আয়নাতে ওই মুখ দেখবে যখন || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"আজ বুধবার - ৭ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ - ২০শে এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। গান শুনতে আমার অনেক ভালো লাগে। আবার গাইতেও ভালো লাগে। বিশেষ করে হারানো দিনের গান গুলো, শুনতে ও গাইতে অনেক অনেক ভালো লাগে। আজ আমি সেই হারানো দিনের একটি গান পরিবেশন করব। গানটি ছিল অনেক পুরনো একটি বাংলা ছায়াছবির গান। ছায়াছবির নাম হল (নাচের পুতুল)। গানটির কথা আয়নাতে ঐ মুখ দেখবে যখন। তাহলে বন্ধুরা চলুন দেরী না করে শুরু করা যাক।


গানের কিছু তথ্য


গান: আয়নাতে ওই মুখ দেখবে যখন
গায়ক: মাহমুদুন্নবী
লেখক: কে জি মোস্তফা
মিউজিক: রবিন ঘোষ
ছায়াছবি: নাচের পুতুল (১৯৭১)


গানের কথা


আয়নাতে ঐ মুখ দেখবে যখন
কপোলের কালো তিল পড়বে চোখে
ফুটবে যখন ফুল বকুল শাখে
ভ্রমর যে এসেছিলো জানবে লোকে (x2)

মনটি তোমার কেন দুরুদুরু কাঁপছে
মনের মানুষ কি গো চেনা চেনা লাগছে
তুমি কি তারে কাছে ডাকবে ?
হৃদয়ের কাছে সে রয় অলোকে
হঠাৎ যখন তুমি দেখবে তাকে
শরমে নয়ন কি গো রাখবে ঢেকে ?

আয়নাতে ঐ মুখ দেখবে যখন
কপোলের কালো তিল পড়বে চোখে
ফুটবে যখন ফুল বকুল শাখে
ভ্রমর যে এসেছিলো জানবে লোকে

জানিনা এখন তুমি কার কথা ভাবছো
আনমনে কার ছবি চুপিচুপি আঁকছো
তুমি কি তারে ভালোবাসবে ?
ধরা যদি দেয় সে একপলকে
দেখবে যখন তারে অবাক চোখে
দু’হাতে নয়ন কি গো রাখবে ঢেকে ?

আয়নাতে ঐ মুখ দেখবে যখন
কপোলের কালো তিল পড়বে চোখে
ফুটবে যখন ফুল বকুল শাখে
ভ্রমর যে এসেছিলো জানবে লোকে
আয়নাতে ঐ মুখ দেখবে যখন…


আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 2 years ago 

এই গানটা ছোটবেলায় অনেক শুনেছি।আমার অনেক ভালো লাগতো কেন জানি গানটি।আপনি সুন্দর করে এই গানের কভারটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।খালি গলায় অসাধারন গেয়েছেন ভাই।খুব ভালো লাগলো আপনার গানটি।খুব সুন্দর একটি গানের কভার আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার অসাধারণ সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আমার গানটি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভীষন খুশী হয়েছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই গানটি আমার খুবই পছন্দের একটি গান। আপনি দারুণভাবে কারাওকে মিউজিক এর সাহায্যে গানটি কভার করেছেন। যা আমার কাছে সত্যিই অসাধারণ লেগেছে। এক কথায় বলতে গেলে মুগ্ধ হয়ে গেলাম আপনার গাওয়া গানটি শুনে। ধন্যবাদ এত সুন্দর একটি গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে আমি অনেক অনেক খুশি হলাম। যা আমাকে আগামী দিনে আরো নতুন নতুন গান গাওয়ার জন্য উৎসাহিত করবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার অন্যতম প্রিয় একটি গান আজকে আপনার কন্ঠ শুনতে পেলাম। আপনার কন্ঠ শুনতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি গান উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

এই গানটি আমার অনেক প্রিয় গান ভাইয়া। আপনাদের মাঝে গাইতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গানটা খুবই জনপ্রিয় এবং আমারো অনেক পছন্দের আপনার কভার খুবই সুন্দর ছিল।খুব দারুন ভাবে গেয়েছেন শুভ কামনা রইলো আপনার জন্য ভাই।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া গানটা অনেক অনেক জনপ্রিয় একটি গান। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

ভাই আপনি গানের সুর বেশ ভালো ধরতে পারেন, তাল ঠিক রেখে রিদমের সাথে কত সুন্দর গলা মেলালেন। খুব সুন্দর হয়েছে ভাই আপনার মিষ্টি কন্ঠে এই হারানো দিনের গান টি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর ভাবে গানটি গাওয়ার চেষ্টা করেছি মাত্র, আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

আয়নাতে ঐ মুখ দেখবে যখন কাজলের কালো টিপ পড়বে চোখে গানটি সত্যিই অসাধারণ। একসময়কার অনেক জনপ্রিয় গান ছিল এটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গানের লিরিক্স আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক দিন পর আপনার কন্ঠে এই গানটি শুনতে পেলাম,আপনি বেশ ভালোই গাইতে পারেন।তাহলে এত দিন কেন লুকিয়ে ছিলেন।আমি আবার গান শুনতে চাই আপনার কন্ঠে। ধন্যবাদ ভাই

 2 years ago 

ভালো গান গাইতে পারি আগে তো জানতাম না আপনাদের মাধ্যমে তা জানা হয়ে গেল। পরবর্তী সময় আরও সুন্দর সুন্দর গান উপহার দেয়ার চেষ্টা করব।

 2 years ago 

বাহ্ বেশ ভালোই উপভোগ করলাম। বেশ প্রাণবন্ত ছিল।
এইরকম গান আরো চাই কিন্তু । শোনার অপেক্ষায় থাকলাম হ্যাংআউটে ।

 2 years ago 

আমার গানটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম ভাইয়া। আপনার এই সুন্দর মন্তব্য পরবর্তী সময় আমাকে গান গাওয়ার জন্য অনুপ্রাণিত করবে। আগামী হ্যাংআউটে ইনশাআল্লাহ অবশ্যই গান শোনাবো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32