DIY- কার্টুন এবং রঙ্গিন কাগজদিয়ে বানানো কফি হাউজের আড্ডা টেবিল || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম ও আদাব । আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সকলেই ভাল আছেন এবং সুস্থ আছেন । আমিও আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছি ।

IMG_20220122_162931.jpg

কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই ......

আজ আবারও আপনাদের মাঝে ফিরে আসলাম, ফেলে দেয়া কার্টুন এবং রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি কফি হাউজের আড্ডার টেবিল বানিয়ে দেখানোর জন্য । আমার বানানো টেবিলটি আপনি ঘরের শোপিচ হিসেবে ব্যবহার করতে পারবেন । তো বন্ধুরা চলুন তাহলে শুরু করা যাক, কফি হাউজের সেই আড্ডা'র টেবিল বানানোর প্রক্রিয়া।

উপকরণ সমূহ
১. কার্টুন ।
২. রঙ্গিন কাগজ ।
৩. আঠা ।
৪. গ্লু গান ।
৫. স্কেল ।
৬. কাঁচি ।
৭. এন্টি কাটার ।
৮. কম্পাস ।

IMG_20220122_142432.jpgIMG_20220122_144341.jpg

উপরে দেয়া ছবির মত করে স্কেল ও এন্টিকাটার এর সাহায্যে কার্টুনের টুকরো কেটে নিতে হবে ।কেটে নেয়া কার্টুনের টুকরোগুলোতে ভালোভাবে আঠা লাগিয়ে রঙিন কাগজ দিয়ে মুড়ে দিতে হবে ।উপরে দেয়া ছবির মত করে ।

IMG_20220122_153241.jpg

পূর্বে কার্টুন ও রঙিন কাগজ এর সমন্বয় বানানো টুকরোগুলোকে উপরে দেয়া ছবির মত করে গ্লু গান এর সাহায্যে জুড়ে দিতে হবে । জুড়ে দেয়ার পর বসার আসন বা সিটের মত দেখাবে ।

IMG_20220122_142054.jpgIMG_20220122_151402.jpg

আবারো উপরের দেয়া ছবির মত স্কেল ও এন্টিকাটার এর সাহায্যে কার্টুন কেটে নিয়ে উপরে দেয়া ছবির মতো করেই আঠা দিয়ে রঙিন কাগজ মুড়ে দিতে হবে । যা চেয়ারের পায়ের রূপ নিবে ।

IMG_20220122_160857.jpg

কার্টুন এবং রঙ্গিন কাগজ এর সমন্বয়ে বানানো টুকরোগুলো বাঁ পা গুলো পূর্বের বানিয়ে নেয়া সিটের নিচে উপরে দেয়া ছবির মত করে লাগিয়ে দিলেই চেয়ারের রূপ নিবে । এভাবে চারটি চেয়ার বানিয়ে নেই ।

IMG_20220122_142605.jpgIMG_20220122_144443.jpg

এবার উপরে দেয়া ছবির মত করে কম্পাস ও এন্টিকাটার এর সাহায্যে কার্টুনের টুকরো গোলাকার করে কেটে নেবার পর উপরের ছবির মত করেই আঠার সাহায্যে রঙিন কাগজ লাগিয়ে দিতে হবে । যা গোলটেবিলের গোলাকার রূপ নেবে ।

IMG_20220122_142124.jpgIMG_20220122_151407.jpg

আবারো উপরে দেয়া ছবির মত করে স্কেল ও এন্টিকাটার এর সাহায্যে কার্টুনের টুকরো কেটে নিয়ে উপরের দেয়া ছবির মত করেই আঠার সাহায্যে রঙিন কাগজ লাগিয়ে দিতে হবে । যা গোলটেবিলের পায়ের রূপ নেবে ।

IMG_20220122_153423.jpg

এবার বানিয়ে নেয়া টেবিলের পায়া গুলো পূর্বের বানিয়ে নিয়ে গোলটেবিলের গোলাকার অংশটুকুর নিচে গ্লু গান এর সাহায্যে জুড়িয়ে দেই । জুড়ে দিলেই তৈরি হয়ে গেল আমাদের গোলটেবিল বা আড্ডার টেবিল ।

IMG_20220122_142541.jpgIMG_20220122_152050.jpg

১৪ সেন্টিমিটার কার্টুনের টুকরো কম্পাসের সাহায্যে গোল আকার আকৃতিতে আঁকিয়ে নিতে হবে । আঁকিয়ে নেবার পর উপরে দেয়া ছবির মত করে এন্টিকাটার এর সাহায্যে কেটে নিতে হবে । তারপর উপরের দেয়া ছবির মতো করেই আঠার সাহায্যে রঙিন কাগজ লাগিয়ে দিতে হবে ।

IMG_20220122_161116.jpg
এবার উপরের বানিয়ে নেয়া ১৪ সেন্টিমিটার কার্টুন এবং রঙিন কাগজ এর সমন্বয়ে টুকরো টির উপর পূর্বের বানিয়ে নেয়া গোলটেবিল টি ঠিক মাঝ বরাবর গ্লু গান এর সাহায্যে ছবির মত করে জুড়ে দেই ।

IMG_20220122_162931.jpg
গোলটেবিল বসিয়ে দেবার পর পূর্বের বানিয়ে নেয়া চেয়ার গুলো ছবির মত করে গোলটেবিলের চার পাশে গ্লু গান এর সাহায্যে বসিয়ে দিতে হবে । বসিয়ে দিলেই তৈরি হয়ে যাবে আমাদের কাঙ্ক্ষিত সেই কফি হাউজের আড্ডা টেবিল ।

