ঘটনাটি এমনই কোন এক বর্ষায়- পর্ব -৩ (শেষ পর্ব)।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৭ আষাঢ় | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




man-gf191a895f_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

পর্ব -2 দেখতে এখানে ক্লিক করুন।

আম্মুর ডাক শুনে আমি ছুটে গেলাম। এরপর আম্মু আমাকে বলছে, কিছুক্ষণ আগে আম্মুর কাছে একজন ভদ্রলোক ফোন করেছে আমার ওই নাম্বারটি থেকে। ওই ভদ্রলোকটি জানায় আজ সকালে মোবাইলটি ওনি রাস্তায় পেয়েছে। এখন ওনি মোবাইলটি ফিরিয়ে দিতে ইচ্ছুক। আর এই কথা বলেই মোবাইল সুইচ অফ করে দেয়। এবার আমি এই কথাটি শুনে, আমার ওই নাম্বারটিতে কল করি। প্রথমে একবার করেছি এরকিছুক্ষন পর আবার ও কল করেছি রিং হচ্ছে কিন্তু কেও তুলছিল না । এমন করতে করতে বেশ কয়েকবার ফোন করেছি কিন্তু এবার মোবাইলটি বন্ধ বলছে। আর এসব পরিস্থিতি দেখে আমি ভেবেছিলাম লোকটি হয়তো আমার সাথে ভন্ডামি করছেন। মোবাইলটি তো সে আমাকে দিবি না উল্টা আরো ফাইজলামি করছে আমার সাথে।

মোবাইল যে আমি ফিরে পাব সে আশা তো আমি ছেড়ে দিয়েছি অনেক আগেই। আর সেটাই আমি মেনে নিয়েছি। কিন্তু লোকটি আজ শুধু শুধু কষ্টটা বাড়িয়ে দিল। কোন জিনিস পয়ে সেটি আবার ফেরত দিবে এমন ভালো লোক আছে নাকি এখন আর যত সব। এমন সব কথা বলছিলাম আম্মুকে। তখন হঠাৎ আবার ফোন আসলো আমার ওই নাম্বারটি থেকে। তাড়াহুড়ো করে মোবাইলটা রিসিভ করলাম। তখন লোকটি আমাকে বলল যে, আমি আপনার মোবাইলটি খুঁজে পেয়েছি এখন আপনাকে সেটি ফেরত দিতে চাচ্ছিন। কিভাবে ফিরিয়ে দিবো সেটি আমাকে জানান। আমি তাকে জিজ্ঞেস করলাম মোবাইলটি সে কোথায় পেয়েছে? তারপর লোকটি আমাকে সেই জায়গাটির নাম বলে। আমি জায়গাটির নাম শুনে বেশ অবাক হলাম। কেননা আমি তো সেই জায়গাটিতে যায়ওনি। অথচ পানিতে ভেসে মোবাইলটি কোথায় গিয়ে পৌঁছেছে।

যাই হোক, পরের দিন সকাল ৯ টায় অফিস যাওয়ার পথে লোকটি মোবাইল আমাকে ফেরত দেবে এমনটাই কথা হয় আমাদের মধ্যে। আর এই সবকিছু মূলত রাতের ঘটনা। এরপর সকাল হয় আর আমি মোবাইলটি আনতে যাই।

একটি অপরিচিত মানুষের সাথে যখন কথা হয় তখন দেখবেন মনের মধ্যে ওই মানুষটির সম্পর্কে একটি ধারণা জন্মায়। আমারও ঐ লোকটি সম্পর্কে একটি ধারণা জন্ম নিয়েছিল। আমি ভেবেছিলাম লোকটি হয়তো যুবক বয়সি। ভালো উচ্চ শ্রেণীর কর্মকর্তা। এবং একজন গম্ভীর মানুষ। কিন্তু আমি যখন লোকটিকে সরাসরি দেখে তখন পুরো ধারণাটি আমার পাল্টে গেছে। লোকটি ছিল একজন মধ্যবয়সী। মুখে দাড়ি আছে। সাধারণ একটি অফিসে চাকরি করে। একজন মানুষ হিসেবে অত্যন্ত ভালো এবং সহজ সরল। এবং খুবই মিশুক। প্রথম দেখাতে উনি আমার সাথে যেভাবে মিশে গেছে সত্যি অভাবনীয়। এরপর উনি আমাকে বলতে থাকলো কিভাবে মোবাইল টি পেয়েছে।


