ফটোগ্রাফি // সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ23 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।

Picsart_24-09-27_19-53-54-355.jpg

আমার বাংলা ব্লগের প্রাণপ্রিয় বন্ধুরা, প্রতিদিনের মতো আজকে আবারো নতুন আরো একটি পোস্ট নিয়ে হাজির হলাম আপনাদের সবার মাঝে। আজকের এই পোস্টটি সাজিয়েছিলাম কিছু এলোমেলো ফটোগ্রাফি নিয়ে। যাইহোক আজ একমাস পর আমি মাত্র দুই দিনের ছুটিতে আমার নিজ বাসায় এসেছি। তো নিজ বাসায় আসার পরে এমনিতে প্রচুর বৃষ্টি ছিল এবং পরিবারের সবাইকে নিয়ে একটু ব্যস্তময় সময় পার করছিলাম। আমি আজকে কি পোস্ট করবো সেটা যখন ভেবে পাচ্ছিলাম না তখন মোবাইলে গ্যালারি খুঁজে এই সুন্দর ফটোগ্রাফি গুলো পেয়েছিলাম। যা এখন আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন তাহলে দেখে নেয়া যাক আমার হাতে উঠানো সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -১

20240903_191458~2.jpg

আপনারা এখন যে ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে একটা চাপ্রি পিঠার স্টল। এই স্টলটি ঢাকা মিরপুর ১৩ সিটি কর্পোরেশন অফিসের পাশে বসে। এর পাশ দিয়েই আমার বাসায় যাতায়াত করতে হয় । তো আমি যখন অফিসে কাজ শেষ করে বাসার দিকে আসি প্রতিদিনই আমি একটা হোক দুটো হোক খেয়ে থাকি এই চাপ্রি পিঠাগুলো। এইখানে প্রায় ২৪ ধরনের ভর্তা পাওয়া যায়। যার যে ধরনের ভর্তা পছন্দ সে সেই ধরনের ভর্তা নিয়ে এই চাপ্রি পিঠাগুলো খেয়ে থাকে। তবে এই পিঠাগুলো কিন্তু আমার কাছে খুবই সুস্বাদু লেগেছিল। আর এই ভালোলাগা সেই মুহূর্তটা ফটোগ্রাফি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -২

20240923_164442~2.jpg

এখন যে ফলের ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা কম বেশি আমরা সবাই চিনি এটা হচ্ছে পেঁপে। এই ফটোগ্রাফিটা উঠেছিলাম আমি ঢাকা ক্যান্টনমেন্টের পাশে কচুক্ষেতের ফলের দোকান থেকে। এই পেঁপে গুলোর উপর হালকা একটু তেলের প্রলেপ দিয়ে পলি দিয়ে সুন্দর করে ঢেকে রেখেছে। যা যেকোন মানুষকেই আকৃষ্ট করবে। আর এই ফলের ডিসপ্লেটা দেখতে আমার ভালো লেগেছিল বিধায় ফটোগ্রাফি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৩

20240923_164510~2.jpg

এখন যে ফলের ফটোকপিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে শরিফা ফল। প্রথমে আমি দূর থেকে ভেবেছিলাম এটা আতা ফল পরে কাছে গিয়ে দোকানদার কে জিজ্ঞেস করলে উনি বলেন এটা শরিফা ফল। তবে এই ফলটা দেখে আমার ভালো লেগেছিল আর ভালোলাগার জন্য ফটোগ্রাফি করে রেখেছিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৪

20240923_193614~2.jpg

এখন যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে তালের গুড় এর ফটোগ্রাফি। মূলত আমি আখের গুড় কিনতে গিয়েছিলাম। তখন এই তালের গুড়ের কথা জিজ্ঞেস করলে দোকানদার বলেন যে তালের গুড়টা অনেক ভালো । আর এই তালের গুড়টা এসেছিল বাগেরহাট থেকে। তারপর আমাকে একটু গুর দিল টেস্ট করার জন্য। আমি খেয়ে দেখলাম অনেক ভালোই লাগলো। তখন আমি হাফ কেজি নিলাম আমার কাছ থেকে নিয়েছিল ১৬০ টাকা। আমি আগে কখনো তালের গুড় খাইনি বিধায় এই ফটোগ্রাফিটা উঠিয়েছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৫

20240923_161250~2.jpg

এখন যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটাও কচুক্ষেত বাজারের ভিতর থেকে উঠিয়েছিলাম। আমি যখন বাজারে ভিতর দিয়ে যাচ্ছিলাম তখন হঠাৎ করেই এই জলপাইয়ের বলটা দেখতে পাই। এই বছরে এই প্রথম জলপাই গুলো দেখতে পেয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ফটোগ্রাফি করে রেখেছিলাম। আশা করি জলপাইয়ের ফটোগ্রাফিটা আপনাদের অনেক ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফটোগ্রাফি -৬

