গত এক মাসে আমার তৈরি করা চারটি DIY পোস্ট এর রিভিউ

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭ই,চৈত্র , ১৪২৮ , বঙ্গাব্দ | রবিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1649573602453.jpg

যদিও সময়ের অনেক অভাব তবুও মাঝেমধ্যে বিভিন্ন DIY তৈরি করতে আমার খুবই ভালো লাগে। যখন টপিক, রেসিপি এসব পোস্ট লিখতে লিখতে কিছুটা বিরক্ত তখন আমি বিভিন্ন DIY পোস্ট করার চেষ্টা করি। যদিও একটি DIY পোস্ট তৈরির পিছনে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন তবুও ভালো লাগে যখন DIY টি তৈরি করা হয়। এবং আমি DIY তৈরীর ওই সময়টি খুব উপভোগ করি।

যাই হোক আমার এবারের DIY পোস্ট গুলো খুবই সাধারণ ও খুব সহজ ছিল। আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন আমার বেশিরভাগ DIY কাগজ দিয়ে তৈরি। আসলে কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমার খুব ভালো লাগে।

তো চলুন গতমাসে আমার তৈরি করা চারটে DIY আপনাদের সাথে শেয়ার করি -

আপেলের খোসা দিয়ে ফুল গাছ তৈরি।



বেশ অনেকদিন আগে আমি এই DIY টি তৈরি করেছিলাম। আমার এই DIY টি আমি সম্পন্ন আমার চিন্তাধারা কে কাজে লাগিয়ে তৈরি করেছিলাম। জানি এটি তেমন একটি সুন্দর হয়নি তবু ও ভালো লাগে নিজের থেকে কিছু তৈরি করতে পেরে। আর নিজে থেকে তৈরি করার যে কোন জিনিসের আনন্দ অন্যান্য যেকোনো জিনিস থেকে সবসময় বেশি থাকে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে হাত পাখা তৈরি।



32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErKKMZimbuHEsEK5h3arfLjdmTEk4ztuMZPjLuMAx71N3sEa9AYQqVhXcqGavhztsqpZafkSM9mNFxJEV1DWh1Wh83NxGK3xKfRY.jpeg

এই হাত পাখাটি আমি যেহেতু স্বাধীনতার মাসে তৈরি করেছি তাই চেষ্টা করেছি জাতীয় পতাকার রং টি এখানে ফুটিয়ে তোলার জন্য। ছোটবেলায় স্কুল জীবনে এরকম কাগজ দিয়ে হাতপাখা প্রচুর তৈরি করেছি। তবে সেসব পাখাগুলো বানাতাম খাতার কাগজ ছিড়ে। তখন তো আর এত রঙিন কাগজ দিয়ে বানানোর সেই সুযোগ ছিল না। তবে হ্যাঁ আমার এই পাখাটা দিয়ে কিন্তু আমি কখনোই বাতাস করবো না কেননা এত সুন্দর একটি পাখা দিয়ে বাতাস করতে ইচ্ছে করে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।



কিছুদিন আগে রমজান উপলক্ষে এই DIY টি আমি তৈরি করেছি। এখানে চাঁদ, তারা এ দুইটি আমাদের রমজানের ইঙ্গিত দেয়। আমরা জানি চাঁদ দেখার মাধ্যমে আমাদের রমজান শুরু হয় এবং চাঁদ দেখার মাধ্যমে কিন্তু ঈদ উদযাপন হয়। তাই আমাদের মুসলিম সমাজে এই চাঁদের গুরুত্ব অনেক।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

রঙিন কাগজ দিয়ে আইসক্রিমের অরিগামি তৈরি।



গরমকালে সবথেকে মজাদার একটি খাবার হচ্ছে আইসক্রিম। আর কোণ আইসক্রিমটা আমার সবথেকে বেশি পছন্দের। কাগজ দিয়ে কোন আইসক্রিম বানিয়ে নিলাম। যদিও এই আইসক্রীমটি খাওয়ার অযোগ্য।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি পোস্ট অসাধারণ ছিল। আপেলের খোসা দিয়ে ফুল গাছ তৈরি দেখে আমি মুগ্ধ হয়েছি। এছাড়াও আপনি সব সময় দারুণ সব DIY প্রজেক্ট তৈরি করেন। প্রত্যেকটি DIY আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো DIY প্রজেক্ট আমার খুবই পছন্দের। দারুন সব পোস্টগুলো রিভিউ করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটি কাজই নিখুঁত হয়। যা নিয়ে সত্যিই নতুন করে কিছু বলার নেই। তবে আমার মনে হয় আপনার তৈরি করা ডাই ক্রাফট গুলো অনেক বেশি অসাধারণ হয়। ছেলেরাও যে অনেক ধৈর্য্য সহকারে সুন্দরভাবে এই জিনিসগুলো তৈরি করতে পারে তা আপনাকে দেখলেই ভালোভাবে বোঝা যায়। এভাবে প্রতিনিয়ত আমাদেরকে সুন্দর সুন্দর কাজ উপহার দিয়ে যান এই কামনাই করি। অনেক ভালো থাকবেন ভাইয়া। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা রইল ❤️।