iphone-g3a31e3d88_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

অফিস যাওয়ার পথে মোবাইলটি পড়ে থাকতে দেখতে পাই। কিন্তু মোবাইলটি পড়ে থাকা সত্বেও পাশ কাটিয়ে চলে যায় সে। কিছুদুর যাওয়ার পর সে আবার ফিরে আসে এবং মোবাইলটি নিজের কাছে তুলে নেয়। কেননা তাঁর এক মুহূর্তের জন্য মনে হয়েছিল যে, মোবাইলে যদি এখানে সে ফেলেরেখে যায় তাহলে অন্য কেউ এসে মোবাইলটা নিয়ে যাবে এবং প্রকৃত মালিকের কাছে তা ফেরত দেবে না। তাই নিজ দায়িত্বে মোবাইলটি সে নিজের কাছে তুলে নেয়। এবং অফিস চলে যাই। অফিস থেকে সন্ধ্যায় বাসায় ফিরে এসে মোবাইলটি সব অংশ খুলে ভালোভাবে পানি মুছে ব্যাটারি চার্জ দিয়ে বহুকষ্টে মোবাইল টা ওপেন করে। এরপর আম্মা লেখা নাম্বারটিতে ফোন দেয়। এবং কিছুক্ষণ কথা বলতে না বলতেই মোবাইলে হঠাৎ বন্ধ হয়ে যায়। আপনাদের মনে আছে প্রথম ঘটনাটির কথা যেখানে লোকটি একটু কথা বলেই মোবাইলটি বন্ধ করে দিয়েছে। আসলে তখন লোকটি মোবাইলটি বন্ধ করে দেইনি বরং বন্ধ হয়ে গিয়েছিল মোবাইলে পানি ঢুকলে কারণে।

এরপর লোকটি আবারো চেষ্টা করে মোবাইলটি ওপেন করার। কিন্তু মোবাইলটা ওপেন হয় ঠিকই আবার বন্ধ হয়ে যায়। এবার লোকটি সিম খুলে নিজের মোবাইলে সিমটা ঢুকায়। এবং আবার ফোন দেয়। এই কলটা কিন্তু সে কলটা যেটিতে আমি কথা বলেছিলাম লোকটির সাথে।

আমি লোকটির মুখে এসব ঘটনা গুলো শুনে নিজের কাছে নিজেই লজ্জিত হচ্ছিলাম। আমি কি না কি মনে করছিলাম লোকটির সম্পর্কে। যা ভাবতেই খুব খারাপ লাগছিলো। সেদিনের পর থেকে আমি একটা জিনিস খুব ভালোভাবেই উপলব্ধি করতে পেরেছি যে কারো সম্পর্কে ভালোভাবে না জেনে কোন মন্তব্য করা উচিত নয়।

যাহোক মোবাইলটা আমি হাতে পেয়ে খুবই খুশি। লোকটিকে আমি কিছু বকশিশ দিতে চেয়েছি। কিন্তু সে কোনভাবেই সেটি গ্রহণ করবে না। তাই আমরা দুইজন মিলে একটি হোটেলে যায় এবং কিছু খাওয়া-দাওয়া করে সেখান থেকে বেরিয়ে পড়ি। আসলে, আমরা আরো কিছুক্ষণ সময় কাটাতাম কিন্তু ওনার অফিসের দেরি হয়ে যাওয়ায় সেটি আর হয়নি। লোকটির এই উপকারের কথা আমি কোনদিন ভুলবো না। আসলে আজ পৃথিবীতটা টিকে আছে কিন্তু কিছু ভালো মানুষের কারণে। তা না হলে কবেই শেষ হয়ে যেত।

