রেসিপিঃচিংড়ি মাছ চচ্চড়ি||১০% প্রিয় খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৫ই, বৈশাখ||১৪২৯ বঙ্গাব্দ||বৃহস্পতিবার||গ্রীষ্মকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি



GridArt_20220428_084141071.jpg



চিংড়ি যোগে করলা ভাজি
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • চিংড়ি মাছ
  • করলা
  • কাঁচা মরিচ
  • পিয়াজ কুঁচি
  • হলুদ গুঁড়া
  • মরিচ গুঁড়া
  • তৈল পরিমান মতো

1651112691614-01.jpeg


রান্নার প্রয়োজনীয় ধাপ


1651112608586-01.jpeg


  • ধাপ:-১: আজ আপনাদের মাঝে খুবই সহজ একটা রেসিপি নিয়ে হাজির হলাম। চিংড়ি যোগে করলা ভাজি। এই খাবারটা আমার কাছে খুবই প্রিয়। প্রথমে চুলার উপরে কড়াই উঠিয়ে দিতে হবে। তারপর কড়াইয়ে পরিমান মত তেল দিয়ে দিন। করলা কুঁচি করে রাখা আগেই হয়েছিল এখন কড়াইয়ে উপকরণ গুলো দিয়ে দিন।

1651112647156-01.jpeg


  • ধাপ:-২: করলা দিয়ে দেওয়ার পর নাড়তে থাকুন। এভাবে প্রায় ১০ থেকে ১৫ মিনিট নাড়তে হবে। তারপর একটা ঢাকনা দিয়ে ৫ মিনিট ঢেকে রাখুন।

1651112647156-02.jpeg


  • ধাপ:-৩: করোলা সিদ্ধ হয়ে গেলে কড়াইয়ে চিংড়ি মাছ দিয়ে দিন। চিংড়ি মাছ ভালো করে ধুয়ে আগেই পানি ঝরিয়ে রেখে দিয়েছিলাম।

1651112691614-01.jpeg


  • ধাপ:-৪: এখন কড়াইয়ে কাঁচামরিচ ফালি ও পেঁয়াজ কুচি দিয়ে দিন। কাঁচা মরিচ বেশি দেওয়া যাবেনা পরিমাণমতো দিতে হবে।

1651112719479-01.jpeg


  • ধাপ:-৫: এখন করোলা , চিংড়ি পেঁয়াজ কুচি, মরিচ কুচি , মাঝে হলুদ গুঁড়া মরিচ গুঁড়া দিয়ে দিন।।

1651112719479-02.jpeg


  • ধাপ:-৬: এখন ভালো করে মিক্সড করে নাড়তে হবে। অনেক সময় ধরে নাড়তে হবে। যখন বুঝতে হবে খাওয়ার উপযোগী হয়েছে তখন নামিয়ে ফেলতে হবে।

1651112766684-01.jpeg


  • ধাপ:-৭: এইতো রান্না শেষ। আসলেই করোলা ভাজি আমার কাছে খুবই ভালো লাগে। আর এই খাবারটা ব্যাচেলরদের জন্য খুবই সহজ। ব্যাচেলররা খুবই সহজে রেসিপিটা তৈরি করতে পারবে।

1651112817159-01.jpeg


  • ধাপ:-৮: পরিবেশনের জন্য প্রস্তুত। এখন খাবার পালা।আশা করি এমন এক বাটি ফিনিশ করা আপনার জন্য কোন ব্যাপার না। তবে খাবার সময় দেখে শুনে আশে পাশে কেহ থাকলে তাকে বাদ দিয়ে সব টুকুই নিজের মত করে খেয়ে নিবেন না।এটাই মানবিকতা, এটাও ভালবাসা। দুই দিনের দুনিয়ায়।

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আশা করি এভাবেই সব সময় পাশে থাকবেন। আপনি যে আমাদের সাপোর্ট করেন এতে আমরা অনেক খুশি। আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

