ঘটনাটি এমনই কোন এক বর্ষায়- পর্ব ২

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৫ আষাঢ় | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




park-city-g9c3eb14b0_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

গতকালের পোস্ট লিখার পর আমার মোবাইলে চার্জ ছিল মাত্র ৬%। এরপর ইমেজ অ্যাড করা, মার্ক ডাউন করা এবং এডিট করতে করতে আমার মোবাইলের চার্জ প্রায় ৪% এ চলে এসেছে। এরপর পোস্টের সব কাজ শেষ করে যখন পোস্টটি পাবলিস্ট করি তখন আমার মোবাইলে চার্জ প্রায় শেষের দিকে এসে পৌঁছালো এবং মোবাইলটি পরবর্তীতে বন্ধ হয়ে গেল। গতকাল প্রতি পারসেন্ট চার্জ তখন আমার মনে হতে লাগলো হাজার টাকার চেয়েও দামি। গতকাল প্রায় ১৭ ঘণ্টা পর আমাদের বাসায় কারেন্ট এসেছে। রাত তিনটার পর থেকে পরের দিন রাত আটটা পর্যন্ত কারেন্ট ছিল না। বৈদ্যুতিক ত্রুটি জনিত কারণে এই সমস্যাটি হয়েছিল। আমি এই ১৭ ঘণ্টা যে কিভাবে কেটেছে তা বলে বুঝানোর মতো না। গতকাল মোবাইলে চার্জ না থাকে আমি সবথেকে বেশি মিস করেছি Discord কে। ফেসবুক ইউটিউব ছাড়া আমি দিনের-পর-দিন থাকতে পারব। কিন্তু Discord ছাড়া আমি একটা দিনও থাকতে পারবো না আর সে জিনিসটা আমি গতকাল বেশ ভালভাবেই উপলব্ধি করতে পেরেছি। সারাদিন খুব মিস করেছি Discord কে।

যাইহোক, গতকালকের যে ঘটনাটি আপনাদের সাথে শেয়ার করেছিলাম সে ঘটনাটির দ্বিতীয় পর্ব নিয়ে আজ আমি আপনার সাথে হাজির হয়েছি। সত্যি বলতে গতকালের ঘটনাটির দুটি পর্বে ভাগ করার কোন পরিকল্পনায়ই আমার ছিল না। তবে মোবাইলের চার্জের অবস্থা দেখে ভাবলাম লেখাটির যদি আমি এখানেই শেষ না করি তাহলে অনেকটা দেরি হয়ে যাবে শেষ করতে এবং পরবর্তীতে দেখা যাবে পোস্টটি পাবলিস্ট করতে পারবোনা। যাই হোক, এবার মূল ঘটনায় ফিরে আসি।


biking-ged1754e4c_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

পূর্ববর্তী পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মোবাইলটি যখন আমি পকেটে কোথাও খুঁজে পেলাম না তখন আমি কোন কিছু না ভেবেই চলে যায় পানিভর্তি রাস্তারগুলো মধ্যে মোবাইলটি খোঁজার জন্য। এক হাঁটু পানি তার ওপরে পানিগুলো অপরিষ্কার, পানির নিচে কোন কিছুই ভালোভাবে দেখা যাচ্ছে না। এছাড়া পুরো এলাকায় মোবাইলটি নিয়ে আমি হেঁটেছি তাই মোবাইলটি কোন জায়গায় পড়েছে তা আমি ঠিক করে বলতে ও পারছিনা। আর পুরো এলাকায় এ পানিভর্তি রাস্তা গুলোর মধ্যে মোবাইল খোঁজাটা, খড়ের গাদায় সুই খোঁজার মতো একটি ব্যাপার হয়ে যাবে। তবুও আশেপাশে একটু খোঁজার চেষ্টা করেছি কিন্তু সবকিছুই বৃথা।

আমি জানতাম যে মোবাইলটা যদি আমি পেয়ে ও যেতাম তাহলে তা আমার তেমন কোনো কাজে আসতো না। কেননা পানিতে পড়ার কারণে মোবাইলটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। কিন্তু আমার মোবাইলটা থেকেও গুরুত্বপূর্ণ হচ্ছে সিমটা। মোবাইল আমি পরবর্তীতে কিনতে পারব কিন্তু সিমটা তো হারিয়ে গেলে আর আমার পাওয়া সম্ভব না। আর ওখানে আমার গুরুত্বপূর্ণ অনেক নাম্বার আছে। আর তখন সিম রেজিস্ট্রেশন এর তেমন একটা ব্যাপার ছিল না। তাই সিম হারিয়ে গেলে তা আর কখনো ফিরে পাওয়া সম্ভব হয় না।


flood-g4486d7117_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

যাইহোক মোবাইল খুঁজে পাইনি তার জন্য মনটা অনেক খারাপ। জীবনে প্রথম অ্যান্ড্রয়েড ফোন বলে কথা, কষ্ট তো একটু হবেই। কিন্তু ওই মোবাইলে আশা আমি একেবারেই ছেড়ে দিয়েছি। আমি জানি মোবাইলটি আমি আর ফিরে পাবোনা।

যাইহোক রাতে বৃষ্টি হয়নি তাই সকালে রাস্তাঘাটের পানি শুকিয়ে গিয়েছে। এবং আবহাওয়াটা বেশ চকচকে হয়ে উঠেছে। আমার খুব ভালো লাগে যখন অনেকদিন টানা বৃষ্টির পর টাটকা রোদ উঠে। আর ওই রোদ গুলোতে যেন অন্যরকম এক সৌন্দর্য লুকিয়ে থাকে। ভিজে ভিজে পরিবেশটাকে শুকনো খটখটে করিয়ে দেয় এই রোদ । আবার যখন অসহ্য গরম এবং ঝলসানো রোদের পর পুরো আকাশ কালো হয়ে যখন ঝুম বৃষ্টি নামে তখন ওই জিনিসটা খুব ভালো লাগে। যাই হোক মোবাইলটা হারানোর পর কোন কিছুই ভালো লাগছে না একা একা চুপচাপ বসে থাকি সারাক্ষণ।

