হঠাৎ একদিন সন্ধ্যায় লোকালয় থেকে অনেক দূরে ||পর্ব-৩||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও মহান আল্লাহর অশেষ রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

দ্বিতীয় পর্ব

Picsart_22-11-02_21-35-30-594.jpg

অনেক অপেক্ষার পর পাওয়া আমাদের খাবার গুলো শেষ করে আমরা আশেপাশে আরো কিছুক্ষণ অপেক্ষা করেছিলাম। খড়কুটো রেস্টুরেন্টের মূল আকর্ষণ খড়ের তৈরি একটি ঘর। যে ঘরগুলো একসময় গ্রামবাংলায় দেখা যেত। এখন সব জায়গায় আধুনিকতার ছোঁয়া লেগেছে। তাই খড়ের তৈরি ঘর এখন আর দেখা যায় না। কিন্তু এখানে খড়ের তৈরি একটি ঘর দেখে সবার কৌতুহল অনেক বেশি। সবাই চাইছে সেখানে গিয়ে কিছুক্ষণ সময় কাটাতে। আর যে যার মত করে সময়টা উপভোগ করতে। আমরাও চাইছিলাম সেখানে গিয়ে কিছু ফটোগ্রাফি করতে। তাই নিচের দিকে ঘুরাঘুরি শেষ করে উপরের দিকে যাচ্ছি। কারণ খড়কুটোর মূল আকর্ষণ খড়ের তৈরি ঘর উপরের এক কোনায়।

20221102_201225.jpg

নিচের নদীর পাড় পর্যন্ত যে বর্ধিত অংশটুকু ছিল আমরা এতক্ষণ সে দিকটায় ঘুরে বেড়াচ্ছিলাম। সেখান থেকে আমরা উপরের দিকে যাওয়ার সময় উপরের অংশটার ফটোগ্রাফি করেছিলাম। বিভিন্ন প্রকার রংবেরঙের আলোয় সজ্জিত উপরের অংশটা নিচ থেকে দেখতে খুব ভালো লাগলো। রঙিন আলোর ঝলকানি এই রেস্টুরেন্টের সৌন্দর্য অনেক বাড়িয়ে দিয়েছে।

20221018_205902.jpg

উপরে উঠে দেখলাম কুড়ে ঘরের সামনে অনেক লম্বা লাইন। তাই অপেক্ষা করা ছাড়া আর কোন কিছু করার ছিল না। সামনে টেবিল দেখে সবাই মিলে সেখানেই বসে পড়লাম টাইম পাস করার জন্য। সবার বিভিন্ন আঙ্গিকে ফটো তোলার ধরন দেখে আমি কিন্তু খুব মজা পেয়েছিলাম। আমার আর ধৈর্য্য ধরতে ইচ্ছা করছিলো না তাই এক প্রকার সুযোগ বুঝে ঢুকে পড়লাম।

IMG-20221021-WA0043.jpg
IMG-20221021-WA0011.jpg
IMG-20221021-WA0014.jpg
IMG-20221021-WA0039.jpg
IMG-20221021-WA0028.jpg
IMG-20221021-WA0031.jpg
IMG-20221021-WA0032.jpg
IMG-20221021-WA0025.jpg

সকলের মত আমরাও সুযোগ বুঝে কুড়েঘরে ঢুকে খড়কুটোর মূল আকর্ষণ উপভোগ করলাম। আসলে অনেকদিন পর খড়ের ঘর দেখে আমার মনে অন্যরকম একটি অনুভূতির সঞ্চার হয়েছিল। আমিও পরিবার নিয়ে সকলে মিলে ওইখানে বেশ কিছু ফটোগ্রাফি নিয়েছিলাম। তার মধ্যে থেকে কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম। রেস্টুরেন্টে মূলত গ্রামীণ ঐতিহ্যকে ফুটিয়ে তোলার জন্য এই কুড়ে ঘর নির্মাণ করা হয়েছে। আমার ছেলেমেয়ের মতো আমার নিজেরও এই খড়ের ঘর দেখে খুব ভালো লেগেছিল।

20221115_003549.jpg
20221115_003502.jpg

আসলে আনন্দের মুহূর্তগুলো খুব তাড়াতাড়ি শেষ হয়ে যায়। দেখতে দেখতে অনেক রাত হয়ে গিয়েছিল। আর বেশিক্ষণ বাইরে থাকা যাবে না নতুন শীত পড়ছে বাচ্চারা অসুস্থ হতে পারে। এখন বাড়ি ফেরার পালা, তাই হাঁটতে হাঁটতে ব্রিজ পারে এসে একটি রিক্সা নিয়ে নিলাম। অবশেষে বাসায় ফিরে আসলাম।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"


https://steemitwallet.com/~witnesses




VOTE @bangla.witness as witness
witness_proxy_vote.png
OR

SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

বাহ জায়গাটা দেখতে দারুণ সুন্দর দেখাচ্ছে। এটা ঠিক বলেছেন ভাইয়া এখন সব জায়গায় আধুনিকতার ছোঁয়া লাগায় গ্রাম বাংলা অনেক কিছু এখন হারিয়ে গিয়েছে। এখন গ্রামেও আগের মতো খড় বা মাটির তৈরির ঘর দেখা যায় না। যাই হোক আপনার পরিবারের সাথে খড়কুটোর ভেতরের ছবি খুব সুন্দর হয়েছে। আমার কাছে এই জায়গা খুব পছন্দ হয়েছে। ধন্যবাদ সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কুড়ে ঘরের ফটোগ্রাফি গুলো এতটাই আকর্ষণীয় ছিল যা বলে বোঝাতে পারবো না। খাওয়া দাওয়া শেষ করে আপনারা ঘুরে বেড়িয়েছেন নিজের ইচ্ছে মত। এমনকি ফটোগ্রাফি করেছেন বেশ আকর্ষণীয়। তবে হ্যাঁ আপনার এই কুঁড়ে ঘরটা মনে করিয়ে দিয়েছিল সেই চিরচেনা অতিত।কুড়ে ঘরে কৈশোর শৈশব কেটেছিল, এখনো স্মৃতির পাতায় গেঁথে আছে সেই দিন। আমাদেরকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার নিজেরও অনেকদিন কোথাও যাওয়া হয়নি। পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে গিয়েছেন দেখে অনেক আনন্দ লেগেছে আমার। খড়কুটোর ঘরের ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার পরিবারের সবাইকে ছবিতে খুবই দারুণ দেখাচ্ছে। সবার জন্য শুভকামনা রইল। এ ধরনের ঘুরাঘুরি করার পোস্টগুলো আমার খুবই ভালো লাগে। পরিবারের সবাইকে নিয়ে ঘুরাঘুরি করার মজাই আলাদা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66