পরিচিতি পোস্ট-1 @mdnazrulislam আমার প্রথম পোস্ট

in আমার বাংলা ব্লগlast year (edited)

হাই,

আমার নাম মোঃ নজরুল ইসলাম। আমার পিতার নাম মোঃ জয়নাল আবেদীন। আমার মাতার নাম নাছিমা বেগম। আমার বয়স 34 বছর। আমি বাংলাদেশের একজন স্থায়ী নাগরিক। আমার জাতীয়তা বাংলাদেশী।

নিচে আমার শিক্ষাগত যোগ্যতা দেওয়া হলোঃ

এস.এস.সি- ইদিলপুর উচ্চ বিদ্যালয়-ব্যবসায় শিক্ষা
এইচ.এস.সি-মধুপুর বহুমুখী মডেল টেকনিক্যাল ইন্সটিটিউট- ব্যবসায় শিক্ষা
বি.এস.এস- মধুপুর সরকারি কলেজ-সমাজবিজ্ঞান
বি. এড- বাংলাদেশ উন্মক্ত বিশ্ববিদ্যালয়

আমার এলাকাঃ
আমার গ্রামের নাম কেওটাই, ডাকঘর- কুড়ালিয়া, উপজেলা-মধুপুর, জেলা-টাংগাইল, বিভাগ-ঢাকা, দেশের নাম- বাংলাদেশ। এটি মধুপুর শহর থেকে 5 কি.মি. পূর্বে অবস্থিত। আমাদের গ্রামের পরিবেশ, প্রাকৃতিক দৃশাবলি অনেক সুন্দর। আমাদের গ্রামে সাইট দিয়ে একটি নদী আছে। এটি বংশাই নদী নামে পরিচিত। ছোট বেলায় এই নদীতে গোসল করতাম, মাছ ধরেছি, নদীর দুই পাশে পাড় দিয়ে কাশফুলের সমারোহ। বিভিন্ন অতিথি পাখির আগমন ঘটে। বিশেষ ধরে বিকেল বেলায় নদীর পাড়ের দৃশ খুবই মনোরম। আমাদের গ্রামে একটি প্রাইমারী বিদ্যালয়, একটি হাই স্কুল রয়েছে। আমাদের এলাকায় ধান চাষ, আনারস চাষাবাদ হয়। আনারস বাংলাদেশের বিভিন্ন এলাকায় বাজারজাতকরন করা হয়।

আমার সবচেয়ে প্রিয় স্যার হলেন মোঃ সাইদুর রহমান, প্রভাষক (অর্থনীতি)। তিনি খুব নমনীয়, জ্ঞানী, বিজ্ঞ, মেধাবী একজন ব্যক্তি।

আমার পরিবারে 4 জন সদস্য। আমার বাবা। সে হয় একজন কৃষক। আমার মা সে হয় একজন গৃহিনী। আমার ছোট বোন। তার নাম জান্নাতী। তার বয়স 13 বছর। সে কুড়ালিয়া বি.কে উচ্চ বিদ্যালয়ে সপ্তম শেণিতে পড়ে। সে একজন মেধাবী স্টুডেন্ট।

steemit5.jpg

আমার পেশা : আমি একজন সহকারী শিক্ষক (সামাজিক বিজ্ঞান)। আমার স্কুলের নাম পীরগাছা সেন্ট পৌলস হাই স্কুল। আমার স্কুলে আমার সহকর্মীরা আমার সাথে বন্ধুসুলভ আচরন করে এবং শিক্ষার্থীরা আমাকে খুব সম্মান করে। আমিও তাদের সাথে বন্ধু সুলভ আচরন করি। আমার বিদ্যালয়ের সহকর্মীরা আমার সকল কাজে সহায়তা করে এবং শিক্ষার্থীরাও।

.trashed-1680950384-IMG20230204135342.jpg

আমি ভ্রমন, ফুটবল, ভলিবল, ক্রিকেট খেলতে প্রছন্দ করি। তাছাড়া আমার সবচেয়ে প্রিয় শখ হচ্ছে বাগান করা। আমার বাড়ির সামনে আমি বাগান করেছি। সেখানে পুষ্টিকর ফলের গাছ ও বিভিন্ন রকমের ফুলের গাছ রয়েছে।

