ডেইজি ফুলের অরিগামি তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৬ই,ভাদ্র , | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




IMG_20220818_202359-01-01.jpeg

কেমন আছেন সকলে? আশা করি ভাল আছেন।আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে চলে এসেছি সুন্দর একটি DIY প্রজেক্ট নিয়ে।

আপনারা তো জানেন নিশ্চয়ই আমি কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে খুবই পছন্দ করি। কিন্তু তার মধ্যে কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার সবথেকে বেশ ভালো লাগে। সাধারণত কাগজ দিয়ে আমরা অনেক রকমের ফুল তৈরি করতে পারি। তবে আমার আজকের এই কাগজের তৈরি ফুলটি একটু ভিন্ন ভাবে তৈরি করেছি। জানিনা আপনাদের কাছে আমার আজকের এই কাগজের তৈরি ডেইজি ফুলের অরিগামি কেমন লাগবে তবে এটা আমার কাছে বেশ ভালই লেগেছে।

এই ডেইজি ফুলের অরিগামি তৈরির বিষয়টি দেখতে খুব সহজ মনে হলেও কিন্তু ব্যাপারটি অতটা সহজ নয়। কেননা এ ফুলটি তৈরির পিছনে অনেকগুলো ধাপ অনুসরণ করতে হয়। অন্যান্য বিষয়গুলো ঠিক থাকলেও বিশেষ করে ফুলের মাঝের যে গোল অংশটি রয়েছে সে অংশটি তৈরি করতে একটু ঝামেলা হয়েছিল আমার ক্ষেত্রে। প্রথম ফুলটি তৈরীর ক্ষেত্রে আমার একটু ঝামেলা হয়েছিল তবে পরবর্তী ফুল দুইটি খুব সহজেই তৈরি করে ফেলেছিলাম।

যাইহোক, আপনারা চাইলে আমার এই ধাপগুলো অনুসরন করে খুব সহজেই এই ডেইজি ফুলের অরিগামি তৈরি করতে পারেন।

তো চলুন কথা না বাড়িয়ে আমি এই ফুল গুলো কিভাবে তৈরি করেছি তা শেয়ার করি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • কাঁচি।
  • স্কেল।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে দুইটি কাগজ নিয়ে নিবো।

IMG_20220818_195502.jpg

ধাপ- ২ঃ


  • এরপর কাগজ দুইটিকে মাঝ বরাবর কোনাকুনি করে ভাঁজ করে নিব।

IMG_20220818_195656.jpg

ধাপ- ৩ঃ


  • এবা কাগজের দিকে লম্বালম্বি করে ভাঁজ করে নিব।

IMG_20220818_200022.jpg

ধাপ- ৪ঃ


  • এরপর নিচের ছবির মত করে কাগজ গুলোকে ভাঁজ করে নিব।

IMG_20220821_131636.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর কাগজের বাড়তি অংশগুলোকে কেটে নিব। এবং নিচের ছবির মত করে কাগজের উপরের কোনার অংশটি কে ভাঁজ করে নেব।

ধাপ- ৬ঃ


  • এরপর কাগজগুলোর সম্পন্ন ভাঁজ খোলা শেষে এরকম দেখতে হয়েছে। এরপর নিচের ধাপগুলো অনুসরণ করে কাগজটিকে আবারো অন্যভাবে ভাঁজ করে নিয়েছি। আসলে বিষয়গুলো এখানে মুখে বলে বুঝানোর মতো না। আপনারা নিচের ছবিগুলো দেখে বিষয়গুলো বুঝে নিতে পারবেন।

IMG_20220818_201250.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর কাগজ ভাঁজ করা শেষে কাগজের কোণাগুলো এবং মাঝ বরাবর কেটে নিব।

IMG_20220818_201632.jpg

ধাপ- ৮ঃ


  • এরপর কাগজের দুই পাশ থেকে ভাঁজ করে নিব ঠিক নিচের ছবির মত করে। এরপর কাগজের ভাঁজ গুলো খুলে নিলেই তৈরি হয়ে যাবে ডেইজি ফুলের অরিগামি।

