ছোটবেলার একটি মজার গল্প ‌|| আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ6 days ago (edited)

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ , শনিবার‌, জুন ১৫ /২০২৪

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । অন্যদিনের মতো আজকে আমি আপনাদের মাঝে রেসিবি অথবা ফটোগ্রাফি এগুলো শেয়ার করবো না আজকে আমি একটু আলাদা কিছু চেষ্টা করার কথা ভাবছিলাম । তাই আমার জীবনের সঙ্গে ঘটে যাওয়া একটা সুন্দর ঘটনার সঙ্গে আপনাদের সঙ্গী করে নেব‌ আশা করি আপনারা মজা পাবেন তবে চলুন শুরু করি।

siblings-3646046_1280.jpg

source

আজ থেকে প্রায় দুই থেকে তিন বছর আগের কথা আমাদের গ্রাম থেকে সাত থেকে আট কিলোমিটার দূরে রয়েছে মতপুর এবং বাদিয়াপাড়া গ্রাম। ওই গ্রামে প্রতি বছরের দুই বার করে সভা হত এবং যদি ওখানে সভা হতো তাহলে ওখানে অনেক মানুষজন জড়ো হতো এবং অনেক বড় একটা মেলা বসতো। তবে আমি যেহেতু মেয়ে মানুষ ছিলাম তার কারণে আমি ওখানে যেতে পারতাম না তবে আমার ভাইয়েরা ওখানে যেত এবং তারা ওখানে দুই তিন যাবত থেকে আসতো এবং ওই মেলাটা উপভোগ করত। আসলে ওই বাদিয়াপাড়া গ্রামে আমাদের একজন আত্মীয় রয়েছে আমাদের সম্পর্কে খালা হয়ে থাকে তাই আমার ভাই এবং ওর বন্ধুরা মাঝেমধ্যে ওখানে গিয়ে রাতটা থেকে আবার দিনের বেলায় চলে আসত বাড়িতে । আবার এমন সময় আছে আবার অনেকদিন থেকে যেত। এই বিষয় সম্পর্কে আমি তেমন একটা জানিনা কারন আমি কোনদিন ওদের সঙ্গে যাইনি তবে ওদের মুখ থেকে যতটুকু শুনেছি সেই গল্প টুকি আজকে আপনাদের মাঝে শেয়ার করছি।

makeup-3081015_1280.jpg

source
আমার ভাইয়ের আবার একটা ভালো গুণ রয়েছে সেটা হচ্ছে ও যদি কোন জায়গায় যায় তাহলে আমার জন্য নতুন ,নতুন জিনিস ক্রয় করে আনে। ‌ ঠিক সেদিনও আমার জন্য কয়েকটি দুল এবং ক্লিপ সেই সাথে কয়েকটি রাবার ব্যান্ড নিয়ে এসেছিল। আমি সেদিন ওগুলো পেয়ে খুব খুশি হয়েছিলাম আসলে ছোটবেলা থেকেই আমার এবং ইমনের সম্পর্কটা শুধু ভাই বোনের নয় বলা যায় আত্মার সঙ্গে আত্মার সম্পর্ক । আপনারা একটা বিষয় জানলে অবাক হবেন যে ছোটবেলায় যদি আমার জ্বর আসত তাহলে কয়েক ঘন্টা পর বা আমার যদি সকালে জ্বর আসে তাহলে ওর একটা সম্ভাবনা থেকে যাই আসার আবার যদি আমার বিকেল বেলায় জ্বর আসে তাহলে ইমন সাথে সাথে ওষুধ খেয়ে নিতো কারণ ও জানতো যে ওর রাতের বেলায় জ্বর আসতে পারে। একটা মজার ঘটনা কি জানেন? একদিন আমাদের দুজনেরই জ্বর এসেছে এবং আমার আব্বুর গাড়িতে করে আমরা দুজন ডক্টর বাড়িতে গিয়েছিলাম।

woman-2141808_1280.jpg

source

এবার ইমনের অবস্থা খুবই খারাপ ইমন একেবারেই গাড়ির উপরে শুয়ে পড়েছে ওর জন্য আম্মু বাসা থেকে কাঁথা বালিশ বেঁধে দিল যাতে ও গাড়ির উপরে শুয়ে, শুয়ে যেতে পারে । এদিকে ও যদি শুয়ে যায় তাহলে পরে যেতে পারে ওইজন্য আমি ওকে ধরে নিয়ে যাচ্ছি এবার ডক্টরের কাছে গিয়ে যখন পৌঁছলাম তখন আমাদের দুজনকে ডক্টর চেকআপ করে দেখল যে আমার বেশি জ্বর এসেছে এবং ওর কম জ্বর এসেছে। তবুও ও একেবারেই নুয়ে পড়েছে। আসলে বিষয়টা একটু হাস্যকর আমার কাছে কারণ ছোটবেলা থেকেই ও অনেকটা নরম ওকে দেখা যায় যেমন ঠিক তেমন না ভেতরটা খুবই নরম একেবারে মেয়ে ছেলের মত। এভাবে আমাদের দুই ভাই বোনের মধ্যে খুব সুন্দর একটি সম্পর্ক রয়েছে জানি এটা আমাদের রক্তের সম্পর্ক তবুও আমি এটা আমাদের রক্তের সম্পর্ক চেয়ে অনেক বড় মনে করি।

