কিছু রেনডম ফটোগ্রাফি || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ মঙ্গলবার • ৩রা জ্যৈষ্ঠ • ১৪২৮ বঙ্গাব্দ • ১৭ মে - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-05-17_14-35-07-912.jpg

• Edited By PicsArt App




আজ সকাল থেকেই আকাশটা ভীষণ খারাপ। বৃষ্টি হবে হবে ভাব কিন্তু সকাল থেকে বৃষ্টির কোন দেখা নেই। আকাশ খারাপ ছিল জন্য সকাল থেকেই বাসায় বসে ছিলাম। বাসায় বসে বসে ভাবছিলাম বৃষ্টি যদি না আসে তাহলে বাহিরে যাব। অনেকক্ষণ বাসায় সময় কাটানোর পর বৃষ্টি আসলো না তাই বাহিরে বের হলাম। বাহিরে বের হয়ে কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর ভাবলাম যে নানু বাসার দিকে যাওয়া যাক। তাই দেরি না করে নানু বাসার উদ্দেশ্যে রওনা হলাম। আমার বাসা থেকে আমার নানু বাসার দূরত্ব খুব একটা বেশি নয়।

নানু বাসায় যেতেই আমার চোখ গেল এই জংলি গাছ গুলোর উপর। এই গাছ গুলো জংলি হলেও দেখতে খুবই সুন্দর। তাই ভাবলাম এই জংলি গাছগুলোর কয়েকটা ফটোগ্রাফি করা যাক। তার উপর আবার দুদিন হল নতুন ফোন কিনেছি নতুন ফোনের ক্যামেরাটাও একটু চেক করে নেয়া যাবে।

তাই অনেকক্ষণ মশার কামড় খেয়ে ঘুরে ফিরে এই ফটোগ্রাফি গুলো করলাম। ফটোগ্রাফি গুলো করার পর আমার কাছে বেশ ভালই লেগেছিল। তাই ভাবলাম আপনাদের সাথে আমার নতুন ফোন দিয়ে ধারণ করা ফটোগ্রাফি গুলো শেয়ার করা যাক। তাহলে চলুন দেখে আসি আমার নতুন ফোনে ধারণ করা ফটোগ্রাফি গুলো।



✪ ফটোগ্রাফিঃ ১ ✪
IMG_20220517_142013.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই ফড়িংয়ের বাচ্চাটির ফটোগ্রাফি করতে গিয়ে আমাকে অনেকক্ষণ ঘুরতে হয়েছে। যখনই ক্যামেরা কাছে নিয়ে যাই তখনই সে উড়ে অন্য একটি গাছে গিয়ে বসে। অনেকক্ষণ ঘুরতে ঘুরতে দু'চারটা ছবি তুলেছিলাম। সেই ছবিগুলোর মধ্যে থেকেই একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রফি - ২ ✪
IMG_20220517_142638.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

আমাদের অঞ্চলে এই গাছটিকে ঢেকীয়া শাক বলা হয়। শুনলে অবাক হবেন এই জংলি গাছটিকে গ্রামের দিকে শাক হিসেবে খাওয়া হয়। এবং এই শাকটি নাকি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আর এই শাক সুস্বাদু হওয়ার পাশাপাশি শরীরের জন্যও নাকি খুবই উপকারী। আমি এর আগে কখনো এই শাকটি খাইনি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৩ ✪
IMG_20220517_142543.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই গাছটির নাম আমার ঠিক জানা নেই। তবে আমি শুনেছি এই গাছটি শুধু এরকম শ্যাওলা ধরা দেয়ালে জন্মায়। এই গাছটি সামনাসামনি দেখতে খুবই সুন্দর। আমার কাছে খুবই ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৪ ✪
IMG_20220517_141623.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

ছোট ছোট ঘাসের মাথায় এই সুন্দর ফুল টি হয়। গুগোল এর মতে এই ঘাস গুলোর নাম কাইলিংগা। এই ফুলগুলো জংলি হওয়ার কারণে কেউ এই ফুলগুলোর সৌন্দর্য দেখতে পারে না। কিন্তু সত্যি বলতে এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৫ ✪
IMG_20220517_143108.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই ফুলটির নামও আমি জানিনা। এটাও একটি জংলি ফুলের গাছ। জংলি হলেও এই গাছের ফুল গুলো কিন্তু দেখতে ভারী সুন্দর। আসলে প্রাকৃতিক যেকোনো কিছুই সুন্দর সেটার জংলি হোক আর যাই হোক।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৬ ✪
IMG_20220517_142914.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এটাও এক ধরনের জংলি উদ্ভিদ। এই উদ্ভিদটির পুরো শরীর জুড়ে এরকম ছোট ছোট অসংখ্য ফুল থাকে। এই ফুলগুলোর কারণেই এই গাছটির শোভা আরো অনেক গুনে বেড়ে যায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

