আজকের এই বৃষ্টিময় বিকেল যেভাবে কাটালাম।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২১ই অগ্রাহায়ণ ১৪২৮ , বঙ্গাব্দ |সোমবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1638796511655.jpg

আমাকে যদি বলা হয়, দিনের কোন সময় টা সব থেকে বেশি প্রিয় তবে আমি বলব বিকেল। বিকেল মানে আমার কাছে মজার কিছু মুহূর্ত, বিকেল মানে বন্ধুদের সাথে টংয়ের দোকানে বসে চা খেতে খেতে আড্ডা মারা। বিকেল মানে পরিবারের সকলের সাথে বসে টিভি দেখা। বিকেল মানে বাহিরে খেলতে যাওয়া। বিকেল মানে বাহিরে ঘুরতে যাওয়া। বিকেল মানে অবসর কিছু সময় পার করা। বিকেল মানে আলসেমি করা। বিকেল মানেই বারান্দায় বসে থাকা। বিকেলে মানে ছাদে ঘুরতে যাওয়া। বিকেল মানে মজার মজার সব নাস্তা করা।

প্রথমেই তো বলে দিলাম বিকেলে আমার প্রিয় একটি সময়। আর বিকেলটা যদি হয় এমন একটি বৃষ্টি ভেজা তা হলে তো আর কোন কথাই নেই। আজ সকাল থেকে মিটমিট করে বৃষ্টি পড়া শুরু করেছে। যদি এখন শীতকাল তবুও বৃষ্টি পড়ছে। কেননা ঘূর্ণিঝড় জাওয়াদ কারনে। আশা করছি খুব তাড়াতাড়ি ঘূর্ণিঝড়টি সরে যাবে এবং আবহাওয়া টা ও ঠিক হয়ে যাবে।

আসলে প্রতিদিন সিরিয়াস কোন টপিক নিয়ে আলোচনা করতে একদমই ভালো লাগে না তাই আজকে ভিন্ন ধরনের একটি পোস্ট করার চেষ্টা করেছি। আশা করছি পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। আজকের বৃষ্টিময় বিকেলটি কিভাবে কাটিয়েছি তা শেয়ার করব।

প্রথমেই বলে রাখি আমি একদমই ভালো ফটোগ্রাফি করতে পারিনা। তবুও চেষ্টা করেছি নিজের সর্বোচ্চ টা দেওয়ার।

এই ছবিগুলো আমি আমার রুমে জানালা থেকে তুলেছি। বৃষ্টির সময় এই জানালাটির সামনে দাঁড়িয়ে থাকতে খুবই ভালো লাগে কেননা বৃষ্টির সময় ওই পুকুরে বৃষ্টির ফোঁটাগুলো পড়তে দেখতে অসম্ভব সুন্দর লাগে। আর অনেক সময় বাসা থেকে বোঝা সম্ভব হয়না বৃষ্টি পড়ছে কিনা কিন্তু ওই পুকুরের দিকে তাকালে খুব সহজে বুঝা যায় বৃষ্টি পড়ছে কিনা।

IMG_20211206_161602-01.jpeg

IMG_20211206_161532-02.jpeg

এই ছবিটি বারান্দার থেকে তোলা হয়েছে। সকাল থেকে বৃষ্টি পড়ার কারণে গাছগুলো কতটা সতেজ হয়ে আছে। আর এটি দেখে খুব ভাল লাগছিল তাই ছবিটি তুললাম।

IMG_20211206_160959-01.jpeg

IMG_20211206_161111-02.jpeg

বারান্দায় গিরিলের গায়ে বৃষ্টি পড়ার কারণে ছোট ছোট পানির বিন্দু জমে আছে। দেখতে খুব ভালো লাগছিল তাই ছবিগুলো তুললাম। যদিও যখন ছবিগুলো তুলেছিলেন তখন বৃষ্টি অনেকটাই থেমে গিয়েছে।

IMG_20211206_161037-01.jpeg

আকাশটা কতটা মেঘলা হয়ে আছে পুরো দিনটাই আকাশটা এমন গম্ভীর হয়েছিল। কখনো বৃষ্টি একটু থামে তো আবার একটু পর শুরু হয়।

