গান: তুমি কি দেখেছ কভু || ১০% বেনিফিশিয়ারি shy-fox 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"আজ বৃহস্পতিবার- ১লা বৈশাখ-১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল-২০২২"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। গান আমার কাছে খুবই ভালো লাগে। গান গাইতে যতটুকু ভালোলাগে তারচেয়েও বেশি ভালো লাগে গান শুনতে। গান গাওয়া এবং গান ভাল লাগা দুটোই আমার অন্তর জুড়ে রয়েছে। আর তাই আজ আমি আপনাদের মাঝে একটি ছায়াছবির গান পরিবেশন করছি। বাংলা ছায়াছবিটির নাম ছিল "এতোটুকু আশা"। গানটির কণ্ঠশিল্পী ছিল "আব্দুল জব্বার"। এই গানটি অনেক পুরনো দিনের গান। পুরনো দিনের গান হলেও গানটি যতবার শুনি ততবারই আমার কাছে ভালো লাগে। তো বন্ধুরা এবার গানটি গেয়ে শোনাচ্ছি।

গানের লিংক:



গানের কথা:

তুমি কি দেখেছো কভু
জীবনের পরাজয়?
দুঃখের দহনে, করুন রোদনে
তিলে তিলে তার ক্ষয়,
জীবনের পরাজয়।

তুমি কি দেখেছ কভু
জীবনের পরাজয়?
দুঃখের দহনে করুন রোদনে
তিলে তিলে তার ক্ষয়,
তিলে তিলে তার ক্ষয়।
তুমি কি দেখেছো কভু?

আমি তো দেখেছি কত যে স্বপ্ন
মুকুলেই ঝরে যায়,
শুকনো পাতার মর্মরে বাজে
কত সুর বেদনায়।

আকাশে বাতাসে নিষ্ফল আশা
হাহাকার হয়ে রয় ..
দুঃখের দহনে করুন রোদনে
তিলে তিলে তার ক্ষয়,
তিলে তিলে তার ক্ষয়।

তুমি কি দেখেছ কভু
জীবনের পরাজয়?
দুঃখের দহনে করুন রোদনে
তিলে তিলে তার ক্ষয়,
তিলে তিলে তার ক্ষয়।
তুমি কি দেখেছো কভু?

প্রতিদিন কত খবর আসে যে
কাগজের পাতা ভরে,
জীবন পাতার অনেক খবর
রয়ে যায় অগোচরে।

কেউ তো জানেনা প্রাণের আকুতি
বারে বারে সে কি চায়,
স্বার্থের টানে প্রিয়জন কেন
দূরে সরে চলে যায়।

ধরণীর বুকে পাশাপাশি তবু
কেউ বুঝি কারো নয় ..
দুঃখের দহনে করুন রোদনে
তিলে তিলে তার ক্ষয়,
তিলে তিলে তার ক্ষয়।

তুমি কি দেখেছ কভু
জীবনের পরাজয়?
দুঃখের দহনে করুন রোদনে
তিলে তিলে তার ক্ষয়,
তিলে তিলে তার ক্ষয়,
তুমি কি দেখেছো কভু।


আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

PicsArt_03-21-01.30.10.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

standard_Discord_Zip.gif

Logo.png

abbcommunity.png

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 2 years ago 

কি আর বলবো জাস্ট অসাধারণ। প্রথমে আমি ভেবেছিলাম এটা হয়তো আপনি রেকর্ড চালিয়ে দিয়ে লিপসিং করছেন। পরে দেখলাম নিজের গলায় গাওয়া গান। আশা করি এখন থেকে হ্যাংআউটে আপনার গান শুনতে পাবো।👍👍

