নতুনদের ভিড়ে আমি একজন - আমার পরিচয়


আচ্ছালামুয়ালাইকুম।

আশা করছি মহান আল্লাহ তাআলার রহমতে সবাই পরিবার নিয়ে ভালো আছেন, সুস্থ আছেন।

আমি মোঃ আশরাফুল গণি পিকাসো,একজন মুসলিম,একজন বাঙালি,একজন ছাত্র,একজন ওয়েব ডিজাইনার,ডেভেলপার(সিএমএস এক্সপার্ট)।আমি চট্টগ্রামেরই বাসিন্দা।বয়স সবে মাত্র ২১শেষে ২২এর শুরু।বর্তমানে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং ২য় বর্ষে, অধ্যয়নরত আছি।

এই পোস্ট নিজেকে মেলে ধরার পোস্টঃ☺️

মানুষ হিসেবে খুবই নগণ্য একজন।নিজেকে মেলে ধরার মত তেমন কোন অর্জন নেই, আমি এখানে এসেছি আপনাদের কাছে শিখতে।আমার খারাপ গুনগুলোর মধ্যে একটা হচ্ছে অধৈর্য খুব।

ক্রিকেট এবং ফুটবল খেলতে খুব পছন্দ করি,তবে খেলা দেখতে তেমন একটা উৎসাহ কাজ করে না।যখনই সুযোগ হয় খেলতে নেমে পরি মাঠে।

নিজের শখ বলতে তেমন কোনো নির্দিষ্ট শখ নেই।যখন যা ভালো লাগে তাই করি।সাঁতার,খেলাধুলা সবই যেন পছন্দ।

ছোটবেলা থেকেই কেমন জানি আমি খুব ছন্নছাড়া,অগোছালো।

আস্তে আস্তে যথারীতি দিন পার হয়,মাস পার হয়,বছর পেরোতে পেরোতে, শিশু থেকে কিশোর,কিশোর থেকে যুবকে।

এই স্বল্প সময়েও জীবনের অনেক কালরাত্রি অধ্যায় রচিত হয়।তারমধ্য অন্যতম হচ্ছে যে রাতে বাড়িটা পুড়ে ছাই হয়।

পরিবেশ,পরিস্থিতির জন্য,পরিবারকে সহযোগিতা করার খুব প্রয়োজন পরে।

পড়ালেখা ছাড়া তেমন কোন স্কিল না থাকাতে,কিছুই করতে পারছিলাম না,

ছোটবেলা থেকেই কেমন যেনো মোবাইলের সাথে একটা ভালোবাসা জন্মে গেছে, তো চিন্তা করলাম,মোবাইল দিয়ে কিভাবে ইনকাম করা যাই।মোবাইল দিয়েই বা আর কত পারা যায়।রিং আইডি রেফার দিয়ে ২০টাকা,৫০টাকা, পিকোওয়ার্কার,মাইক্রোওয়ার্কারের সর্বোচ্ছ ৫ ডলার, আর রিভিউহান্টের সর্বোচ্চ ৪০০০টাকা।এই এতটুকুই ছিল যেন মোবাইল দিয়ে যা পারা যেত। দিন পেরোতে পেরোতে সময়ের সাথে পরিস্থিতি এমন হলো যে,কিছু একটা করা খুব প্রয়োজন।

এর মধ্যে করোনা পরিস্থিতিও শুরু হলো।লং-টার্ম একটা বন্ধ। বন্ধ কাজে লাগানোর উপায় খোঁজলাম ঘরে বন্দি থেকে, ইচ্ছা ছিল গ্রাফিক্স ডিজাইন শিখবো, কিন্তু অনেকসময় ইচ্ছার বিরুদ্ধেও কাজ করতে হয়। ভাল মানের ল্যাপটপ না থাকাতে গ্রাফিক্স ডিজাইন বাদ দিলাম,যা আছে তা দিয়েই শিখলাম, ওয়েব ডিজাইন,প্রন্ট-এন্ড ডেভেলপমেন্ট,সিএমএস ওয়েবসাইট ডেভেলপমেন্ট।তিন-চার মাস সময় পেলে পুরো ডেভেলপিং পার্ট টা শেষ করা যেতো।

গতিহীন জগৎ টা আবারো গতিময় হওয়া শুরু করলো,পড়ালেখার প্রেশারও বাড়তে লাগলো।বর্তমানে যাচ্ছে, এগুচ্ছে কোনোরকমে আলহামদুলিল্লাহ।

পেরোতে হবে বিশাল এক লম্বা পথ।স্বপ্ন আছে অনেক দূর পর্যন্ত যাওয়ার। পারবো কি পারবো না,তবে চেস্টা করে যাবো সত্যের সাথে,ন্যায়ের সাথে,হালাল পথে, আল্লাহ যদি সহায় হোন।

