You are viewing a single comment's thread from:

RE: সেকাল আর একালের ঈদ। ১০% সাইফক্স।

ভাইয়া আপনার পোস্টটি পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার পোস্ট পড়ছিলাম আর যেন ছোটবেলার সেই সুন্দর দিনগুলো অনুভব করছিলাম। তবে কি ভাইয়া আমি এখনও আমার বাবা-মার কাছ থেকে জোর করে ঈদ সালামি আদায় করে থাকি। ঈদের দিন ঈদগাহ মাঠ থেকে নামাজ পড়ে এসে আমি আমার বাবা মাকে সালাম করি। এবং সেই সাথে তাদের কাছ থেকে একপ্রকার জোর করেই ঈদ সালামি নিয়ে থাকি। যদিওবা আমি দুই সন্তানের বাবা তবুও এই কাজটি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আমার থেকে আমার সন্তানেরাও একই কাজ করে মজা পেয়ে থাকে। আমিও ওদের ঈদ সালামি দিয়ে সন্তুষ্ট করি। আপনি একটি কথা ঠিকই বলেছেন ভাইয়া, তখনকার ঈদ আর বর্তমান সময়ে ঈদ অনেকটাই তফাৎ হয়ে গেছে। তখনকার সময়ে নতুন জামা কাপড় এনে আমরা লুকিয়ে রাখতাম, কাউকে দেখতে দিতাম না। কিন্তু এখন আর সেই প্রচলনটা নেই। খুবই মিস করি সেই সব দিনগুলি। আপনার সুন্দর বর্ণনামূলক পোস্ট, সেকাল আর একালের ঈদ সম্পর্কে আপনি যে সুন্দর মন্তব্যগুলো করেছেন তা আমার হৃদয় ছুঁয়ে গেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

খুব মিস করি সেই দিনগুলি। যদিও জানি আর কখনোই সেই দিনগুলো ফিরে পাবোনা। পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64