গত একমাসে আমার করা চারটি DIY এবং আর্ট পোষ্টের রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ১৩ ই, আশ্বিন | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে গত একমাসে আমার করা চারটি DIY এবং আর্ট পোষ্টের রিভিউ করব।




1664355695879-01.jpeg

কেমন আছেন সকলে নিশ্চয়ই ভালো। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। বেশ অনেকদিন হয়ে গেল আপনাদের সাথে কোন DIY পোস্ট শেয়ার করা হচ্ছিল না। তবে নিশ্চয় খুব শীঘ্রই সুন্দর কিছু DIY পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হব।তবে আজ আমি আপনাদের সাথে হাজির হয়েছে আমার করা চারটি DIY পোষ্টের রিভিউ নিয়ে।

গত একমাসে আমার খুবই কম DIY এবং আর্ট পোস্ট করা হয়েছিল। আর এর মূল কারণ হচ্ছে ব্যস্ততা বা সময় স্বল্পতা। একটি আর্ট এবং DIY পোস্টের পেছনে অনেক সময়ের প্রয়োজন হয় আসলে ব্যস্ততার কারণে সবসময় সময় হয়ে ওঠে না DIY পোষ্ট শেয়ার করার। তবু ও চেষ্টা করি সময়ের ফাঁকে ফাঁকে কোন DIY তৈরি করার।

আর আপনাদের কার কোন DIY সবথেকে বেশি ভালো লেগেছে সেটা নিশ্চয় জানাবেন কেননা আপনাদের সুন্দর সুন্দর মতামত আমার অনুপ্রেরণা যোগাবে।

থ্রিডি আর্ট।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErPSkNwF1e9mv8GyvDDCnr5nBabzZbGHXF3XhvsnLuscHCE1JGoV55eP7ot9mAjEQ5Gikot5YrC8WvWuycgEabnwNeQbt91iWTKL.jpeg


আর্ট বিষয় যদিও আমি খুব একটি পারদর্শী নই তবে মাঝেমাঝে শখের বসে এবং আপনাদের সাথে শেয়ার করার জন্য টুকটাক আর্ট আমার করাই হয় প্রায় সময়। অন্যান্য আর্ট থেকে থ্রিডি আর্ট করতে আমার বেশ ভালই লাগেই কেননা এই আর্ট গুলো খুবই সহজ এই গুলোর ক্ষেত্রে শুধুমাত্র একটু মাপজোকের প্রয়োজন হয়। যাইহোক আমার এই থ্রিডি আর্ট টি বেশ কয়েকদিন আগে করা হয়েছে। আর এই আর্ট টি আমার খুবই পছন্দের ।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

রঙিন কাগজ দিয়ে নিনজা স্টার তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9f6emyQrjPEBYANYgixp3eRu64571G9fmKmUykHBZ363qvHiXjaPu6TASFyeYGa8ygcAmwEbSPmVeqZLPtppPEPXUGvr.jpeg


এই নিনজা স্টার তৈরীর প্রক্রিয়া টি বেশ দীর্ঘ ছিল
কেননা ছোট ছোট বেশ কয়েকটি কাগজ কেটে এবং প্রত্যেকটি কাগজকে একইভাবে ভাঁজ করে তারপর সবগুলো কাগজকে একটি সাথে একটি জুড়ে দিয়ে এটি তৈরি করতে হয়। এই নিনজা স্টার তৈরীর প্রক্রিয়া টি সময় সাপেক্ষ হলেও জিনিসটি তৈরীর পর দেখতে খুবই সুন্দর লাগে। সবথেকে বড় ব্যাপার এই নিনজা স্টারটিকে ভাজ করে দুই ধরনের করা যায়।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে নকশা তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyz3oJtAvMQ3KVde64XwjKzTHRxXLGNKR3vWu18NJ7rvuzznz7VG2rPaPV1Ct15vupxRcLriJFPsHGkSnQQzmxiE2yEq4.jpeg


সব থেকে সহজ একটি ডাই হচ্ছে এ পেপার কাটিং। নিশ্চয় আমরা প্রত্যেকেই ছোটবেলা এই ধরনের পেপারকাটিংয়ের করেছি। বিভিন্ন উৎসব কিংবা আয়োজনে এভাবে পেপার কাটিং করে রুম ডেকোরেশন করলে তা দেখতে খুবই সুন্দর লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ডেইজি ফুলের অরিগামি তৈরি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErPSZ14UGsJfg5mSFRdgFH1CMgaSAfV5EiM6dhtUZoeB3vnSs8zbcFi2NCmPXSwARubvqnaBEyxzidDw95FRJBpR2tbMnHE89Rti.jpeg


