টুকটাক কেনাকাটা।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৪ ই মাঘ ১৪২৮ , বঙ্গাব্দ |সোমবার | শীতকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।





আমাদের প্রত্যেকেরই জন্য সময় সমান। অর্থাৎ একদিনে ২৪ ঘন্টা। কিন্তু এই সমান সময়ের মধ্যে কেউ তার দৈনন্দিন জীবনের সকল কাজ শেষ করতে পারে আর কেও বা সময়ের মধ্যে সকল কাজ শেষ করতে পারে না। আবার কেউ বা সময়ের আগে কাজ শেষ করে অবসর সময় পার করে। আসলে সব কিছুই নির্ভর করে আমাদের সময় জ্ঞানের উপর। অর্থাৎ সমযয়ের উপর আমরা কতটুকু সদ্ব্যবহার করছি সেটার উপর। আসলে সময় জ্ঞান নিয়ে কথা বলাটা যতটা সহজ করাটা ঠিক ততটাই কঠিন । অন্তত আমার সবসময় সময়ের সঠিক ব্যবহার করা সম্ভব হয়না। মাঝেমধ্যে আলসেমি করে বসে থাকি।

এইতো কয়েকদিন ধরে ভাবছিলাম মার্কেটে যাবো কয়েকটি টুকটাক জিনিস কিনতে। কিন্তু আজ যাব কাল যাব এমন করতে করতে সময় করে আর যাওয়া হচ্ছিল না। কিন্তু গতকাল আর না গিয়ে পারলাম না। বাধ্য হয়ে যেতে হয়েছে। আসলে আমার পুরানো হেডফোনটি ছিঁড়ে গিয়েছিল। আর আমার পক্ষে এক মুহূর্ত হেডফোন ছাড়া থাকা সম্ভব না। কেননা হাংআউট মিটিং সবকিছুতে আমার হেডফোনের ব্যবহার হয়।


IMG_20220206_173526.jpg


তাই বিকেলের দিকে বের হয়েছি হেডফোন ও আর টুকটাক কিছু জিনিসপত্র কিনতে। আমাদের এলাকার আশেপাশে মোবাইলের একটি শোরুম আছে। বাসার কাছে হওয়ায় মাঝেমধ্যেই যেকোনো প্রয়োজনে আমার ওখানে যাওয়া হয়। এইতো কিছুদিন আগেও ওখান থেকে মোবাইলের চার্জার কিনেছি। চার্জারটা বেশ ভালো পড়েছে।

আমার প্ল্যান ছিল একটি ভালো মানের হেডফোন নেওয়ার। যাতে অনেক দিন ধরে ব্যবহার করতে পারি। এছাড়াও আমার নতুন ফোনটিতে ব্লুটুথ হেডফোন দিয়ে খুব ভালোভাবে ব্যবহার করা যায়। তাই দেখে শুনে ভালো মানের একটি ব্লুটুথ হেডফোন নিলাম। আমি যে হেডফোনটা নিয়েছি এটি হচ্ছে lenovo । আমি এই হেডফোনটি হাজারের মধ্যে নিয়েছে। যারা এইকম ওয়ারলেস হেডফোন নিতে চাচ্ছেন তাদেরকে কিছুটা ধারণা দেওয়ার জন্য দামটা বলা। lenovo মধ্যে আরএকটি হেডফোন ছিল ওইটার দাম তুলনামূলক কিছুটা কম। কিন্তু আমি যেহেতু দীর্ঘদিন ব্যবহারের জন্য নিচ্ছি তাই একবারে ভালো মানের নিলাম যাতে অনেক দিন ঝামেলা ছাড়া ব্যবহার করা যায়। এই হেডফোনটি মোটামুটি সাত ঘন্টা ব্যাকআপ দিতে পারবে। এর আগে আমরা দুটি ব্লুটুথ হেডফোন ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে আছে।তাই যেকোনো জিনিস দুই তিনটে না কিনে একটাই ভালো দেখে কেনা উচিত।




যাই হোক এর পর আরো কিছু টুকটাক জিনিসপত্র নিলাম। এর মধ্যে একটি হচ্ছে আমার নতুন ফোনের জন্য কভার। ৩ মাস আগে oneplus এর একটি ফোন নিয়েছিলাম। কিন্তু তখন ওই সেটটির কভার এভেলেবেল না থাকায় আর কভার নাওয়া হয়নি। এরপর কভারের জন্য যাব যাব করে যাওয়া হচ্ছিল না। একবার ভাবলাম মার্কেটে যেহেতু যেতে পারছিনা তাই অনলাইন থেকে নিয়ে নিই। কিন্তু কাল যেহেতু হেডফোনের জন্য বেরিয়েছি তাই একেবারে ওখান থেকে মোবাইলে কাভারটা নিয়ে নিলাম।


