আজকের বিকেলটা যেভাবে কাটলো। (ঘরে তৈরি চিকেন তান্দুরি ।)

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৮ই কার্তিক ১৪২৮ , বঙ্গাব্দ |শনিবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার কাটানো একটি ভালো মুহূর্ত শেয়ার করব।




IMG_20211113_175943.jpg

শীত চলে এসেছে এটি নতুন করে আর বলার নেই। নভেম্বরের প্রথম থেকেই কিছুটা ঠান্ডা লাগা শুরু করেছে। তবে মাঝে কয়েকদিন কড়া রোদ থাকার কারণে ঠান্ডা টা একটু কম ছিল। কিন্তু আজ সকাল থেকে আকাশটা কালো হয়ে আছে। এবং বাহিরে উত্তর দিকে প্রচন্ড বাতাস বইছে। এত ঠাণ্ডা বাতাসে শরীর কাঁটা দিয়ে উঠছে। আর এমন ঠান্ডা একটা আবহাওয়ায় আমার খুব চিকেন তান্দুরি খেতে ইচ্ছে করছিল। আর যেমন ভাবনা তেমন কাজ। তাই তান্দুরির সব আয়োজন করে ফেললাম। বেলা ১২ টার দিকে চিকেনটিকে ম্যাগনেট করে রাখলাম। আর বিকাল চারটার দিকে বানানো শুরু করলাম। বানানোর কাজ শেষ করতে করতে মনে হয় সন্ধ্যা ছয়টা মত বেজে গিয়েছিল।

IMG_20211113_165308.jpg

এমন একটি ঠাণ্ডা পরিবেশে, গরম গরম চিকেন তান্দুরি আর আম্মুর হাতের বানানো স্পেশাল পরোটা সাথে সালাত ও সস। খেতে কি যে মজা হয়েছিল তা বলে বোঝানোর মত না। আপনারা হয়তো ভাবছেন, আমি চিকেন তান্দুরি রেসিপি কেন শেয়ার করলাম না। আসলে অনেক আগে একবার এই চিকেন তান্দুরি রেসিপি শেয়ার করেছিলাম। তাই নতুন করে আর শেয়ার করলাম না। আসলে আমি রেসিপির ক্ষেত্রে সব সময় চেষ্টা করি একই রেসিপি বার বার না দাওয়ার। যাই হোক আমি রেসিপিটি লিংক দিয়ে দিচ্ছি, আপনারা চাইলে এই রেসিপিটি দেখে নিতে পারেন।

https://steemit.com/hive-129948/@moh.arif/2bh1ch

IMG_20211113_175848-01.jpeg

আমি চাইলে দোকান থেকে কিনে কিংবা রেস্টুরেন্টে গিয়ে চিকেন তান্দুরি খেয়ে আসা যেত। কিন্তু পরিবারের সকলে মিলেমিশে বাসায় তৈরি করার যে মজাটা সেটা কখনোই পাওয়া যেত না। আমি খুব সহজে এখানে চিকেন তান্দুরি তৈরি করার ব্যাপারটি বলেছি কিন্তু এটি তৈরি করা মোটেও সহজ কোনো ব্যাপার নয়। বেশ সময় ও পরিশ্রম করতে হয়েছে এটি নিয়ে। তবে সবকিছুই সার্থক যখন এটিকে খেয়েছি। একদমই রেস্টুরেন্টের তান্দুরির মত খেতে।

আমি মনে করি শীতকালে পিঠা খাওয়ার পাশাপাশি রাতে ছাদে বসে বন্ধুদের সাথে অথবা পরিবারের সদস্যদের সাথে বসে বারবিকিউ করার মজাই আলাদা। যদিও এই শীতে এখনো সে সুযোগটা হয়ে ওঠেনি। তবে ইচ্ছা আছে কোন এক সময় পরিবারের সকলকে নিয়ে রাতের বেলা ছাদে বারবিকিউ পার্টি করা। দেখা যাক কতটুকু কি করা যায়।

যাই হোক আজকের ঠান্ডা ময়ী বিকেলটা বেশ ভালোই কেটেছে আমার। ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশে গরম গরম খাবার। যাইহোক সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন। আর এই শীতে জমিয়ে খাওয়া দাওয়া করবেন।