✪ ফটোগ্রাফি - ৭ ✪
IMG_20220517_141848.jpg

ক্যামেরা - Vivo Y21

ফটোগ্রাফির ধরন - মোবাইল ফটোগ্রাফি

ফটোগ্রাফির যায়গা - কুড়িগ্রাম

W3w Location

এই উদ্ভিদটির নাম লাইকোপাস লুসিডাস। এটাও একটি জংলি উদ্ভিদ। গাছটি মাপে অনেক ছোট কিন্তু এই গাছটি দেখতে ভারী সুন্দর তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png

এই ছিল আমার আজকের ধারণ করা কিছু জংলি উদ্ভিদ এবং ফুলের ফটোগ্রাফি। আশা করি আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPPK9U4U7TTA9XLGEgDPWHKuF1Rokw75dgdGszPA3jE5dcm9csYgEBH2CTs2hLLb8CPS3rSoK7c.png



PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

image.png

FacebookTwitterYouTube

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ৬ নাম্বার ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া অনেক অনেক ধন্যবাদ আপনার এতো সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও!! ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফির সবগুলাই যথেষ্ট ভালো হয়েছে।আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিলো বেশ চমৎকার আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ভাই আমার রেনডম ফটোগ্রাফিক গুলো এত সুন্দর তারিফ করার জন্য আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভালোই তো মশার কামড় খেয়েও ফটোগ্রাফি।যাই হোক নতুন ফোনের ক্যামরা মনে হচ্ছে বেশ ভালোই। যাক ফড়িং এর বাচ্চাটা মনে হচ্ছে তোমার ভালোই সময় নষ্ট করেছে।সবগুলো ফটোই বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই এই ফটোগ্রাফি গুলো করতে প্রচুর মশার কামড় খেতে হয়েছে। আর নতুন ফোনের ক্যামেরা মোটামুটি ভালই। হরিণের বাচ্চার ফটোগ্রাফি ঠিক করতেই আমার সবথেকে বেশি সময় লেগেছিল। যাই হোক তোমাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই দেখে ভালো লাগলো। প্রকৃতির ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর কিছু গাছপালা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে ঢেকীয়া শাক এর ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে তুলে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য ভাই।

 2 years ago 

আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। আর ঢেকিয়া শাক এর ফটোগ্রাফিতে ব্যক্তিগতভাবে আমার কাছেও খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপনি দারুন ফটোগ্রাফি করেন এর আগেও আপনার ফটোগ্রাফি করে গুলো দারুন হয়েছিল। প্রতিটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি সাথে আপনি দারুন বর্ণনা করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রশংসামূলক মতামত দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সবুজ লতাপাতার অসাধারণ আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে সবুজ দেখলে মনটা সতেজ হয়ে যান সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তোমার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব ভালো হয়েছে। বিশেষ করে ঘাসের উপর ফড়িংয়ের বাচ্চাটির ফটোগ্রাফি একটু বেশিই ভালো হয়েছে। ফড়িংয়ের বাচ্চাটির ফটোগ্রাফি করতে নিশ্চয়ই অনেক সময় ব্যয় করতে হয়েছিল। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ফড়িংয়ের বাচ্চার ফটোগ্রাফি করতে প্রচুর সময় লেগেছিল তবুও ফটোগ্রাফি করতে পেরে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ মামা এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ! খুবই চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি দেখে নিলাম কয়েক মুহুর্তে। গ্রামীণ এই ছোট খাটো সাধারণ জিনিসের ফটোগ্রাফি দারুণ লাগে।

তাই অনেকক্ষণ মশার কামড় খেয়ে ঘুরে ফিরে এই ফটোগ্রাফি গুলো করলাম।

একটু কষ্ট না করলে কি আর ফটোগ্রাফার হওয়া যায়! 😅

 2 years ago 

হাহাহা মশার কামড় না খেয়ে ফটোগ্রাফি করার মত কোন সুট থাকলে সাজেস্ট করে যান ভাই 😄

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46