রংপুর চিকলি পার্ক ভ্রমনঃ পর্ব-২ ||•|| 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ রবিবার • ২২শে জ্যৈষ্ঠ • ১৪২৯ বঙ্গাব্দ • ৫ জুন-২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-06-04_23-50-30-218.jpg

আপনারা এর আগের চিকলি ওয়াটার পার্কের মেইন গেট দিয়ে ঢুকে সেখানের কিছু ফটোগ্রাফি। আশা করি আপনাদের কাছে স্থানের ফটোগ্রাফি গুলো ভালই লেগেছিল। আজ আপনাদের আমি আমার এই পোষ্টের মাধ্যমে চিকলি পার্ক এর বাকি স্থানগুলো ঘুরিয়ে দেখাবো। তাহলে চলুন ঘুরে আসা যাক চিকলি পার্ক এর বাকি স্থানগুলো থেকে।

IMG-20220602-WA0082.jpg

চিকলি পার্কে ঘোরাঘুরি করতে করতে তো আপনারা অনেক কিছুই দেখতে পারবেন। একটু এগোতেই এরকম একটি গেমিং জোনও আপনাদের চোখে পড়বে। এখানে কিছু সংখ্যক টাকা দিয়ে আপনারা গেম খেলতে পারবেন আর জিতে নিতে পারবেন আকর্ষণীয় সব উপহার। এই ধরনের খেলা গুলো আমার কাছে বেশ ভালই লাগে তবে সময় স্বল্পতার কারণে খেলতে পারিনি।

IMG-20220602-WA0081.jpg

নাগরদোলায় উঠছে তো সকলেই পছন্দ করেন আর সেটা যদি হয় অনেক বড় নাগরদোলা তাহলে তো কোন কথাই নেই। আপনারা চিকলি পার্কে ঢুকলেই রংপুরের সব থেকে বড় নাগরদোলা দেখতে পারবেন। এই নাগরদোলাটি মাপে যতটাই বড় দেখতেও তেমনি আকর্ষণীয়। আমার কাছে এই নাগরদোলা টি ভীষণ ভাল লেগেছিল।

IMG-20220602-WA0076.jpg
IMG-20220602-WA0077.jpg
IMG-20220602-WA0075.jpg

নাগরদোলাটি দেখতে এতটাই সুন্দর লাগছিল যে আমি চেষ্টা করেছি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে নগরদোলাটির ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপন করার। দুঃখজনক ব্যাপার আমরা এমন সময় গিয়েছিলাম যে নাগরদোলাতে উঠতে পারিনি। কারন নাগরদোলাটির সব সীট ভর্তি না হয়ে গেলে তারা নাগরদোলাটি নাকি চালু করেন না।

IMG-20220602-WA0069.jpg
IMG-20220602-WA0070.jpg

পার্কের ভেতর হাঁটতে হাঁটতেই আমরা এরকম কিছু স্টল দেখতে পারবো। যেই স্টলগুলোতে কাপড় সহ বিভিন্ন খাবারের জিনিস পাওয়া যায়৷ আপনারা চাইলে এখান থেকে কাপড় চোপড়াও কনতে পারবেন।

IMG-20220602-WA0065.jpg
IMG-20220602-WA0058.jpg
IMG-20220602-WA0059.jpg
IMG-20220602-WA0060.jpg
IMG-20220602-WA0061.jpg

এখানে একটা রেস্টুরেন্টে এর চার পাশে একটি কৃত্তিম বিল রয়েছে, সেই বিলে নানান রকম মাছ ছেরে দেয়া রয়েছে। থেকে বড় বেপার হলো মাছ গুলো মানুষ হয় পায় না। মাছ গুলোর কাছে গেলে মাছ গুলো আপনার কাছে চলে আসবে। আর আপনি চাইলে ২০ টাকা দিয়ে মাছের খাবার কিনে মাছ গুলোকে খাওয়াতে পারবেন।

IMG-20220602-WA0062.jpg

এটা হল চিকলি ওয়াটার পার্কের সবথেকে বড় আকর্ষণ। এটা হলো সেই কৃত্তিম ওয়াটারফল যা দেখার জন্যই মানুষ এই চিকলি পার্ক এ আসে। এই ওয়াটারফল এর সৌন্দর্য আপনারা সামনাসামনি না দেখলে একদমই বুঝতে পারবেন না। আমার কাছে এই ওয়াটারফল টি এতটাই ভাল লেগেছিল যে আমি অনেকক্ষণ দাঁড়িয়ে সেখানে সেই ওয়াটারফল দেখেছি এবং নিজের কিছু ছবি তুলেছি।

IMG-20220602-WA0050.jpg
IMG-20220602-WA0048.jpg
IMG-20220602-WA0047.jpg

সেই ওয়াটার ফুলের জায়গাটি এতটাই সুন্দর ছেলে যে সেখানে আমরা অনেক গুলো ছবি তুলে নিয়েছিলাম। সেই ছবিগুলোর মধ্যে থেকে বেছে নিয়ে কিছু ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম

IMG-20220602-WA0040.jpg
IMG-20220602-WA0042.jpg

পার্ক কি শুধু বড়দের ঘোরার জায়গা? তা কিন্তু একদমই না। এখানে বড়দের ঘোরাঘুরি পাশাপাশি ছোট সোনামণিদের ঘোরার জায়গা ও বানানো হয়েছে।। বিভিন্ন ধরনের খেলার ব্যবস্থা করে একটি বেবি গেমিং জোন বানানো হয়েছে। সেখানে দাঁড়িয়ে আমি অনেকক্ষণ ছোট ছোট সোনামণিদের খেলা দেখছিলাম তারা কতই না আনন্দ পাচ্ছিল। তাদের আনন্দ দেখে যেন আমি আমার সেই শিশু কালে ফিরে গিয়েছিলাম।

IMG-20220602-WA0041.jpg
IMG-20220602-WA0038.jpg
IMG_20220602_193759.jpg

পুরো পার্ক জুড়ে এরকম আরো অনেক সুন্দর সুন্দর জায়গা সাজানো হয়েছে যা দেখলে সত্যি মন ভরে যায়। চিকলি ওয়াটার পার্কে গিয়ে কিভাবে সময়টা অতিবাহিত হয়ে গিয়েছে বুঝতেই পারিনি। সত্যি ৫০ টাকা দিয়ে টিকিট কেটে ঢুকেছিলাম ঠিকই কিন্তু আমি মনে করি পুরো পার্ক ঘুরলে ৫০ টাকা উসুল হয়ে যাবে।

বন্ধুরা তাহলে আজ এ পর্যন্তই আপনাদের সাথে আবারো দেখা হবে আমার অন্য কোনো এক পোস্টে, সেই অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

image.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার চিকলি পার্কেট প্রথম পর্ব দেখেছি, আবার আজকে দ্বিতীয় পর্ব দেখে খুবই ভালো লাগলো, আর যাওয়ার ডেট আরো এগিয়ে নিলাম, তবে গেলে আগে সেই গেমটি খেলবো, কারণ এমন গেম গুলো খেলতে ভালোই লাগে, যাইহোক আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের কাছে দিয়েছেন এতো সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

জি ভাই গেমটা খেলবেন অবশ্যই। আমি অবশ্য খেলি নি তবে জানি গেম টা খুব মজা।

 2 years ago 

রংপুর চিকলি পার্ক খুব সুন্দর মত অতিবাহিত করেছেন ।যেটা দ্বিতীয় পর্বের মাধ্যমে উপস্থাপন করলেন ।আসলেই পরিবেশটা উপভোগ্য ছিল আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই।

 2 years ago 

জি ভাই রংপুর চিকলি পার্ক এ সময়টা খুব সুন্দর ভাবে কাটিয়ে ছিলাম, কারণ জায়গাটা অসাধারণ ছিল।

 2 years ago 

আসলে ভাই পরিবেশটা অসাধারণ ছিল আমার কাছে খুবই ভালো লেগেছিল।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

ভাইয়া আপনি তো রংপুর চিকলি পার্ক ভ্রমন করে সুন্দর সময় কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আসলে ভাই অনেক সুন্দর সময় কাটিয়ে ছিলাম। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

পার্কে খুব অসাধারণ মুহূর্ত কাটিয়েছেন ভাই। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে পার্কে ভ্রমণের অনুভূতি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন‌। সত্যি দেখে খুব ভালো লাগলো। আপনার ফটোগুলো দুর্দান্ত হয়েছে । আলোকচিত্রগুলো দেখে বুঝা যাচ্ছে খুব অসাধারণ সময় অতিবাহিত করেছেন। এত চমৎকার পার্ক ভ্রমণের অভিজ্ঞতা আমাদের মাঝে সুন্দর ভাবে তুলে ধরার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে অসাধারণ মুহূর্ত কাটিয়েছে ভাই কারণ পার্কটা অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ চমৎকার চিকলি পার্কটা তো দারুণ। নাগরদোলার বিভিন্ন এঙ্গেল থেকে ফটোগ্রাফি টা দারুণ করেছেন। সত্যি রঙিণ আলোকসজ্জা বিশিষ্ট নাগরদোলা টা দারুণ লাগছিল। এবং রঙিন মাছগুলো অনেক সুন্দর ছিল। অনেক সুন্দর গুছিয়ে লিখেছেন এবং দারুণ ছিল ফটোগ্রাফি গুলো।।

 2 years ago 

আসলে নাগরদোলা টা অনেক সুন্দর এবং বড় ছিল উঠতে খুব ইচ্ছা করছিলো, কিন্তু তারা সিট বুক না হলে নাগরদোলা চালু করে না। যাই হোক ধন্যবাদ মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে রংপুরের চিকলি পার্ক ভ্রমণ এর দ্বিতীয় পর্ব শেয়ার করেছেন। আমি প্রথম পর্ব এর আগে দেখেছিলাম খুব ভালো লেগেছিল। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্ব দেখে আরো বেশি ভালো লাগলো। খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাই অনেক ধন্যবাদ আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68870.08
ETH 3734.86
USDT 1.00
SBD 3.73