IMG_20211113_175938.jpg

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাইয়া,আপনার চিকেন তন্দুরি দেখে তো মুখে পানি চলে এসেছে। একটু নিয়ে যদি খেতে পারতাম, 😜।আপনার শীতের আমেজ তো খুব ভালোই কেটেছে। ধন্যবাদ ভাইয়া রেসিপি লিংকসহ আপনার মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



শীতের শুরু। হালকা ঠান্ডা হাওয়া আর একটু একটু শীত। এই শীতের বিকেলে আপনে সুন্দর এজটা মুূহূর্ত কাটিয়েছেন। চিকেন তন্দুরীর সাথে বিকেলের সময়টা যেন আপনার বেশ ছিল। তন্দুরীটা দেখেই লোভ লাগল। লাগলেও করার কিছু নাই বাসায় আমি এটা বানাতে পারব না। এতো ঝামেলা আমার দ্বারা হবে না। অনেক সুন্দর তম এজটা সময়ের মুূহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আসলে এই চিকেন তান্দুরিটা বাসায় তৈরী করাটা অনেক ঝামেলার এবং অনেক সময়ের প্রয়োজন। কিন্তু এটি বাসায় তৈরি করলে স্বাস্থ্যকর এবং খেতেও মজার।
ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার চিকেন তান্দুরি খেতে ইচ্ছে করছিল আর আপনি খুব সুন্দর করে চিকেন তান্দুরি বানিয়ে ফেললেন। আমার যদি খেতে ইচ্ছে করতো তাহলে আমি বাইরে থেকে অর্ডার দিয়ে নিয়ে আসতাম। এত কষ্ট করতে পারতাম না। এটাও আবার ঠিক বলেছেন ভাইয়া। সবাই মিলে একটা জিনিস রান্না করলে সেইটার্বমজা লাগে অন্যরকম। আপনি খুবই পরিশ্রম করে চিকেন তান্দুরি বানিয়েছেন। আর তান্দুরি কথা কি বলব দেখে বোঝা যাচ্ছে যে কি পরিমান মজাদার হয়েছে। চিকেন রান্না টা একদম পারফেক্ট হয়েছে।

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাই চিকেন তান্দুরি। আসলেই ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশে এই রকম গরম চিকেন তান্দুরি আর আম্মুর হাতের স্পেশাল পরোটা হলে আর কিছুই লাগে না।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ভাইয়া আমিও পরিবারের সাথে মিলে বাসায় চিকেন তন্দুরি তৈরি করেছিলাম। আর এটার প্রস্তুত প্রণালি সত্যিই অনেকটা ঝামেলার।আর সত্যি পরিবারের সাথে এসব মুহুর্ত কাটানোর মজাই আলাদা। ভাইয়া আপনার বিকেলের সময়টা সুন্দর কেটেছে জেনে ভালো লাগলো ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এটা একদম ঠিক বলেছেন ভাইয়া।ঠান্ডা ঠান্ডা পরিবেশেই গরম গরম খাবার খাওয়ার মজাটা বেশি পাওয়া যায়। তবে সবসময় সব মজার মজার খাবারগুলো আমাদের না দিয়ে খেয়ে ফেলেন।খুব খারাপ কিন্তু এটা। দেখে অনেক স্বাদের মনে হচ্ছে ভাইয়া।

খাওয়া হয়েছে বহুবার, আর তৈরি করিনি কোন সময়। রংপুরের বিখ্যাত মালদহ হোটেলে রেগুলার খাওয়ার নেশা ছিল।

খুব মজাদার একটি জিনিস শেয়ার করেছেন ভাইয়া। আমাদের বাসায়ও একবার তান্দুরি চিকেন তৈরি করেছিলাম ওভেনে। আমার এক বন্ধু আমাকে তৈরি করে খাইয়েছিল। ওভেনে তৈরি করতে একটু সময় বেশি লাগে। কিন্তু তারপরও জিনিসটা অনেক স্বাস্থ্যসম্মত হয় দোকানের থেকে। আমার কাছে খুবই মজা লাগে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43