[প্রসঙ্গ:- খাসির মাংসের ঝোল রেসিপি] ১০% ভালোবাসা shy-fox ও ৫% abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

20-04-2022

৬ই বৈশাখ, ১৪২৯বঙ্গাব্দ

প্রসঙ্গঃ" খাসির মাংসের ঝোল রেসিপি"



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, ঈশ্বরের অশেষ কৃপায় আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে তুলে ধরব "খাসির মাংসের ঝোল রেসিপি" আশা করি আপনাদের খুব ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★খাসির মাংসের ঝোল রেসিপি★

IMG20220418185223.jpg

জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি রেসিপিটা আপনাদের অনেক ভালো লাগবে।



★ প্রয়োজনীয় উপকরণ★

  • খাসির মাংস ১ কেজি।
  • লবণ স্বাদমতো।
  • পিঁয়াজ পরিমান মত।
  • শুকানো মরিচ স্বাদমতো।
  • রসুন
  • তেল
  • আদা বাটা
  • IMG_20220418_234453.jpg

    IMG20220418182439.jpg


    IMG20220418175720.jpg

    IMG20220418183532.jpg



    ★ধাপ ১★

    IMG_20220418_234453.jpg

    প্রথমে আমি মাংসগুলোকে ভালোভাবে ধুয়ে নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220418_234557.jpg

    তারপর আমি একটি মাটির চুলায় কড়াই টিকে বসিয়ে দিলাম তারপর তাতে কিছু পরিমাণ সয়াবিন তেল দিয়ে দিলাম।

    ★ধাপ ৩★

    IMG_20220418_234628.jpg

    IMG_20220418_234644.jpg

    তারপর কড়াই এর মধ্যে দেওয়া সয়াবিন তেল গুলো যখন গরম হয়ে আসে তখন তার মধ্যে আমি পেঁয়াজ ও হলুদের গুঁড়ো ঢেলে দিলাম এবং সেগুলো কে ভাজতে শুরু করলাম।

    ★ধাপ ৪★

    IMG20220418180604.jpg

    তারপর পেয়াজ গুলো যখন পুরোপুরি ভাজা হয়ে আসে তখন তার মধ্যে আমি মাংসগুলো ঢেলে দিলাম।

    ★ধাপ ৫★

    IMG20220418180634.jpg

    তারপর আমি তার মধ্যে রসুন ও শুকনা মরিচ বাটা তারমধ্যে ঢেলে দিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220418_234738.jpg

    তারপর তার মধ্যে কিছু পরিমাণ জল ঢেলে দিলাম।

    ★ধাপ ৭★

    IMG20220418181316.jpg

    এরপর একটি ঢাকনা দিয়ে মাংসগুলোকে ঢেকে দিলাম যাতে মাংসগুলো সেদ্ধ হয়ে আসে।

    ★ধাপ ৮★

    IMG_20220418_234723.jpg

    তারপর মাংস দেওয়া জল গুলো যখন কমে আসে বা মাংসগুলো সেদ্ধ হয়ে আসে তখন আমি ঢাকনা টি তুলে তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ৯★

    IMG20220418184436.jpg

    তারপর মাংসগুলোকে ভালোভাবে কসতে শুরু করলাম। এবং মাংসগুলো পুরোপুরি যখন সেদ্ধ হয়ে আসে। তখন তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    ★ধাপ ১০★

    IMG20220418182528.jpg

    তারপর আবার আমি তার মধ্যে কিছু পরিমাণ জল দিয়ে দিলাম একটুখানি ঝোল করে নেওয়ার জন্য।

    ★ধাপ ১১★

    IMG20220418185218.jpg

    এরপর পুরোপুরি প্রস্তুত হয়ে আসা খাসির মাংসের ঝোল রেসিপি। ।

    আশা করি বন্ধুরা আমার তৈরি পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে। আর লেখায় এবং ছবিতে যদি কোনো রকম ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-