এক মাসেরও বেশি সময় আগে আমার এই DIY টি শেয়ার করেছিলাম আপনাদের সাথে। এর আগে কাগজ দিয়ে অনেক ধরনের ফুল তৈরি করলেও এ পদ্ধতিতে কখনো কোন ফুল তৈরি করা হয়নি আমার। এই ফুলগুলো তৈরি করতে খুবই ঝামেলার এবং সময় সাপেক্ষ লেগেছে আমার কাছে । তবে ফুলগুলো দেখতে খুবই সুন্দর।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

**

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আমার আজও মাথায় আসছে না আপনি থ্রিডি আর্ট কিভাবে করলেন! আমি গত দিনেই দেখেছিলাম আপনার এত সুন্দর থ্রিডি আর্ট। আর তা দেখে সত্যিই অনেকটা হতবাক হয়ে গেছিলাম। সত্যি অসাধারণ হয়েছিল প্রত্যেকটা পোস্ট।

 2 years ago 

আপনার প্রত্যেকটা DIY এবং আর্ট আমার খুবই ভালো লাগে ভাইয়া। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে রঙিন কাগজের তৈরি নিনজা স্টার ও ডিজি ফুলের অরিগামী। থ্রিডি আর্টটা কিন্তু খুবই সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া একসাথে আবার সবগুলো রিভিউ আকারে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ডাই পোস্ট জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। থ্রিডি আর্ট টি চোখ ধাঁধানো ছিল। থ্রিডি আর্ট দেখে সম্পূর্ণ বাস্তব মনে হলো। এবং ডেইজি ফুলের অরিগামি খুব সুন্দর লাগছে। আপনার কাগজের তৈরি এসব জিনিস দিয়ে খুব সুন্দর করে ঘর ডেকোরেশন করা যাবে ভাইয়া।

 2 years ago 

ভাই আপনি বলছেন ব্যস্ততার কারণে আপনি খুব বেশি ডাই পোস্ট করতে পারেননি। কিন্তু যে কয়টি করেছেন এগুলো অনেক স্পেশাল। থ্রিডি আর্ট এবং ডেইজি ফুলের অরিগামির দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আর নকশাগুলো যে সুন্দর করে বানিয়েছেন কোন অনুষ্ঠানে স্টেজে লাগালে স্টেজের সৌন্দর্য বেড়ে যাবে।

আপনার থ্রিডি আর্ট এবং ডাই দেখে সত্যি অনেক মুগ্ধ হয়ে গেলাম। মূলত 3d আর্টকে সবাই ভালোভাবে উপস্থাপন করতে পারে না, কিন্তু আপনি যে থ্রিডি আর্ট এঁকেছেন সেটি দেখে আমি সত্যিই খুব মুগ্ধ হয়ে গেছি। সত্যিই আপনি একজন প্রতিভাবান মানুষ। 🥀

 2 years ago 

তবে নিশ্চয় খুব শীঘ্রই সুন্দর কিছু DIY পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হব।

ভাইয়া আপনি সব সময় আপনার দক্ষতায় দারুন দারুন diy পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। আপনার পোস্ট গুলো দেখে সত্যি অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা diy পোস্টগুলো সবসময় খুবই নিখুঁত হয়। আমি কখনো থ্রিডি আর্ট করিনি। থ্রিডি আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আশা করছি খুব শীঘ্রই নতুন কোন diy প্রজেক্ট আমাদের মাঝে উপস্থাপন করবেন। অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 years ago 

আশা করি ভাইয়া ভালো আছেন? আজকে আপনার ডাই পোস্টগুলো দেখে সত্যি আমার কাছে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে নিখুঁত ভাবে ফুল এবং থ্রিডি আর্ট করেছেন ‌। আমাদের মাঝে পুনরায় পোস্টগুলো উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সবচেয়ে সুন্দর হয়েছে লাস্টের ডেইজি ফুলের অরিগামিটি।দেখতে মনে হচ্ছে একেবারে বাস্তব।

 2 years ago 

ভাইয়া আপনার এই DIY প্রজেক্ট সব গুলোই বেস্ট ছিল,তবে ফুল টা কিন্তু দারুন বানিয়েছেন ,এই ডিজাইন টি আমার জানা ছিলোনা ,আরেকবার DIY তৈরী করলে অবশ্যই এই ফুল টি তৈরী করবো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া একটি ডাই এবং আর্ট পোস্টের পেছনে অনেক সময় দিতে হয়। তাছাড়া অনেক ধৈর্য সহকারে এগুলো করতে হয়। আপনার দুই নম্বর ডাই পোস্ট আমার কাছে সবথেকে ভালো লেগেছে। যেদিন পোস্ট করেছিলেন সেদিনও আমি দেখেছিলাম। কালার কম্বিনেশনের চমৎকার লাগছিল। তাছাড়া আপনার থ্রিডি আর্টটিও বেশ সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33