গত একমাসে আমার করা ৭টি DIY পোষ্টের রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২১,জ্যৈষ্ঠ, | ১৪২৯ , বঙ্গাব্দ | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে ৭টি DIY পোষ্টের রিভিউ শেয়ার করব।




1654321054305.jpg

বিগত এক মাস ধরে আমার তেমন বেশি DIY পোস্ট করা হয়নি। তবে এই এক সপ্তাহ ধরে আমার বেশ অনেকগুলো DIY পোস্ট করা হয়েছে। তাই ভাবলাম আমার সবগুলো DIY পোস্ট একত্র করে একটি DIY পোস্ট এর রিভিউ আপনাদের সাথে শেয়ার করি। তাই আজ চলে এলাম আমার করা সাতটি DIY পোস্ট এর রিভিউ নিয়ে।

আপনারা তো জানেন আমি রঙ্গিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিসপত্র তৈরি করতে খুব পছন্দ করি। তাই একটু সময় পেলেই আমি বসে পড়ি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিসপত্র বানানোর কাজে। আপনারা খেয়াল করলেই বুঝতে পারবেন আমার বেশিরভাগ DIY কিন্তু কাগজ দিয়ে বানানো হয়। কেননা আমি ওটাই একমাত্র ভালো বানাতে পারি। আর্ট করা কিংবা অন্যান্য ক্রাফটের কাজ গুলো আমি এতটা ভাল পারি না। তাই আমি আর ওইসব দিকে যায়না। আর আমি সবসময় চেষ্টা করি আমি যেটি ভালো পারি সেটি করতে।

যাই হোক কথা না বাড়িয়ে চলুন, পোস্ট গুলো পুনরায় আরো একবার চোখ বুলিয়ে নিন।

ঈদ কার্ড তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH815QBdhkoatmqWtMkBmU3pfCPnpiNmMyiCfuJZ7CfxHYRy2pumXdJQyCgy8vgnySoqtnQMgbUPBmiFuJCihqUA6AJK4yGi.jpeg


এই ঈদকার্ড টি আমি ঈদের সময় তৈরি করেছিলাম আমার বাংলা ব্লগের পরিবারের সদস্যদের ঈদের দাওয়াত দেওয়ার জন্য। এই ঈদকার্ড টি তৈরির সময় আমার সে ছোটবেলার দিনগুলোর কথা মনে পড়ে গিয়েছিল। যাই হোক ঈদ কার্ডটি তৈরীর সময় আমি বেশ ইনজয় করেছি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

"আমার বাংলা ব্লগ" পরিবার।



আমাকে যদি বলা হয় এই সাতটি DIY পোস্টের মধ্যে আমার সবথেকে পছন্দের DIY কোনটি। তাহলে আমি বলব এটি। কেননা এটি আমার কাছে শুধু একটি অঙ্কন নই। এটি হচ্ছে আমার বাংলা ব্লগ পরিবারের একটি আসল চিত্র।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

রঙিন কাগজ দিয়ে তারার অরিগামি তৈরি।



এই তারাগুলো আমি এর আগেও একবার তৈরি করেছিলাম। কিন্তু সেটি অন্য একটি কাজে ব্যবহার করা হয়েছিল। আর এই তারা গুলো তৈরি করতে খুবই সহজ এবং দেখতে অসম্ভব সুন্দর লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে DIY তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ydLc2gXHm4f16mfg4jFeWnggWxxWVsn1nL5pgXwPBCCxu9hHEUdceQSin8fW5EdqbkxV36Fhmf8i3eCCeL1gmssPF4fx2.jpeg


এটা আমি সম্পূর্ণ নিজস্ব চিন্তা তৈরি করেছি। আসলে তখন আমার অনেক দিন ধরে কোন DIY পেস্ট তৈরি করা হচ্ছিল না। তাই ভাবছিলাম কি তৈরি করব আর এমন ভাবতে ভাবতে আমার এই আইডিটি মাথায় আসলো।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে নকশা তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yDmggS8oiU9D8nk5sX4hdDMA4Ws7mAUqyTpGkSahCHKuG9fbY4Msgw3VmVotSxfMq1fuEypt8DP8HStsiFTHrsKcsN9iv.jpeg


ছোটবেলায় এধরনের, প্রচুর পেপার কাটিং করতাম। আসলে আমার খুবই ভালো লাগে এধরনের পেপার কাটিং করতে। আর এই পেপার কাটিং টি খুবি সহজ ছিল আমার জন্য। মাত্র কয়েক মিনিট সময় লাগে এটি বানাতে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP5T2MiXMrSEtxVgTKksyAsb24tFEP4ZxgYjz8UC7eJACxv5cjZCgQKu7pEZ1oFhTUzHoRHxz2G7RrKRkCayjmBohLvYv.jpeg


বাহিরে প্রচন্ড বৃষ্টি হচ্ছিল তখন। বাসায় কেউ নেই আমি ঘরে একা। পরিবারে সকালে কয়দিনের জন্য বেড়াতে গিয়েছে। আর এমন একটি রোমান্টিক ওয়েদারে আমি বসে বসে এই লাল গোলাপ ফুলটি তৈরি করেছি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে খাম তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yk1T5cRXNhyshKNWGSZRzojmTQiXeFZnLUZXwrZzRMSZ3dpNRw2G3HKK2SyzQRJN1uFf3ZhEEvSkUevJ5YXr1r8h8ksTL.jpeg