    @milon.roy

    আমার পরিচয়

    IMG_8823~2.JPG

    আমার নাম শ্রী: মিলন রায়। আর আমার
    স্টিমিট ইউজার আইডির নাম হচ্ছে @milon.roy। আমি একজন বাংলাদেশের নাগরিক। এবং বাংলাদেশের নাগরিক হিসেবে আমি নিজেকে গর্ববোধ মনে করি। এবং আমি মনে প্রাণে আমার বাংলাদেশকে ভালবাসি। আর আমার বর্তমান ঠিকানা হলো: দিনাজপুর জেলার অন্তর্গত, পার্বতীপুর থানা.




    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের।

    Sort:  
     2 years ago 

    খাসির মাংসের ঝোল রান্নার রেসিপি আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর হবে শেয়ার করেছেন ভাইয়া। খাসির মাংস খেতে আমার কাছে অনেক ভালো লাগে তাই এই ধরনের রেসিপি দেখলে আমি কোন ভাবে লোভ সামলাতে পারিনা। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে দিয়ে গিয়েছেন কিভাবে এত সুন্দর একটি রেসিপি তৈরি করতে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ভাইয় রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। খাসির মাংস আমার পছন্দের। আপনি আপনার এই রেসিপি টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। দেখতে ভালো লেগেছে।

    শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    ভাইয়া আপনার এই খাসির মাংসের ঝোল রেসিপি টি আমার খুবই ভালো লেগেছে। আপনার এই খাসির মাংস দেখেই খুবই খেতে ইচ্ছে করছে। আপনার এই রেসিপিটি কালার টা আমার খুবই ভালো লেগেছে ও খেতে খুবই সুস্বাদু হয়েছে মনে হয়। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো।

     2 years ago 

    খাসির মাংসের ঝোল রেসিপি 😋 দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো।

     2 years ago 

    রসুন দিয়ে খাসির মাংস ভুনা রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আর খাসির মাংস যদি মাটির চুলায় রান্না করা হয় তাহলে খেতে বেশি ভালো লাগে। আপনার তৈরি করা এই মজার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনি আপনার রেসিপি তৈরির সম্পূর্ণ ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

     2 years ago 

    খাশির মাংসের ঝোল রেসিপি দেখেই তো লোভ লেগে ভাই।কি রেসিপি করেছেন মাইরি দারুন ছিল খুব গুছিয়ে আপনি প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

     2 years ago 

    খাসির মাংস দেখলেই জ্বিবে জল চলে আসে ভাইয়া, খাসির মাংসের ঝোল আর রুটি পিঠা আহ্ কি মজা, আপনি অনেক সুন্দর করে খাসির মাংস রান্না করেছেন ভাইয়া, দেখে সত্যি লোভে পরে গেছি, শুভকামনা রইলো আপনার জন্য।

     2 years ago 

    খাসির মাংস আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি এটি খেতে খুবই ভালোবাসি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল।খাসির মাংস রন্ধন প্রক্রিয়া ছিল খুবই চমৎকার । রেসিপিটি দেখে লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

     2 years ago 

    রেসিপিটা কিছুটা ভিন্ন ধর্মী। আমরা সাধারণত বাসায় যখন রান্না করি তখন এভাবে আস্ত রসুণ রান্নার ভিতরে দেয়া হয় না। অনেক জায়গার রেস্টুরেন্টে দেখেছি এখন আস্ত রসুন ব্যবহার করে মাংসের ভেতরে। ধোঁয়া ওঠা খাসির মাংস দেখেই লোভ লেগে গেলো। কি করি এখন?

     2 years ago 

    দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে খাসির মাংসের রান্না করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। দেখে মনে হচ্ছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত অসাধারন রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

    Coin Marketplace

    STEEM 0.17
    TRX 0.15
    JST 0.029
    BTC 61320.84
    ETH 2394.93
    USDT 1.00
    SBD 2.56