চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট।। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আপনাদের কার কি অবস্থা আমি জনিনা কিন্তু আমার চিন্তা হচ্ছে। কি নিয়ে? বলছি। প্রতিদিন যখণ অফিসের গাড়ি করে যাই তখন কোন না কোন টপিক নিয়ে আলোচনা হয়। এই কদিন ধরে একটাই টপিক নিয়ে আলোচনা হচ্ছে, আর তা হচ্ছে হলেও হতে পারে দুর্ভিক্ষ নিয়ে। আমি এমনিতে খুব একটা কানে নেই না এসব কথা। কিন্তু প্রতিদিন যখণ একই কথা কানের কাছে এসে ভনভন করে তখন মনের অজান্তেই চিন্তা হয়। যাই হোক আমার কথায় ঘাবড়ে যাবেন না। এই কথাগুলো পাবলিকলি মিডিয়াতে আলোচনা হচ্ছে, তাই আমার মনে হল আমার মনের চিন্তা আপনাদের সাথে শেয়ার করি। আফটার অল আপনারা আমার পরিবারের মতোই। যাই হোক অনেক অফ টপিক নিয়ে কথা বললাম। এবার আসি আজকের পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের সাথে একটির উপর আরেকটি এরকম তিনটি চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট করে দেখাব। গত সপ্তাহে আমি আমার নামের প্রথম ইংরেজি লেটার এর ম্যান্ডেলা আর্ট করে দেখিয়েছিলাম। আপনাদের সুন্দর কমেন্টে অনুপ্রাণিত হয়ে এই সপ্তাহেও ম্যান্ডেলা আর্ট করেছি। আমি নিচে ধাপে ধাপে আমার ম্যান্ডেলা আর্ট করা দেখাচ্ছি।


IMG_20221120_160631.jpg


ম্যান্ডেলা আর্ট করতে যা যা লেগেছে


পেন্সিল
মার্কার পেন
কাটা কম্পাস
স্কেল
A4 সাইজ পেপার


ম্যান্ডেলা আর্ট করার পদ্ধতি


পেন্সিল, কম্পাস এবং স্কেলের মাধ্যমে একটির উপর একটি করে তিনটি কাপ হালকা করে এঁকে নিয়েছি। প্রথমে পেন্সিল দিয়ে হালকা করে আঁকার উদ্দেশ্য হচ্ছে, পেন্সিলের দাগ বরাবর যেন আমি মার্কার পেন দিয়ে সুন্দর করে একে নিতে পারি।

IMG_20221120_155618.jpg

তারপর পেন্সিল দিয়ে কাপগুলোর হ্যান্ডেল একে নিয়েছি।

IMG_20221120_155715.jpg

এই ধাপে আমি মার্কার পেন দিয়ে কাপ এবং কাপের হ্যান্ডেল গাঢ় করে একে নিয়েছি। সবার উপরের কাপে আমি কিছু ধোঁয়ার মত এঁকে দিয়েছি।

IMG_20221120_155915.jpg

এই ধাপে আমি সবার উপরের কাপে ছোট ছোট ম্যান্ডেলা আর্ট করা শুরু করেছি এবং এই কাপে ম্যান্ডেলা আর্ট তিনটি ধাপে দেখিয়েছি।

IMG_20221120_160034.jpg

IMG_20221120_160113.jpg

IMG_20221120_160144.jpg

এই ধাপে আমি দ্বিতীয় কাপে মার্কার পেন দিয়ে আলাদা ডিজাইনের ছোট ছোট ম্যান্ডেলা আর্ট করে নিয়েছি। এই আর্ট তুলনামূলক সহজ তাই একটি ধাপে এঁকেছি।

IMG_20221120_160217.jpg

এই ধাপে আমি মার্কার পেন দিয়ে তৃতীয় কাপের মধ্যে ছোট ছোট ম্যান্ডেলা আর্ট শুরু করেছি এবং দুটি ধাপে আমি আর্ট দেখিয়েছি।

IMG_20221120_160257.jpg

IMG_20221120_160409.jpg

এই ধাপে আমি কাপের হ্যান্ডেল গুলো এবং অন্যান্য খালি জায়গাগুলোতে মার্কার পেন দিয়ে গাঢ় করে দিয়েছি।

IMG_20221120_160512.jpg

এই ধাপে আমি ম্যান্ডেলা আর্টে আমার সাইন করে দিয়েছি।

IMG_20221120_160540.jpg

এই ধাপে আমার চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট সম্পন্ন হয়েছে।

IMG_20221120_160631.jpg


ডিভাইসভিভু
মডেলওয়াই ৩৩
বিষয়ম্যান্ডেলা আর্ট
ক্রেডিট@miratek



আশা করি আমার চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

দুর্ভিক্ষের খবর চারপাশেই ছড়িয়ে পড়েছে। আসলে সেটা কতটা সত্য জানিনা। হয়তো সময় সবকিছু বলে দেবে। চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই নিখুঁতভাবে এই চায়ের কাপের ম্যান্ডেলা আর্টটি করেছেন। আপনার দক্ষতা দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। দারুন ছিল আপনার চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট।