 2 years ago 

ছেলেরা কিন্তু চাইলেই অনেক কিছুই করতে পারে😎😎।যাই হোক খুব ভালোলাগলো আপনার প্রশংসা পেয়ে।

 2 years ago 

আমার বিগত ডাই পোস্ট প্রায় সবগুলো আমি দেখেছি। বেশ চমৎকার এবং ইউনিক। এরমধ্যে আপেলের খোসা দিয়ে তৈরি ফুলগাছ টা চমৎকার ছিল। এবং হাতপাখা টা আমার অনেক পছন্দ হয়েছে। পোস্ট গুলো একসঙ্গে করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাই।।

 2 years ago 

আমি তো মনে করেছিলাম আপেলের খোসা দিয়ে তৈরি ওই DIT টি তৈরিতে একটু ছেলে মানুষী হয়ে গেল। তবে শুনে খুব ভালো লাগছে DIT টি আপনার পছন্দ হয়েছে জেনে।

 2 years ago 

🙂🙂☺

 2 years ago 

আপনার সবকটি DIY পোষ্ট আমার বেশ ভাল লেগেছে।তবে সবগুলো ভিজিট করা হয়নি এখন একটি পোষ্টের মাধ্যমে দেখতে পাচ্ছি সবগুলো। তবে আমার বেশি ভাল লেগেছে আপেলের খোসা দিয়ে যেটি বানিয়েছেন সেটি, আর চাঁদ-তারার যে ওয়ালমেট বানিয়েছেন সেটি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ভাইয়া আপনি সময় নিয়ে খুব দারুণ দারুণ ডাই পোস্ট করেন। এই পোস্টগুলো আমি পূর্বেও দেখেছিলাম। খুবই সুন্দর সবগুলো ।তবে আমার কাছে বেশ ভালো লেগেছে এবং ইউনিক লেগেছে আপেলের খোসা দিয়ে তৈরি করা ফুল গাছটি ।এটি দেখতে যেমন সুন্দর তেমনি সাজালে আরো বেশী সুন্দর লাগবে। খুব ভালো লাগলো ভাইয়া সবগুলো একসাথে দেখে।

 2 years ago 

ভাইয়া আপনার ডাই পোস্টগুলো আবারও রিভিউ দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনার প্রত্যেকটা পোস্ট খুবই সুন্দর হয়েছে। সবগুলো পোস্ট আমি ভাল করে দেখলাম। খুবই ভালো লেগেছে, বিশেষ করে আপেলের খোসা দিয়ে ফুলের গাছ তৈরি ডাইটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই যদিও আপনার সর্বশেষ ডাইটি এর আগে দেখেছি কিন্তু বাকি তিনটি আগে দেখিনি তবে রিভিউ পোস্ট এর মাধ্যমে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আর আপনার ডাই পোস্টগুলোর কথা নতুন করে কি বলব, আসলে আপনার প্রত্যেকটা পোস্ট খুবই অসাধারণ হয়ে থাকে। এভাবে প্রতিনিয়ত আমাদের মাঝে পোস্টগুলো শেয়ার করে যাবেন আমরাও আপনার মাধ্যমে কিছু নতুন নতুন পোস্ট দেখতে পাব এই কামনায় রইল।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া আপনি কিন্তু এই কাজের ভীষণ পারদর্শী। এর আগেও দেখেছে রঙিন কাগজ দিয়ে দারুন দারুন ডাই প্রজেক্ট তৈরি করেছেন।আসলে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আসলে আমরা চেষ্টা করি না। আসলে রঙিন কাগজ দিয়ে কিন্তু দারুণ কিছু তৈরি করা যায় যদি আমরা একটু নিজের মনোবল ইচ্ছাশক্তি ভালো থাকে তাহলেই তৈরী করতে পারি কিন্তু এই কাজে বেশি অলসতা কাজ করে এবং অনেক ধৈর্য্য সময়ের প্রয়োজন হয়।বিশেষ করে আপেলের খোসা দিয়ে ফুল গাছ। এটা আমার চমৎকার লাগলো তথাপি রঙ্গিন কাগজ দিয়ে পাখা। এটাও ভালো ছিল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74