ম্যান্ডেলা আর্ট। 2023 এর ম্যান্ডেলা আর্ট। 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি। দেখতে দেখতে আরো একটি বছর চলে গেল। আমরা ডিসেম্বরের ৩১ তারিখে রাতে অনেক আনন্দ উদযাপন করে ২০২২ সালকে বিদায় দিয়েছি। কিন্তু আসলে কি আনন্দের বিষয়? একটি বছর চলে গিয়েছে জীবন থেকে এটা আমার কাছে মন খারাপের ব্যাপার। তার উপর আমি কতটুকু এই বছর থেকে অর্জন করতে পেরেছি তার হিসেব নিয়ে বসলে খুব একটা ভাল দেখছিনা। এটা গেল আমার ব্যাক্তিগত ব্যাপার। সামাজিক দৃষ্টিকোণ থেকে চিন্তা করলে আমরা গত একটি বছরে কতটুকু উন্নয়নের জোয়ারে ভাসতে পেরেছি? এর হিসেব মেলাতে গেলেও মনে হয় খুব একটা ভাল ফলাফল আসবে না। যাই হোক আমার ছোট মাথায় এত কিছু চিন্তা করে লাভ নেই। আমিও সবার মত চিন্তা করি আজ দিন পার করতে পারলেই একটা দিন শেষ এবং এভাবে বছরের পর বছর চলে যাবে, আমিও একদিন চলে যাব। কি পেয়েছি কি পাইনি এত কিছু মাথায় নিয়ে লাভ নেই তাই না? হা হা হা। আমি এবার একটু টপিকে আসি। আজ আমি নতুন বছরের প্রথম দিনে নতুন বছর নিয়ে একটি ম্যান্ডেলা চিত্র অংকন করে আপনাদের সাথে শেয়ার করছি। আমার ম্যান্ডেলার থিম হচ্ছে 2023।


IMG_20230101_212032.jpg

অংকন করতে যা যা লেগেছে


A 4 পেপার
মার্কার
জেল পেন
হার্ডবোর্ড
শাপনার
পেন্সিল
ইরেজার


IMG_20230101_214540.jpg

অংকন পদ্ধতি


প্রথমে আমি 2023 পেন্সিল দিয়ে একে নিয়েছি।

IMG_20230101_192717.jpg

তারপর এর বর্ডার গুলো জেল পেন এবং মার্কার দিয়ে গাঢ় করে দিয়েছি।

IMG_20230101_211257.jpg

তারপর মার্কার দিয়ে প্রথম 2 এর মধ্যে ম্যান্ডেলা আর্ট করেছি।

IMG_20230101_211342.jpg

এই ধাপে 0 এর ভিতর ম্যান্ডেলা আর্ট করেছি।

IMG_20230101_211419.jpg

এই ধাপে দ্বিতীয় 2 এর ভিতর ম্যান্ডেলা আর্ট করেছি।

IMG_20230101_211535.jpg

এই ধাপে আমি 3 এর মধ্যে ম্যান্ডেলা একেছি।

IMG_20230101_211712.jpg

এই ধাপে আমি 2023 এর উপরে WELLCOME TO এবং নিচে HAPPY NEW YEAR লিখে দিয়েছি।

IMG_20230101_211805.jpg

এই ধাপে আমি আমার সাইন দিয়েছি।

IMG_20230101_211848.jpg

এই ধাপে আমি ম্যান্ডেলা চিত্র পরিবেশন করছি।

IMG_20230101_212032.jpg

ডিভাইসভিভু ওয়াই ৩৩
বিষয়ম্যান্ডেলা
ক্রেডিট@miratek
অবস্থানওয়ারী, ঢাকা

আশা করছি আমার ম্যান্ডেলা আর্ট আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ সবাইকে ।

Sort:  
 2 years ago 

জীবনের হিসাব সব শেষে শূণ্য।তাই কি পাইলাম কি হারাইলাম তা নিয়ে এত ভাবার দরকার নাই ভাই। এই যে অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করলেন এটাও একটা প্রাপ্তি।তবে প্রাপ্তি টা আমাদের। ধন্যবাদ ভাই অসাধারণ একটি ম্যান্ডেলা শেয়ার করার জন্য।আর হ্যাপি নিউ ইয়ার।

 2 years ago 

খুব গুছিয়ে সুন্দর মন্তব্য করলেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে এবং নতুন বছরের শুভেচ্ছা।

 2 years ago 

প্রথমে জানাই আপনাদের নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। আপনার নতুন বছরটা আরো অনেক অনেক ভালো কাটুক। আসলেই আগামী বছর সবাই যতটা হাসিখুশি ভাবে কাটিয়েছে আমি চাই সবাই এই বছরটাও খুব হাসিখুশিভাবে কাটাক। কিন্তু আপনি তো দেখতেছেন 2023 উপলক্ষে খুব চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করলেন। আপনার ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে খুবই ভালো লাগলো দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

নতুন বছরের শুভেচ্ছা। আপনি নতুন বছরকে স্বাগত জানিয়ে সুন্দর একটি ম্যান্ডালা আর্ট করেছেন। বেশ সুন্দর হয়েছে আপনার ম্যান্ডালা আর্টটি। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নতুন বছরে আপনার প্রতি রইল শুভেচ্ছা ও ভালোবাসা, আর নতুন বছর উপলক্ষে খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্রাংকন করলেন। এই ম্যান্ডেলা চিত্রটি দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপনাকে প্রথম নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই, হ্যাপি নিউ ইয়ার।

আপনি খুব সুন্দর করে ২০২৩ সালের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে বেশ চমৎকার লাগছে। মেন্ডেল আর্টের মাধ্যমে সবাইকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন বেশ চমৎকার হয়েছে। এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

একটি বছর চলে যাওয়ার মাঝে আমরা কি পেয়েছি আর কি পাইনি সেই হিসাব করতে গেলে হয়তো হিসাবের খাতায় কিছুই পাবো না। তবে এত হিসাব করে তো আর জীবন চলে না। নতুন বছরে আপনার দারুন একটি আর্ট দেখে ভালো লাগলো। সত্যি এই আর্ট গুলো অনেক কঠিন লাগে এবং অনেক সময় লাগে করতে। ভালো ছিল ভাইয়া আপনার প্রচেষ্টা।

 2 years ago 

হিসাব মিলবে না তাই চিন্তা করাই বাদ দিয়েছি। ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই জানাই নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। আপনি খুব দারুণ একটি চিত্রাংকন করেছেন। এই চিত্রাংকন টি দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনি অনেক ধৈর্য সহকারে চিত্রাংকনটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনারা উৎসাহ দিলে সামনে আগাতে আগ্রহ পাই। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া। আপনি অনেক সুন্দর করে নতুন বছরকে আগমন জানিয়েছেন। আর সুন্দর হয়েছে মেন্ডেলা আর্ট টি। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ দারুন একটি আর্ট করেছেন তো। জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। ভিতরের ছোট ছোট ম্যান্ডেলা ডিজাইনগুলো খুব নিখুঁত ভাবে আর্ট করেছেন আপনি। দেখে সত্যিই খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আপনার ভাল লেগেছে জেনে ভাল লাগল। ধন্যবাদ আপু গুছিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39