নদীর সৌন্দর্য্য কখনো ম্লান হয় না || ফটোগ্রাফি পর্ব-৩||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

দ্বিতীয় পর্ব

20220823_172050.jpg

ছুটির দিনে পরিবার নিয়ে কোথাও ঘুরতে যাওয়া একপ্রকার নিয়ম হয়ে গিয়েছে। আর ঘুরতে যাওয়ার কথা মাথায় এলে সবসময় নিরিবিলি এবং প্রকৃতির খুব কাছাকাছি যেতে ইচ্ছা করে। প্রাকৃতিক সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর তাইতো আমি মাঝেমধ্যেই প্রকৃতির মাঝে হারিয়ে যাই। সবুজ প্রকৃতি আমার খুব ভালো লাগে। আবার যদি সবুজের পাশাপাশি নদীর সৌন্দর্য্য উপভোগ করা যায় তাহলে তো কথাই নেই। আসলে আমাদের এখানে নদীকে ঘিরে সবার উচ্ছাস অনেক বেশি।

খুব একটা যাওয়ার তেমন জায়গা নেই। শুধু যে সে কারণেই এখানে প্রতিনিয়ত লোকজন ভিড় করে তা কিন্তু নয়। জায়গাটা আসলেই অনেক ভালো কিছুক্ষন ঘুরে বেড়াতে মন প্রাণ কোথায় যেন হারিয়ে যায়। তাছাড়া নদীর সৌন্দর্য আমিও বেশ ভালোই উপভোগ। আমি যদিও সাঁতার জানিনা কিন্তু নদীতে ঘুরে বেড়াতে এবং গোসল করতেও আমি কখন পিছ পা হই না। বিশেষ করে গোধূলিলগ্নে নদ-নদী গুলোতে অন্যরকম এক সৌন্দর্যের আবির্ভাব হয়। এই সময়টাতে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি।

নদীর পাড়ে দাঁড়িয়ে থাকতে সূর্য যখন আস্তে আস্তে পশ্চিম আকাশে ডুবতে থাকে। তখন নদী ও সূর্যের এই মিলনমেলা আমার কাছে অসাধারণ লাগে। আজকে আমি ডুবন্ত সূর্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করতে এসেছি। দিনের এই সময়টাতে পশ্চিম আকাশ যেন রক্তিম বর্ণে সজ্জিত হয়। সূর্যের লাল আভা যখন পানির উপর পড়ে। তখন নদীর পানির এই বিভিন্ন রূপ দেখে আমি থমকে গিয়েছি বহুবার।

20220827_181341.jpg
20220823_172722.jpg

আকাশের এইরকম দৃশ্য শুধুমাত্র গোধূলিলগ্নে লক্ষ্য করা যায়। সাধারণত আমরা অন্য সময় আকাশ কখনো নীল, কখনো কালো মেঘে ঢাকা, আবার কখনো নীল আকাশে সাদা মেঘের ভেলা দেখতে পাই। তবে আমার কাছে সব সময় গোধূলি লগ্নে এই দৃশ্য দেখতেই বেশি ভালো লাগে। তাই আমি সূর্যাস্ত দেখার জন্য মাঝেমধ্যেই নদীর পাড়ে যাওয়ার চেষ্টা করি।

20220823_172133.jpg
20220823_172028.jpg
20220823_171948.jpg
20220823_171845.jpg
20220823_171808.jpg
20220823_171729.jpg

সূর্য অস্ত যাওয়ার সময় দুটো নৌকা যাত্রী নিয়ে ঘুরতে গিয়েছিল। দর্শনার্থীরা পড়ন্ত বিকেলে নৌকা নিয়ে ঘুরতে খুব পছন্দ করে। প্রথমত এই সময়টায় রোদের তীব্রতা থাকে না আর পরিবেশটাও অনেক ঠান্ডা থাকে। বর্তমানে ছাদ বিহীন খোলা নৌকাগুলোতে রোদের মধ্যে ঘুরতে খুব কষ্ট হয়। তাই সবাই এই সময়টাকে বেছে নিয়েছে। এই সময় নৌকা ভ্রমণ করে সূর্যের লাল আভা গায়ে মাখতে আমার নিজেরও খুব ভালো লাগে। প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখতে এতটাই ভালো লাগছিল সেখান থেকে আর উঠতে ইচ্ছা করছিল না। কিন্তু ইচ্ছা না করলেও বাড়িতে তো যেতেই হত। তারপরেও উঠতে উঠতে সন্ধ্যা পেরিয়ে অনেকটা সময় চলে গিয়েছিল। তাই এখন বাড়ি ফেরার পালা।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

নদী অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে প্রকৃতি এই সময়ে অনেক দুর্দান্ত রূপ ধারণ করে। যা দেখে আমরা সবাই মুগ্ধ হই।

 2 years ago 

ভাইয়া আসলেই নদীর সৌন্দর্য্য কখনো ম্লান হয়না ঠিক বলেছেন।নদীর সুন্দর এক সময় এক এক রকম।অথাৎ সময়ের সাথে নদী ও তাল মিলিয়ে চলতে পারে।আপনার কথার যেমন যুক্তি আছে তেমনি ছবির সুন্দর্য্য ও অতুলনীয় হয়েছে।ধন্যবাদ আপনাকে সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভিন্ন ভিন্ন সময়ে নদী অপরূপ সৌন্দর্যে সজ্জিত হয়।

 2 years ago 

আসলে নদীর সৌন্দর্য কখনও ম্লান হয় না। আপনি নদীর পাড়ে দাঁড়িয়ে বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর দেখাচ্ছিল প্রকৃতি যেন ভিন্ন রূপে সেজে উঠেছে।

 2 years ago 

বিভিন্ন সময়ে নদীর সৌন্দর্য বিভিন্ন রকম। আসলে কোন সময়ে নদীর সৌন্দর্য ম্লান হয় না।

 2 years ago 

ভাইয়া আপনার ভাগ্যটা সত্যিই অনেক ভাল। প্রতিদিন নদীর প্রকৃতিক সুন্দর্য উপভোগ করতে পারেন। এরকম পরন্ত বিকালে নদীর পারে বসে সূর্য মামা ‍ডুবার দৃশ্য দেখার সুযোগ আমি কখনো পায়নি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ সেটা বলতে পারেন মাঝেমধ্যেই নদীর পাড়ে বসে থাকতে পারি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন।নদীর সৌন্দর্য্য কখনো কমেনা বরং এটি অনেক সৌন্দর্য দেখায়। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে খুব অসাধারণ। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ঠিক বলেছেন নতুন সৌন্দর্য কখনো কমে না। বরং ভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন রূপ ধারণ করে।

 2 years ago 

নদীর আসলেই সৌন্দর্য ম্লান হয়না। নদীর সৌন্দর্য আমি সবসময় মহোনিত। আমার কাছে খুব ভালো লাগে আপনি নদীর দারুন কিছু ফটোগ্রাফি করেছেন খুব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই নদীর সৌন্দর্য সব সময় আমাকেও মুগ্ধ করে।
সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40