পানাম নগরী জাদুঘরের প্রকৃতি ও বাহিরের দৃশ্যের ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

কিছুদিন যাবৎ কেন জানি একটু দূরে কোথাও যেয়ে ঘুরে আসতে মন চাইছে। মন চাইছে সমুদ্র বা নদীর পাড়ে বসে কিছু বিশুদ্ধ বাতাসের ছোঁয়া পেতে। কিন্তু নানা রকম সমস্যা আর ব্যস্ততার কারনে শত ইচেছ থাকার পরও আর যেতে পারছি না কোথাও। মাঝে মাঝে মনে চায় নিস্তব্দ ঘরে একা একা নিভু আলোতে কাটিয়ে দেই কিছুটা সময়। কিন্তু তাও সম্ভব নয়। আর এভাবেই মনের সুপ্ত বাসনাগুলো কে প্রতিনিয়ত শতবার কবর দিতে হচেছ আমায়। কারন বাস্তব যে বড়ই কঠিন। বাস্তবতার কারনেই আজ আমি ব্যস্ত। তাই মনের রঙিন ইচেছগুলোতে সাড়া দেওয়ার যে সময় নেই আমার । যেভাবেই যাচেছ সময় যাক সেভাবেই।

আমি @maksudakawsar। আজ আবার আসলাম নতুন এবং ভিন্ন রকমের একটি পোস্ট নিয়ে। কিছুদিন আগে ঘুরে আসলাম ঢাকার অদূরে পানাম নগরী সিটিতে। তো সেদিন আমরা পানাম নগরী সিটি বন্ধ পাই। কিন্তু আমরা তো ফিরে আসার জন্য যাইনি। তাই সেদিন পানাম নগরী জাদুঘরের বাহিরের প্রাকৃতিক দৃশ্য আর কিছু কারুশিল্পের দোকানের ফটোগ্রাফি আর ভিডিওগ্রাফি করেছিলাম। আমি অবশ্য এর আগে আপনাদের সাথে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আজ আমি আপনাদের জন্য একটি ভিডিওগ্রাফি শেয়ার করবো। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের বেশ ভালো লাগবে।

পানাম নগরী জাদুঘরের (1).png

ছবি সোর্স
Made By-@maksudakawsar

খুব আগ্রহ আর উদ্দীপনা নিয়ে সেদিন আমরা পানাম নগরী জাদুঘরের উদ্দেশ্যে সেখানে গিয়ে ছিলাম। তো সেখানে গিয়েই তো মনটা ভিষণ খারাপ হয়ে গেল। যদিও তখন ছিল ঈদের ছুটি। তবুও সেদিন কেন যেন পানাম নগরী জাদুঘর বন্ধ ছিল। আমাদের মত করে অনেক লোকজন এসে ফিরত যাচ্ছে। কি করবো মোবাইল ক্যামেরাটা অন করে শুরু করে দিলাম পানাম নগরীর বাহিরের দৃশ্যের কিছু ফটোগ্রাফি এবং ভিডিও গ্রাফি। সেদিক সেদিক মোবাইল নিয়ে দৌড়ঝাপ করতে করতে হঠাৎ চোখে পড়লো বেশ কিছু দোকান। যা পানাম নগরী জাদুঘরের বাহিরে অবস্থিত।

image.png

তো আমরা চলে গেলাম সেই দোকান গুলোতে। আস্তে আস্তে প্রতিটি দোকান ঘুরছি। আর সাথে সাথে ফটোগ্রাফি আর ভিডিওগ্রাফি সবকিছুই করে নিচ্ছি। আরে কি যন্ত্রণা । ফটোগ্রাফি আর ভিডিওগ্রাফি করার সময় সবাই কেমন জানি ড্যাব ড্যাব করে তাকাছিল। কিন্তু আমি আমার কাজ করেই যাচিছলাম। সবাই বেশ উৎসুক হয়ে আমাকে জিজ্ঞেস করছিল যে আমি কোন চ্যানেল থেকে এসেছি। হি হি হি । বেশ মজাই পাচ্ছিলাম।

