ঘুরে এলাম পানাম সিটি

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক ভালো আছেন। আমি কিন্তু ভালো আছি। চিন্তা করছিলাম আজ কি পোষ্ট দিবো। ভেবে দেখলাম কম্পিউটারে আমি আগে থেকে কিছু পোস্ট রেডী করে রেখেছিলাম। আপনাদের সাথে শেয়ার করবো বলে কয়েকটি পোস্ট আগে থেকে রেডি করে রেখেছিলাম। আসলে অনেক সময় মোবাইল বা কম্পিউটারে নিজের ফোল্ডারে কোন ডোকমেন্ট থাকলে তা কাজে লেগে যায়। ভাগ্যিস আমি আগে এই পোস্টগুলো তৈরী করে আমার ফোল্ডারে রেখে দিয়েছিলাম।

image.png

source

হয়তো আপনারা সবাই আমার একটি লেখা পড়ার জন্য অধির আগ্রহ নিয়ে বসে আছেন আর তাই তো আমিও দেরি না করে চট করে আপনাদের জন্য আরও একটি পোষ্ট নিয়ে হাজির হয়ে গেলাম । হ্যাঁ আমার প্রিয় ভাই ও বোনেরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার গত বছর ঈদে ঘুরতে যাওয়ার কিছু স্মৃতি। আমি যেখানে ঘুরতে গিয়েছে ওখানে গিয়ে কি কি মজা করলাম তা আপনাদের সাথে শেয়ার করবো। তাহলে চলুন আপনাদের সাথে আমার বেড়াতে যাওয়ার কিছু আনন্দ মূহত আপনাদের সাথে শেয়ার করি।

image.png

image.png

গত ঈদে বিষ্টির জন্য আপনারা বা আমরা কেউ কোথাও বের হতে পারিনি অবশ্য ঈদের আগে প্ল্যান করেছিলাম সিলেট অথবা কক্সবাজার বেড়াতে যাবো। কিন্তু তা আর হয়ে ওঠেনি। যাক তারপর ঈদের পর ঘুরতে বের হলাম। তো কোথায় যাবো ভেবে পাচ্ছিলাম না। কেউ বলে মাওয়া ঘাট যাবে, কেউ বলে সোনার গাঁও, কেউ বলে ময়িন ঘাট যাবে। আমাকে জিজ্ঞেস করল আমি কোথায় যাবো? আমি বললাম সবাই যেখানে যাবে আমিও সেখানেই যাবো।

image.png

image.png

তো সোনারগাঁও ফিক্সড হলো। আমাদের প্ল্যান ছিল সোনারগাঁও গিয়ে প্রথমে যাবো পানাম সিটি। তারপর জাদুঘর এবং পরে ময়িন ঘাট। তো কি আর করা সোনারগাঁও এর উদেশ্যে রওনা হলাম এবং গিয়ে প্রথমে পানাম সিটিতেই নামলাম। গিয়ে দেখি সাপ্তাহিক বন্ধ একটা ধোকা খেলাম। তো আপনারা যারা ওখানে কখনও ঘুরতে যেতে চান তাদের জেনে রাখা ভালো যে সোনারগাঁও পানাম সিটি সপ্তাহে দুইদিন বন্ধ থাকে রবি ও সোমবার।

image.png

image.png

তারপর কি আর করা নামলাম গাড়ি থেকে। নেমে প্রথমেই দেখি আম ভর্তা । আম ভর্তা কিনলাম জার্নি করার পর আম ভর্তাটা খেতে ভালো লাগল। আম ভর্তাটা খেলাম খুব মজা করে। আমি এই খাবারটি খুব পছন্দ করি। তো পানাম সিটির পাশে ছোট একটি শপ আছে। যেখানে কিনা কয়েকটি দোকান নিয়ে শপটি গঠিত। সেখানে কিনা বেশকিছু ভালো ভালো ও অনেক সুন্দর জিনিস পাওয়া যায়। গেলাম দোকানগুলোর ভেতরে এবং একে একে দোকানগুলো ঘুরে দেখলাম।

image.png

image.png

image.png

image.png

সেখানে অনেক মানুষ ঐ দোকান গুলোতে খুব ইনজয় করে কেনাকাটা করছে। ঐ দোকানগুলোতে অনেক আনকমন কিছু পাওয়া যায় । যা কিনা আমাদের বাসার আশপাশের শপিংগুলোতে পাওয়া যায় না। কিছুক্ষন ঐ দোকানগুলো ঘুরে দেখলাম। আর আমরাও কিছু কেনাকাটা করলাম এবং অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিও করলাম। ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে যা আপনাদের সাথে ফটোগ্রাফি পোষ্ট হিসাবে আরো একদিন শেয়ার করবো।

image.png

image.png

পানাম সিটি বন্ধ থাকলেও আমরা কিন্তু এই শপিংটিতেই খুব মজা ও ইনজয় করেছি। যার কিছু অংশ আপনাদের সাথে আজ শেয়ার করলাম। আশা করি সবাই আমার পানাম জাদুঘরের প্রথম পোষ্টটি পড়ে খুব আনন্দ পাবেন এবং আমার পরের পানাম সিটির ফটোগ্রাফি বা সোনার গাঁও জাদুঘর এর যাওয়ার পোষ্টির জন্য অপেক্ষা করবেন। যেকোন সময় আমি হাজির হবো এর পরের পর্ব নিয়ে।

