পার্কে ঘুরতে যাওয়ার ফটোগ্রাফি পর্ব ২।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৪ই পৌষ ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে পার্কের ফটোগ্রাফি পর্ব ২ শেয়ার করব।

পর্ব-১

আমি এখানে আপনাদের সুবিধার্থে প্রথম পর্বের লিংক দিয়ে দিয়েছি । যারা আমার প্রথম পর্বটি দেখেননি তারা চাইলে এই লিঙ্কে ক্লিক করে দেখে নিতে পারেন।

পর্ব -২




1641566316633.jpg

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। গতকালকে যারা আমার পোস্টে পড়েছে তারা নিশ্চয়ই জানেন বিকেলে হাটাহাটি করতে আমি পার্কে গিয়েছিলাম আর ওখানে অনেকগুলো ফটোগ্রাফি করেছি আর সে ফটোগ্রাফিরগুলোর দুইটি পর্ব করেছি। আর এই দুই পর্বের মধ্যে ১ পর্ব আমি ইতিমধ্যেই গতকাল শেয়ার করেছি আপনাদের সাথে আর দ্বিতীয় পর্ব আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। আমি চেয়েছিলাম পুরা পোস্টটিকে একবাররে করে ফেলার কিন্তু পোস্টটি বেশ বড় হয়ে যাচ্ছিল তাই আমি এটিকে দুটি পর্বে ভাগ করে নিয়েছি। আর আজকের ফটোগ্রাফিতে আপনারা বেশিরভাগ ফুলের ছবি দেখতে পাবেন।

এখানে আমি খুবই সাধারণ কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছি। যদিও ফটোগ্রাফি গুলো খুবই আহামরি সুন্দর হয়নি। তবু আশা করছি আপনাদের অতটা খারাপ লাগবে না।

তো চলুন কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলোর দিকে যাওয়া যাক -

IMG_20220106_165037-01.jpeg

রৌদ্রোজ্জ্বল সুন্দর একটি বিকাল। রোদের আলোয় পুরা পার্কটি ঝলমল করছে।

IMG_20220106_164821-01.jpeg

পার্কটির ৯০° ভিউ ক্যামেরায় বন্দি করার চেষ্টা করেছিলাম। সাথে ফোকাস ছিল সূর্যটি।

এই ফুলটির নাম আমার জানা নেই তবে দেখতে খুব সুন্দর। ফুলগুলো খুব ছোট এবং দেখতে কিছুটা ডালিমের বিচির মত।

IMG_20220106_164905.jpg

আচ্ছা আপনারা কি এখানে কিছু খেয়াল করছেন? দেখা যাক আপনার দৃষ্টি কতটুকু প্রখর।

IMG_20220106_165230_Bokeh.jpg

এটিতো আমাদের সকলের পরিচিত একটি ফুল। এ ফুলের নাম জানানো দরকার আছে বলে আমি মনে করিনা। তবুও বলি এ ফুলের নাম হচ্ছে, রঙ্গন ফুল। এ ফলটির অনেকগুলো রঙের হয়ে থাকে

IMG_20220106_165128_Bokeh.jpg

IMG_20220106_165116_Bokeh.jpg

IMG_20220106_165534-01.jpeg

এই ফুল গুলোর নাম আমার মনে হয় পুষ্প কথন। তবে শিওরিটি দিয়ে বলতে পারছিনা। আর আপনারা কেউ যদি এই ফুলটির সঠিক নাম জেনে থাকেন তবে তা জানাবেন।

IMG_20220106_172149_Bokeh-01.jpeg

IMG_20220106_165600-01.jpeg

পুরা পার্কের বেশিরভাগ জায়গায় এ ফুলটি ছিল। এই ফুলটি পার্কের সৌন্দর্য যেন আর বাড়িয়ে দিয়েছে।

IMG_20220106_165543-01.jpeg

IMG_20220106_165621_Bokeh-01.jpeg

এই ফুলটি হচ্ছে আমাদের সকলের পরিচিত সে গাঁদা ফুল। আমি মনে করি শাপলা আমাদের জাতীয় ফুল না হয়ে এই গাধা ফুল আমাদের জাতীয় ফুল হওয়া উচিত ছিল। কেননা এই ফুল আমাদের অনেক পরিচিতি একটি ফুল।

IMG_20220106_165646-01.jpeg

IMG_20220106_165656_Bokeh-01.jpeg

ডিভাইস - oneplus 9r

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago (edited)

ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।।
দেখেতো আমি মুগ্ধ।

আচ্ছা আপনারা কি এখানে কিছু খেয়াল করছেন? দেখা যাক আপনার দৃষ্টি কতটুকু প্রখর।

একটা মৌমাছি মনে হচ্ছে।।

 3 years ago 

হ্যাঁ ঠিক বলেছেন।
আপনি আমার পুরো পোস্টটি পড়েছেন দেখে খুব ভালো লাগলো ।

 3 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখে
জুড়িয়ে গেল প্রাণ
ছড়িয়ে গেল চারিদিকে
সুভাষিত ঘ্রাণ।

লাল হলুদ কমলা কালার
ফুলের ছড়াছড়ি
কি অপরূপ ফটোগ্রাফি
আহা মরি মরি

রৌদ্রোজ্জ্বল বিকেলবেলা
আলোয় ঝলমল
ক্যামেরাবন্দি ফটোগ্রাফি
করছে কোলাহল

ভাইয়া তোমার ফটোগ্রাফি
অসাধারণ হয়
নিয়মিত দিতে যেন
করোনা নয় ছয়।

শুভকামনা তোমার তরে
অসীম ভালোবাসা
মিলেমিশে থাকব সবাই
এটাই মনে আশা♥♥

 3 years ago 

কবিতা পড়ে প্রাণ জুড়িয়ে গেল।

 3 years ago 

♥♥

 3 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ছবি একদম হাই কোয়ালিটির ছিলো।
বিশেষ করে ফুলের ছবিগুলো বেশি ভালো লাগছে। আপনার নাম না জানা ফুলের নাম Silvia Vista Red Source
ভাই এই পার্কের কি আরো ফটোগ্রাফি পার্ট আসবে???

❤️❤️❤️❤️❤️

ওয়াও ভাইয়া বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন তো আপনি। তবে বলতেই হবে আপনার মাঝে ট্যালেন্ট আছে না হলে এত সুন্দর ফটোগ্রাফি করা যাচ্ছে না। ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল

 3 years ago 

দাদা আপনি নিশ্চয় জানেন আমি নিজেও কতটা ফুল পছন্দ করি। আপনার ফুলের ফটোগ্রাফি নাম দেখতেই পোষ্টের ভেতরে ঢুকে পড়লাম। আসলে ফুলের নাম জানা থাক বা না থাক , দেখলেই অদ্ভুত এক ভালো লাগা কাজ করে। আজকেও তাই হয়েছে। ভালো ছিল সবগুলো ছবি।

 3 years ago 

ভাইয়া আপনি অসাধারণ ফোনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি গতকালকে একটা পর্ব করে দিয়েছেন, অবশ্য সেটা আমার দেখা হয়নি। কালকে আমিও প্রচুর ব্যস্ত ছিলাম আর ব্যস্ততার মাঝে কালকে আপনার পোস্টটি নজরে আসেনি। তবে আজকে একবার দেখে আসবো। সবচেয়ে বড় কথা হলো আপনার ফটোগ্রাফি গুলো ছিল চোখজোড়ানো এবং খুবই সুন্দর। আর পার্কের দৃশ্য দেখে দারুণ লাগছে আর সবচেয়ে আকর্ষণীয় ছিল 90 ডিগ্রী অ্যাঙ্গেলে আপনি যে ফটোগ্রাফি জানিয়েছেন সত্যি দারুন ছিল। মনে হচ্ছে সূর্যটা হাতের কাছে এসে গেছে। এবং আপনি অনেক সুন্দর করে বিস্তারিত আলোচনা করেছেন।পার্কের পরিবেশে ছিল দারুণ এবং মনোরম। আমাদের সাথে এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা অবিরাম।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ফুল আমার অসাধারণ লাগছে। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আরিফ ভাই বেশ কিছু সুন্দর ছবি তুলেছেন আপনি। বিশেষ করে প্রথম ছবিটা অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছিল কোন রকম এডিটিং ছাড়াই এত সুন্দর ছবি কিভাবে তোলা সম্ভব। এরকম দু-একটি ছবি দেখলেই মন ভালো হয়ে যায়। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আমি ফুল খুবই ভালবাসি। বিভিন্ন ধরনের ফুল দেখতে আমার খুব ভালো লাগে। তাই আপনার পোস্টে ফুল দেখেই পোস্টের ভিতরে ঢুকে পড়লাম। আমি অনেক ফুলের নাম জানি না তবুও ফুল দেখলে মনে অদ্ভুত একটা ভালো লাগা কাজ করে। আপনার সব কয়টি ফুলের ফটোগ্রাফী আমার ভালো লেগেছে। আমি বার বার ফুল গুলো দেখেছি।এত সুন্দর ফুলের ফটোগ্রাফী পোস্ট করার জন্য ধন্যবাদ ভাইয়া। অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ বৌদি। আপনার পোস্টটি ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40