আপেলের খোসা দিয়ে ফুল গাছ তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭ই ফাগুন | ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1647056308958.jpg

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে চলে এসেছি নতুন একটি DIY প্রজেক্ট নিয়ে। আজকেরে DIY টি আমি আমার মত করে ভিন্ন ভাবে তৈরি করার চেষ্টা করেছি। জানিনা আপনাদের কেমন লাগবে তবে আমার কাছে বেশ ভালই লেগেছে। কেননা নিজে থেকে কিছু করার আনন্দই আলাদা।

প্রয়োজনীয় উপকরণঃ


  • আপেলের খোসা।
  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে আপেলের খোসা গুলোকে লম্বা করে কেটে নিব। এরপর নিচের ছবির মত করে পেচিয়ে সূতায় বেধে দিব।

ধাপ- ২ঃ


  • সবগুলো এভাবে সুতা দিয়ে বেঁধে নিয়েছি।

IMG_20220311_181119__01.jpg

ধাপ- ৩ঃ


  • এরপর ছোট করে কেটে নিব নিচের ছবির মত করে।

IMG_20220311_212322__01.jpg

ধাপ- ৪ঃ


  • এরপর চারকোনা বিশিষ্ট একটি সবুজ রঙের কাগজ নিব।

IMG_20220311_182423__01.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর কাগজে মাঝ বরাবর কোনাকুনি করে দুই ভাগ করে নেব।

ধাপ- ৬ঃ


  • এবার নিচের ছবির মত করে কাজটিকে ভাজ করে নিয়েছে।

IMG_20220311_182532__01.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর কাজটিকে মাঝ বরাবর ভাগ করে নিব নিচের ছবির মত করে।

ধাপ- ৮ঃ


  • সবগুলো পাতা এবং ফুল তৈরি করার পর এইরকম দেখতে হয়েছে।

ধাপ- ৯ঃ


  • এরপর আঙ্গুর এর ঢালটার সাথে ফুল এবং পাতা গুলো জুড়ে দিব।

IMG_20220311_183431.jpg

IMG_20220311_183953__01.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল একটি ফুল গাছ।

IMG_20220311_184238.jpg

এখানে আমি একটি কাপ এর মধ্যে ফুল গাছটি রেখে দিয়েছি।

IMG_20220311_184631.jpg

IMG_20220311_184431.jpg

IMG_20220311_184423.jpg

IMG_20220311_184252.jpg

IMG_20220311_184246.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
ভাই ছোট থাকতে আপলেই এই খোসা দিয়ে বল বানাইতাম। ছোট খাটো ফুটবলের মতো। তবে কখনো ফুল গাছ বানানোর আইডিয়া মাথায় আসে নাই। এগুলো ফেলে না দিয়ে যে অসাধারণ দেখার মতো জিনিস বানানো যায় আপনার পোস্ট না দেখলে জানা হতো না। আইডিয়াটি আমার কাছে এককথায় দারুণ লেগেছে ভাই। এর পর বাজার থেকে খোসা সহ আপেল কিনলে এই রকম গাছ তৈরি করার চেষ্টা করবো। আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

ভাইয়া আপনি আপেলের খোসা দিয়ে অনেক সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি আঙ্গুরের ডালগুলো দিয়ে এত সুন্দর করে ডালপালা তৈরি করেছেন। আপনার কাজের প্রশংসা করার মত ভাষা আমার নেই। তবে এতটুকুই বলতে পারি আপনি প্রখর চিন্তাধারার অধিকারী। তা না হলে এত ইউনিক আইডিয়া আপনার মাথায় আসতো না। এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপেলের খোসা দিয়ে ফুল গাছ তৈরি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। সত্যি ভাইয়া আপনার ইউনিক আইডিয়া আমার কাছে ভালো লেগেছে। আপনার DIY প্রজেক্টগুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন। খুবই ভালো লেগেছে আমার। এক কথায় অসাধারণ হয়েছে। ভাইয়া আপনার এই পোস্ট গুলো দেখে দেখে আমিও অনুপ্রেরণা পাই নতুন কিছু তৈরি করার। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।❤️❤️❤️

 2 years ago 

খুবই সুন্দর একটি ক্রাফট সম্পন্ন করেছেন ভাই। আপেলের খোসা গুলো দিয়ে ফুল বানানোর আইডিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার বানানো ফুল গুলো দেখতে হবে সুন্দর লাগছে। এত সুন্দর একটি ক্রাফট ধাপে ধাপে সম্পন্ন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কি আর বলব ভাই জাস্ট অসাধারণ হয়েছে। আপেলের খোসা দিয়ে যে এত সুন্দর কিছু তৈরি করা যায় তা আজকে না দেখলে জানতামই না।আপেলের খোসা দিয়ে গাছটি যদি আপনি শোপিস আকারে নিজের বাসার শোকেস এর মধ্যে রাখেন তাহলে দেখতে অনেক আকর্ষণীয় লাগবে ভাইয়া।
আপেলের খোসা দিয়ে এত সুন্দর একটি জিনিস তৈরি করে আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া, আমরা প্রতিদিনই প্রায় নিত্য নতুন জিনিস দেখতে পাই যা আমাদের কাছে ভীষণ ভালো লাগে। আর আজ আপনি ভিন্ন রকমের ফুলের গাছ তৈরি করলেন আপেলের খোসা ব্যবহার করে। কি বলব ভাইয়া, ফুল ও ফুলের গাছটি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। দেখেই যেন মুগ্ধ হয়ে গেলাম। আপনার আইডিয়াটা বেশ দারুন ছিল। ভীষণ রকম সুন্দর ফুলের গাছ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইজান আপনার প্রতিটা ডাই অন্য সকলের থেকে ইউনিক হয়।আপনি অনেক দারুন আইডিয়া দিয়ে ফুল গাছটি বানিয়েছেন।অপ্রয়োজনিয় জিনিস দিয়ে এমন দারুন কাজ খুবই ভালো লাগলো।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও,ভাইয়া বেশ দারুন হয়েছে। অনেক ইউনিক একটি ড্রাই প্রজেক্ট। ব্যক্তিগতভাবে আমার দারুণ লেগেছে। প্রত্যেকটির ধাপ আপনি সুন্দর করে দেখিয়েছেন। ফালানে জিনিস থেকে যদি নতুন কিছু হয়,তাহলে ক্ষতি কি।😉😉।ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুলটি দেখতে আসলেই খুবই চমৎকার ছিল। আপনি আপেলের খোসা দিয়ে আমাদের মাঝে অনেক সুন্দর একটি ফুল তৈরি করে দেখিয়েছেন । আমি আজও কখনো এভাবে ট্রাই করে দেখি নি। আপনার এই পোস্টটা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ইউনিক মনে হয়েছে সেইসাথে ফুলটি তৈরি করা প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে আপেলের খোসা দিয়ে ফুল গাছ তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ইউনিক আইডিয়া ছিলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32