IMG_20220621_111933__01.jpg

দ্বিতীয় পর্বের পোস্টটের সকলের কমেন্ট গুলো পরছিলাম আর মুচকি মুচকি হাসছিলাম। যদি ও আমি কারো কোন কমেন্টের রিপ্লাই দিইনি। তবে প্রতিটি কমেন্টই আমি পড়েছি। আসলে আমার তখন খুবই ভালো লাগছিল সকলের নিজস্ব মতামত পড়ে। আর আপনারা প্রত্যেকে বলেছিলেন আমি মোবাইলটি পেয়ে গেছি। ঠিক তাই, আমি তো মোবাইলটি পেয়েই গেছি আর কিভাবে পেয়েছি সেটা তো এতক্ষণ আপনাদেরকে বর্ণনা করে শুনালামই। আসলে ঐদিন যদি আমি মোবাইলটি না পেতাম তাহলে হয়তো কোনদিনো এই ঘটনাটি আপনাদের সাথে শেয়ার করা হতো না। এই হারিয়ে যাওয়া মোবাইলটি যে আমি ফিরে পেয়েছি এটাই হচ্ছে আমার জীবনে স্মরণীয় একটি ঘটনা। আপনার জানলে হয়তো অবাক হবেন যে, এই পুরনো মোবাইলটা এখনো যত্ন সহকারে রেখে দিয়েছি আমার কাছে।

IMG_20220621_111936__01.jpg

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

পৃথিবীতে এমন কিছু ভাল মানুষ আছে বলেই আমরা এখনো বেচে আছি। তাদের জন্যই পৃথিবীটা এখনো টিকে আছে। আমরা প্রায় সময়ই একজন মানুষের ব্যাাপারে না জেনে মন্তব্য করি, যা আসলে ঠিক না। যাক আপনি মোবাইলটা পেয়েছেন এতে আমরা অনেক খুশি। ধন্যবাদ ভাইয়া।

সত্যি এখনো পৃথিবীতে ভালো মানুষ আছে যার কারণে পৃথিবীটা এখনো টিকে আছে। কতটা ভালো মনের মানুষ ছিল লোকটি যা আপনার ধারনাকে পাল্টে দিয়েছে। ঠিকই বলছেন ভাইয়া করো সম্পকে না যেনে কিছু মন্তব্য করতে নেই। যাই হক অবশেষে মোবাইল টা পেয়েছেন জেনে খুশি হলাম।কিছু জিনিস পুরাতন হলে তার মহব্বত কিন্তু অন্য রকম হয়।সেই দিন ভাবছিলাম ফোনটা পেয়ে যাবেন।এই টুকু পড়ার অপেক্ষায় ছিলাম পড়ে খুব ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

যাক অবশেষে জানা গেলো গল্পের আসল রহস্য।আসলেই কারো সম্পর্কে না জেনে আমাদের মন্তব্য করা উচিত নয়।সত্যিই লোকটি ভালো মানুষ ছিলো।কিছু কিছু পুরানো জিনিসের প্রতি অন্যরকম মায়া থাকে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে বলেই পৃথিবীটা এখনো টিকে আছে। আমরা সাধারণত কোন জিনিস হারিয়ে ফেললে সেই জিনিসটি ফেরত পাওয়ার আশা একেবারেই ছেড়ে দেই। বিশেষ করে মোবাইল ফোন হারালে সেই মোবাইল ফোনটি ফেরত পাওয়া সত্যিই অনেক অবাক করা ব্যাপার। কিছুদিন আগেই আমি আমার ব্যবহৃত মোবাইল ফোন হারিয়ে ফেলেছি। যদিও এই মোবাইল ফোনটি বাটন মোবাইল ফোন ছিল শুধুমাত্র কথা বলার জন্য। তবুও যিনি পেয়েছেন তিনি আর ফেরত দেননি। যাক আপনার জীবনের প্রথম অ্যান্ড্রয়েড মোবাইল আপনি হারানোর পরে ফেরত পেয়েছেন জেনে অনেক ভালো লাগলো। স্মৃতি হিসেবে এখনো সেই মোবাইল ফোনটি রেখে দিয়েছেন এটা জেনে আরো বেশি ভালো লাগলো। আপনার এই গল্পটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️❤️❤️