আমার পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার আইডি @mahfuzanila আমি একজন বাংলাদেশী ইউজার। আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য। আমার পছন্দ ঘোরাঘুরি করা ,ছবি আঁকা, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি,ডাই প্রজেক্ট বানাতেও দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে আর সবচেয়ে বেশী ঘুমাতে আর কষ্ট পাই অন্যায় না করেও কেউ কষ্ট দিয়ে কথা বললে।

❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  
 6 months ago 

হুম সেদিন আমিও গিয়েছিলাম। কিন্তু পানাম নগরী সিটি বন্ধ পেয়ে বেশ কষ্ট পেয়েছিলাম। তাই পানাম জাদুঘরের বাহিরেই ঘুরে ফিরে চলে আসতে হয়েছে। বেশ সুন্দর করে বিষয়টি উপস্থাপনা করেছেন। আশা করি আগামী তে আরও ভালো ভালো কিছু পোস্ট শেয়ার করবেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু শুনেছি পানাম সিটির ভিতরে নাকি অনেক সুন্দর। দেখার খুব ইচ্ছে ছিল। কিন্তু ঈদের সিজনে বন্ধ পাব সেটাতো জানা ছিল না থাক আফসোস করবেন না আপু আবার ইনশাল্লা আমরা পানামসিটি দেখতে যাব। ধন্যবাদ আপু আপনাকে মাঝে মাঝে এইভাবে বেড়াতে নিয়ে যাবার জন্য। ও সুুনন্দর মন্তব্যটি করার জন্য।

 5 months ago 

সোনার গাঁও পানাম নগর গিয়ে ছিলাম অনেক দিন আগে। সেখানের পুরানো বাড়ি গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। আর বিশেষ করে সেখানে অনেক ধরনের জিনিস পাওয়া যায়। এধরনের তৈরি জিনিস গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আমাদের সাথে আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া আমার কাছেও জায়গাটা ও জিনিসগুলো ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

গত ঈদে আপনারা ঘুরতে বের হয়েছিলেন দেখে ভালোই লেগেছে। পানাম সিটি ঘুরতে গিয়েছিলেন, তবে সেটা সাপ্তাহিক বন্ধ ছিল তখন এটা শুনে খারাপ লাগলো। আপনার মাধ্যমেই জেনে নিতে পারলাম পানাম সিটি সপ্তাহে দুই দিন বন্ধ থাকে রবি ও সোম। কখনো যদি যাওয়া হয় এগুলো মনে রেখেই যেতে হবে। জার্নির পর কিন্তু ভর্তা খেতে আমার কাছেও অনেক ভালো লাগে। ভর্তা খেয়েছিলেন বলে মনে হচ্ছে অনেক ভালো লেগেছিল। আপনারা ওই শপিংটিতে ভালো সময় কাটিয়েছিলেন পানাম সিটি বন্ধ থাকলেও, এটা শুনে ভালোই লাগলো।

 5 months ago 

হ্যাঁ আপু আমরাও ধোকা খেয়েছিলাম। পড়ে জেনে নিলাম কি বার বন্ধ থাকে যা আমাদেরও কাজে লাগলো আর আপনাদের মাঝেও পোস্টের মাধ্যমে ম্যাসেজটি দিতে পারলাম। ধন্যবাদ আপু সুন্দর করে মন্তব্য করার জন্য।

 5 months ago 

ঈদের সময় ঘুরতে গিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছেন। তবে এটি ঠিক সবাই একসাথে কোথাও যেতে হলে প্রথমে মতামত জানতে হয়। যাইহোক সিদ্ধান্ত করে সবাই সোনারগা পানাম সিটি ঘুরতে গেলেন। এটি জেনে খুব ভালো লাগলো যে ওখানে সপ্তাহে দুই দিন বন্ধ থাকে। আসলে অনেকে হয়তো বা বন্ধ থাকে জানেনা। তবে খুব ভালো সময় কাটিয়েছেন আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম। সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন ভালোই সময় কাটিয়েছি। কারন আমি ঘুরতে খুব পছন্দ করি। তবে বন্ধ পেয়ে মনটা কিছুটা খারাপ হয়ে ছিল। ভালো লাগলো যে পানাম সিটি দুদিন বন্ধ থাকে আমি এই ম্যাসেসটি কিছুটা কারো কাছে পৌাছাতে পেরেছি। ধন্যবাদ আপু গুছিয়ে সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36