image.png

তবে সেদিন অনেক দোকান ঘুরে কিন্তু আমার বাসার জন্য অনেক সুন্দর সুন্দর জিনিস পত্র কিনে নিয়েছি। দাম তো চাচ্ছিল অনেক। কিন্তু মামা শ্বশুড়ের পরিচয় দেওয়ায় আমাদের থেকে অনেক দাম কম নিয়েছে।সেখানে ঘর সাজানোর অনেক কিছুই পাওয়া যায়। আমি আমার প্রয়োনীয় কিছু জিনিস কিনে নিলাম। আর সেই সুযোগে আপনাদের জন্য সুন্দর একটি ভিডিওগ্রাফি করে নিয়ে আসলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য।

image.png

পানাম নগরী জাদুঘরের প্রকৃতি ও বাহিরের দৃশ্যের ভিডিওগ্রাফি

আজ এখানেই শেষ করছি। চেষ্টা করবো আপনাদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন কিছু উপহার দিতে। আর আমার পোস্টের মাধ্যমে আপনাদের মন জয় করতে। কেমন লাগলো আপনাদের কাছে আমার আজকের ব্লগটি ? আপনাদের মূল্যবান মন্তব্যের আশায় রইলাম। সবাই ভালো থাকবেন এবং সাবধানে থাকবেন।

পোস্টের বিবরন

পোস্টের ধরনভিডিওগ্রাফি
ডিভাইসVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানপানাম নগরী, সোনারগাঁও, নারায়ণগঞ্জ, বাংলাদেশ

আমার পরিচয়

আমি @maksudakawsar আমি একজন বাংলাদেশী ইউজার। পেশায় চাকুরী জীবি হলেও আপনাদের কাছে আমি একজন ব্লগার হিসাবে পরিচিত। সেই সাথে আমি একজন গৃহিনীও বটে। আমি ভালোবাসি আমার প্রিয় দেশ কে। ভালোবাসি গান শুনতে। ভালোবাসি ভালো মনের মানুষগুলোর সাথে বন্ধুত্ব করে জীবনকে আনন্দ উপহার দিতে। তাই তো সময়ে অসময়ে ছুটে বেড়াই এদিক সেদিক। আমার প্রাণে দিবস ও রজনী একজনই বসবাস করেন। তিনি হলেন আমার প্রাণ প্রিয় জান্নাতবাসী মা। মায়ের অভাব খুব অনুভব করি আজকাল।পৃথিবীতে মা ছাড়া আর কেউই আপন না। তাই আসুন আমরা আমাদের মা কে ভালোবাসি।

❤️ধন্যবাদ সকলকে।❤️

@maksudakawsar

image.png

image.png

Sort:  

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

ওয়াও আপনার পানাম নগরী জাদুঘরের প্রকৃতি ও বাহিরের দৃশ্যের ভিডিওগ্রাফি। ফটোগ্রাফি গুলো দেখে তো আমি অবাক হয়েছি আসলে জাদুঘরের এই ধরনের ফটোগ্রাফি আমি খুব কমই দেখেছি আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উঠে আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে সব জাদুঘরে পুরনো জিনিস থাকে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার ফেরত দেওয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর একটি ভিডিওগ্রাফি করার জন্য। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

পানাম নগরী বাংলাদেশের ইতিহাস এবং ঐতিহ্য ঘেরা একটি অঞ্চল।
খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে ফটোগ্রাফি গুলা দুর্দান্ত ছিলাম।

 last year 

জি ভাইয়া খুবই সুন্দর সময় অতিবাহিত করেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

পানাম নগরী বাংলাদেশের ইতিহাস এবং ঐতিহ্য ঘেরা একটি অঞ্চল।
খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে ফটোগ্রাফি গুলা দুর্দান্ত ছিলো।

 last year 

আজ আপনার কারণে অচেনা একটি জায়গার সুন্দর দৃশ্য দেখতে পারলাম। আপনার এই সুন্দর একটি ভিডিওগ্রাফি দেখে অনেক কিছু ধারনা অর্জন করতে পেরেছি। ভালো লেগেছে আপনার এই জাতীয় একটি ভিডিওগ্রাফি পোস্ট দেখতে পেরে। অসংখ্য ধন্যবাদ ভাইজান। আশা করি পরবর্তীতে এভাবে আরও অনেক কিছু আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33