আমি যখন এই স্টিমিট প্ল্যাটফর্মে আসি তখন এটি সম্পর্কে আমি একেবারেই বুঝতে পারতাম না অনেক সময় ও আমাকে বুঝিয়ে দিলেও আমি মন থেকে হারিয়ে ফেলতাম সবকিছু‌। কিন্তু আমাকে‌ ও অনেক সাপোর্ট দিয়েছে এবং ওর কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। ধীরে ধীরে লেভেলগুলো কমপ্লিট করার পরে এখন ভেরিফাইড হয়ে প্রায় গত দের দুই বছর কাজ করে যাচ্ছি এবং আপনাদের মাঝে থেকে আমার কাজ করতে অনেক ভালো লাগে । কারণ আমি লেখালেখি করতে অনেক পছন্দ করি। মেয়ে মানুষ হবার কারণে বেশি দূর পড়ালেখা করতে পারেনি। পড়ালেখা করতে ইচ্ছা করলেও পারিবারিক এর দিকে তাকিয়ে পরবর্তীতে আর মন বসিয়ে পড়ালেখা করতে পারিনি। কারন আমি জানতাম যে আমার আব্বু আম্মু আমাকে ইমনকে এবং আমার বড় আপুকে একসঙ্গে পড়ালেখার খরচ চালাতে পারবেন না।

কিন্তু আমি মনে মনে পড়াশোনা করতে অনেক পছন্দ করতাম। আমি এবং ইমন এক ক্লাসে পড়তাম কিন্তু আমি ওর চেয়ে পড়ালেখায় ভালো ছিলাম কিন্তু আমি পড়ালেখা এখন বাদ দিয়ে ফেলেছি ও চালিয়ে যাচ্ছে যার কারণে ও অনেক ভালো ভালো রেজাল্ট করে। ‌ আমি যদি ওর সঙ্গে পড়তে পারতাম তাহলে আমিও হয়তোবা ভালো রেজাল্ট করতে পারতাম কিন্তু পড়াশুনা এখনো আমাকে অনেক টানে যার জন্য আমি আপনাদের মাঝে নতুন নতুন রেসিপি এবং নতুন নতুন পোস্ট শেয়ার করে থাকি। আচ্ছা ঠিক আছে আজকে এখানেই শেষ করছি আগামীকাল আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করব সবাই ভাল থাকুন এবং সুস্থ থাকুন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।
Sort:  
 5 days ago 

মেয়েদের জীবনটা যে কতটা কঠিন তার একটা অংশই যেন আপনি নিজের বাস্তব জীবনের মাধ্যমে তুলে ধরেছেন। যদি আপনি ছেলে হতেন হয়তো লেখাপড়া চালিয়ে যেতে পারতেন। যাই হোক গল্পটা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 5 days ago 

আমি মনে করি প্রত্যেকটা মেয়ের জীবনেই ভাই নামক এরকম একটা ভালো বন্ধু থাকা দরকার। ইমন ভাইয়া এবং আপনি দুজনেই খুব ভালো বন্ধুর মতো এটা শুনে খুব ভালো লেগেছে। আপনাদের দুজন ভাই বোনের সম্পর্কের কথা শুনে সত্যি খুব ভালো লেগেছে আপু। ভাইয়াকে দেখলেই বোঝা যায় তিনি ভেতরেও অনেক বেশি নরম। ভাইয়া এই পর্যন্ত লেখাপড়া চালিয়ে গেলেও আপনি পারছেন না শুনে সত্যি খুব খারাপ লাগলো। খুব ভালো লাগলো আপু আপনার আজকের এই পোস্টটা পড়ে।

 5 days ago 

প্রত্যেকটা ভাই বোনের মধ্যে যদি এরকম ফ্রেন্ডশিপ এর একটা সম্পর্ক থাকে, তাহলে তাদের সম্পর্কটা অনেক বেশি সুন্দর হয়ে থাকে। ইমন ভাই এবং আপনার সম্পর্ক একেবারে ফ্রেন্ডের মত শুনেই তো খুব ভালো লেগেছে। একসাথে পড়ালেখা শুরু হওয়া, একসাথেই সবকিছু আপনাদের, এসব কিছু জানতে পেরে ভালো লাগলো। অসুস্থ হলেও দুইজনে একসাথেই অসুস্থ হতেন, হয়তো আগ পিছ হতো একটু। ইমন ভাইকে দেখলেই বোঝা যায় তিনি কি রকম মানুষ। আপনাদের দুজনকে নিয়ে এত সুন্দর করে লেখাগুলো লিখেছেন দেখে ভালো লাগলো।

 4 days ago 

অনেক সুন্দর কিছু অজানা কথা জানতে পেলাম আপনি ও ইমন ভাইয়া সম্পর্কে। এর আগের এক পোস্টে জানতে পেরেছিলাম আপনারা জমজ।জমজ অনেক বাচ্চাদের না কি এরকম হয় একজন অসুস্থ হলে অন্যজও অসুস্থ হয়ে যায়। আসলে অনেক পুরুষ মানুষ এমন হয় একটু অসুস্থতায় অস্থির হয়ে যায়।ধন্যবাদ আপনাকে পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36