আমার বাংলা ব্লগে কাজের গতিশীলতা বাড়ানোর জন্য মামার ওয়াইফাই রাউটার কেনা |•| 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আজ বুধবার • ২৮শে বৈশাখ • ১৪২৯ বঙ্গাব্দ • ১১ মে -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালই আছি।



PicsArt_05-11-08.14.01.jpg

কাল প্রায় সারাটা দিন বাহিরে কিছু কাজে ব্যাস্ত ছিলাম। বাসায় ফিরি বিকাল বেলা সন্ধার আগে আগে। বাহিরে প্রচুর গরমের কারনে বাসায় ফিরে প্রচুর ক্লান্ত বোধ করছিলাম। তাই রুমে ধুকেই একটু সুয়ে পরি। গসল করা হয় নি, তাতে কি আগে একটু বিশ্রাম নেই তার পর গোসল করা যাবে। কিছুক্ষণ সুয়ে থাকার পরেই আমার ফোনে (@mayedul) মামার কল আসলো, মামা ফোন দিয়ে বললো আমি বাজারে দাঁড়িয়ে আছি তুমি তারা তারি আসো একটা ওয়াইফাই রাউটার কিনবো। আসলে মামার বাসায় ইন্টারনেট খুবই ধীরগতিতে চলে, এককথায় বলতে গেলে মামা বাসায় বসে পোস্ট করতেই পারে না। তাই আমি মামাকে বলেছিলাম বাসায় একটা ওয়াইফাই লাইন নিতে, তাহলে কাজ করে মজা পাবা। তাই মামা দেরি না করে আমাকে বিকেলেই কল দিলো রাউটার ক্রয় করার জন্য।

IMG_20220511_203826.jpg

তারপর তারাতাড়ি গোসল করে বাসায় আর দেরি না করে বেরিয়ে পরি। তারপর বাসার মোরে গিয়ে একটা অটো রিক্সায় চেপে পরলাম। আমার বাসার এখান থেকে বাজার যেতে সময় লাগে ১০ মিনিটের মত। বাজার যেতে যেতেই সন্ধ্যা হয়ে যায়। মাগরিবের নামাজের সময় হয়ে যাওয়ায় মামা নামাজে ঢুকে তাই আমি মসজিদের বাহিরে দারিয়ে কিছুক্ষন মামার জন্য অপেক্ষা করছিলাম আর আমার বাংলা ব্লগে পোস্ট পড়ছিলাম।

IMG_20220510_191553.jpg

নামাজ শেষে মামা তারাতাড়ি মসজিদ থেকে বের হয় কারন আমি তারাতারি বের হতে বলেছিলাম। মামা আসার পর সেখানে আমরা আর দেরি না করে মার্কেটে প্রবেশ করি। অনেক গুলো দোকান ঘুরলাম, সব খানেই ডাকাতের মত দাম চাচ্ছে। দোকানদার গুলো ভেবেছিলো আমরা মনে হয় রাউটার এর দাম জানিই না হাহাহা।

IMG_20220510_191545.jpg

অনেক গুলো দোকানে দেখার পর একটা দোকানে ভালো দামে রাউটার পেয়ে গেলাম। তাই আর দেরি না করে কিনে ফেললাম রাউটার। মামা যেহেতু অনলাইনে কাজ করবে তাই ভালো মানের একটা রাউটার নিয়ে দিয়েছলাম।

IMG_20220510_191718.jpg

তারপর মার্কেট থেকে বেরিয়ে মার্কেটের সামনে আমি এবং মামা অনেক্ষন দারিয়ে গল্প করলাম। মামা ফার্মাসিটিক্যালস কম্পানিতে এরিয়া ম্যানেজার পদে কর্মরত আছেন সে কারণে তাকে সারা দিন বাহিরে থাকতে হয় । তাই তার নাকি খুদা লেগে গিয়েছিলো। তাই দুজন ভাবতে লাগলাম কি খাওয়া যায়। আমারো মোটামুটি খুদা লেগেছিলো, কিন্তু ভারি জিনিস খাওয়ার রুচি ছিলো না।