IMG_20220206_173009.jpg


IMG_20220206_172951.jpg


এরপর আরোএকটি গুরুত্বপূর্ণ জিনিস কিনেছি সেটি হচ্ছে বাটন ফোন। আমি মনে করি প্রত্যেকের এন্ড্রয়েড মোবাইল এর পাশাপাশি একটি বাটন ফোন রাখা খুবই প্রয়োজন। কেননা অ্যান্ড্রয়েড ফোন থেকে বাটন ফোন বহন করা খুবই সহজ। আমরা বিভিন্ন সময়ে রাস্তা ঘাটে, ভিড়ে বাসে বিভিন্ন জায়গায় বিভিন্ন পরিস্থিতির মধ্যে থাকি আর তখন যদি আমাদের ফোনে কল আসে তখন ওই পরিস্থিতিতে মোবাইল বের করাটা আসলে অনেক বিপদজনক। তাই যোগাযোগ রক্ষার জন্য একটি বাটন ফোন রাখা দরকার হলে যেখানে শুধু কল আসা যাওয়া করবে।


IMG_20220206_183222.jpg


যদি আমাদের অ্যান্ড্রয়েড ফোনটি কখনো হারিয়ে যায় বা ভেঙে যায় তখন আমাদের কতটা সমস্যার সম্মুখীন হতে হবে তা ভেবে দেখেছেন। ভেঙে গেলে পরবর্তীতে ঠিক করা যাবে কিন্তু। যদি কখনো হারিয়ে যায় আর অন্যের হাতে আপনার ফোনটি পরে তাহলে সিকিউরিটি হ্যাক হওয়ার সম্ভাবনা থেকে যায় । আর আমি সিকিউরিটি মেইনটেইন এর ব্যাপারে কিছুটা সচেতন। কারণ আমরা যেহেতু সকলেই অনলাইন ভিত্তিক কাজ করি তাই সকলকে বলছি সিকিউরিটি বিষয়ে সচেতন থাকতে হবে তা না হলে যেকোনো সময় যেকোনো অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে।

অন্তত আমি আমার এন্ড্রয়েড ফোন কোথায় নিয়ে যাওয়াটা সেভ মনে করি না। কেননা আমাদের ফোনে নিজস্ব অনেক ডাটা থাকে যা একটা ফোন হারিয়ে যাওয়া বা নষ্ট হওয়ার মাধ্যমে আমাদের হয়রানির শিকার হতে হবে। তাই যেখানে সেখানে নিজের এন্ড্রয়েড ফোনটি বাহির না করাই ভালো। বর্তমানে এই বাটন ফোনটি নিয়ে আমার তিনটি ফোন হয়েছে। আর তিনটি ফোনের মধ্যে একটি হচ্ছে ব্লগিং এর জন্য ব্যবহার করি আর একটি হচ্ছে আমার পার্সোনাল সব কাজের জন্য। আর এখন এই বাটন ফোনটি দিয়ে বাহিরে কোথাও গেলে যোগাযোগ রক্ষার জন্য ব্যবহার করব।

তো এই ছিল আমার আজকের টুকটাক কিছু জিনিসপত্র কেনা কাটা। আচ্ছা ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

টুকটাক কেনাকাটা গল্প পড়লাম ভাই ভালোই লাগলো ।আসলে বাঙ্গালী জাতি অলস জাতি নামে পরিচিত। এরা যে কোন জায়গায় অলসতা করতে দ্বিধাবোধ করে না ।আপনি আজকে খুব সুন্দর সুন্দর কয়েকটি জিনিস কিনেছেন এবং আমাদের দিক নির্দেশনা ও সতর্ক করলেন। ভালো জিনিস ব্যবহার করেও মজা এবং অনেক দিন সেটা সাপোর্ট করে যায়। আপনার এন্ড্রয়েড সেট বাড়িতে রেখে যাওয়া এবং বাটুন সেট নিয়ে বাইরে যাওয়া অভিজ্ঞতা আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার সাথে এরকম কয়েকবার ঘটনা ঘটেছে অ্যান্ড্রয়েড ছিনতাই ও চুরি হয়ে যাওয়ার মতো ঘটনা। এত নির্দেশনা মূলক কথা বলার জন্য ধন্যবাদ ভাই।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago (edited)
আসলে ঠিকই বলেছেন আমাদের সবার জন্য সময় সকলের জন্য সমান কেউ কাজ ঠিকমতো করতে পারে আবার কেউ পারে না।আসলে খারাপ জিনিস কেনার থেকে ভালো দাম দিয়ে কেনা উত্তম।আসলে ঠিক বলেছেন অনেক কিছু ডাটা থাকে।এ সকল কাজ থাকে। হুট করে কেউ ফোনটা হাতে নিল অনেক রিক্স হয়ে যায়। আপনি ভালো একটি ডিসিশন নিয়েছেন। টুকটাক জিনিসপত্র কিনেছেন। ভালো লাগলো। মুহূর্তটি শেয়ার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 3 years ago 