লেখালেখিতে স্কিল একদমই শূন্য বললে চলে,পূর্বের কোনো লেখালেখির অভিজ্ঞতাও নেই। তবে আশা রাখছি, ইনশাআল্লাহ,আপনাদের থেকে শিখে নিবো।আপনাদের থেকে সাপোর্ট আশা করছি।

রিসেন্টলি স্টিমিট সম্পর্কে জানতে পারি।আমার মেন্টর এবং শ্রদ্ধেয় শিক্ষক জনাব মোঃ সাইফুল ইসলাম স্যার (@engrsayful) স্টিমিট সম্পর্কে অবগত করেন।

ছাত্রাবস্থায় ক্যারিয়ার এবং পরিবারকে সহায়তার লক্ষ্য নিয়ে, স্টিমিটে একাউন্ট করা, আপনাদের সকলের সহযোগীতা এবং দোআ কামনা করছি।

জাযাকুমুল্লাহ খায়ের।

আচ্ছালামুয়ালাইকুম

#abb-intro

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগত জানাচ্ছি। আপনার সাথে পরিচিত হয়ে ভালো লাগলো। আশা করছি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির সমস্ত নিয়মকানুন মেনে আমাদের সাথে কাজ করবেন। আর অবশ্যই ডিস্ক একটিভ থাকবেন এবং এবিবি স্কুলের নিয়মিত ক্লাস করবেন। শুভকামনা থাকলো আপনার।

আচ্ছালামুয়ালাইকুম ভাই,ধন্যবাদ।অবশ্যই অবশ্যই নিয়মকানুন মেনে চলবো।আপনার দোআ এবং সাপোর্ট কামনা করছি। জাযাকাল্লাহ খায়রান

Loading...
 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনি আপনার পরিচয় পর্ব খুব সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। আশা করছি সকল নিয়ম মেনে পোস্ট করার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

আচ্ছালামুয়ালাইকুম,ধন্যবাদ।অবশ্যই সকল নিয়মকানুন মেনে পোস্ট করবো ইনশাআল্লাহ।আপনার দোআ এবং সাপোর্ট কামনা করছি।জাযাকাল্লাহ খায়রান

 3 years ago 

@engrsayful ভাইয়া আপনি কি উনার রেফারার?

 3 years ago 

জি আপু। আমিই ওকে এখানে কাজ করার আমন্ত্রণ জানিয়েছি।

 3 years ago 

জি ধন্যবাদ ভাইয়া।

Loading...
 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম। আপনাকে সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link : https://discord.gg/yChZ9ptY

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির

আমার বাংলা ব্লগ এ আপনাকে স্বাগতম ভাইয়া। আমার বাংলা ব্লগ একটি পরিবার। আমারা এই পরিবারের সদস্য। আর আজ আপনাকেও আমাদের এই পরিবারের সদস্য হিসাবে স্বাগত জানাচ্ছি। আশা করছি আপনিও আমাদের সাথে এই পরিবারের সকল নিয়ম কানুন মেনে চলার চেষ্টা করবেন।আমাদের এই পরিবারটিতে সকলেই খুব আন্তরিক এবং সাহায্যকারি। আশা করছি আপনার খুব ভালো লাগবে।
ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্যে। অনেক দূর এগিয়ে যাবেন ইনশাআল্লাহ।

আচ্ছালামুয়ালাইকুম, ধন্যবাদ, হা ইনশাআল্লাহ সব নিয়মকানুন মেনে চলবো।দোআ করবেন।

 3 years ago 

কজন বাঙালি,একজন ছাত্র,একজন ওয়েব ডিজাইনার,ডেভেলপার(সিএমএস এক্সপার্ট

আপনার পরিচয় মূলক পোষ্টি পড়লাম আপনার স্কিল গুলো আমার অনেক ভালো লেগেছে। আমি ওই স্কিলগুলো অর্জন করতে খুবই ইচ্ছুক। যাই হোক আমাদের কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে ভালোভাবে কাজ করুন আশা করি আপনি একটি ভাল পর্যায়ে যেতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল।

আলহামদুলিল্লাহ, সকল নিয়মকানুন অবশ্যই মেনে কাজ করবো ইনশাআল্লাহ।দোআ এবং সাপোর্ট কামনা করছি

 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনার সম্পর্কে জানতে পেরে ভালো লাগল। এবং আপনার নামটা খুবই দারুণ। এইরকম নাম
সাধারণত কখনো শুনি নাই। আমার বাংলা ব্লগের নিয়মগুলো মেনে চলবেন। এবং আমার বাংলা ব্লগ এর ডিসকোর্ড সার্ভারে যুক্ত হন। আপনার জন্য শুভকামনা। আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।।।

ধন্যবাদ, আমার নামটা আসলে ইউনিক হয়ে গেছে,যদিওবা এই নাম আমার খুব অপছন্দ।চাচা রেখেছিলেন নামটা পাবলো পিকাসোর নামানুসারে। হ্যা, অবশ্যই সকল নিয়মকানুন মেনে চলবো ইনশাআল্লাহ। দোআ করবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44