IMG_20220510_191522.jpg
IMG_20220511_211653.jpg

দুজন ভাবতে ভাবতেই মার্কেটের সামনে একটি ফুচকার দোকান চোখে পরলে। সেই দোকানে ফুচকার পাশাপাশি চটপটি সহ আরো বিভিন্ন ধরনের আচার পাওয়া যায়। সেই দোকানের কাছে যেতেই আমার লোভ লেগে গিয়েছিল ।

IMG_20220510_191607.jpg
IMG_20220510_191623.jpg

মামার যেহেতু খুদা লেগেছিলো তাই দেরি না করে আমরা ২ প্লেট ফুচকা অর্ডার করি। সেখানে প্রচুর পরিমানে লোক দারিয়ে ছিলো সেটা দেখেই বুঝে গিয়েছিলাম খাবার এর মান ভালোই হবে। দোকানটিতে শুধু একজন দোকানদার ছিলো তাই সবাইকে খাবার পরিবেশন করতে একটু সময় লেগেছিলো।

IMG_20220510_191751.jpg

অবশেষে আমরা আমাদের অর্ডার করা ফুচকার প্লেট হাতে পাই। আমার মতে ফুচকার মধ্যে যেই টকটি দেয়া হয় সেই টকটির উপরে ফুচকার স্বাদ নির্ভর করে। আর সেই দোকানের টকটি দেখেই আমি বুঝেছিলাম এই ফুচকা খেতে বেশ সুস্বাদু হবে। খাওয়ার পর বুঝলাম ফুচকা গুলো খেতে সত্যি ভীষণ মজার ছিল। দোকানটি ছোট হলে কি হবে এখানে খাবারের মান সত্যিই অসাধারণ। আমার কাছে এরকম রোডসাইড ফুড স্টলগুলোতে খেতে বেশ ভালোই লাগে।

IMG_20220510_192513.jpg

বাহিরে গিয়ে ফুচকা খেলাম একটু ঘুরাঘুরি করলাম এখন চা না খেলে কি চলে? চা প্রেমি বলে কথা। সেখানে পাশেই একটি চায়ের ছোট স্টল ছিল। তারপর আমরা সেই স্টলে এ গিয়ে দুটি চায়ের অর্ডার করি। সেখানে চা খেতে বেশ মজার ছিল। বেশ ভালই লেগেছিল সেখানে চা খেতে। আমার কাছে বড় বড় হোটেলে থেকে এরকম ছোট স্টলের চা খেতে বেশি ভালো লাগে।

যেহেতু সন্ধ্যা হয়ে গিয়েছে তাই সেখানে চা খেয়ে আমরা আর দেরী করলাম না কারন বাসায় গিয়ে আবার ওয়াইফাই লাইন লাগাতে হবে। এদিকে আমি আগেভাগেই ওয়াইফাইয়ের লোককে বাসায় ফোন দিয়ে ঢেকে নিয়েছি। তাই তাড়াতাড়ি আমরা দুজন একটি রিকশা নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হই।

আজ তাহলে এই পর্যন্তই। আপনাদের সাথে আবার কোন একদিন দেখা হবে আমার অন্য কোন এক পোস্টে। সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97fefnfWhQ13UMRWeknr7xdZZ6cbo4v6hWwmCHKLHP4BgwejnDSbMjPKVuX1pcruLDgsQFvWBK4Pp.png

PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97fefnfWhQ13UMRWeknr7xdZZ6cbo4v6hWwmCHKLHP4BgwejnDSbMjPKVuX1pcruLDgsQFvWBK4Pp.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আসলে বাসায় নেটওয়ার্ক ঠিক মতো না পেলে কোন কাজ করে শান্তি পাওয়া যায় না। সব সময় বাসার বাহিরে গিয়ে এত কাজ করা সম্ভব না। কাজের গতি বাড়ানোর জন্য ওয়াইফাই লাগানো খুবই জরুরী। তাতে কাজের মান বারে সাথে গতি বেড়ে যায়। আপনি খুব সুন্দর একটি পরামর্শ দিয়েছেন আপনার মামাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম যথার্থ বলেছেন আপু সেজন্যই মামাকে ওয়াইফাই লাগানোর পরামর্শ দিয়েছিলাম আশাকরি এখন কাজ করে মজা পাবে। ধন্যবাদ।

