🐟বন্ধুর সাথে বড়শি দিয়ে মাছ ধরার গল্প🐠পর্ব-২🐠By mohamad786 [10% Beneficiary @shy-fox]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বন্ধু মানিকের সাথে নদীতে বড়শি দিয়ে মাছ ধরার স্মৃতিময় সেই গল্পটি আজকে দ্বিতীয় পর্ব আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আসলে মাছ ধরার ঐই মুহূর্তে অনেক আনন্দের ছিল। বড়শি দিয়ে মাছ মারতে খুবই ভালো লেগেছে এবং বন্ধুর সাথে আমি বড়শি দিয়ে অনেকগুলো মাছ ধরে ছিলাম। যার কারণে সেই দিনটা আমার খুবই ভাল লেগেছিল। বড়শি দিয়ে আমি অনেকগুলো মাছ ধরে ছিলাম কিন্তু মানিক কোন মাছ পাইনি যার কারণে সে আমার কাছ থেকে দূরে গিয়ে মাছ ধরার চেষ্টা করে, তো বন্ধুরা আজকের দ্বিতীয় পর্বে আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি। আমার বন্ধু মানিক কিভাবে বোয়াল মাছ ধরে ছিল, তো চলুন শুরু করা যাক।


fishing-ga294c13a7_1920.jpg

source

বন্ধু মানিক যখন আমার কাছ থেকে দূরে চলে গেল এবং সেখান থেকে একটি বড় বোয়াল মাছ ধরে নিয়ে আসলো। বন্ধুর হাতে বড় বোয়াল মাছ দেখে তো আমি অবাক। বন্ধু বলল এখানে আর দেরী নয় তাড়াতাড়ি বাড়ি যাব। আমি বললাম কিভাবে এ মাছটি পেলি আমাকে বল। মানিক আমাকে বলল চল আগে বাড়ি যাই। তারপরে বলবো তো, বন্ধুর কথামত আমরা বাড়ির দিকে রওনা দিলাম। বাড়িতে আসার পথে বন্ধুকে বারবার জিজ্ঞেস করলাম। বলতো কিভাবে ধরলি। তখনো মানিক বলবো আগে বাড়ির পাশে যাই। তো আমরা যখন বাড়ির পাশে আসলাম। আমাদের বাড়ির পাশে আম গাছ ছিল, আম গাছের কাছে পাশে বসলাম,তখন আমি বললাম এবারতো বল কিভাবে ধরলি।তখন মানিক বলল আমি এই বোয়াল মাছটি বড়শিতে ধরেছি।আমি বললাম মানিক তোর বড়শি ছোট ছোট মাছ ধরার।তুই কিভাবে তোর বড়শিতে এত বড় বোয়াল মাছ ধরলি। তখন মানিক বলল আরে বোকা আমার এই ছোট বড়মিতে কি আর বোয়াল মাছ ধরবে। আমি যখন নদীর ঐ পারে গিয়েছি তখন গিয়ে দেখি ৫ টা বোয়ার মাছ ধরার বড়শি নদীর কিনারায়। নদীর পারে রেখে দিয়েছে কোন মানুষ ছিলনা।তখন আমি দুইটা বড়শি তুলে দেখি কোন মাছ নাই এবং তিন নাম্বার বড়শিতে গিয়ে দেখি সেখানে অনেক বড় এই বোয়াল মাছটি ধরে আছে। সত্যি এই বোয়াল মাছটি দেখে আমার খুবই ভালো লেগেছে। তাই আমি নিয়ে এসেছি।


মানিকের এই বোল মাছ ধরার গল্পটা শুনে কেমন যেন খারাপ লাগলো। বললাম না বন্ধু এটা ঠিক হয় নাই। কেউ একজন আশা করে ওখানে বড়মি গুলো রেখেছে সে যদি এসে দেখে তার বড়শিসহ কেই নিয়ে গেছে তাহরে কষ্ট পাবে অনেক। তখন মানিক বলল এত নীতিকথা দেখাও কেন? ওইদিন ডাব চুরি করেছিলাম তখন তো কিছু বললা না। আজকে কেন এই কথা বলছো।আসলে এই বোয়াল মাছ আমাদের কপালে ছিলো। আমরা ওখানে গিয়েছি তাই আমাদের কপালে ছিল। আমি এটা পেয়েছি নীতি কথা বলে লাভ নেই। আর গুলো বড়শিতে তো ধরলো না। ভেবে লাভ নাই আজকে আমরা আরো দুই বন্ধুকে ডাক দিয়ে আমরা পিকনিক করে খাব। তখন বললাম কি আর করা ডাব চুরি যখন করে ছিলাম,আজকে না হয় মাছ চুরি করলাম তোর সাথে।তো বন্ধুকে বললাম ঠিক আছে, আজকে তাহলে তোদের বাড়িতে যাই। তোদের বাড়িতে গিয়ে আমরা দুই বন্ধু সাথে আর দুই বন্ধু মিলে আমরা পিকনিক খাব। বাড়ির কাউকে খাওয়ানো যাবে না, মানিক বললো ঠিক আছে, যা বাড়িকে খাওয়াবো না। আমরা একটা পিকনিকের আয়োজন করব। রাতে মজা করে খাবো।