IMG_20211206_161012-01.jpeg

বৃষ্টিতে হাত ভিজাছিলাম। আমার মত এমন কে কে আছেন যারা বৃষ্টির পানিতে হাত ভিজাতে পছন্দ করেন। আমারতো বৃষ্টির পানিতে হাত ভিজাতে খুবই ভালো লাগে।

IMG_20211206_161313-01.jpg

এমন সুন্দর একটি বিকেলে তেলেভাজা কিছু না খেলে কি চলে।

IMG_20211206_183010-01.jpeg

IMG_20211206_183939-01.jpeg

IMG_20211206_183554-01.jpeg

সবগুলো ছবি তোলা হয়েছে - oneplus 9r ডিভাইস দিয়ে।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago (edited)

আমার কাছেও বিকেলটা বেশ মজার সময়। তবে বেশ কিছুদিন এই বিকেলটা আমার কাছে একেবারে বিরক্তিকর মনে হয়। সেটা অন‍্যদিন বলব।

আর কে বলল আপনি ভালো ফটোগ্রাফি করতে পারেন না। জানালা দিয়ে তোলা ফটোগ্রাফি গুলো ফাটাফাটি ছিল। আমার কাছে খুব ভালো লেগেছে। এবং আমিও এটা করি বাসা থেকে বৃষ্টি বোঝা না গেলে পুকুরের দিকে তাকায়। এবং আকাশটা মেঘলা থাকলে আমার মনটা কেন জানি উৎফুল্ল লাগে। দারুণ পোস্ট ছিল ভাই। বেশ উপভোগ করলাম।।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 3 years ago 

ভাইয়া বৃষ্টির দিনগুলো আমারও খুব পছন্দ। আবহাওয়াটা একদম শীতল থাকে। আর এখন তো এমনিই শীতের দিন। আর ঘূর্ণিঝড় এর কারণেই এই বৃষ্টি। আশা করছি এই ঘূর্ণিঝড় তাড়াতাড়ি সরে যাবে। আর ভাইয়া ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে জানালার পাশের পুকুরটি দেখতে আসলেই খুব ভালো লাগছে। শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

আমার বৃষ্টি অনেক ভালো লাগে কিন্তু সেটা সব সময়ের জন্য না, অনেকদিন পর হঠাত করে কোন একসময় বৃষ্টি পড়লে ওই বৃষ্টিতে বেশি উপভোগ্য লাগে।
আর আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই খুব খুশি হয়েছি।

 3 years ago 

বিকেল সময়টা আমার কাছে আবার তেমন পছন্দ না। পছন্দ না বলতে আমার ভাইরা আমাকে অনেক টানাটানি করে একটু ছাদে ওঠার জন্য। তবে আমি এমন অলস যে আমার বিকেল হলেই শুধু ঘুম আসে অথবা শুয়ে থাকতে ইচ্ছে করে। যাক শেষমেষ আপনার হাতের ছবি অন্তত দেখলাম! এবার বুঝলাম যে না আপনি মানুষ এতদিন তো মনে করতাম ভুত-প্রেত।🤪
কোনোদিন দেখাই হলো না, তবে আপনার এই তেল ভাজা দেখেই খেতে ইচ্ছে করছে।

 3 years ago 

হা হা হা...... 😂😂🤣🤣। আমি মানুষ কে বলল। আমি তো ভূত 👻👻, রাতে এসে ঘাড় মটকে দিতে পারি সাবধানে থাকবেন 👹👹👹

 3 years ago 

বৃষ্টির দিন গুলো ভালো লাগে আমার। বৃষ্টির সময় জানালার কাছে দাঁড়িয়ে বৃষ্টি দেখতে ও বৃষ্টির জলে হাত ভিজাতে খুব ভালো লাগে। আর বিকাল পড়লে আমি প্রতিদিনই ছাদে ঘুরতে যাই। কারণ বিকালের পরিবেশ আমার খুব ভালো লাগে। আর ঠিক বলেছেন এই বৃষ্টির দিনে তেলে ভাজা খাবার না হলে চলে। ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে জানালার পাশে পুকুর তো বেশি সুন্দর লাগছে। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আমারও মাঝে মাঝে বিকালে ছাদে যাওয়া হয়। তবে আপনার মত প্রতিদিন যেতে পারি না। আর আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে ভীষণ ভীষণ খুশি হয়েছি।

