কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ বুধবার • ৪ঠা জ্যৈষ্ঠ • ১৪২৮ বঙ্গাব্দ • ১৮ মে - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-05-17_19-25-12-111.jpg

• Edited By PicsArt App




অনেক আগে থেকেই আমার ফটোগ্রাফি করার উপর খুব আগ্রহ। যেকোনো সুন্দর জিনিস দেখলেই আমি সেটা আমার মুঠো ফোনের ক্যামেরায় ধারণ করে নেই। বলতে পারেন এটা আমার একটা শখ। ফটোগ্রাফিক করতে আমি এক কথায় খুবই ভালোবাসি। বিশেষ করে কোথাও ঘুরতে গেলে তো কথাই নেই বেশিরভাগ সময়ই আমার মুঠো ফোনের ক্যামেরা চালু করায় থাকে।

আজ বিকালে বাহিরে গিয়েছিলাম চা খেতে। তো সেখান থেকেই প্ল্যান হলো একটু নার্সারির দিকে যাওয়া যাক ফুলের ফটোগ্রাফি করার জন্য। চা খাওয়া শেষে সেখান থেকে আমরা তিনজন রওনা হই নার্সারির দিকে ফুলের ফটোগ্রাফি করার জন্য।

আজ আপনাদের মাঝে আমার ধারণ করা সেই ফুলের ফটোগ্রাফি গুলোই উপস্থাপন করব। আশা করি আমার ধারণ করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220517_180253.jpg
IMG_20220517_180309.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

গুগোল এর মতে এই ফুলটির নাম ব্লিডিং হার্ট ভাইন ফুল। সাদা পাপড়ির উপরে সুন্দর দুটি লাল পাপড়ি এবং কিছু দার থাকে এই ফুলের মাথায়। এই ফুলগুলো দেখতে খুবই সুন্দর। বাসা বাড়ির বাগানে এরকম সুন্দর ফুলের গাছ থাকলে দেখতে বেশ দারুন লাগবে। এরপর নার্সারিতে গেলে আমি এই ফুলের গাছ টি কিনে এনে আমার বাসার বাগানে লাগাবো।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220517_192304.jpg
IMG_20220517_192250.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটা হল হলুদ রাধাচূড়া এবং সিঁদুর লাল রাধাচূড়া ফুল। এই দুই ফুলই দেখতে ভারী মিষ্টি। রাধাচূড়া ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। আমার বাসার বাগানেও হলুদ রাধাচূড়া ফুলের গাছ রয়েছে। এই ফুল বাগানে ফুটলে বাগানের সৌন্দর্য যেন আরো অনেক গুণে বেড়ে যায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220517_191242.jpg
IMG_20220517_175939.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটা আমাদের সবারই চেনা একটি ফুল। এই ফুলের নাম হল গাঁদা ফুল। বিভিন্ন অনুষ্ঠান অথবা বিয়েতে আমরা এই ফুল ব্যবহার করি। তাছাড়াও অনেকেই এই ফুল বাগানের সৌন্দর্য বৃদ্ধি করার জন্যও বাগানে লাগিয়ে থাকে। বিশেষ করে এই ফুলের পাতা আমাদের জন্য খুবই উপকারী, এই ফুলের পাতা আমরা ক্ষতস্থানে এন্টিসেপটিক হিসেবে ব্যবহার করতে পারি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220517_180120.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটি চন্দ্রমল্লিকা প্রজাতির একটি ফুল, এই ফুলটির নাম হল মালির চন্দ্রমল্লিকা ফুল। এই ফুলগুলো দেখতে ভারী সুন্দর। আমার প্রিয় ফুল গুলোর মধ্যে এই ফুলটি অন্যতম। আমরা চাইলে আমাদের বাসা বাড়ির বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই মালির চন্দ্রমল্লিকা ফুল লাগাতে পারি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220517_192221.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই ফুলটি দেখতে খুবই মিষ্টি লাগছে তাইনা? এই ফুলটি দেখতে যেমন মিষ্টি এর নাম ঠিক তেমনি মিষ্টি। এই ফুলটির নাম হল পুটুস ফুল। এই ফুলগুলো আমরা বিভিন্ন রঙ্গের দেখে থাকি যেমন হলুদ, লাল, বেগুনি, সাদা সহ আরো অনেক রঙের।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220517_180541.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই গাছ গুলোকে পাইন গাছ বলা হয়ে থাকে। কেউ কেউ আবার এগুলোকে ঝাউ গাছ ও বলে। এই কাজগুলো প্রাপ্তবয়স্ক হলে অনেক বড় হয় এবং দেখতে খুবই সুন্দর লাগে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৭ ✪
IMG_20220517_175824.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই ফুলটির নাম হল কলাবতী ফুল। এর আগে এই ফুলটি আমি বিভিন্ন জায়গায় দেখেছিলাম কিন্তু এর নাম আমার আগে জানা ছিল না। এই ফুলটির দেখতে খুবই সুন্দর। বিশেষ করে এই ফুলটির রং আমার কাছে খুবই ভালো লেগেছে।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

