ভালো থাকুক সকলে।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৩ই মাঘ ১৪২৮ , বঙ্গাব্দ |বৃহস্পতিবার | শীতকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




wellness-g571d523d0_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

কেমন আছেন সবাই আশা করছি ভালই আছেন। যদিও বর্তমান সময়ে ভালো থাকাটা বড় মুশকিল। চারদিকের করোনার পরিস্থিতি খুবই ভয়াবহ রূপ নিয়েছে । প্রতিদিনই ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে সবকিছুই দুই সপ্তাহের জন্য বন্ধ করে দিয়েছে সরকার। যদিও অনেকে এই সিদ্ধান্তের বিরোধিতা করছে। তবে আমি এই সিদ্ধান্তের সাথে সহমত পোষণ করছি। কেননা মানুষের জীবন বাঁচানো আগে। এছাড়াও আমি মনে করি সরকার যে সিদ্ধান্ত গ্রহণ করুক না কেন সেটা অবশ্যই আমাদের জনগণের মঙ্গলজনক হবে। আর আমরা জনগন হিসেবে সরকারের সেই গৃহীত সিদ্ধান্ত নেয় না কেন সেগুলোর প্রতি আমদের অবশ্যই সম্মান জানানো উচিত। যাই হোক সরকারের এসব সিদ্ধান্তের পক্ষ-বিপক্ষের কথায় না জড়ানোই উচিত।


capsules-g30eab00c2_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

এমনিতেই গত দুইদিন ধরে মন খুবই খারাপ। আর মন খারাপের কারনটি যারা আমার ওই দিনের পোস্টটি পড়েছেন তারা নিশ্চয়ই জানবেন। আদির ওই ঘটনার পর থেকেই আমাদের পরিবারের সকলেই মানসিকভাবে খুব ভেঙ্গে পড়েছি। যদিও আদি চলে যাওয়ার তিন দিন হতে চলল। তবে এখন তাকে এটুও ভুলতে পারিনি। যানি না তাকে কখনো ভুলতে পারব নাকি।

যত দিন যাচ্ছে ততো মনে হয় যেন আরো বেশি করে মনে পড়ছে তাকে। মামা মামুনির অবস্থা তো খুবিই খারাপ কোন কিছু দিয়েই তাদের সান্তনা দেওয়া যাচ্ছে না। আসলেই তাদের কথা আর কি বলবো। আমারা পর্যন্ত এটি মেনে নিতে পারছি না। আর তাদের তো এটি মেনে নেওয়া অনেক কষ্টের। তারা জন্মের পর থেকে কত কষ্টে, যত্নে, আদর দিয়ে বড় করেছে তাকে। আর হঠাৎ করে তার এভাবে চলে যাওয়াটা এত সহজে কিভাবে মেনে নাওয়া যাবে। যাই হোক এসব কথা মনে না আনাই ভালো। যত বেশি তার কথা মনে পড়বে ততো বেশি কষ্ট বাড়বে।


cup-g80efd758b_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

এই কয়েকদিন আবহাওয়াটা বেশ খারাপ প্রচন্ড ঠান্ডা পড়ছে। যদিও পৌষ মাসের থেকে মাঘ মাসে বেশি ঠান্ডা পরে। আর এটাই স্বাভাবিক। তবুও হঠাৎ করে এমন ঠান্ডা পাড়ায় চারদিকে মানুষের অসুস্থতা বেশি বেশি দেখা দিচ্ছে। এমনিতেই দেখবেন সিজন পরিবর্তন হওয়ার সময় মানুষের জ্বর সর্দি কাশি বেশি দেখা দেয়। বাসার অন্য সকলে অসুস্থ থাকলে ও আমি এতদিন বেশ ভালোই ছিলাম। তবে গতকাল সন্ধ্যার পর থেকেই হঠাৎ করে শরীরটা বেশ খারাপ লেগেছিল। বিকেল থেকে একটু খারাপ লাগছিলো কিন্তু অতটা পাত্তা দেয়নি। ভেবেছিলাম এমনি হয়তো পরে ঠিক হয়ে যাবে। এরপর সন্ধ্যার একটু আগে বাইরে থেকে হেঁটে আসলাম। বেশি দূরে কোথাও যাওয়া হয়নি শুধুমাত্র নিচে দোকানে গিয়েছিলাম। আর এখান থেকে এসেই শুরু হলো আমার শরীর খারাপ লাগা।

কাল থেকে এখন পর্যন্ত বিছানা ছেড়ে উঠতে পারছিনা। পুরা মুখ তেতো হয়ে আছে। জ্বর আসছে যাচ্ছে এর মধ্যে আছি। আর সব থেকে চিন্তার বিষয় হচ্ছে আমার এখন ও ভ্যাকসিন দেওয়া হয়নি। ভেবেছিলাম এই কয়েকদিনের মধ্যে রেজিস্ট্রেশন করে নিব। কিন্তু আজ করবো কাল করব এমন করতে করতে আর করা হয়নি। যাই হোক এবার ভালো হলে অবশ্যই ভ্যাকসিন দিয়ে দিব। আসা রাখছি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাব।

সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আমি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ভালোভাবে কাজে ফিরে আসতে পারে। আর হ্যাঁ আপনারা সুস্থ থাকবেন, ভালো থাকবেন। চারদিকের অবস্থা খুবই খারাপ নিজে নিজের প্রতি খেয়াল রাখবেন স্বাস্থ্য সচেতন থাকবেন। তো আর কথা বাড়াচ্ছি না এখানেই আমার আলোচনাটি শেষ করছি।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