 2 years ago 

আমাদের সমাজে এখনও অনেক ভালো মানুষ রয়েছে, যাদের সততা টাকা দিয়ে কেনা যায় না। সত্যি ভাইয়া আপনের আজকে মোবাইল পাওয়ার গল্পটি পড়ে আমার খুবই ভাল লাগল। লোকটি প্রথমে মোবাইলটি দেখেও পাশ কেটে চলে গিয়েছিল, কিন্তু তার মনে হলো অন্য কেউ মোবাইলটি যদি পায় তাহলে প্রকৃত মালিকের কাছে মোবাইলটি পৌঁছে দিবে না। তাই সে নিজ দায়িত্বে মোবাইলটি তুলে এবং আপনার আম্মার কাছে ফোন দিয়েছিলো।কিন্তু হঠাৎ করে ফোনটা বন্ধ হয়ে যাওয়াতে আর কথা হলো না।তাই অনেক ভুল ধারণা তৈরি হয়েছিলো।আপনি অনেক কিছু ভাবলেন লোকটি হয়তো আপনাদের সাথে মজা করছে, কিন্তু লোকটি সিম খুলে তার নিজের ফোনে যখন কথা বললো এবং আসলে মোবাইলটি যখন আপনার সামনে নিয়ে আসলো তখন আপনার হয়তো অনেক ভাল লেগেছে, কারণ হারিয়ে যাওয়া জিনিস যখন পায় তখন খুবই ভালো লাগে। যাইহোক ভাইয়া লোকটির জন্য দোয়া রইল এবং আপনার মোবাইল পেয়েছেন যেনে খুবই ভালো লাগছে।

 2 years ago 

যাক ভাই অবশেষে মোবাইলটা পেলেন ভালো লাগলো। আসলে পৃথিবীতে এখনো কিন্তু ভালো মানুষ আছে সেটাই বোঝা যাচ্ছে। এই লোকটা আসলে খুবই ভালো মনের মানুষ আর। আপনিও কিন্তু কম না যখন লোকটা বকশিশ দিতে চাইল না তখন তাকে খাইয়ে দিলেন এটাই আসলে মানুষের পরিচয়।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

মানুষ কথায় কথায় বলে যে ভালো মানুষ মরে যায়নি। যদি ভালো মানুষ মরে যেত তাহলে আমরা কখনোই বেঁচে থাকতে পারতাম না, এটাই প্রমাণিত হল।

 2 years ago 

দ্বিতীয় পর্বে লেখাগুলো পড়ে আমি মন্তব্য করেছিলাম মোবাইলটি আপনি বাসায় ফেলে গিয়েছিলেন। কিন্তু আমার ধারণাটি ভুল হওয়াতেই আমি বেশি খুশি হয়েছি। কার মোবাইলটি বাইরে পড়েছিল বলেই এমন একজন ভালো মানুষের সন্ধান পাওয়া গেল যেটা আমাদের সমাজে খুবই অভাব। আর একটা কথা খুব ভাল বলেছেন ভাইয়া কারো সম্বন্ধে খুব ভালো হবে না জেনে কোন মন্তব্য করা উচিত নয়। খুব ভালো লাগলো লেখাগুলো পড়ে ।
ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56