20240919_141510~2.jpg

এখন যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে একটি মাল্টা গাছের ফটোগ্রাফি। এ মালটা গাছ সহকারে অনেকগুলো ফুলের গাছ নিয়ে যাচ্ছিল একটি ভ্যানে করে। তো পুরো ভ্যানের ভিতরে এই মালটা গাছটা আমার কাছে খুবই ভালো লেগেছিল বিধায় আমি ফটোগ্রাফি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

অবশেষে আমার ফোনের গ্যালারি থেকে সুন্দর এই এলোমেলো ফটোগ্রাফিগুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করি এই ফটোগ্রাফিগুলো দেখার পরে আপনাদের অনেক ভালো লাগবে । তো বন্ধুরা আজ তাহলে এ পর্য্যন্ত্যই, পরবর্তীতে যে কোন একটা নতুন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের সবার মাঝে। সে পর্য্যন্ত্য আপনারা পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9mzjKNKmBKDNB5bPjytfpGcNzZvsf4kqDNjsgbD5sqJcQmA1hgTqT9wQbCkTa3KEsqrYDBjB.gif

31Q3JAt52XV3K5QcbwxWSgVchhxuEjDPdvUXeiz5hyFcP6pgsytGKPH2yswNpfwm42DwgqpJvZarcjQfADhrdMojh3Bo8Y75dieBs7jEZH...chbbz54g2jJYzx9x1eZeGk7mVyAj9QCnk6CAu4DNeXdfLW4i8Rzh1PTvUQ8SjyvoWHrZjWxdfRY9SS14A8ddv6TSQKCxSsFrd47Yp4qKGuzsc1bqmyG34qn6H.webp

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PxWHDWW9CETD5B5Jw9Q6ERAnD25KhyHKAX53jBLJKQRtPJf1WFG3aJd6PXbp2...SwCeUWfeYFqXEU6k9E1QBR3LLWpTGQPTugeRKSuzSqXPiupWgvjugsTQfwLmEzMp6y8qhddmwictcszT5MtchDJq2GfNthESS97LtxV2WaG7p797tQfCnHDy4R.gif

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Sort:  
 23 days ago 

ভাই মাঝে মাঝে আপনার মতো আমারও এমন হয় কি পোস্ট করব খুজে পাইনা। তারপর নিজের গ্যালারি খুঁজতে থাকি আর গ্যালারি থেকে ফটোগ্রাফি খুঁজে বের করি। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখি অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 19 days ago 

আমার সম্পূর্ণ্য পোস্টটা দেখে অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই।খুবই চমৎকার হয়েছে ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে শেয়ার করার জন্য।

 19 days ago 

আমার হাতে উঠানো ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার ফটোগ্রাফি করার স্বার্থকতা । আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 23 days ago 

দারুণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।অনেক অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 23 days ago 

ফোনের গ্যালারি খুঁজলে অনেক সময় সুন্দর ছবিগুলো দেখতে পাওয়া যায়। আর সেই ছবিগুলো সবার মাঝে উপস্থাপন করতেও ভালো লাগে। বিভিন্ন রকমের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। দারুন ভাবে ফটোগ্রাফি করেছেন আপনি।

 19 days ago 

জি আপু একদম ঠিক বলেছেন বিপদের সময় ফোনের গ্যালারি খুঁজলে কাজে আসে। যাইহোক আপু অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 22 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্যে গুড়ের তৈরী পাটালি দেখতে পেলাম। এছাড়াও জলপাই দেখতে দেখতে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 19 days ago 

অনেক সুন্দর একটি সাজানো গোছানো গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 22 days ago 

দারুন দারুন খাবার এবং ফলের ফটোগ্রাফি নিয়ে আজ আপনি আমাদের মাঝে হাজির হলেন। আসলে প্রত্যেকটা ফল আমার খুব প্রিয় ফল। বিশেষ করে আতা আমার খুব একটা প্রিয় ফল। আর চাটনি দিয়ে এই ধরনের পিঠা খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

আমার সম্পূর্ণ্য পোস্টটা দেখে অনেক সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দাদা।

 22 days ago 

অনেকদিন পর লেওয়া ফল দেখতে পারলাম আপনার পোষ্টের মধ্যে দিয়ে। খুবই ভালো লাগলো আপনার চমৎকার এই পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করতে দেখে। যেখানে বিভিন্ন প্রকার ফল সহ বেশ কিছু চিত্র দেখার সুযোগ করে দিয়েছেন। এই জাতীয় রেনডম পোস্টগুলো বেশ ভালো লাগে।

 19 days ago 

আমার সম্পূর্ণ্য পোস্টটা দেখে অনেক সুন্দর সাজানো গোছানো একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 22 days ago 

আজকে আপনি অসাধারণ কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। তবে আমার কাছে মালটা গাছের ফটোগ্রাফিটি বেশি ভালো লাগলো। এবং আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 18 days ago 

আমার এলোমেলো ফটোগ্রাফিগুলা আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আর এটাই আমার ফটোগ্রাফি করার সার্থকতা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72