angler-g0b1adeb7a_1920.jpg

source

তো মানিকের কথা মত আমার যে ছোট ছোট মাছ ছিল সেই মাছ এবং এই বোয়াল মাছ নিয়ে আমরা মালিকদের বাড়ির দিকে আসতে লাগলাম।মানিকদোর বাড়িতে আসার পরে মাসিকের বাবা বল বাড়িতে এতো বড় বোয়াল মাছ কিভাবে ধরলিতখন মানিক তার বাবাকে বললো এই বোয়াল মাছ আমরা বড়শি দিয়ে ধরেছি এবং আমিও বললাম যে আমরা এই বোয়াল মাছসহ আরো ছোট ছোট কিছু মাছ ধেরেছি।মানিক বললো আজকে আমরা বন্ধুরা মিলে পিকনিক করবো। রাতের বেলা এই বোয়াল মাছ দিয়ে।মানিকের বাবা বললো তোরা যা ভালো তাই কর। মানিক তার মাকে বলল যে আজকে রাতে আমাদের রান্না কাজে একটু সাহায্য করবেন। আমার বন্ধুরা পিকনিক কনরো।আর আমাদের বন্ধু সুজন রান্না করতে পারে তাই সুজনকে বলা হলো পিকনিকের কথা।সুজনকে বলা হলো যে রাত্রে বেলা আমরা পিকনিক করবো। সন্ধ্যা নেমে আসলো তখন আমরা এক জায়গায় হলাম এবং মানিকদের বাড়িতে রান্না শুরু করার জন্য আসলাম।


তো আমরা বন্ধুরা সবাই মিলে এই বোয়াল মাছ রান্না করা এবং পিকনিক আয়োজনের মুহূর্তগুলো খুবই আনন্দের সাথে উপভোগ করেছি। আগামী তৃতীয় পর্বের মাধ্যমে আপনাদের সাথে সেই রান্না করার মুহূর্ত এবং খাওয়া-দাওয়ার মুহূর্ত গুলো নিয়ে আলোচনা করব। সবাই ভাল থাকবেন সে পর্যন্ত।

আজ এখানেই শেষ করছি। আবারো অন্য কোনদিন ভিন্ন কোনো কন্টেট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, এই দোয়া রইল। আল্লাহ হাফেজ।🙏🤲🙏

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

দুই বন্ধু মিলে মাছ ধরার গল্পটা বেশ ভালোই ছিল, মানিক যে কাজটা করেছে সেটা মনে হয় একদম ঠিক কাজ নয় কিন্তু তারপরও আপনাকে মেনে নিতে হলো তার কারন এর আগে ডাব চুরি করে খেয়েছিলেন একসাথে ভালোই মজার ছিল গল্প টা। বগ বোয়াল মাছ দিয়ে আপনাদের পিকনিক মনে বেশ ভালোই হয়েছে। সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

যাক শেষমেষ আপনার বন্ধুর বোয়াল মাছ ধরার গল্পটি জানতে পারলাম। আসলে এরকমই হবে আমি এটাই ভেবেছিলাম। সে বোয়াল মাছ এত দ্রুত কিভাবে পেল। সত্যিই আজকে জানতে পেরে ভালো লাগলো এবং আগামী পর্বে পিকনিকের আনন্দময় মুহূর্ত জানতে পারবো আশায় রইলাম।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রথম পর্ব পড়ে আমি ভেবেছিলাম নদীর পাড়ে হয়ত মাছ লাফিয়ে উঠেছিল আর মানিক ভাই তা নিয়ে দৌড়ে এসেছিল। কিন্তু না মানিক ভাই ত মাছ চুরি করে এনেছে। যদিও চুরি করা খারাপ তারপরও ছোটবেলায় এরকম ফল বা সবজি বা অন্যের পুকুরের মাছ চুরির ঘটনা মোটামুটি সবার ক্ষেত্রেই ঘটে, বিশেষ করে গ্রামের দিকে। মানিক ভাই নদীতে অনেকক্ষন মাছ ধরতে না পেরে হঠাত এত বড় বোয়াল মাছ চোখের সামনে পেয়ে আর নিজেকে সামলাতে পারেনি। আপনারা বোয়াল মাছ দিয়ে পিকনিক করেছেন শুনে আমার ছোটবেলার খেলা চড়ুইভাতির কথা মনে পরে গিয়েছে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার গল্পটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আসলে একসাথে দুই বন্ধু মাছ ধরতে গেলে একজন যদি মাছ পায় আর আরেকজন যদি না পায় তখন নিজের ভিতর কেমন একটা লাগে। তারপর সেটা জানার জন্য খুব আগ্রহ জাগে। মানিকের মাছ ধরার বিষয়টা খারাপ হলেও কিছু করার নাই। আপনাকে ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া অন্য মানুষের বোয়াল মাছ চুরি করে নিজেরা পিকনিক করে খেলেন, আবার সেটা স্টিমিটে পোষ্টও করলেন, আপনার সাহসের তো প্রশংসা করতে হয়। যদি এখানে বোয়াল মাছের মূল মালিক থেকে থাকে তাহলে বুঝবেন খেলা কি ..........হা হা হা হা। এক পোষ্টে দুই চুরির সাক্ষি হয়ে গেলাম। গল্পটা পড়ে অনেক মজা পেলাম। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সামনে আসল ঘটনা আসছে পড়তে থাকেন।মজা পাবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65