এরপর ঘটনা ঘটার পরে দিনের রাতে বেলা। আমি শুয়ে আছি আমার রুমে। হঠাৎ করে আম্মু খুব জোরে ডাকাডাকি শুরু করলো। এবং মোবাইল নিয়ে কিছু একটা বলছে। কিন্তু ভালো করে তেমন কিছুই বুঝতে পারছিনা। তাই দৌড়ে গেলাম আম্মুর কাছে।

ভাবলাম আজ পুরো ঘটনাটি শেয়ার করবো, কিন্তু না মনে হল একটি চমক দিয়ে যায়। যাইহোক, কি এমন এক আজব ঘটনা ঘটলো আমার এই হারিয়ে যাওয়া মোবাইল নিয়ে ? মোবাইল কি আমি ফিরে পাবো? কি মনে হয় আপনাদের? নির্দ্বিধায় আপনারা আপনাদের মতামত জানাতে পারেন কমেন্ট করে। কি ঘটলো শেষ পর্যন্ত সেটি জানতে হলে পরবর্তী পর্বের জন্য অপেক্ষা করতে হবে। তো কজ এই পর্যন্ত সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

গল্প পড়তে পড়তে ভালো লাগে কিন্তু বড় একটি আকর্ষন রেখে যখন শেষ করে দেন তখন কিন্তু খুবই খারাপ লাগে। এটা কিন্তু মোটেও উচিত হয়নি ভাই। আশা করি খুব তাড়াতাড়ি পরবর্তী পর্ব দিয়ে দেবেন।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

যাইহোক, কি এমন এক আজব ঘটনা ঘটলো আমার এই হারিয়ে যাওয়া মোবাইল নিয়ে ? মোবাইল কি আমি ফিরে পাবো? কি মনে হয় আপনাদের?

অনেকটা সময় কারেন্ট না থাকলে সত্যিই অনেক খারাপ লাগে। আর সেই সাথে যখন ডিসকর্ড সার্ভারে যুক্ত হতে না পারা যায় তখন আরো বেশি খারাপ লাগে। তবে যাই হোক আপনার শেয়ার করা এই লিখাটি পড়ে আমার মনে হচ্ছে আপনার হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি হয়তো পাওয়া গেছে। আমার কেন জানি মনে হচ্ছে একটুখানি আশার আলো দেখতে পাচ্ছি। দেখা যাক পরবর্তী পর্বে কি হয়। সেই প্রতীক্ষায় রইলাম ভাইয়া। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️❤️

 2 years ago 

ভাইয়া এটা কিছু হইলো।টান টান উত্তেজনা নিয়ে পড়ছিলাম, আর কোথায় শেষ করলেন।সারাদিন তো মনটা খসখস করবে, মোবাইল কি পেল কি পেলো না।😜।কালকে তাড়াতাড়ি পোস্ট করিয়েন।🤪।ধন্যবাদ

 2 years ago 

আবার চমক দিয়েই রাখলেন 🙂। ফোনটি পেয়ে গেছেন নিশ্চয়। এজন্য হয়তো আপনার আম্মু ডাকাডাকি করছে। আপনাদের দিকে তাহলে বিদ্যুৎ ছিল না। ১৭ ঘন্টা অনেক কষ্টে থাকলেন। আমার তো মাথা কেমন করে যখন ফোনের চার্জ শেষ এদিকে কারেন্টও নাই, আর ডিস্কর্ডে না ডুকতে পারলে। পরের পর্বের অপেক্ষায় রহিলাম ভাইয়া 😍

 2 years ago 

যাহ, শেষ জায়গায় এসে থামিয়ে দিলেন দাদা😣
অপেক্ষায় থাকলাম পরবর্তী পোষ্টের। ফোন টা মনে হচ্ছে পাওয়া গেছে দাদা।🤔

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

যেহেতু বলেছেন এক আজব ঘটনা ঘটলো আপনার সাথে তাহলে আমার বিশ্বাস আপনি ফোনটা ফিরে পেয়েছিলেন। একেবারে মোক্ষম জায়গাই শেষটা করলেন। যাইহোক কালকের জন্য
অপেক্ষায় থাকলাম আশাকরি ফোনটা পেয়ে গেছিলেন এইরকমটা পোস্ট পাব আগামীকাল।।।

 2 years ago 

এইতো ভাইয়া আবারও আলিফ লায়লার মতো ঘটনা ঘটালেন। এমন জায়গায় এসে গল্পটি থেমে গেল যেন কৌতুহল আর বেড়ে যাচ্ছে। আমার কেন জানি মনে হচ্ছে মোবাইলটি বাসায় কোথাও পড়েছিল। তাই হয়তো মোবাইলটি পড়ে থাকতে দেখে বাসার লোকজন চিৎকার করছে। এটা আমার ধারণা রহস্য উদঘাটন পরের পর্বে করা যাবে।

 2 years ago 

ইশ ভাই । আবারো টুইস্ট রেখে দিবেন। ভাবলাম কেউ মোবাইলটি পেয়ে বোধ হয় নিয়ে আসলো। এখন দেখি গল্প শেষ। ওকে সমস্যা নাই। পরবর্তি পার্ট এর অপেক্ষায়।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69302.00
ETH 3683.40
USDT 1.00
SBD 3.34