এক সময় সারাবিশ্বে চিঠির প্রচলন ছিল কিন্তু সময় ব্যবধানে প্রযুক্তির কারণে এখন সেসব কিছু বিলীন হতে বসেছে। চিঠি প্রচলনের কালে খামের ও ব্যাপক প্রচলন ছিল। আমি এমনও দেখেছি যে আমাদের প্রাইভেট টিউটরের টিউশন ফি গুলো খামে ভরে দেওয়া হতো।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yNpAWmhHVZ2PRt4CE7ejr4T8egy5wmRMH2hafMZsgRt2nSuEy94YcR2yGUad6mZhuhqjJjKhZYamHpzmmkFg9nz2vntLv.jpeg


যেকোনো নীল রঙের ফুল আমার খুবই পছন্দের। তাই এই ওয়ালমেট তৈরির সময় আমি নীল রংয়ের ফুল নির্বাচন করেছি। যদিও এই ফুলগুলো তৈরি করতে আমার বেশ অনেকখানি সময় লেগেছিল। তবে সত্যি বলতে ছবির তুলনায় বাস্তবে ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

গত একমাসে আপনার করা ৭টি DIY পোষ্টের রিভিউ দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর ডাই পোস্ট করেছিলেন গত মাসে। একসাথে দেখতে পেয়ে খুব ভালো লাগছে, তবে বিশেষ করে কাগজের তৈরি তারা এবং গোলাপ ফুলটি আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

ঈদ কার্ড জন্মদিনের কার্ডের প্রচলন এখন নেই বললেই চলে। এখনকার ছেলে মেয়েরা এটার গুরুত্ব বুঝবে না। কাগজ দিয়ে নকশা এবং গোলাপ টা অনেক সুন্দর হয়েছে। আপনার বিগত দিনের ডাই পোস্ট গুলো অনেক সুন্দর লাগল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

এখনকার বাচ্চারা ঈদ কার্ড কিংবা জন্মদিনের কার্ড বেশিভাগ সময় দোকান থেকে কিনে আনে। তবে নিজের হাতে কার্ড বানানোর মধ্যে অন্যরকম একটি মজার রয়েছে ।

 2 years ago 

ভাইয়া আপনার করা ডাই পোস্ট গুলো সব গুলোই খুবই সুন্দর আর ইউনিক হয় আমার কাছে খুবই ভালো লাগে।আর আপনি নিখুঁত ভাবে সব গুলো কাজই করেন।দারুন হয়েছে সব গুলো একসাথে দেখতে পেয়ে ভালো লাগলো।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি ভিন্ন কিছু আপনাদের সাথে শেয়ার করার। ধন্যবাদ আপনাকে ভাই। সুন্দর একটি মতামতের জন্য।

 2 years ago 

আপনারা তো জানেন আমি রঙ্গিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিসপত্র তৈরি করতে খুব পছন্দ করি।

ভাইয়া আমরা সকলেই জানি আপনি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের ক্রাফট তৈরি করতে অনেক পছন্দ করেন। আসলে আপনার দক্ষতা সবসময় আমাকে মুগ্ধ করে। আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর ভাবে বিভিন্ন রকমের ক্রাফট তৈরি করেন দেখে মুগ্ধ হয়ে যাই। এবারের DIY পোস্টগুলো অসাধারণ ছিল। প্রত্যেকটি পোস্ট আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুল তৈরি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি এই পোষ্টের রিভিউগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। ♥️♥️

 2 years ago 

আমি মনে করি যে কাজটি মানুষ ভালোবেসে করে সে কাজগুলো সব সময় সুন্দর হয়। আমি ও আমার ক্রাফটের কাজগুলো খুব মন দিয়ে ভালোবেসে করি।

 2 years ago 

বেছে বেছে দারুন কিছু diy প্রজেক্ট বেছে নিয়েছেন আপনি। তবে প্রত্যেকটা কাজই অসাধারণ ভাবে সম্পন্ন করেছেন তাতে কোন সন্দেহ নেই। আপনার সবগুলো পোস্ট আমি দেখেছি। মোটামুটি সব গুলোই ভাল ছিল তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার বাংলা ব্লগ পরিবার নামে আঁকা ছবিটি। ধন্যবাদ ভাই

 2 years ago 

ওইটি আমারও খুব পছন্দের।

 2 years ago 

ভাইয়া আপনার গত মাসের ডাই পোস্ট গুলো অসাধারণ ছিল। চমৎকার চমৎকার সব পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কাগজ দিয়ে বানানো জিনিসগুলো সত্যি অসাধারণ। আর্ট টিও খুবই আকর্ষণীয় লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গত মাসের ডাই পোষ্টের রিভিউগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য যার কারণে আমরা পোস্ট গুল আবারো দেখতে পেয়েছি।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করে থাকেন ভাই আপনার পোস্ট গুলো আসলে বেশ ভালো লাগে। আপনি কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছিলেন সেটাও খুবই সুন্দর লাগছিল। এরপরে খুব সুন্দর করে একটি খাম তৈরি করেছিলেন তার ডিজাইন টা আমার কাছে বেশ ভালো লেগেছিল। সব মিলিয়ে আপনার পোস্টগুলো আমার কাছে আসলে বেশ ভালোই লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সেই পোস্ট গুলো আবার আমাদের মাঝে আরও একবার তুলে ধরার জন্য।

 2 years ago 

প্রথমেই একটি কথা বলব, আপনার তৈরি ড্রাই পোস্টগুলো আমার অনেক ভালো লাগে।আজকে আপনার গলা অনেকগুলো ড্রাই পোস্ট একত্রে দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগছে।গত একমাসে আপনার তৈরি করা প্রত্যেকটা ড্রাই পোস্ট আমাদেরকে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76