রেসিপিঃইফতারে সুস্বাদু বেগুনির চপ||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --০৮ বৈশাখ|১৪২৯ বঙ্গাব্দ| বৃহস্পতিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে বেগুনের চপ রেসিপি নিয়ে হাজির হলাম ।।আশা করি আমার রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে।


GridArt_20220420_202107153.jpg



সুস্বাদু বেগুনির চপ
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ

  • বেগুন
  • দুইটা ডিম
  • বেকিং পাউডার
  • মরিচের গুঁড়া
  • হলুদের গুঁড়া
  • বেসন
  • তৈল

চপ তৈরির ধাপ


1650463368244-01.jpeg


ধাপঃ-১ঃ বেগুন পাতলা করে কেটে সামান্য লবন পানিতে ধুয়ে নিন। এতে বেগুন কাল হয়ে যাবে না, নরম মোলায়েম হবে।


1650463402307-01.jpeg


ধাপঃ-২ঃ বেসন হলুদ গুড়া, মরিচ গুড়া, লবন পরিমান মত দুইটি ডিম ও পানি দিয়ে কাই বানিয়ে নিই।


1650463421041-01.jpeg


ধাপঃ-৩ঃ বেগুনের টুকরা গুলো গোলা/কাইতে চুবিয়ে নিয়ে তেলে দিয়ে দিন।


1650463421041-02.jpeg


ধাপঃ-৪ঃ বেগুনী সব সময় ডুবো তেলে ভাঁজা হয়। কিন্তু তেল নষ্ট না করতে চাইলে এমনি খোলা তাওয়াতে ভাঁজতে পারেন।


1650463455482-01.jpeg


ধাপঃ-৫ঃ এক পিট/ ওপিট করে উলটে পাল্টে ভাঁজতে থাকতে হবে।


1650463455482-02.jpeg


ধাপঃ-৬ঃ তেল ছেঁকে উঠিয়ে নিতে হবে যেনো বেগুনিতে বেশি তৈল না থাকে।


1650463487851-01.jpeg


ধাপঃ-৭ঃ ব্যস হয়ে গেল বেগুনী। পরিবেশনের জন্য প্রস্তুত। আপনাদের ইচ্ছা হলে খুব সহজেই রকম বেগুনি তৈরি করতে পারেন। বেগুনি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এই রমজান মাসে এটা খেতে তো আরো অনেক মজা হয়ে থাকে। আশা করি আমার আজকের এই রেসিপিটা আপনাদের ভালো লাগবে।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

বেগুনি খেতে আমার কাছে অনেক ভালো লাগে আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বাড়িতে বেগুনি তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন ভাইয়া। আমি বাড়িতে বেগুনি তৈরি করতে পারতাম না তাই সবসময় বাজার থেকে কিনে এনে খেতাম। আপনার এই পোষ্টের মাধ্যমে আমিও শিখে গেলাম বাড়িতে বেগুনি তৈরি করার পদ্ধতি

 2 years ago 

আমার পোস্ট থেকে আপনি বেগুনি চপ তৈরি করা শিখলেন এটা জেনে খুবই ভালো লাগলো ভাইয়া।।
সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।।।।

 2 years ago 

আমাদের সাপোর্ট এর মাধ্যমে সবসময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।।

 2 years ago 

বেগুনি চপ খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রস্তুত প্রণালী আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ইফতারিতে বেগুনি চপ না থাকলে কেমন যেন শূন্যতা মনে হয়। এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার কথার সাথে আমি একমত ভাইয়া ইফতারিতে বেগুনি চপ না থাকলে কেমন যেন শূন্যতা মনে হয়।।
সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।।।।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে বেগুনের চপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর কর্মদক্ষতা দেখে আমার খুব ভালো লেগেছে। রোজার সময় ইফতারিতে সবাই চাই তেলেভাজা এ সমস্ত জিনিস খেতে।

 2 years ago 

আমি সুন্দর করে বেগুনি চপ তৈরি করার চেষ্টা করেছি মাত্র।। আমার কাজটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম।
ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ইফতারে সুস্বাদু বেগুনি তৈরি আমার অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে বেগুনি তৈরির রেসিপি উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। বেগুনি তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জ্বী ভাইয়া আমি বেগুনের চপ খেতে অনেক সুস্বাদু হয়েছিল।। ইফতারের সময় এটা খেতে আমার কাছে অনেক ভালো লাগে।
সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

এই রমজান মাসে ইফতারের সময় বেগুনি আমাদের খুবই কমন একটি খাবার। এই খাবারটি ছাড়া যেন ইফতার খাওয়াটা ভালো লাগেনা। গরম গরম বেগুনি খেলে খুবই স্বাদ পাওয়া যায়। এ রমজান মাস ছাড়াও আমার বাসাতে বেগুনি মাঝে মাঝে তৈরি করে খাওয়া হয়। কেননা আমার মেয়ে এই বেগুনি চপ খেতে খুবই ভালোবাসে। আর তাই মাঝে মাঝেই এই রেসিপি তৈরি করতে হয়। আপনার তৈরি সুস্বাদু বেগুনের চপ দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। আর এই লোভনীয় রেসিপি ধাপে ধাপে আমাদের মাঝে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুস্বাদু করে রান্না করে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাদের ভাল লেগেছে তাই আমার সার্থকতা।। ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল আপনার জন্য।

 2 years ago 

বেগুনি খেতে আসলে খুবই ভালো। বেগুনি খেতে আসলে অনেক সুস্বাদু। আপনি আজকে খুবই সহজে আমাদের মাঝে বেগুনি তৈরি করার পদ্ধতি স্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সহজে প্রতিটা ধাপ আপনাদের মাঝে উপস্থাপন করার।।
সুন্দর মতামত জানানোর জন্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

বেগুনি খেতে আমার খুব ভালো লাগে। কিন্তু দুর্ভাগ্যবশত এবার গ্যাস্টিকের প্রবলেম একটু বেশি হওয়ার কারণে বেগুনি খাওয়া হচ্ছে না। আপনার তৈরি বেগুনি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে আপনি অনেক সুন্দর ভাবে বেগুনি তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সর্বোপরি আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

বেগুনের চপ খেতে আমার কাছে অনেক ভালো লাগে।।
উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

ইফতারে সুস্বাদু বেগুনির চপ রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। আমার কাছে বেগুনি খেতে মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

বেগুনি চপ আমার কাছে অনেক পছন্দের একটি খাবার।। ইফতারে তো প্রতিদিনই খাওয়া হয়ে থাকে।। তবে এমনি সময়ে বাজার থেকে কিনে খাওয়া হয়।। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

বাহ ভাইয়া আপনিতো অনেক সুন্দর ভাবে বেগুনির চপ তৈরি করেছেন। এই রমজান মাসে‌ ইফতারের সময় এরকম চপ খেতে অনেক ভালো লাগে। বেগুনির চপ আমার অনেক পছন্দের একটি রেসিপি। অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে বেগুনি চপ তৈরি করে উপস্থাপন করার ।
আর বেগুনের চপ আপনার খুব পছন্দের জেনে ভালো লাগলো।।
মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32