রংপুর চিকলি পার্ক ভ্রমনঃ পর্ব-১ ||•|| 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শনিবার • ২০শে জ্যৈষ্ঠ • ১৪২৯ বঙ্গাব্দ • ৩ জুন-২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-06-03_20-18-01-692.jpg

কথায় আছে রঙে রসে ভরপুর আমাদের রংপুর। আসলেই রঙে রসে ভরপুর আমাদের রংপুর। আর আমাদের এই রংপুর সহরের রঙের অভাব নেই। যেখানেই যাবেন সেখানেই মজা। বিশেষ করে দর্শনীয় জায়গা গুলোর কথা তো না বললেই নয়। রংপুরের দর্শনীয় জায়গা গুলোতে গেলে যেন মনে হয় অন্য কোন এক রাজ্যে চলে এসেছি। আগে রংপুরে এত দর্শনীয় জায়গা ছিল না তবে এখন অনেক নতুন নতুন দর্শনীয় জায়গা তৈরি করা হচ্ছে রংপুর বিভাগীয় শহর হওয়ার পর। এই দর্শনীয় জায়গা গুলোর মধ্যে আমার মতে এখন সবথেকে উপরে আছে রংপুর ওয়াটার চিকলি পার্ক। সেখানের পরিবেশের কথা কি আর বলব একদম অসাধারণ। আমি কাল রংপুর ওয়াটার চিকলি পার্কে ঘুরতে গিয়েছিলাম এবং সেখানে অনেক ফটোগ্রাফি করেছি। এতগুলো ছবি একটি পর্বের মাধ্যমে দেখানো সম্ভব নয় তাই আমি দুটো পর্বের মাধ্যমে আপনাদের রংপুর চিকলি পার্ক ঘুরিয়ে দেখাবো।।।

IMG_20220602_190844.jpg

আমার বাসা থেকে চিকলি পার্ক যেতে বেশ কিছুক্ষণ সময় লাগে। এই ১২-২০ মিনিটের রাস্তা হবে। অটো কিংবা রিক্সা দিয়ে যাওয়া যায়। পুরো শহরটা একটু ভালোমতো দেখতে দেখতে যাব বলে আমরা একটি রিকশা ভাড়া করলাম। বাসা থেকে বেরিয়েই একটা রিক্সা নিলাম রিক্সাওয়ালা মামা প্রথমে ভাড়া চেয়েছিল ৬০ টাকা পরে আমরা দামাদামি করে ৫০ টাকা তেই ভাড়া ঠিক করলাম।

IMG_20220602_190629.jpg

আমরা বাসা থেকে এমন সময় বেরিয়ে ছিলাম যেন চিকলি পার্কে যেতে যেতে সন্ধ্যা হয়ে যায় কারণ চিকলি পার্ক এর আসল মজাই সন্ধ্যাবেলা। চিকলি পার্ক এর লাইটিং এর কারণেই চিকলি পার্ক এর সৌন্দর্য আমার কাছে বেশি ভালো লাগে। তা আপনারা পরের ছবিগুলো দেখলেই উপলব্ধি করতে পারবেন।

IMG_20220602_192457.jpg

এটা হল চিকলি ওয়াটার পার্কের গেট। সেখানে গিয়ে আমি ভেবেছিলাম অনেক মানুষ দেখতে পারবো। তবে খুব একটা মানুষ সেখানে ছিল না। একজনকে জিজ্ঞাসা করে বলল বন্ধের দিন এখানে বেশি মানুষের সমাগম ঘটে। এক দিক দিয়ে ভালোই হলো অল্প মানুষের মধ্যে হাঁটাহাঁটি ঘোরাঘুরি করে ভালই মজা পাওয়া যাবে।

IMG_20220602_192516.jpg
IMG_20220602_192527.jpg

তারপর ২০ টাকা দরে আমরা মোট তিনটি টিকিট ক্রয় করলাম। এত সুন্দর পার্কে ঢুকতে ২০ টাকার টিকিট কোন ব্যাপার মনে হলো না আমার কাছে। বেশ খুশি মনেই টিকিটগুলো হাতে নিয়ে প্রবেশ গেট দিয়ে ঢুকতে শুরু করলুম।

