কয়েকটি পছন্দের ফুলের ফটোগ্রাফি-10% Beneficiary To @shy-fox & 5% @ abb-school

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আজ আবার চলে আসলাম আপনাদের কাছে আমি @mahfuzanila। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নতুন একজন সদস্য। বেশ কয়েকদিন যাবৎ পড়াশুনার একটু চাপ যাচেছ। তাই তেমন ভাবে আপনাদের মাঝে পোস্ট শেয়ার করতে পারি না। আশা করি বেশ তাড়াতাড়ি আমি পড়াশুনার চাপ কমিয়ে নিয়মিত পোস্ট শেয়ার করতে পারবো। কেমন আছেন সবাই? আমি কিন্তু অনেক অনেক ভালো আছি।

image.png

আমাদের কলেজের সবচেয়ে সুন্দর হচেছ আমাদের কলেজের ফুলের বাগান। কলেজের মালি অনেক যত্ন করে ফুল গাছগুলোর । যে কেউ কলেজের ভিতরে প্রবেশ করলেই একবার হলেও ফুলের বাগানটি ঘুরে আসে। বেশ সুন্দ সুন্দর রং বে রং এর ফুল দিয়ে সাজানো হয়েছে কলেজের ফুল বাগান। প্রায় অফ পিরিউডে আমরা ফুল বাগানের আশে পাশে একটু ঘুরাঘুরি করি ফুলের সুবাস নেওয়ার জন্য। সেদিন মালি কাকা কে বলালাম কিছু ছবি তুলবো। আর মালি কাকা সাথে সাথে বাগানের দরজা খুলে দিলো। কিন্তু সাবধান করে দিলো যাতে ফুল গাছে হাত না দেই।

image.png

এই যে দেখছেন সুন্দর রং এর ফুল এটি নাকি ভারতীয় প্রজাতির ফুল। নামটি অনেক কঠিন আমার মনে নেই। তবে ফুলটি কিন্তু দেখতে বেশ সুন্দর। একেবারে নজরকারা।

image.png

এবারের ফুলটির নাম হচ্ছে অলক নন্দা। দেখতে বেশ সুন্দর এবং হলুদ রং এর এই ফুল গুলো গাছে থোকায় থোকায় দেখা যায়।

image.png

image.png

নাম না জানা এই ফুল গুলো কিন্তু দেখতে বেশ। বেগুনি রং এর ফুটে থাকা ফুলগুলোর ফটোগ্রাফি না করে পারলাম না।

image.png

এটি হলো শিমুল ফুল। এ সময়ে রাস্তায় বের হলেই এই ফুলের গাছ দেখা যায় বেশী।

image.png

আরে এই ফুল তো আপনারা সবাই চিনেন তাই না। এই ফুলটির নাম হলো নয়ন তারা।

image.png

এখন যে ফুলের গাছ আর ফুল গুলো দেখছেন এই ফুলও সবাই চিনেন। এটি হলো রঙ্গন ফুল। এই ফুলের রংটি কিন্তু আমার বেশ ভালো লাগে।

কেমন লাগলো আপনাদের কাছে? আশা করি জানাবেন। ভালো থাকেন সবাই। আল্লাহ হাফেজ।
ফটোগ্রাফির বিবরন
বিষয়ফটোগ্রাফি
ডিভাইসOPP-A16
ফটোগ্রাফার@mahfuzanila
ভৌগলিক অবস্থানলেকভিউ, ঢাকা, বাংলাদেশ

ধন্যবাদ সকলকে</center

Sort:  
 last year 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে।ভারতীয় প্রজাতির ফুলটি ,শিমুল ফুলটি আমি আজকেই প্রথম দেখলাম।হলুদ রং এর আলোকনন্দা ফুলটি বেশ সুন্দর লাগছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ওয়াও আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়েছি। ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো মনে হচ্ছিল ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠেছেন। এত সুন্দর শুভকামনা রইল এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। অলক নন্দা আর নয়নতারা ফুলের সৌন্দর্যটা বেশি আকৃষ্ট করেছে। পড়াশোনার চাপ থাকা সত্ত্বেও এমন সুন্দর একটি ফটোগ্রাফি পর্ব আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

খুবই সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
এরকম ফটোগ্রাফি পোস্ট ভিজিট করতে আমার খুবই ভালো লাগে।
অনেকগুলো সৌন্দর্য একত্রে উপভোগ করলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে।

 last year 

আপনার প্রথমে শেয়ার করা ভারতীয় প্রজাতির ফুলটি বর্তমানে বাংলাদেশে ভালই বিস্তার লাভ করেছে। আমি এই ফুলের গাছটি প্রায় জাগায় দেখেছি। আপনার সব গুলো ফলের ফটোগ্রাফি আমার পছন্দ হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

আপনার করা পছন্দের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে কারণ ফুলের সুগন্ধি সৌন্দর্য দুটোই মানুষের মনকে রঞ্জিত করে তোলে। অনেক সুন্দর ছিল আপনার করা ফটোগ্রাফি।

 last year 

আপু আপনাদের কলেজের বাগানটি সত্যিই খুব সুন্দর। কেননা এই বাগানে রয়েছে রংবেরঙের ফুলের সমাহার। আর এত সুন্দর ফুল দেখলে সবাই চাইবে এই ফুলের বাগানে গিয়ে ফুলের সৌন্দর্য ও সুবাস গ্রহণ করতে। যাইহোক আপু, আজ আপনার ফুলের ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33