বাহারি সবজির মিশ্রণে সালাত রেসিপি বাই @moarif 10% beneficial shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

20220326_194655.jpg

হ্যালো আসসালামু হ্যালো, আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালোই আছেন। আপনাদের দোয়া আমিও ভালো আছি।

20220325_204505.jpg

তো বরাবরের মত আজকেও আমি আপনাদের মাঝে একটি অতি সাধারণ বা পরিচিত ও খুবই জনপ্রিয় রেসিপি শেয়ার করার চেষ্টা করবো আর সেটা হচ্ছে সালাত তৈরি রেসিপি।

আমরা সকলেই খাবারের সাথে কম বেশি সালাত খেতে পছন্দ করে থাকি বিশেষ করে যদি আমরা কোন প্রকার অনুষ্ঠানের আয়োজন করে থাকি তাহলে তো সালাতের কোন বিকল্প নেই বললে চলে।এর বাহিরে ও আমরা অনেক এই সালাতকে আবার ডায়েট খাবার হিসাবে ও গ্রহন করে থাকি।

তো এই সালাত আইটেম তৈরি করতে আমার কি কি উপাদানগুলোর প্রয়োজন হয়েছে তার বিস্তারিত আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব।

20220326_194420.jpg

20220325_204107.jpg

20220326_194501.jpg

যেমন

গাজর- ৩টা

টমেটো-৪টা

পেঁয়াজ-৫টা

কাঁচা মরিচ-৫টা

ধনিয়াপাতা- পরিমাণমত ও

লবণ- পরিমাণমত

20220326_194525.jpg

এই উপরোক্ত আইটেম বা উপাদানগুলো আমি নিশ্চিত করে আমার সালাত রেসিপি তৈরি করার জন্য প্রস্তুতি নিতে থাকলাম।

সর্বপ্রথম আমি সালত তৈরির করার জন্য উপরিউক্ত যে আাইটেমগুলার নাম উল্লেখ করলাম সেগুলো আমি কাওরান বাজার থেকে ক্রয় করে আনলাম।এরপর এই গুলারে ভালো করে ধুঁয়ে একটা একটা করে পেলেটে রাখলাম।

20220325_193500.jpg

প্রথমে আমি একটা পেলেটে শসা রেখে দিলাম।
তাঁরপর আরেকটা পেলেটে তিনটা গাজর ধুঁয়ে রাখলাম।
একেইভাবে আরেকটা পেলেটে টমেটো রাখলাম।

20220325_193543.jpg

20220325_204537.jpg

সর্বশেষ একটা পেলেটে গাজর, টমেটো ও শসা রাখলাম।
এই সবগুলারে কুঁচি কুঁচি করে কাঁটতে শুরূ করলাম।সর্বপ্রথম গাজর কাঁটা শুরূ করলাম এরপর দরলাম শসা কাঁটা, এরপর টমেটো এরপর পেঁয়াজ এবং সবর্বশেষ ধনিয়াপাতা কেঁটে কেঁটে সবগুলারে একটা পেলেটের ভিতরে রাখলাম।

ব্যাচ এইভাবে হয়ে গেল আমার সালাত রেসিপি।

@moarif

Sort:  
 2 years ago 

অনেক ধরনের সবজির মিশ্রণে সালাত তৈরি করেছেন। আপনার সালাত রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে ।আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে সালাত তৈরি ধাপ সমূহ উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এভাবে বিভিন্ন রকম সবজি দিয়ে সালাদ খেতে খুবই ভালো লাগে। সবজি তো আমাদের সবারই অনেক পছন্দের। আপনার এখানে সবগুলো সবজি অনেক পছন্দ করি। যেকোনো রেসিপির সাথে সবজি খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে সবজি তৈরির ধাপ বর্ণনা করেছেন।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সালাত খেতে আমি অনেক ভালবাসি যেকোনো রেসিপির সঙ্গে সালাত খাওয়া যায়। আপনার উপস্থাপন করা এই বাহারি সালাত রেসিপি টা দেখে লোভ সামলানো মুশকিল । আপনি দারুন ভাবে প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন সেইসাথে পোস্টটি অসাধারন হয়েছে ।ধন্যবাদ আপনাকে এমন চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এরকম বিভিন্ন ধরনের সবজি মিশ্রন করে সালাত তৈরি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। সালাদ খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর একটি সালাত রেসিপি আমাদেরকে উপহার দিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে এটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি সালাত রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😋😋

 2 years ago 

খুব সুন্দর গোছালো একটি উপস্থাপনা। ছালাত গুলো খেতে যেমন ভালো লাগবে ঠিক এভাবে যদি সুন্দর করে সাজানো যায় বিষয়টা একটু সৌখিন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি উপস্থাপনা আমাদের মাঝে পরিবেশন করার জন্য।

 2 years ago 

আপনি যথাযর্থই বলেছেন।

 2 years ago 

আপনার বানানো এই অনেক রকম সজবির সালাদ রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। অসাধারন উপস্থাপনার সাথে পোস্ট টি করেছেন। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে যত্ন করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে শারীরিক সুস্থতার ক্ষেত্রে প্রত্যেকদিন সালাদ খাওয়াটা স্বাস্থ্যকর একটি ব্যাপার ।আপনি যে সবজিগুলো ব্যবহার করে সালাদ তৈরি করেছেন আমিও এভাবে সালাদ তৈরি করে থাকি। এই সবগুলো উপকরণ থাকলে আমি একসাথে দিয়ে সালাদ করে থাকি।আমাদের পরিবারের সবাই সালাদ খুব পছন্দ করে ।অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। স্বাস্থ্যকর এবং পুষ্টিকর একটি খাবার এটি।

 2 years ago 

ঠিক আমার পরিবার ও তাই সালাদ ছাড়া চলে না আমাদের পরিবারে।পুষ্টিকর খাবার বিধায় সকলেই পছন্দ করে থাকে।

 2 years ago 

দেখে জিভে জল চলে এলো। সালাদ আমার এমনিতেই অনেক পছন্দের। বিশেষ করে শসার সালাদ। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

জ্বি আসলেই অনেক ইয়ামি ছিলো।

 2 years ago 

বাহারি সবজির মিশ্রণে সালাত রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক কৃতঙ্গতা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58015.02
ETH 2381.83
USDT 1.00
SBD 2.42