You are viewing a single comment's thread from:

RE: যখন আমি পরিবারের বড় ছেলে - by @kawsar

in আমার বাংলা ব্লগ2 years ago

পরিবারের বড় ছেলে মানে না বলা কিছু দায়ীত্ব সব সময় এসেই পড়ে । আর সব চেয়ে বেশি যেটা প্রয়োজন হয়ে পড়ে সেইটা হলো ছাড় দেওয়ার মানসিকতা । ছোটদের সাথে কোন কিছু নিয়ে টানাটানিতে পড়লে বাবা-মা অথবা পরিবারের অন্যকেউ এসেই পরামর্শ দেবে । ওটা ছেড়ে দাও তুমি তো বড় ।
আর তাছাড়া নিজের কোন পছন্দের জিনিসটা কখন বে দখল হয়ে যাবে সেটা বোঝাও মুশকিল । বড় ছেলে হিসেবে আমি অবশ্য এই সমস্যায় ভুগছি ।

তারপরেও পরিবারের বড় সন্তান গুলো বাবা-মায়ের কাছে যতটা আদরের হয় যতটা কেয়ারে থাকে । আমার মনে হয় বাকি গুলোর সব এক পাল্লায় দিলেও সমান হবে না ।

Sort:  
 2 years ago 

আপনার শেষের কথাগুলো আসলেই আমার কাছে বেশ ভাল লেগেছে এটা আসলে সত্যি যে প্রথম সন্তান মা-বাবার কাছে অনেক আদরের থাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62036.41
ETH 2418.43
USDT 1.00
SBD 2.61