেলাম। আসলে আমাদের সিরাজগঞ্জ মাছের বাজারে নানা জাতের মাছ পাওয়া যায়। সিরাজগঞ্জ যমুনা নদীর অনেক বড় এবং ছোট মাছ পাওয়া যায়। এই মাছের বাজারের দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। বিশেষ করে আজকের বাজারে এসে অনেক বড় বড় মাছ দেখতে পেলাম। বিশেষ করে চিতল মাছ এবং বোয়াল মাছ, ইলিশ মাছে রয়েছে এই মাছগুলো দেখে খুবই ভালো লাগলো। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম, আশা করি ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।


মাছের বাজারে গিয়ে আমি দেখতে পেলাম ইলিশ মাছ, আর এই ইলিশ মাছ গুলো খুবই সুন্দরভাবে সাজিয়ে রেখেছে। ইলিশ আমাদের জাতীয় মাছ, আর এই ইলিশ মাছ খেতে খুবই মজা লাগে। বিশেষ করে ইলিশ পছন্দ করে না এমন মানুষ খুব কমই রয়েছে। ইলিশ মাছ মজাদার রেসিপি আমার খুবই প্রিয়। তাই ইলিশ মাছ গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই ইলিশ মাছের ফটোগ্রাফি করলাম।


IMG_20221202_171140.jpg

location

তারপরে বাজারে দেখতে পেলাম আমাদের যমুনা নদীর বোয়াল মাছ।সত্যি নদীর বল মাছগুলো দেখে খুবই ভালো লাগলো। এই বোয়াল মাছগুলো দেখে অনেকে টাটকা মনে হচ্ছিল। আর বোয়াল মাছ গুলো আসলেই অনেক টাকা ছিল। তার পরে দেখতে পেলাম রুই মাছ এবং কাতল মাছ, সত্যি এই মাছগুলো দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে।


IMG_20221202_171158.jpg

IMG_20221202_171327.jpg

location

আসলে মাছের বাজারের দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগতে ছিলো। এই মাছের বাজারটি অনেক সুন্দরভাবে সাজানো ছিলো। আসলে সিরাজগঞ্জের মাছের বাজারের পরিবেশটা অনেক ভালো, অন্যান্য মাছের বাজারে গিয়ে আমি দেখেছি মাছের বাজারে অনেক হইহুল্লার লেগে থাকে এবং কিন্তু আমাদের এই মাছের বাজারটি অনেক পরিষ্কার-পরিচ্ছন্ন এবং সকল বিক্রেতা খুবই সততার সাথে ব্যবসা করে।


IMG_20221202_171343.jpg

IMG_20221202_171245.jpg

location

মাছের বাজারে গিয়ে আমি চিতল মাছ দেখে সত্যিই অবাক হয়ে গেছি। আমাদের এই যমুনা নদীর অনেক বড় চিতল মাছ ও বড় বোয়াল মাছ, চিতল মাছটি ও বোয়াল মাছটি দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি। অনেক বড় চিতল মাছ ছিল, তার সাথে ছিল বড় বড় পাঙ্গাস মাছ।এই দৃশ্য গুলো দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো।


IMG_20221202_171358.jpg

IMG_20221202_171229.jpg

location

তারপরে মাছের বাজারে আমি দেখতে পেলাম রূপচাঁদা মাছ। আসলে এই রূপচাঁদা মাছ গুলো দেখে খুবই ভালো লাগলো। আর এই রূপচাঁদা মাছ গুলো আমি আজকে প্রথম আমাদের এই মাছের বাজারে দেখতে পেলাম। এর আগে আমি রূপচাঁদা মাছ আমাদের সিরাজগঞ্জ এর মাছের বাজারে দেখিনি। তাই দেখে খুবই ভালো লাগলো।


IMG_20221202_171303.jpg

location

তারপরে মাছের বাজার আমি দেখতে পেলাম বাগারি মাছ, অনেক বড় বড় বাগারি মাছ। এই মাছ গুলো কেটে বিক্রি করা হয়। এই বাগারি মাছ গুলো দেখতে ভালো লাগলো। তারপরে আমি দেখতে পেলাম চিংড়ি মাছ। চিংড়ি মাছ গুলো অনেক টাটকা ছিল। তাই আমি এই চিংড়ি মাছ কিনলাম। আমার চিংড়ি মাছ অনেক প্রিয়। তাই আমি এখান থেকে হাফ কেজি চিংড়ি মাছ কিনেছি।আর ফটোগ্রাফি করেছি।