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টে এসে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। ইনশাআল্লাহ আগামী দিনের হ্যাংআউটে অবশ্যই অবশ্যই গান শোনানোর চেষ্টা করব। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপনার গান টি। শুনে আমি মুগ্ধ হলাম। আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল। আপনি এভাবেই সামনের দিকে এগিয়ে যান। আর এভাবেই আমাদের গান শুনিয়ে যান। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার ভাললাগা আর আমার সার্থকতা। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শুভ নববর্ষের শুভেচ্ছা। মিতা আপনি আজকে চমৎকার ভাবে তুমি কি দেখেছ কভু গানটি কভার করেছেন। আপনার কন্ঠে গানটি শুনে অনেক ভালো লাগলো। আশাকরি এভাবেই আমাদের কে গান শুনাবেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ মিতা, আমার গানটি শুনে আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। পরবর্তী সময়ে আরো সুন্দর সুন্দর গান উপহার দেয়ার চেষ্টা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার গানের গলা অসাধারণ। আমি তো আপনার গাওয়া গান শুনে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি ভাইয়া আপনার গাওয়া এই গান আমি তিনবার শুনলাম। এখন দেখছি মাঝে মাঝেই আপনার বাসায় যেতে হবে আপনার গান শোনার জন্য। কেন যে এত দিন আপনার গান শোনা থেকে আমাদের বঞ্চিত করেছেন এটাই ভেবে পাচ্ছিনা। আশা করছি এখন থেকে নিয়মিত আপনার গান শুনতে পাবো। আপনার ভিতরে লুকানো প্রতিভা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সুন্দর একটি গান উপহার দিয়েছেন এ জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।💖💖💖💖💖💖

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আমার গানটি ভালো লেগেছে এবং আমার গাওয়া গানটি আপনি তিনবার শুনেছেন এই কথাটি জানতে পেরে আমি ভীষণ ভীষণ খুশি হয়েছি। আমার বাসায় আসার জন্য আপনার নিমন্ত্রণ রইল। যখন খুশি চলে আসবেন, ইনশাআল্লাহ অবশ্যই গান শোনাবো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুরনো দিনের সিনেমার গান গুলোর মধ্যে তুমি কি দেখেছ কভু গানটি আমার খুবই পছন্দের একটি গান।
আপনি দারুন ভাবে পুরো গান টি কভার করেছেন মামা। সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আশা করি ভবিষ্যতেও এরকম আরো অনেক সুন্দর সুন্দর গান আমরা আপনার কাছে উপহার পাবো। এভাবেই এগিয়ে চলুন মামা আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক পুরনো একটি গান। তাও এই গানটি আমার অনেক প্রিয় একটি গান। আপনি দারুন ভাবে গানটি উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। সত্যিকার অর্থে গানটি অনেক অনেক সুন্দর। তাই আমার কাছেও গানটি খুবই প্রিয়। পরবর্তী সময়ে আরও সুন্দর সুন্দর গান উপহার দেয়ার চেষ্টা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে একটি গান কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কন্ঠে এই গানটি অনেক সুন্দর লাগছে। আমি মাঝে মাঝে রাতের বেলায় এই গানটি শুনে থাকি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টে এসে এত ভাল মন্তব্য করার জন্য। গানটি সত্যিই অনেক জনপ্রিয় একটি গান। আমি প্রায় সময়ই আপনার মত গান টি শুনে থাকি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই গানটি অনেক পুরনো হলেও কিন্তু শুনতে খুবই ভালো লাগে। আমার কাছে তো আপনার এই গানটি শুনতে বেশ ভালো লাগলো। আপনার কন্ঠে গানটি শুনতে খুবই ভালো লাগছিল। আশা করি এরকম গান আপনার কাছ থেকে আরো শুনতে পাবো। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি গান পরিবেশন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মন্তব্যের জন্য। একদম সত্যি কথা বলেছেন গানটি অনেক পুরনো, কিন্তু শুনতে এখনো অনেক ভালো লাগে। আমি অবশ্যই চেষ্টা করব আগামী দিনেও এরকম সুন্দর গান উপহার দেয়ার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে গানটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর কন্ঠে গান শুনে। এত সুন্দর ভাবে গানটি শোনানোর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমার কন্ঠে গানটি আপনার অনেক ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আহ কী সুন্দর একটা গান। গানটা একজন মানুষের জীবন সংগ্রাম তুলে ধরেছে। গানটা আমার অনেক পছন্দের। গানটা দারুণ কভার করেছেন ভাই। অনেক সুন্দর ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সঙ্গে গানটা শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনি অনেক সুন্দর একটি কথা বলেছেন, গানটি সত্যিই একজন মানুষের জীবন সংগ্রাম তুলে ধরেছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এ গানটি আমার ভীষণ প্রিয় একটি গান।
আপনি এতো সুন্দর আর সাবলীলভাবে গাইলেন সত্যিই প্রশংসনীয় কাজ ছিল ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত এর জন্য। গানটি আমি সুন্দর আর সাবলীল ভাবে গেয়েছি আপনার কাছে জানতে পেরে অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58625.96
ETH 3101.66
USDT 1.00
SBD 2.41