IMG_20220602_192803.jpg
IMG_20220602_192807.jpg
IMG_20220602_192902.jpg

তারপর প্রথম গেট পেরিয়ে ভেতরে যাওয়ার পরেই আমি টাস্কি খেয়ে গেলাম। সেখানে গিয়ে দেখতে পারলাম আবার আমাদের ৩০ টাকা দিয়ে টিকিট ক্রয় করতে হবে মূল পার্কে ঢোকার জন্য। তো প্রথম টিকিট এর ব্যবস্থা করার কি দরকার ছিল একবার এইতো ৫০ টাকা করে টিকিট রাখা যেত। দুতরফায় পাবলিককে লুটেপুটে খাওয়ার ধান্দা আর কি। যাইহোক কি আর করার এই অবধি যেহেতু এসেছি তিনটের টিকিট ক্রয় করেই ফেললাম।

IMG_20220602_192922.jpg

তারপর মূল পার্কের প্রধান ফটক দিয়ে প্রবেশ করলাম। সেখানে ভালোই সিকিউরিটি ব্যবস্থা এবং ফুল বডি সেনিটাইজেশন পদ্ধতি ছিল। তাদের এই বাবস্থা আমার কাছে বেশ ভালই লেগেছে।

IMG_20220602_192943.jpg
IMG_20220602_193421.jpg

এই চিকলি পার্ক এ ঢুকলে আপনারা অসংখ্য রেস্টুরেন্ট দেখতে পারবেন। মেইন গেট দিয়ে ঢুকে প্রথমেই আমার চোখে এই রেস্টুরেন্টটি পড়ল। দেখে সত্যি খুবই ভালো লেগেছিল রেস্টুরেন্টটি। বিশেষ করে রেস্টুরেন্টের দেয়ালটি কাঁচের উপর নকশা করে তৈরি করা হয়েছিল। আমার কাছে খুবই আকর্ষণীয় লেগেছিল।

IMG_20220602_193001.jpg
IMG_20220602_193005.jpg

তারপর সেই রেস্টুরেন্টটি দেখে আমরা মেইন রাস্তা দিয়ে মেইন পার্কের দিকে হাটা শুরু করলাম। রাস্তার একধারে ছিল চিকলি লেক আর এক পাশে ছিল রেষ্টুরেন্টগুলো। রাস্তাগুলো গাছপালা এবং লাইট দিয়ে এত সুন্দর করে সাজানো হয়েছিল যে আমি দেখেই মুগ্ধ হয়ে গিয়েছিলাম।

যাইহোক বন্ধুরা আজ এই পর্যন্তই আপনাদের সাথে দেখা হবে রংপুর চিকলি পার্ক ভ্রমণ এর দ্বিতীয় পর্বে। সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCpyfJ2aBLuuM6t9DyLVRQ4fCoQ4LK7JyPMKkfTQ2x6acrJKzR88WLpa6hUEXLCDYmThgd2iDc.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

image.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আমি খুব সুন্দর ভাবে পার্কে ঘুরার দৃশ্য গুলো আমাদের মাঝখানে উপস্থাপন করেছেন ।টিকেট মূল্য ছিল মাত্র 30 টাকা তা দেখে সত্যিই খুব ভাল লাগল ।রাস্তাতে ছেলে মেয়ে হেঁটে যাওয়া খুব সুন্দরভাবে আপনার ফোনে আবদ্ধ করেছেন ।সব মিলিয়ে খুব সুন্দর ছিল

 2 years ago 

প্রথমে 20 টাকা দিয়ে ঢুকতে হয়েছে পরে আবার 30 টাকা দিয়ে টিকিট কেটে মূল পার্কে ঢুকতে হয়েছিল ভাইয়া। দ্বিতীয় পর্বের পোস্ট করেছে চাইলে ঘুরে আসতে পারেন আশা করি আপনার কাছে খুবই ভালো লাগবে।

 2 years ago 

পার্ক ভ্রমণ করতে কার না ভালো লাগে আপনি বলুন আমাদের সকলেরই পার্ক ভ্রমণ করতে অনেক বেশি ভালো লাগে। আপনি রংপুরের চিকলি পার্ক ভ্রমণ অনেক চমৎকার একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। সেইসাথে কিছু ফটোগ্রাফি ও শেয়ার করেছেন ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই ভাই চিকলি পার্ক ঘুরে খুবই মজা পেয়েছিলাম আপনিও কখনো রংপুরে আসলে অবশ্যই বলবেন আপনাকে চিকলি পার্ক ঘুরাবো।

