ফুল ফলের কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ?আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি।আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতেও আমার অনেক ভালো লাগে। বিভিন্ন সময় আমি আপনাদের সাথে বিভিন্ন ফটোগ্রাফি শেয়ার করেছি। বেশ কিছু ব্যস্ততার কারণে ফটোগ্রাফি পোস্ট করা হচ্ছিল না। তাই ভাবলাম আজকে কিছু ফটোগ্রাফি পোস্ট করি। বিভিন্ন ধরনের সবজি ফুল ফল এ ধরনের ফটোগ্রাফি করতে আমার বেশি ভালো লাগে। চলুন তাহলে শুরু করা যাক আজকের ফটোগ্রাফি।

IMG_20231016_121426.jpg

এই ফুলটির নাম হচ্ছে রঙ্গন ফুল। এ ফুল আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুলের রং হচ্ছে হালকা গোলাপি। একসাথে অনেকগুলো ফুল ফোটে।

IMG_20231016_121419.jpg

এটি হচ্ছে একটি ফল এই ফলটির নাম হচ্ছে আমরা। খুবই ছোট গাছে অনেক ধরেছে।গাছটি খুবই ছোট এর জন্য দেখতে আরো সুন্দর লাগছে।

IMG_20231016_121434.jpg

এই ফলটির নাম হচ্ছে ডালিম ফল। ডালিম খেতে আমার অনেক ভালো লাগে। এই গাছটিতে এই প্রথম ফল ধরেছে। একসাথে অনেকগুলো ফল হওয়ার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। এই গাছটি ও খুবই ছোট।

IMG_20230506_175501.jpg

এই ফলটির নাম হচ্ছে আম। আমার মনে হয় সবারই আম খেতে অনেক ভালো লাগে। বেশ কিছুদিন আগে এই ছবিটি তোলা ছিল আমার কাছে। তাই ভাবলাম আজ আপনাদের সাথে শেয়ার করি। একসাথে এতগুলো আম দেখে খুবই ভালো লাগছে।

IMG_20230313_113754.jpg

এই ফুল গুলোর নাম হচ্ছে ডালিয়া। এই ছবিটি আমি বোটানিক্যাল গার্ডেন থেকে তুলেছিলাম। একসাথে এতগুলো ডালিয়া ফুল দেখে আমার খুবই ভালো লেগেছিল। এইজন্য একটি ছবি তুলে রেখেছিলাম। আজকে আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20230204_210858.jpg

এই ফুলটির নাম হচ্ছে সাদা ডালিয়া। এই ফুলটি আমি একটি নার্সারি থেকে তুলেছিলাম। ফুল কি দেখতে এত চমৎকার লাগছিল ছবি না তুলে আর পারলাম না।

IMG_20230427_090221.jpg

এই ফুলটির নাম হচ্ছে জবা ফুল। একদম টকটকে লাল কালার এই ফুলটি। এই ফুলটি আমার গাছের ফুল। জবা ফুলে আরও বিভিন্ন কালার রয়েছে আমার কাছে।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 9 months ago 

ডালিয়া ফুলের সৌন্দর্য দেখে আমরা সবসময়ই মুগ্ধ হয়ে যাই। আকৃতির সাথে সাথে এই ফুলের সৌন্দর্য অনেক বেশি। আপনার ধারণা ফুলের মধ্যে আমার কাছে ডালিয়া এবং রমজান ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 7 months ago 

ডালিয়া ফুল সবারই অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপু আপনি খুবই চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুল ফল মিলিয়ে দারুন ফটোগ্রাফি করেছেন। ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।

 9 months ago 

আপনার কাছ থেকে এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফির দিকে সারাক্ষণ তাকিয়ে থাকতে ইচ্ছে করছে৷ আর এর মধ্যে যে সাদা ডালিয়া ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷

 7 months ago 

ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুব সুন্দর হয়েছে।আমার কাছে সাদা ডালিয়ার ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

জেনে ভালো লাগল যে আপনার সাদা ডালিয়া ফুল ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুল এবং ফলের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা ফুলের ফটোগ্রাফি দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি, আর ফলের ফটোগ্রাফি দেখে আমার খেতে ইচ্ছে করছে। তবে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির থেকে আমার কাছে সাদা ডালিয়া ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। সত্যি আপনার ফটোগ্রাফির প্রশংসা করা লাগে।

 7 months ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য আপু।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 9 months ago 

ফুল এবং ফলের দারুন ফটোগ্রাফি করলেন আপু আপনি। বিশেষ করে কাঁচা আমের ফটোগ্রাফি টা দেখে লোভ সামলানো যাচ্ছে না জিভে জল এসে গেল। তাছাড়া অন্যান্য ফলের এবং ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর ফুল এবং ফলের ফোটোগ্রাফি করেছেন। আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আসলে ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে কাঁচা আমের ফটোগ্রাফি ও জবা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। কাঁচা আমের ফটোগ্রাফি দেখে সত্যি খেতে মন চাইতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য ।

 9 months ago 

ফুল এবং ফলের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে আমার তো ইচ্ছে করছে এক নজরে তাকিয়ে থাকতে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুল এবং ফলের কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো বেশ দারুন হয়েছে। একটা ফুল এবং ফলের সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে ফটোগ্রাফি করার পর। আর আপনি ফুল এবং ফলের ফটোগ্রাফি শেয়ার করে সেগুলোর বর্ণনা ও তুলে ধরেছেন ছোট্ট করে তা অনেক দারুন ছিল।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57740.57
ETH 3127.01
USDT 1.00
SBD 2.33