||স্পেশাল বাটা মাছ ভাজা রেসিপি||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220423_122505~2.jpg

"হ্যালো বন্ধুরা"

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমি বাংলাদেশে বাস করি। আমার ইউজারনেম@mdemaislam00
অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে স্পেশালি বাটা মাছ ভাজা শেয়ার করব ।আশাকরি আমার বাটা মাছ ভাজা রেসিপি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। বাটা মাছ ভাজা ব্যক্তিগতভাবে আমি অনেক পছন্দ করি। সকালবেলা গরম ভাতের সাথে বাটা মাছ ভাজা খেতে অনেক সুস্বাদু লাগে। আমি মাঝেমধ্যেই আম্মুকে বলি বাটা মাছ ভেজে দিতে। বাটা মাছে একটু বেশি কাঁটা থাকে তবু আমার কাছে বাটা মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। এছাড়াও ভুনা করলেও বাটা মাছ অনেক সুস্বাদু লাগে ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক আজকে সেই রেসিপি স্পেশালি বাটা মাছ ভাজা রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
কাঁচামরিচপরিমাণমতো
লবণপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
রসুন কুচিপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
সোয়াবিন তেলপরিমাণমতো
ধাপঃ১

IMG_20220423_073021~2.jpg

প্রথমে আমি বাটা মাছগুলোতে লবণ ও হলুদের গুঁড়া মাখিয়ে নিয়েছি।

ধাপঃ২

IMG_20220423_074617.jpg

এবার আমি করাই এর উপর সয়াবিন তেল দিয়ে কিছুক্ষণ গরম করে নিব ।গরম করে নিলে মাছগুলো সুন্দরভাবে ভাজা হবে।

ধাপঃ৩

IMG_20220423_074737~2.jpg

এবার গরম তেলের উপর বাটা মাছ গুলো দিয়ে দিয়েছি।

ধাপঃ৪

IMG_20220423_075613~2.jpg

এবার গরম তেলে বাটা মাছ গুলো কিছুক্ষণ ভেজে মাছ গুলো দেখতে এরকম হয়েছে।

ধাপঃ৫

IMG_20220423_074030~2.jpg

এবার পরিমাণমতো কাঁচামরিচ, পরিমাণমতো পেঁয়াজ কুচি, পরিমাণমতো রসুন কুচি, পরিমাণমতো হলুদের গুঁড়া, পরিমাণমতো লবণ একটা পাত্রে নিয়ে নিয়েছি।

ধাপঃ৬

IMG_20220423_080113~2.jpg

এবার প্রয়োজনীয় উপকরণ গুলো সোয়াবিন তেলএর উপর কিছুক্ষণ ভেজে নিব।

ধাপঃ৭

IMG_20220423_080304~2.jpg

এবার প্রয়োজনীয় উপকরণ গুলো ভাজা হয়ে গিয়েছে। বাটা মাছ গুলো প্রয়োজন উপকরণগুলোর ভেতর কিছুক্ষণ কষিয়ে নিব।

ধাপঃ৮

IMG_20220423_080730~2.jpg

এবার আমি বাটা মাছ গুলোর ভেতর অল্প পরিমাণ পানি দিয়ে দিব।

ধাপঃ৯

IMG_20220423_081545~2.jpg

এবার আমি বাটা মাছগুলো সুন্দর ভাবে ভেজে নিয়েছি।

ধাপঃ১০

IMG_20220423_081748~2.jpg

|এবার ঝটপট তৈরি হয়ে গেল আজকের সেই স্পেশাল বাটা মাছ ভাজা।

  • ধন্যবাদ সবাইকে এতক্ষণ আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই স্পেশাল বাটামাছ রেসিপি টা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।
Sort:  
 2 years ago 

আপনার বাটা মাছ ভাজার রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।যদিও আমি বাটা মাছ খাইনা ।এই মাছে প্রচুর কাঁটা থাকে তাই এটি আমার কাছে একদমই ভালো লাগে না ।তবে আমার বাসায় অন্যান্যরা একটি পছন্দ করে ।এভাবে ভেজে দিলে তারা খুব তৃপ্তি সহকারে খায় ।আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাটা মাছের জনপ্রিয়তা প্রায় সব এলাকাতেই কমবেশি আছে। তবে বাটা মাছ এভাবে কোনদিন রান্না করে খাওয়া হয়নি তাই এটি আমার কাছে ভিন্ন ধরনের বাটা মাছের রেসিপি গুলো মনে হয়েছে। বাসায় তৈরি করে টেস্ট করা যাবে, রেসিপিতে ঝোল একটু কম থাকায় বোধহয় টেস্ট একটু বেশি হবে।

 2 years ago 

আহহ ভাইজান আমার পছন্দের মাছ ভাজির রেসিপি করেছেন কি বলবো আমার তো খিদা লেগে গেলো ভাই আপনার রেসিপি দেখে খুবই চমৎকার হয়েছে অনেক গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

শুনে খুশি হলাম ,ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু সকাল বেলা এখন কি করে বাটা মাছ ভাজা খাবে,রোজার মধ্য মাইর দেবে।,😀😀।যাই হোক বাটা মাছটা আমার কাছে খেতে ভালোই লাগে।আমার যদি ভুল না হয় সয়াবিন বানানটা এভাবে হবে,আর পরিমানমত হবে।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

মাইর দেবে কথা শুনে অনেক হাসি পাচ্ছে আপু ।ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাটা মাছ আমার অনেক প্রিয়। বাটা মাছ ভাজি করে রান্না করলে আমার কাছে বেশি মজা লাগে। আপনি খুবই সুন্দর ভাবে বাটা মাছের রেসিপি তৈরি করেছেন। আসলে বাটা মাছ নানাভাবে খাওয়া যায়। ভাজি করে গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

যে কোন মাছ ভাজি দিয়ে ভাত খেতে আমার খুবই ভালো লাগে ইভেন আমি মাঝেমধ্যে খেয়েও থাকে আপনার ভাজা মাছের রেসিপি দেখে লোভ সামলানো মুস্কিল ইচ্ছে করছে তুলে খেতে শুরু করে

 2 years ago 

ঠিকই বলেছেন আপু সকালবেলা গরম ভাতের সাথে বাটা মাছ ভাজা খেতে সত্যিই অসাধারণ লাগে। আমার কাছেও ব্যক্তিগতভাবে বাটা মাছ ভাজা খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। খুবই গোছালোভাবে পুরো রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

আপনার বাটা মাছের ভাজি দেখে আমি মাছ ভাজির খুব সুন্দর একটা গন্ধ পাচ্ছি!! অন্যান্য মাছের চেয়ে বাটা মাছের ভাজি অনেক বেশি সুস্বাদু ও ভালো হয় আপনার বাটা মাছ ভাজি দেখে মনে হয় সুস্বাদু হয়েছে।
এমন বাটা মাছের ভাজি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

স্পেশাল বাটা মাছ ভাজা রেসিপি দেখতে দারুন হয়েছে। বাটা মাছ খেতে আমার ভালোই লাগে। বাটা মাছে পুষ্টি ও আছে।আপনি খুব চমৎকার ভাবে রান্নার প্রক্রিয়া ধাপে ধাপে বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারো গরম ভাতের সাথে মাছ ভাজা খেতে খুবই ভালে লাগে। আপনার রেসিপি টি দেখে লোভ লেগে গেলো। খুব সুন্দর ভাবে রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন যা দেখে সকলেই এটি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57027.00
ETH 2353.59
USDT 1.00
SBD 2.38