 2 years ago 

কটে বাহে এই চিকলি পার্ক। হামার রংপুরে এত ভালো জায়গা ঘুরার আর আমার এখনো যাওয়া হয়নি। ভাবতেই আমার কাছে খুব খারাপ লাগছে। যাই হোক যতটুকু দেখলাম তাতে আমার খুব ভালো লেগেছে। মনে হচ্ছে আমি সেখানে না গিয়ে অনেক বড় মিস করেছি। আর সেই ভুল করা যাবেনা খুব দ্রুতই পরিবার নিয়ে ঘুরে আসার চেষ্টা করব। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

🤪 হামার রংপুরোত। দেরি না করে এখনি ঘুরে আসো অসাধারণ একটা জায়গা।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

আগের তুলনায় চিকলি পার্ক এখন খুবই সুন্দর করে তুলেছে, কয়েক দিন থেকে চিকলি পার্কে যাওয়ার কথা কিন্তু যাওয়া হচ্ছে না, আজকে আপনার চিকলি পার্কের ভ্রমণ কাহিনি পরে এবং দেখে খুবই ভালো লাগলো, এভাবেই নিত্য নতুন জায়গা গুলো আমাদের মাঝে শেয়ার করিয়েন ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জ্বি ভাই একদম ঠিক বলেছেন এখনকার চিকলির পার্ক দেখলে আগের চিকলি পার্ক এর কথা মনেই পড়ে না। একবার ঘুরেই আসুন বুঝতে পারবেন কতটা সুন্দর হয়েছে এখন

 2 years ago 

পার্কের৷ ভেতরের দৃশ্য দেখে বেশ ভালো লাগলো। আর প্রবেশ মূল্য খুব বেশি না। একদম কমই বলা যায়। আমাদের এলাকার‍্য একটা রিসোর্ট আছে সেখানে প্রবেশ মূল্য ৮০ টাকা।।সে হিসেবে আপনাদের পার্ক অনেক সুন্দর। ধন্যবাদ ভাই অভিজ্ঞতা শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

 2 years ago 

আসলেই পার্কের ভেতর টা ঘোরার পর মনে হয়েছে প্রবেশমূল্য টা সত্যিই অনেক কম নিয়েছে তারা। পরের পর্ব পোস্ট করেছি ওইটা দেখলে আপনি ঠিক বুঝতে পারবেন ভাইয়া।

 2 years ago 

রংপুরে গিয়েছিলাম আজ থেকে প্রায় 5/7 বছর আগে। আসলে মাঝে মাঝে এমন বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরতে সত্যিই অনেক ভালো লাগে। আপনারা চিকলি পার্ক ভ্রমণের অভিজ্ঞতা দারুন লাগলো। আশা করি পরবর্তীতে কখনো রংপুর গেলে অবশ্যই এখান থেকে ঘুরে আসবো।

 2 years ago 

ভাই এরপর রংপুর আসলে জানাবেন আপনাকে চিকলি পার্ক ঘুরিয়ে দেখাবো।

 2 years ago 

রংপুরে এতো চমৎকার একটি পার্ক রয়েছে ভাবা যায়। ভীষণ চমৎকার জায়গা এটা‌ দু জায়গায় টিকিট কাটার ব্যাবস্থা করে মোটামুটি পাবলিকের কাছে বেশ টাকা হাতিয়ে নিচ্ছে তারা। এর সঠিক অবস্থান কোথায়?
আমি যদি কখনও আবার রংপুর যাই তবে ওখানে যাওয়ার ইচ্ছে আছে।

 2 years ago 

ভাইয়া আমি দ্বিতীয় পর্বের পোস্ট করেছি সেই পোস্টটি পড়লে আপনি বুঝতে পারবেন তাদের টিকিট মূল্য ঠিকই আছে। এটা হচ্ছে রংপুরের হনুমানতলা এরিয়ায়। রংপুর আসলে অবশ্যই জানাবেন আপনাকে নিয়ে ঘুরবো। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69731.54
ETH 3810.82
USDT 1.00
SBD 3.84