হ্যাঁ চারিদিকে করোনা পরিস্থিতি আস্তে আস্তে অনেক বাড়ছে। সত্যি বলতে সবকিছুই চলছে শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হচ্ছে। আসলে প্রিয় মানুষ হারালে খুঁজে কষ্ট হয়। আমরা শুধু পড়ে কষ্ট অনুভব করছি আর আপনাদের কাছে ছিল অনেক কস্ট আপনারা অনুভব করেছেন।আল্লাহ যেন আপনাকে দ্রুত সুস্থতা দান করে


IMG_20220106_113311.png

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 2 years ago 

ভাইয়া প্রিয় মানুষ হারানোর কষ্ট আমি বুঝি।কখনো ভুলার মতো না এইসব বিষয় আমার আব্বু মারা গেছে ২০১৮ তে কিন্তু প্রতিদিন প্রতিটি পদে পদে আব্বু সব কথা মনে পড়ে। তাও ভাইয়া এইসব কিছু মেনে নিতে হবেই। ভাইয়া হাঠাৎ করে শীত গিয়ে গরম আসছে তো তাই এমন জ্বর, সর্দি,কাশি দেখা দিচ্ছে। দুআ করি ভাইয়া আল্লাহ তায়ালা যেনও আপনাকে তাড়াতাড়ি সুস্থ করে দেয়।
আপনার জন্য অনেক অনেক দুআ ও শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে নিজের কোন কাছের মানুষ এরকম ভাবে হারিয়ে গেলে সত্যি তো মেনে নেওয়া অনেক কষ্টকর। আর বিশেষ করে যদি এরকম একটা ফুটফুটে ছোট্ট বাচ্চা হয় তাহলেতো ব্যাথাটা দ্বিগুণ হয়ে যায়। আর এখন এই আবহাওয়া দিয়ে সবাই যেন কিছুটা অসুস্থ থাকেই। সবকিছু মিলিয়ে যেন হুলুস্থুল কাণ্ড। সবাই ভালো থাকুক এটাই কামনা।

 2 years ago 

প্রথমেই বলি ভাই পারলে খুব শীঘ্রই ভ্যাকসিন নিয়ে নিন। দুনিয়ার মায়া বড়ই অদ্ভুত কেউ আমাদের ছেড়ে চলে গেলে সত্যিই নিজেদেরকে সামলিয়ে তোলা অনেক কষ্টকর হয়ে যায়। লাস্ট যে কথাটি বলবো সেটি আসলেই আমার জন্য মনে হয় খুবই কষ্টকর। কলেজ ভার্সিটি সব বন্ধ করে দিয়েছে এখানে আমার নিজের কোনো আপত্তি নেই কিন্তু এমন খারাপ সময়ে কিভাবে ঢাকায় বাণিজ্য মেলা চলে এটাই আমার মাথায় আসেনা।

 2 years ago 

বর্তমানের খারাপ আবহাওয়া ও করোনা পরিস্থিতি সব মিলিয়ে সবাই খুবই খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ভাইয়া আপনি অসুস্থ এই কথাটি জানতে পেরে অনেক খারাপ লাগছে। ভাইয়া এমনিতেই আপনার মামাতো ভাই আদির জন্য আপনার মন খারাপ তার উপর আপনি অসুস্থ। সব মিলিয়ে খুব খারাপ একটি পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন এটা বোঝাই যাচ্ছে। বর্তমানে যেহেতু করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পেয়েছে তাই আপনি খুবই সাবধানে থাকবেন এবং খুব শীঘ্রই ভ্যাকসিন গ্রহণ করবেন। আপনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন এই কামনাই করছি ভাইয়া।

 2 years ago 

আমার এখন ও ভ্যাকসিন দেওয়া হয়নি

একই অবস্থা ভাইয়া, কি যে হবে আল্লাহ ই জানেন।
দোয়া করি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন,চিন্তা করবেন না।

আদির ব্যাপারটি আসলেই ভীষণ কষ্টদায়ক।

 2 years ago 

ভালো থাকুক সকলে।

সকলে যেন ভালো থাকে এই কামনা করি সবসময়। বর্তমানে ভাইরাস পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। আমি আপনার সাথে একমত ভাইয়া। কারণ সরকার জনগণের ভালোর জন্য ভালো সিদ্ধান্ত নেবে সবসময়। আমার মনে হয় আগে সুস্থ থাকা জরুরি তারপর পড়াশোনা। স্কুলের ছোট ছোট বাচ্চাগুলো যদি অসুস্থ হয়ে পরে তাহলে খুবই বাজে একটি পরিস্থিতির সৃষ্টি হবে। ভাইয়া আজকে আপনার এই লেখাগুলো পড়ে কেন জানি খুব খারাপ লাগছে। কারণ এর আগে আমি আদির ব্যাপারে আপনার পোস্টের মাধ্যমে জানতে পেরেছিলাম। অকালে ঝরে গেছে একটি ফুলের মত জীবন। সেই বিষয়টি শোনার পর থেকে আমার অনেক খারাপ লাগছে। তার মধ্যে ওর বাবা-মার যে কি অবস্থা সেটা ভাবতেই বুকটা চাপা কান্নায় ভরে উঠছে। অনেক দুঃখজনক সেই ব্যাপারটি। কেন যে এভাবে সেই প্রিয় মানুষগুলো চলে যায় এটা ভাবলে মাঝে মাঝে খুবই কষ্ট লাগে। তবে যাইহোক ভাইয়া আপনার শরীর ভালো নেই এটা জানে আরো মনটা খারাপ হয়ে গেল। আপনি যেন খুব তাড়াতাড়ি ভালো হয়ে ওঠেন এবং সুস্থ হয়ে ওঠেন এই দোয়া করছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44