IMG20230204095843.jpg

আমি আমার জীবনের সফলতা আনার জন্য নিয়মের মধ্যে চলি। যেমন সকালে ঘুম থেকে ওঠে হাত-মুখ ধুয়ে সকালের নাস্তা খাই। তারপর সকালে অফিসে যাওয়ার আগে অফিসের কাগজপত্র ও হাতের কাজ গুলি করি। তারপর সকাল 9 টায় অফিসে যাওয়ার জন্য রওনা হই। আমি মটর সাইকেল করে অফিসে যাই। টিফিনের খাবার আমি বাড়ী থেকে নিয়ে যাই । টিফিনের খাবারের পর আবার ক্লাস শুরু হয় বিকাল 4 টায় ছুটি হয়। ছুটির পর বাড়িতে আসার পর একটু বিশ্রাম নিয়ে বিকেলে বেড়াতে বের হই। বন্ধুদের সাথে বিকেলে একটু ঘুরাঘুরি কর । প্রতি শুক্রবার, শনিবার অফিস বন্ধ থাকে। বন্ধের দিনে পরিবার সকল সদস্যকে নিয়ে বিভিন্ন জায়গায় বেড়াতে যাই। আমাদের বাড়ি থেকে 20 কি.মি. দূরে আলাউদ্দিন পার্ক আছে আমরা সেখানে বেড়াতে যাই। পার্কের পরিবেশ খুবই সুন্দর। আমরা সেখানে অনেক আনন্দ করি। বেড়ানোর শেষে আমরা ভালো কোন হোটেলে গিয়ে খাবার খাই। তারপর খাবার শেষে বাড়ি চলে আসি।

আমি আমার মা-বাবার বড় সন্তান। তাই পরিবারের অনেক দায়িত্ব আমার উপরে। আমাকে বিভিন্ন কাজ করতে হয়। চাকুরির পাশাপাশি আমি শিক্ষার্থীদের পড়াতে যাই। তাই আমাকে সব সময় ব্যস্ত থাকতে হয়। আমাকে পরিবারের সদস্যদের বাইরেও বিভিন্ন লোকের সাথে এবং পরিবারের আত্মীয়-স্বজনের সাথে যোগাযোগ রাখতে হয়।

IMG20230204112444.jpg

প্লাটফরম কিভাবে জানলামঃ

আমি এই প্লাটফরম সম্পর্কে আমার বড় ভাই @mabedin.mac এর মাধ্যমে জানতে পেরেছি। সে অনেক দিন যাবত কাজ করতেছে। আমি এখানে কাজ করতে আগ্রহী এবং সবার সহযোগীতা চাই। এছাড়া আমি অনলাইনে বিভিন্ন ভিডিও সাইট এবং ইউটিউব থেকে এই সাইট সম্পর্কে জানতে পেরেছি।

পরিশেষে আমি বলতে চাই এই প্লাটফরমের সকল নিয়ম-কানুন মেনে চলবো এবং কোন প্রকার অস্বাভাবিক কোন কার্যকলাপে , নিয়ম বর্হিভূত কোন কাজ করবো ।

ধন্যবাদ সকলকে
@mdnazrulislam

Sort:  
 last year (edited)

আপনার ভেরিফিকেশ পোস্ট লিখা যথেষ্ট ভালো হয়েছে, তবে হাতের সাদা কাগজে নিজের নাম আমার বাংলা ব্লগের নাম জয়েন হওয়ার তারিখ স্টিমিট আইডি উল্লেখ করতে হবে। আর অবশ্যই বাংলাতে হতে হবে।
এখনি এডিট করে সঠিক করুন।

ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ

 last year 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 last year 

আপনার পোস্টে শেয়ার করা প্রথম ছবিটা এডিট করে ডিলিট করে ফেলুন। আর জয়েন করুন আমাদের কমিউনিটি discord channel এ।

 last year (edited)

ধন্যবাদ পরামর্শ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60238.27
ETH 3215.90
USDT 1.00
SBD 2.46