আশা করি আমার পোস্ট টি আপনাদের কাছে ভাল লেগেছে । ভালো লেগে থাকলে অবশ্যই আমার জন্য দোয়া রাখবেন ও আমাকে সহযোগিতা করবেন । আমি যেন আগামীতেও আপনাদের আরও সুন্দর সুন্দর পোস্ট উপহার দিতে পারি ।

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 2 years ago 

অসাধারণ আপনার বুদ্ধি।।
সত্যি তারিফ করতে হয়।।
খুব সুন্দর আড্ডা খার চেয়ার টেবিল তৈরি করেছেন।।
আমার কাছে খুবই ভালো লেগেছে। ❤️❤️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার অসাধারণ মন্তব্যের জন্য ,আমার তৈরি আড্ডা চেয়ার-টেবিল আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কাটুন এবং রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে কফি হাউজের আড্ডাটা চেয়ার টেবিল তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরীকৃত এই কফি হাউসের আড্ডা চেয়ার টেবিল আমার কাছে খুবই সুন্দর লেগেছে। ধন্যবাদ এই রকম একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, কার্টুন এবং রঙিন কাগজ ব্যবহার করে কফি হাউজের আড্ডা চেয়ার-টেবিল টি খুব যত্নের সাথে বানানোর চেষ্টা করেছি, আপনার ভাষায় বুঝতে পেরেছি আমার চেষ্টাটি বৃথা যায়নি। আমাকে দোয়া করবেন আমি যেন পরবর্তী সময়ে আরো ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ও ভাইয়া চমৎকার একটি জিনিস বানিয়েছেন ।পরিত্যক্ত কাটুন দিয়ে আপনি খুব সুন্দর ভাবে এবং আকর্ষণীয় একটি জিনিস তৈরি করেছেন। ছোট হলেও জিনিসটা দেখতে বেশ দারুন। কফি হাউজের আড্ডা কথা মনে পড়ে যায় এই আপনার তৈরি কফি হাউজের টেবিলটি দেখে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে আপনার তৈরি পদ্ধতি টা উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সত্যি সত্যি পরিত্যক্ত কার্টুন দিয়ে খুব সুন্দর জিনিস তৈরি করা যায়, আমিও তাই চেষ্টা করেছি কফি হাউজের আড্ডা টেবিল বানানোর। আপনার মত আমিও কফি হাউজের আড্ডা খুব মিস করি। আপনার জন্যেও শুভকামনা রইল।

 2 years ago 

কফি হাউজের আড্ডা দেওয়ার জন্য খুবই সুন্দর চেয়ার টেবিল তৈরি করেছেন ভাই। আপনি কার্টুন এবং রঙিন কাগজ দিয়ে অসাধারণ কাজ দেখিয়েছেন এটা দেখতে সত্যিই খুব সুন্দর লাগছে। আর একদমই বাস্তব মনে হচ্ছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার তৈরি কফি হাউজের আড্ডা চেয়ার-টেবিল টি আপনার কাছে ভাল লাগার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো ভালো কিছু তৈরি করতে সক্ষম হই। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

করনা পরিস্থিতি এসে কফি হাউজের আড্ডা টেবিল খুব মিস করি। আপনার এই পোস্টের কফি টেবিলটি দেখে আমার আগের দিনগুলো মনে পড়ে গেল। কফি হাউজের আড্ডা টেবিলটি খুব চমৎকারভাবে রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য, আমার মনে হয় অধিকাংশ লোকই করো না পরিস্থিতির কারণে কফি হাউজের আড্ডা মিস করে থাকে আর সেখান থেকেই আমার এই আড্ডার চেয়ার টেবিল তৈরি করা। করণা পরিস্থিতিতে সুস্থ ও সুন্দর থাকুন এই কামনা করি।

 2 years ago 

ভাইযা রঙিন কাগজ দিয়ে আপনার চেয়ার-টেবিল গুলো খুবই চমৎকার লাগছে দেখতে। দেখে মনে হচ্ছে যে এখানে বসে বন্ধুরা মিলে চা খাই এবং আড্ডা দেই। খুব সুন্দর ভাবে আপনি চেয়ার টেবিল তৈরি করেছেন দেখেই ভাল লাগল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, আমার আড্ডা চেয়ার-টেবিল টি আপনার কাছে অনেক ভাল লেগেছে তা আপনার মন্তব্য তে প্রকাশ পেয়েছে । অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

কাগজ দিয়ে বানানো কফি হাউজের আড্ডার খুব দারুন ডাই করেছেন।খুব সুন্দর হয়েছে।আর গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার ডাই পোস্ট আপনাদের কাছে ভালো লাগে যখন শুনতে এবং জানতে পারি, তখন আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি । যে আমার চেষ্টা সফল হয়েছে । অনেক শুভকামনা আপনার জন্য ।

 2 years ago 

কার্ডবোর্ড আর রঙিন কাগজ দিয়ে অসাধারণ চেয়ার টেবিল তৈরি করলেন। আসলে দেখতে চেয়ার-টেবিল গুলো খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। মনে হচ্ছে এই চেয়ার টেবিলে বসে আড্ডা দিলে খুব মজা হবে। আপনি অনেক সুন্দরভাবে তৈরি করলেন এই চেয়ার-টেবিল গুলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু । আমার তৈরি পোস্ট আপনার কাছে অসাধারণ লেগেছে জানতে পেরে ,আমার খুবই ভাল লাগতেছে ।আমাকে দোয়া করবেন এবং সহযোগিতা করবেন আমি যেন এভাবেই এগিয়ে যেতে পারি । অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56519.24
ETH 2991.31
USDT 1.00
SBD 2.16