 3 years ago 

বিকেল মানেই একটু অবসর, আর বিকেল মানেই বিভিন্ন স্বাদের খাওয়া-দাওয়া। একদমই ঠিক বলেছেন ভাইয়া বিকেলেই আলসেমি যেন কাঁধে ভর করে বসে। আর যদি হয় বৃষ্টির দিনের বিকেল তাহলে মনে হয় নতুন কিছু খাবার তৈরি করে খেয়ে ফেলি। বৃষ্টি ভেজা বিকেলে বিভিন্ন রকমের নাস্তা তৈরি করতে এবং খেতে খুবই ভালো লাগে। আপনার পোষ্টটি পড়ে বোঝা যাচ্ছে আপনি বৃষ্টি ভেজা বিকেলে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি খুব সুন্দর করে প্রতিটি কথা গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার বাসার সামনের পুকুরের ছবিটি আমার খুবই ভালো লেগেছে। পুকুরটি দেখতে খুবই সুন্দর। চারপাশে একদম সবুজ শ্যামল। ধন্যবাদ ভাইয়া আপনার কাটানো দারুন মুহুর্ত গুলো সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আমার ও বাহিরের ওই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে। ওখানে পুকুর অনেক গাছপালা আর প্রচুর খোলামেলা জায়গায় থাকার কারণে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য ।

 3 years ago 

বিকেল মানে আমার কাছে মজার কিছু মুহূর্ত, বিকেল মানে বন্ধুদের সাথে টংয়ের দোকানে বসে চা খেতে খেতে আড্ডা মারা। বিকেল মানে পরিবারের সকলের সাথে বসে টিভি দেখা। বিকেল মানে বাহিরে খেলতে যাওয়া।

বিকেল নিয়ে আপনি সুন্দর কিছু কথা বলেছেন ভাইয়া। সত্যি কথা বলতে প্রতিটি কথা যেন আমার মনের কথা। বিকেল মানেই যেন বন্ধুদের সাথে আড্ডা মারা, ক্রিকেট খেলা বা বিভিন্ন ধরনের খেলায় মেতে উঠা। সারাদিনের ব্যস্ততা শেষে বিকেলবেলা যেন এক প্রশান্তির মুহূর্ত। বিকেল বেলার সময়টা অনেক উপভোগ করে কাটানো হয়। বিকেল বেলার অবসর সময় আমি প্রায়ই বন্ধুদের সাথে আড্ডা দেই। হয়তো কর্মব্যস্ততার কারণে প্রতিটি বিকল খুব সুন্দর করে উপভোগ করা হয় না। তবে ছুটির দিনগুলোতে চেষ্টা করি বিকেল বেলার মুহূর্তগুলো ভালোভাবে উপভোগ করার। আপনি আপনার কাটানো বিকেলের প্রতিটি মুহূর্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে বিকেল বেলায় তেলেভাজা জিনিস খেতে ভালো লাগে। বৃষ্টি ভেজা বিকেল আর সাথে যদি থাকে তেলেভাজা কোন খাবার তাহলে পরিবেশটা আরো বেশি জমে যায়। নুডুলসগুলো দেখেই খেতে ইচ্ছা করছে ভাইয়া। এছাড়া আপনার করা ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর হয়েছে। জানালার গ্রিলে জমা বিন্দুবিন্দু পানির ফোটা দেখতে খুবই ভালো লাগছে। সব মিলিয়ে অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার সুন্দর মুহূর্তগুলো আপনার সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে এ কথা বোঝার উপায় নেই যে আপনি ফটোগ্রাফি খুব ভালো পারেন না। ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়েছে এবং আপনার মত আমারও বিকেল অনেক প্রিয় একটি সময় তবে আমার কাছে বিকেলের চেয়ে সকাল আরো বেশি প্রিয়।

 3 years ago 

ভাই বৃষ্টির দিনে আমাদের ভালো লাগে। তবে বৃষ্টি যদি সারাদিনের জন্য হয় তাহলে সেটা বিরক্তকর হয়। গত দুইদিন ধরে বৃষ্টিটা আমার বিরক্ত লেগেছে। তবে আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি গুলো করেছেন। বিশেষ করে প্রথম ছবিটি পুকুরের বৃষ্টির ফোঁটা এই দৃশ্যটা আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63466.72
ETH 2683.95
USDT 1.00
SBD 2.80