You are viewing a single comment's thread from:

RE: ভোগান্তি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমাদের এই সোনার বাংলাদেশ কখন যে কোন কাগজটি হীরার খন্ড বলে দাবী করে বসে তার নেই ঠিক । আমার জীবন পুরো উলটা পালটা করে দিয়েছে এমন এক টুকরা কাগজ । ২০১৪ তে যখন আমি এন আইডি করি তখন একে বারেই নগণ্য একটুকরা ডকোমেন্ট ছাড়া আর কিছুই ছিলনা তার স্বাক্ষ্য হিসেবে । কপালে ফের ছিল নাকি কে জানে । আমি যে শার্ট পরে ছবি উঠিয়েছিলাম কাগজটিও সেই শার্টের পকেটেই ছিল । বের করতে মনে নেই । আর আম্মু শার্ট টি কেঁচে ফেলেছে। তখন ই আমি পরিষদে খবর নিলাম যে কোন সমস্যা হবে কিনা । তারা বলল সমস্যা হবে না ।
এর দুই বছর পরেও আমি এন আইডি কার্ড হাতে পাইনি । এদিকে ডিপ্লোমা শেষ চাকরী আবেদন করতে গেলেই এন আইডি কার্ড প্রয়োজন । কোন অনলাইন কপিও তুলতে পারছিলাম না সেই কাগজটি নষ্ট হওয়ার কারণে । শেষে ২০১৮ তে এসে স্মার্ট কার্ড হাতে পেলাম । ততদিনে যা ক্ষতি হওয়ার হয়ে গেল । না হলো পড়াশোনা না হলো অন্য কিছু ।
এদেশে ভাল কিছু কখনই ভালো ভাবে হয়না । এটাই আফসোস ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72