আমার মায়ের সবচাইতে প্রিয় খাবার। এছাড়া করোলা গরমের দিনে খুবই স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর একটি খাবার। বিশেষ করে ছোট চিংড়ি মাছ দিয়ে রান্না করলে আমার কাছে খেতে দারুন লাগে। অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া করলা গরমের দিনে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর একটি খাবার। আমাদের পরিবারে এই খাবারটা খুবই প্রিয়।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। কারণ করলা দিয়ে চিংড়ি মাছ ভাজি আমি কখনো করে দেখি নি। করলা সব সময় এমনিতেই ভাজি করে খেয়েছি। তবে চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে আমার মনে হয় একটু বেশি স্পেশাল হবে। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আমার সাধ্য মতো রেসিপিটি তৈরি করা র। চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে একটু টেস্ট বেশি হয়ে থাকে। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।।

 2 years ago 

চিংড়ি আমার খুবই প্রিয় একটি মাছ। অনেক আগের এই মাছ আমি প্রায় প্রতিদিনই পুকুর থেকে ধরে এনে বাড়িতে দিতাম। তবে বর্তমান সময় সাপেক্ষে আর ধরা হয় না। আসলে এই মাছ দিয়ে যে কোন সবজি রেসিপি খুব সাধের হয়ে থাকে।

 2 years ago 

চিংড়ি মাছ আপনার অনেক পছন্দের জন্য খুবই। চিংড়ি মাছ আমার অনেক পছন্দের আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

আমি ছোটবেলায় করলা ভাজি খেতে পারতাম না। কিন্তু করলা ভাজি আমার বর্তমানে অনেক পছন্দের একটি খাবার। আর আপনি আজকে করলা ভাজি এর সাথে চিংড়ি মাছ দিয়ে খুব মজার একটি রেসেপি শেয়ার করেছেন।

 2 years ago 

করোলা ভাজি আমার অনেক পছন্দের একটি খাব। চিংড়ি দেওয়ায় এর টেস্ট আরো বৃদ্ধি পেয়েছে। সুন্দর মতামত পেয়ে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

করলা আমি খাইনা প্রচুর তিতা। একবার খেলে ১ সপ্তাহ আর খাইনা। তবে চিংড়ি মাছ দিয়ে করলা অনেক ভালো লাগে। আপনার পোস্ট টি অসাধারন হয়েছে। সেই সাথে উপস্থাপনাা টাও। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

করলা ভাজি তেতো হলেও আমার কাছে খুবই সুস্বাদু লাগে। এই খাবারটা আমার কাছে খুবই প্রিয়। সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। করলা ভাজি ও আমি পছন্দ করি তবে চিংড়ি মাছ বা অন্য কোন মাছ দিয়ে কখনো এভাবে তৈরী করে খাওয়া হয়নি। আজকাল দেখছি সবাই মাছ দিয়ে করলা ভাজি রেসিপি তৈরি করছে। তবে এর স্বাদ কিরকম তা আমার জানা নেই। তাই ভাবছি একদিন আপনাদের মতো করে বাসায় তৈরি করব। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

চিংড়ি মাছ আমারও পছন্দের একটি মাছ। চিংড়ি বিয়ের প্রলোভনে পড়ে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু লাগে। আপনার মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হলাম আপনার। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে করলা খেতে খুবই ভালো লাগে, আপনি খুবিই মজাদার রেসিপি শেয়ার করছেন।রেসিপির ধাপ গুলো খুবিই সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই আপনি বিয়ে করলা ভাজি করলে অনেক সুস্বাদু লাগে আপনাকে অবহিত মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।।

 2 years ago 

আপনি চিংড়ি যোগে করলা ভাজি রেসিপিটা চমৎকার ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

করোলা আমার খুবই পছন্দের একটি খাবার। তার সাথে চিংড়ি দিয়ে ভাজি করেছি খেতে অনেক সুস্বাদু হয়েছে আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32