আমি জানি আপনারা সবাই ফুল অনেক ভালবাসেন তাই আশা করি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য। আপনাদের সাথে আবার দেখা হবে আমার অন্য কোন পোস্টে সে অবধি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

image.png

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আসলে এই ফুলগুলো বেশ চমৎকার ছিল খুব সুন্দর ভাবে আপনি ক্যামেরাবন্দি করেছেন এই ফুলগুলোর। এবং সেই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফুল গুলো দেখতে আসলেই বেশ সুন্দর ছিল। আপনাদের জন্যই ফটোগ্রাফি করা ভাই আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমিও অনেক ইনজয় করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

ফুল ভালবাসার প্রতীক। ফুল দেখলেই মনে ভাললাগা কাজ করে। চমৎকার কিছু ফুলের ছবি শেয়ার করেছেন। গাধা ফুলের নাম গাধা হলো কেন জেনে থাকলে জানাবেন।ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই আপনার কথা শুনে খুবই ভালো লাগলো৷ ধন্যবাদ এত সুন্দর মতামত দেয়ার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

আমরা সৌন্দর্যকে ধরে রাখতেই ফটোগ্রাফি করি। ফলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। ব্লাডিং হার্ট নামটা বেশ ইউনিক প্রথমবার এই ধরনের ফুল দেখলাম। এবং রাধাচূড়া ফুলটাও ভালো লেগেছে এবং নাম টাও বেশ দারুণ। অন‍্যান‍্য ফটোগ্রাফি গুলো ভালো ছিল।।

 2 years ago 

আসলে ভাই প্রত্যেকটা ফুল দেখতে খুবই সুন্দর সামনাসামনি দেখতে আরো অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোকপি গুলো অত্যান্ত সাধারণ হয়েছে। আপনার ফুলের সৌন্দর্য দেখে আমি খুবই মুগ্ধ হলাম ।আসলে ফুল সৌন্দর্য মানুষের হৃদয় ছুঁয়ে যায়। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। এত দুর্দান্ত ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাই আপনার মতামত পড়ে খুবই ভালো লাগলো, অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখলেই মনটা ভরে যায়। আমি নিজেও ফুলের ফটোগ্রাফি অনেক পছন্দ করি।আপনার আজকের ফটোগ্রাফির মধ্যে ১ নাম্বার ফটোগ্রাফি বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই ভাই ফুল দেখলে মনটা ভরে যায়। তাই আমি বেশিরভাগ সময়ই ফুলের ফটোগ্রাফি করার চেষ্টা করি। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি দেখছিযে সব অসাধারণ ফুলের ফটোগ্রাফি । ফুল দেখতে কার না ভালো লাগে সেটা ছবিতে হোক আর বাস্তবে। আপনি অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে খুব ভালো লাগলো প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু ফুল আমরা যেভাবে দেখিনা কেন ফুল দেখতে সুন্দরই লাগে।
আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কিছু সুন্দর ফুলের দারুন দারুন ফটোগ্রাফি উপস্থাপনা করেছেন প্রতিটা ফটোগ্রাফি অসাধারন হয়েছে ভাই খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাই অনেক অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে অনুপ্রাণিত করার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67