 2 years ago 

আপু চেষ্টা করছি ভালো কিছু করার জন্য। আমার চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট আপনার ভালো লেগেছে জেনে উৎসাহিত হলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

এক কথায় অসাধারণ একটা ম্যান্ডেলা এঁকেছেন দাদা। ম্যান্ডেলা যে যেকোন বস্তুর উপর বানানো যায় সেটা আরেকবার আপনি প্রমাণ করলেন। নিখুঁত হাতের কাজ হয়েছে দেখছি। ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ দিদি গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুণ একেছেন ভাইয়া ৷ অনেক সুন্দর হয়েছে চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট ৷ আসলে ম্যান্ডেলা গুলো আমার কাছে দারুণ লাগে ৷ যদিও ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ তবে আপনি এটি নিখুঁত ভাবে করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য

 2 years ago 

আমার চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে আমার খুব ভাল লাগছে এবং আমি অনুপ্রাণিত হয়েছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট টা দারুন লাগলো। এত নির্ভূল কিভাবে আঁকলেন জানি না। সত্যিই খুব কঠিন কাজ। এমন সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সময়ের তো একটা ব্যাপার আছেই। তবে এখানে কম্পাস এবং স্কেলের কারণে চায়ের কাপ আঁকা নিখুঁত হয়েছে। আর ম্যান্ডেলা ধৈর্য নিয়ে মনোযোগ দিয়ে করলে আমার মনে হয় নিখুঁত হওয়াটাই স্বাভাবিক। ধন্যবাদ দাদা।

 2 years ago 

ঠিকই বলেছেন আমরাও এখন শুনতেছি যে সামনে দিনগুলো আমাদের জন্য দুর্ভিক্ষ নিয়ে আসবে। আসলে এগুলো শুনলে আমার কাছে খুবই খারাপ লাগে। চমৎকার আর্ট করেছেন আপনি। আজকের এ আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ও নিখুঁতভাবে আর্ট সম্পূর্ণ করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার চায়ের কাপের ম্যান্ডেলা আর্ট আপনার ভাল লেগেছে জেনে আমার ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

চমৎকার এবং অসাধারন একটি মেন্ডেলা আর্ট করেছেন ভাইয়া। আসলে সত্যি ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে অপূর্ব হয়। আর এই আর্টি করতে আপনি সাদা কাগজ, পেন্সিল, মার্কার পেন, স্কেল, কাটা ক্যাম্পাস এর এক অপরূপ সমন্বয়ে ঘটিয়েছেন।

 2 years ago 

আপু আপনার কাছে আমার ম্যান্ডেলা আর্ট অসাধারণ লেগেছে এটাই আমার প্রাপ্তি। ধন্যবাদ।

 2 years ago 

আপনার চায়ের কাপের ম্যান্ডেলা তো দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আমার কাছে তো বেশ ভালোই লেগেছে। আর খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই চায়ের কাপের ম্যান্ডেলা টি তৈরি প্রক্রিয়াটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি বিভিন্ন ধাপে ধাপে ম্যান্ডেলা আর্ট করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য ।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চায়ের কাপের ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে ভাইয়া।ম্যান্ডেলা আর্ট গুলো যতো দেখা হয় ততই ভালো লাগে।এই আর্ট গুলো ছোট ছোট কারুকাজ দেওয়া তে আরো বেশি সুন্দর দেখায়। সবমিলিয়ে অসাধারণ হয়েছে আজকের ম্যান্ডেলা আর্ট। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া সুন্দরভাবে ম্যান্ডেলা আর্ট করে আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

সত্যি কথা বলতে দেশের পরিস্থিতিটা কেমন একটা থমথমে হয়ে আছে। কোন কিছুই যেন বলা যাচ্ছে না ঠিক করে। ভবিষ্যতে কি অপেক্ষা করে আছে এটাই এখন দেখার পালা। তবে আজকে আপনার এই আর্ট টা দেখে আমি রীতিমতো অবাক। এত চমৎকার আর্ট যে আপনি করতে পারেন এটা আমি ভাবতেই পারছি না ভাই। কাপগুলোর ভেতরে ছোট ছোট ডিজাইন দেখে আমি একদম মুগ্ধ হয়ে গেলাম। দারুন দক্ষতার এবং ধৈর্যের পরিচয় দিয়েছেন ভাইয়া। চমৎকার ছিল পুরো আয়োজনটা।

কার কি অবস্থা আমি জনিনা

একদম শুরুতেই ছোট্ট একটু সংশোধন করে দেবেন ভাই 🙏।

 2 years ago 

আমি ম্যান্ডেলা আর্ট করে আপনাকে অবাক করতে পেরেছি এটাই আমার স্বার্থকতা। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66