IMG_20220818_201812.jpg

ধাপ- ৯ঃ


IMG_20220818_202113-01.jpeg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকারভাবে ডেইজি ফুলের অরিগামী তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুবই চমৎকারভাবে আপনি এই ফুল তৈরি করেছেন শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

ফুলটি দেখে বোঝা যাচ্ছে ফুলটির ভেতরের অংশটি তৈরি করতে অনেক কষ্ট হয়েছে। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমারও বেশ ভালোই লাগে। কিন্তু এগুলো তৈরি করতে যতটা সহজ মনে হয় ততটা সহজ নয়। এই কাজে প্রচুর সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। যাইহোক ডেইজি ফুলের অরিগামি আসলে অসাধারণ ছিল ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজের কাজগুলো দেখতে আমার খুবই ভালো লাগে। সময়ের কারণে এখন তেমন একটা কাগজের কিছু তৈরি করতে পারি না। আপনার রঙিন কাগজের তৈরি করা ডেইজি ফুলের অরিগামি সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। এই কাজগুলো করতে অনেক সময় লাগে। আপনি খুব সুন্দর করে নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। দেখতে কিন্তু সত্যিই অসম্ভব ভালো লাগছে ফুলগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ডেইজি ফুলের অরিগামি তৈরি করে আমাদের মাঝে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন ভাইয়া আপনি। আপনার আঙ্গাম তৈরি দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি অরিগামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই ডেইজি ফুলের অরিগামি তৈরির বিষয়টি দেখতে খুব সহজ মনে হলেও কিন্তু ব্যাপারটি অতটা সহজ নয়।

ভাইয়া আপনার দক্ষতা সব সময় আমার ভালো লাগে। আপনার কাজগুলো দেখে দেখে আমিও অনুপ্রেরণা পাই। তবে এই কাজগুলো করতে অনেক সময় লাগে এবং অনেক ধৈর্যের প্রয়োজন হয়। ভাইয়া আপনি আপনার দক্ষতায় অনেক সুন্দর ভাবে এই ফুলের অরিগামি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। ❤️❤️

 2 years ago 

কালার কম্বিনেশনটা খুবই ভালো, ডেইজি ফুলের এই গরিগামী অসাধারণ বানিয়ে ফেলেছেন। অনেকগুলো ধাপের মাধ্যমে প্রকাশ করার জন্য এটা বোঝার ক্ষেত্রেও বিশেষ সুবিধা কর হয়েছে।

 2 years ago 

এর আগেও আপনার ডাই প্রজেক্ট গুলো দেখেছি ভাইয়া। এবারের ডাই প্রজেক্টটিও দারুন হয়েছে। ডেইজি ফুলের অরিগামি তৈরি করা মোটেও সহজ ছিল না। কোন কাজ করতে গেলে এরপরে বোঝা যায় সেই কাজগুলো করতে কতটা সময় লাগে। ভাইয়া আপনি ধৈর্য সহকারে এই সুন্দর ফুলগুলো তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন এবং আমাদেরকে শেখার সুযোগ করে দিয়েছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ভাইয়া ডেইজি ফুলের অরিগামি আপনি খুব সুন্দর করে করেছেন। আপনি হয়তো খুব সহজেই করে ফেলেছেন কিন্তু কাগজ দিয়ে এই ধরনের অরিগামি আমার কাছে খুবই দুঃসাধ্য কাজ মনে হয়। আমি কয়েকবার ট্রাই করেও আর এগিয়ে যেতে পারিনি। যাইহোক আপনার ডেইজি ফুলের অরিগামি আমার মনে হয় ওয়ালমেট হিসেবে রেখে দিলে খুব ভালো লাগবে। অরিগামি টি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই এগুলো বেশ ঝামেলার কাজ যাই হোক খুব সুন্দর করে ডেইজি ফুল তৈরি করেছেন।কালারগুলে বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38