মানুষ এত কিছু কেনাকাটা করে তারপরও যদি বলে এই টুকটাক কেনাকাটা তাইলে আর কি করার। আপনি ঠিক বলেছেন ভাইয়া সময় জ্ঞান অত্যন্ত গুরুত্বপূর্ণ আপনার হাতে যত সময় থাকুক না কেন যদি তা সঠিকভাবে ব্যবহার করতে না পারেন তাহলে কিন্তু কখনোই সামনে এগিয়ে যাওয়া যাবে না। আমাদের উচিত সময়ের সঠিক ব্যবহার করা যাতে আমরা আমাদের কাজ গুলোকে সঠিক সময়ে সম্পন্ন করতে পারি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রথনেই বলি আলহামদুলিল্লাহ নতুন হেডফোন নিয়েছেন ভাই৷ এবার আশা করি আপনার কথার সাউন্ড আগের চাইতে আমরা ভালো পাবো। সময়ের সদ্ব্যবহার যে করেছে সেই ব্যাক্তি কিন্তু সময় হয়েছে। আমরা অনেকেই আছি এমন আলসেমে করে অনেক সময় নষ্ট করে দেই। যাই হোক দোয়া রইল সবার যাতে যার যার নিজস্ব সময় কে কাজে লাগাতে পারে।

 3 years ago 

ভাই আপনার টুকটাক কেনাকাটা দেখে আমার খুবই ভালো লাগলো। বিশেষ করে ব্লুটুথ হেডফোনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার এ রকম ব্লুটুথ হেডফোন কেনার খুব ইচ্ছা আছে। আমি হয়তো এই সপ্তাহের মধ্যেই কিনব। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আমারও বেশ কিছুদিন যাবৎ একটি ব্লুটুথ হেডফোন কেনার ইচ্ছা ছিল। কোন ব্র্যান্ডের কিনবো ঠিক করতে পারছিলাম না। এক্ষেত্রে আপনার পরামর্শটি ভালো কাজে লাগবে আশা করি। কত সুন্দর ভাবে আপনার টুকটাক শপিং এর গল্প বললেন আমাদের। একই সঙ্গে পোষ্টের কাজটিও হয়ে গেল। এর চাইতে সময়ের সদ্ব্যবহার আর কিভাবে করা সম্ভব হাহাহাহা। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাই টুকটাক কেনা কাটা অসাধরন ছিল ।বাজারে গেলেই এমন টুকটাক কেনা হয় ।যা মন চায় তাই ।ধন্যবাদ ভাই টুকটাক কেনা কাটা শেয়ার করার জন্য ।

 3 years ago 

আসলে সময় জ্ঞান নিয়ে কথা বলাটা যতটা সহজ করাটা ঠিক ততটাই কঠিন ।

আসলে সময় আমাদের সাথে পাল্লা দিয়ে চলে। আমাদের এই ব্যস্ত জীবনে আমরা কখন যে আমাদের গুরুত্বপূর্ণ সময়গুলো অতিবাহিত করে ফেলি তা বুঝতেও পারিনা। তবে যাইহোক ভাইয়া আপনি আপনার কিছু গুরুত্বপূর্ণ জিনিস পত্র কেনাকাটা করেছেন এটা দেখে ভালো লাগলো। আর ভাইয়া আপনি যে কথাটি বলেছেন যে ফোন হারিয়ে গেলে আসলেই অনেক বিপদে পড়তে হয়। আমি গতকাল আমার ব্যবহারীক একটি ফোন হারিয়ে ফেলেছি। সত্যি কথা বলতে আমার ফোনের জন্য যতটুকু কষ্ট না হয়েছে তার থেকে বেশি কষ্ট হয়েছে ফোনে যে ডকুমেন্টসগুলো ছিল সেগুলোর জন্য। যদিও ফোনে অনেকগুলো সিকিউরিটি কোড দেওয়া আছে। আমার মনে হয় না যে ফোনটি পেয়েছে সে এই ফোনটি কখনো লক খুলতে পারবে। কি আর করার হারিয়ে যখন ফেলেছে তখন মনকে সান্তনা দেওয়া ছাড়া আর কোন উপায় নেই। ভাইয়া আপনার প্রয়োজনীয় যে জিনিসগুলো কিনেছেন সেগুলো সব গুলো অনেক ভালো হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56