 2 years ago (edited)

ভাল ছিল মূহুর্ত গুলো। খাওয়া দাওয়াও দারুন হয়েছে। রাউটার লাগিয়ে নেন এবং তাতে ইন্টারনেট সংযোগ দিলেই পাবেন কাঙ্খিত স্পিড। একটি বিষয় না বললেই নয় মূলত ওয়াইফাই একটি ওয়্যারলেস নেটওর্য়াক প্রোটকল এর কোন লাইন হয় না। লাইন হয় ব্রডব্যান্ড ইন্টারনেট এর। যেটা কেটফাইভ , কেটফোর কিংবা ফাইবার অপটিক । সুতরাং ইন্টারনেট লাইন ছাড়া রাউটার অকার্যকর কিন্তু রাউটার সবসময় ওয়াইফাই সিগনাল দিয়ে যাবে সুতরাং ইন্টারনেট লাইন রাউটারের সাথে সংযুক্ত করলেই ওয়াইফাই দিয়ে ইন্টানেটের দুনিয়ায় এক্সেস করা সম্ভব। এই আর কি। ভাল ভাবে লাগিয়ে নিয়েন কিন্তু হা হা। ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার মতামতের মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম। খুবই ভালো লাগলো আপনার মতামত টি পড়ে। আমার বাসায় আগে থেকেই ওয়াইফাই আছে এই ওয়াইফাই টা মামার বাসায় লাগিয়েছি।। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রাউডার ক্রয় করতে গিয়ে আপনি ভালোই সময় পার করেছিলেন বিভিন্ন জায়গায়।এখন রাউডারটি লাগিয়ে আপনার মামার কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণ করতে পারবেন।সেই কামনা এই করছি।

 2 years ago 

হ্যাঁ ভাই ঠিকই বলেছেন সে উদ্দেশ্যেই রাউটার কেনা। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

শুনে খুব ভালো লাগলো আপনারা কাজের গতি বৃদ্ধি করার জন্য নতুন রাউটার নিয়েছেন, এবং সেইসাথে রাস্তায় মামার সাথে খাওয়া-দাওয়া করেছেন ফুচকা, সব মিলিয়ে ভালো একটি দিন গিয়েছে মনে হচ্ছে।

 2 years ago 

আমি না ভাইয়া মামাকে নতুন রাউটার নিয়ে দিয়েছি। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব ভালো কাজ করেছেন।এখন এমনিতেই নেট এর জা অবস্থা ফুল সিগনাল থাকার পরেও কাজ করে না।সেই হিসেবে ওয়াইফাই থাকলে আপনার মামা অনায়াসে ঘরের মধ্যে আরমছে পোস্ট কমেন্ট করতে পারবে।

 2 years ago 

হ্যা ভাই আশা করি মামা এখন অনায়াসেই কাজ করতে পারবে। ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে বর্তমান সময়ে আমাদের দেশের মোবাইলের ইন্টারনেট এর যে অবস্থা তাতে ওয়াইফাই না নিলে কোন ভাবেই চলছে না। ওয়াইফাই এর রাউটার কিনতে যেয়ে দেখছি আপনারা অনেক খাওয়া-দাওয়া করে ফেললেন ভাইয়া।

 2 years ago 

আসলেই ভাই মোবাইল ডাটা দিয়ে কাজ করে কোন মজাই নেই। আর হ্যাঁ রাউটার কিনতে গিয়ে ভালোই খাওয়া দাওয়া করেছিলাম হিহিহি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ্ মামার জন্য রাউটার কিনেছো আর সাথে পেট ভরে ফুচকাও খেলে 😋
আসলে মামা ভাগিনার সম্পর্কটা বেশ দারুন হয়🤗
দুজনের জন্য দোয়া রইল 🥀
ভালো থেকো ইভান ❤️

 2 years ago 

আসলেই বেশ দারুন সম্পর্ক ভাইয়া। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল। ♥️

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63645.37
ETH 3067.90
USDT 1.00
SBD 3.81