হাতে বানানো মজাদার আমের জুস |•| 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শনিবার • ১৪ই জ্যৈষ্ঠ • ১৪২৯ বঙ্গাব্দ • ২৮ মে -২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে বেশ ভালই আছি।



Picsart_22-05-28_22-05-07-123.jpg

আমের জুস

আজ সকাল থেকেই প্রচুর গরমের অবস্থা একদম খারাপ। গরমে যেন শরীরের অবস্থা কাহিল। কি করবো না করবো ভেবে পাচ্ছিলাম না। সকাল থেকে বাহিরেও যাই নি, এক মাত্র গরমের কারনেই। কারন আমি গরম একদমই সহ্য কর‍তে পারি না।

দুপুর বেলা গরমের প্রকোপ যেনো আরো অনেক গুনে বেরে গেলো। তাই ভাবলাম সরবত বানিয়ে খাই। বাসায় সরবত বানানোর পাউডারও ছিলো। ঠান্ডা পানি দিয়ে সরবত বানিয়ে খেলে পরানটা একদম ঠান্ডা হয়ে যাবে। তাই আমি দেরি না করে সরবত বানাতে রান্না ঘরে চলে গেলাম।

রান্না ঘরে গিয়ে চোখে পরলো আমাদের গাছের আম গুলো। আম গুলো দেখেই আমার মন ঘুরে গেলো, ভাবলাম আমের জুস বানিয়ে খাওয়া যাক। কিন্তু দুঃখজনক ব্যাপার হল বাসার ব্লেন্ডার মেশিন টি বের করে দেখি সেটি নষ্ট হয়ে গিয়েছে । আহ কিযে টেনশনে পরেছিলাম। পরে আম্মু আমাকে বললো চালুনি দিয়ে আমের রস বের করে আমের জুস বানাতে, তাই দেরি না করে চালুনি দিয়েই আমের জুস বানানো শুরু করলাম।

আজ আপনাদের মাঝে সেই আমের জুস বানানোর রেসিপিটিই শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে দেখে আসা যাক আমের জুস বানানোর রেসিপিটি।



image.png

PicsArt_03-21-12.47.38.png

উপকরণের ছবিউপকরণপরিমাণ
IMG_20220528_223209.jpgআমনিজের ইচ্ছা মত
IMG_20220528_223323.jpgচিনিস্বাদ অনুযায়ী
IMG_20220528_223552.jpgলবনস্বাদ অনুযায়ী
IMG_20220528_223725.jpgফ্লেভার১ টেবিল চামচ
IMG_20220528_223903.jpgপানিপরিমান মত
IMG_20220528_224129.jpgচালুনি১ টি

PicsArt_03-21-12.54.27.png

⊕ ধাপ-১ ⊕

IMG_20220528_224308.jpg

প্রথমে আম গুলোকে পিচ করে কেটে নেবো। যেনো চালুনি দিয়ে রস বের করতে সুবিধা হয়।

image.png

⊕ ধাপ-২ ⊕

IMG_20220528_224617.jpg

তারপর আম গুলোগুলোকে চালুনিতে নিয়ে ভালো ভাবে ডোলে আমের রস গুলো একটি বাটিতে নিতে হবে।

image.png

⊕ ধাপ-৩ ⊕

IMG_20220528_224902.jpg

আম গুলোর রস বের করে নেয়ার পর আমের রস গুলো থেকে আমের আঁশ গুলোকে বের করে নেব। আপনারা চাইলে ছাকুনি দিয়ে নিতে পারেন।

image.png

⊕ ধাপ-৪ ⊕

IMG_20220528_225339.jpg

এবার আমের রস গুলোর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে নেব।

image.png

⊕ ধাপ-৫ ⊕

IMG_20220528_225812.jpg

এবার পরিমাণমতো ফ্লেভার যোগ করব। আপনারা চাইলে এই ফ্লেভার নাও যোগ করতে পারেন আমি একটু ভিন্ন স্বাদের জন্য এই ফ্লাইওভারটি যোগ করেছি।

IMG_20220528_230030.jpg

এবার স্বাদ অনুযায়ী চিনি যোগ করব।

IMG_20220528_230123.jpg

এবার স্বাদ অনুযায়ী লবণ দিয়ে সব গুলোকে একসাথে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে মজাদার আমের জুস।

image.png

আশা করি আপনাদের সকলের কাছে আমার জুসের রেসিপিটি ভালো লেগেছে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার এই পোষ্টে আসার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের। জন্য

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97fefnfWhQ13UMRWeknr7xdZZ6cbo4v6hWwmCHKLHP4BgwejnDSbMjPKVuX1pcruLDgsQFvWBK4Pp.png

PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির শাহরিয়ার ইভান। আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97fefnfWhQ13UMRWeknr7xdZZ6cbo4v6hWwmCHKLHP4BgwejnDSbMjPKVuX1pcruLDgsQFvWBK4Pp.png

standard_Discord_Zip.gif

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

JOIN WITH US ON DISCORD SERVER

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি আমের জুস বানানোর রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। বর্তমান আমের মৌসুম চলতাছে এই সময় আমের বিভিন্ন ধরনের রেসিপি আমাদের তো পাবো। কিছুদিন আগে কাঁচা আম থাকতে যেমন আমরা আমের আচার দেখতে পেয়েছিলাম ।এখন পাকা আমের জুস থেকে শুরু করে অনেক রকমের মজাদার মজাদার পোস্ট দেখতে পাবো। এই গরমে ঠান্ডা আমের জুস খেতে এক আলাদা প্রশান্তি কাজ করবে। এত সুন্দর একটি জুস তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করব আপু আপনাদের মাঝে আরও পাকা আমের রেসিপি নিয়ে হাজির হতে।
অনেক অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমিও গতকালকে হাতে বানানো আমের জুসের রেসিপি শেয়ার করেছিলাম। আমার কাছে এই জুস খেতে অনেক ভালো লাগে। আপনার জুস দেখতে অনেক সুন্দর হয়েছে। এভাবে পাকা আমের জুস খেতে খুবই সুস্বাদু লাগে। গরমের মধ্যে এই জুস খেলে শরীর ঠান্ডা হয়ে যায়। আপনি খুব সুন্দর ভাবে হাতে বানানো পাকা আমের জুসের ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া মজাদার জুস রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার রেসিপিটি আমি দেখেছিলাম আপু, বেশ সুন্দর হয়েছিলো। আর এই আমের জুস আমারো ভীষণ পছন্দের। ধন্যবাদ আপু।

 2 years ago 

আম খেতে আমার ভীষণ ভালো লাগে। আমের গুটি অন্যরকম একটা ভালোবাসা রয়েছে আমার। আপনি খুব সুন্দর করে আমের জুসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। গরমের সময় এরকম আমের জুসের রেসিপি খেলে কলিজা ঠান্ডা হয়ে যাবে। সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

আসলেই ভাই সেদিন প্রচুর গরম ছিল তাই এই জুসটি খাওয়ার পর কলিজা যেন একদম ঠান্ডা হয়ে গিয়েছিল।
🥰

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি ফল, আর আমের জুস সেটাতো আরো বেশি পছন্দ, সাথে টেং ব্যবহার করেছেন এটি মনে হয় আরো বেশি স্বাদ বাড়িয়ে দেবে। চমৎকার হয়েছে আপনার আজকের তৈরি করা এই জুস।

 2 years ago 

ট্যাং ব্যবহার করার কারণে আলাদা রকম একটা ফ্লেভার এসেছে ভাইয়া। আমার কাছে ফ্লেভার টি বেশ ভালোই লেগেছে। আপনিও চাইলে ট্রাই করে দেখতে পারেন আশা করি আপনার কাছে ভালো লাগবে।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

সময় উপযোগী পোস্টটি করার জন্য আপনাকে প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি ।আমের শরবত মোটামুটি সবাই পছন্দ করে ।তবে সবার নাকি পেটে সহ্য হয়না ।তো অনেক ভালো ছিল।

 2 years ago 

কেন ভাইয়া পেটে সহ্য হয় না কেন? এটা ঠিক বুঝলাম না। বললে খুব ভালো হতো ☺️

 2 years ago 

আপনি খুব মজাদার রেসিপি তৈরি করলেন ভাই। আজকে আপনার আমের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। এই গরমের দিনে আমের রেসিপি খেতে খুবই ভালো লাগতো, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্ট টি অনুসরণ করে বানিয়ে খেয়ে ফেলুন ভাইয়া। 😋

 2 years ago 

ভাইয়া আপনি নিজের হাতে খুব সুন্দর করে মজাদার আমের জুস তৈরি করেছেন। জুস টি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। অবশ্য নিজের হাতে বানানো সহজ দেখতে যেমন আকর্ষণীয় হয় খেতেও তেমন ভালো হয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমের জুসের রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে দোষটা ব্লেন্ডার ছাড়া হাতে তৈরি করেছিলাম তবুও খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। আপনিও এভাবে ট্রাই করে দেখতে পারেন আশা করি আপনার কাছে খুবই ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63843.45
ETH 2624.02
USDT 1.00
SBD 2.76