IMG_20221202_171409.jpg

IMG_20221202_171213.jpg

location

অনেকদিন পর আমাদের সিরাজগঞ্জের মাছের বাজারে এসে অনেক ভালো লাগলো। কারণ মাছের বাজারে এসে আমি অনেক বড় বড় মাছ দেখতে পেলাম। বিশেষ করে চিতল মাছ, বোয়াল মাছে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই মাছগুলোর তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ফটোগ্রাফি গুলো আপনাদেরও ভালো লাগবে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণমাছের বাজারের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি।
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার চেয়ার করার প্রত্যেকটি ছবি অসাধারণ ছিল। আপনার মাছের বাজারে মনে হচ্ছে তেমন কোন ভীর নেই। তবে ভাইয়া আপনার বাগারি মাছটা আসলে আমাদের এখানে আইর মাছ বলে কি না আমার সঠিক জানা নেই। যাইহোক মাছগুলো দেখে অনেক ভালো লাগল। ধন্যবাদ ভাইয়া টাটকা কিছু মাছের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

বর্তমানে সব মাছের বাজারে এমন সুন্দর পরিবেশ দেখা যায়।আপনি অনেক সুন্দর করে ছোট বড় বেশ কিছু মাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন।দেখতে বেশ ভাল দেখাচ্ছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন পর মাছের বাজারে গিয়ে আপনার যতটুকু ভালো লেগেছে, আপনার মাছের বাজারের ফটোগ্রাফি দেখেও আমার ঠিক ততটাই ভালো লেগেছে। ইলিশ মাছ গুলোকে দেখে মনে হচ্ছে ফুলের ডিজাইন দিয়ে সাজিয়ে রেখেছে। অন্যদিকে আবার গলদা চিংড়ি, বোয়াল মাছ, চিতল মাছ, বাগারি মাছ সেই সাথে অন্যান্য মাছগুলো দেখে খুবই টাটকা মনে হচ্ছে। ভাই, মাছের বাজারে গিয়ে আপনি যে চমৎকার ফটোগ্রাফি করেছেন সেই সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন তা খুবই চমৎকার হয়েছে। মাছের বাজারে গিয়ে সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ছবি দেখে তাই মনে হচ্ছে বাজার একদম নিরিবিলি। তা না হলে মাছের বাজারে অনেক হৈচৈ থাকে। ফাঁকা পেয়ে এত সুন্দর টাটকা কিছু মাছের ছবি শেয়ার করেছেন। বোয়াল মাছগুলো আসলেই অনেক টাটকা লাগছে দেখতে। বাগারি মাছের অন্য নাম কি বাঘা আইর? দেখে তো সেরকমই মনে হচ্ছে। মাছগুলো দেখে মনে হচ্ছে সব কিনে নিয়ে আসি।

 2 years ago 

বাহ মাছের বাজারে গিয়ে তো বেশ কিছু মাছের ফটোগ্রাফি করেছেন। মাছের বাজারের পরিবেশ দেখে মনে হচ্ছে একদম নিরিবিলি। তাই তো ভাবছি ভাইয়া মাছের বাজারে গিয়ে কিভাবে এত সুন্দর ফটোগ্রাফি করলেন। সচরাচর আমরা মাছের বাজার মানেই কোলাহল পূর্ণ দেখেছি। আপনার জন্য ভালোই হলো ফাঁকা পেয়ে খুব সুন্দর ভাবে অনেক গুলো মাছের ফটোগ্রাফি করে নিলেন।ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি দেখছি অনেক সুন্দর সুন্দর মাছের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই মাছগুলো দেখতে অনেক চমৎকার ।আমাদের এদিকে মাছের বাজারে গেলে ছবি তোলা অনেক কষ্টকর ।কেননা অনেক হইচই মানুষের ভিড়।

 2 years ago 

মাছের বাজারের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমার কাছে চিতল মাছ দেখতে ভীষণ ভালো লাগে। মাছের বাজারের গিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া চমৎকার চমৎকার মাছের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া মাছের বাজারে গিয়ে,এরকম তরতাজা মাছ দেখে কিনতে এবং ঘুরে ঘুরে দেখতে কিন্তু বেশ ভালো লাগে। তাছাড়া মাছগুলোকে দেখে তাজা ই মনে হচ্ছে। আমার কাছেও ইলিশ মাছ ,বোয়াল মাছ চিতল মাছ ও চিংড়ি মাছের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। আসলে এই মাছগুলো আমার খেতেও ভালো লাগে ,পছন্দের মাছ এগুলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62581.77
ETH 2546.73
USDT 1.00
SBD 2.75