আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"আজ শনিবার - ২৮শে জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ, ১১ জুন - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

f1c0996c-b2f5-42ae-8940-33d313c17979.jpeg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আমার বাংলা ব্লগ এমন একটি ব্লগ যা আমাদের প্রিয় @rme দাদা প্রতিষ্ঠা করেছে শুধুমাত্র বাংলা ভাষাকে প্রাধান্য দিয়ে। আমার বাংলা ব্লগ এমন একটি ব্লগ এখানে সবাই আনন্দ উল্লাস এর সাথে অর্থ উপার্জন করে থাকে। প্রথমদিকে আমি যখন আমার বাংলা ব্লগ সম্পর্কে জানতে পেরেছিলাম, তখন বিশ্বাস করতে চাইনি মোবাইল ফোন ব্যবহার করে কিছু লেখালেখির মাধ্যমে আনন্দের সাথে অর্থ উপার্জন করা যায়। কিন্তু পরবর্তী সময়ে আমার ভাগ্নে @mahir4221 এর রেফারে আমি যখন আমার বাংলা ব্লগ পরিবারে যোগ দিয়েছে তখন থেকেই দেখে আসছি এখানে কাজ করে ঠিক কতটা আনন্দ পাওয়া যায়। আমি গত ২৪/১১/২০২১ সাল থেকে প্রায় ছয় মাস হতে চলেছে আমার বাংলা ব্লগ পরিবারের সাথে যুক্ত হয়েছি।

আর যখন থেকেই আমার বাংলা ব্লগ কমিউনিটি তে একজন সদস্য হতে পেরেছি তখন থেকেই নিজেকে নিয়ে খুবই গর্ববোধ করি। এখানে এসে দেখছি সব সময়ই আমাদের প্রিয় @rme দাদা আমাদের মাথার উপরে বটবৃক্ষের মতো ছায়া দিয়ে এসেছে। তাঁর সান্নিধ্যে আসতে পেরে আমি ধন্য হয়েছি। এত মহান একজন মানুষ খুবই বিচক্ষণতার সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিচালনা করে আসছেন। আমার বাংলা ব্লগ পরিবার এমন একটি পরিবার যেখানে আমরা সকলেই সকল সদস্যের খোঁজখবর এবং সুখ-দুঃখ ভাগাভাগি করে নিচ্ছি। আমার বাংলা ব্লগ কমিউনিটি আজ শুধুমাত্র আমাদের প্রিয় দাদার কারণেই এত দূর অগ্রসর হতে পেরেছে।

!এবিবি স্কুল!

যখন আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করেছি তারপর থেকেই @abb-school আমাদেরকে হাতে-কলমে শিখিয়ে পড়িয়ে কমিউনিটির একজন সদস্য হিসেবে যোগ্যতাসম্পন্ন করে গড়ে তুলেছে। @abb-school সবসময়ই আমাদের পাশে থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বিষয়ে শিক্ষা দান করেছে। আমি এরকম একটি @abb-school হতে শিক্ষা গ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। আর এখান থেকেই হাতে-কলমে শিক্ষা গ্রহণ করে আজ আমি ভেরিফাইড মেম্বার হিসেবে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করে চলেছি।

!অ্যানাউন্সমেন্ট!

আমার বাংলা ব্লগ পরিবারে যোগদান করার পর থেকেই অ্যানাউন্সমেন্ট এর মাধ্যমে বিভিন্ন ধরনের জরুরী সংবাদ পেয়ে থাকি। এবিবি স্কুলে অধ্যয়নরত অবস্থায় কখন আমাদের পরীক্ষা হবে আবার কখন ক্লাস হবে এই বিষয়গুলো অ্যানাউন্সমেন্ট এর মাধ্যমে জানিয়ে দেয়া হতো। আর এই বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছিল। এখন পর্যন্ত অ্যানাউন্সমেন্ট এর উপর আমাদের দৃষ্টি সবসময়ই পরিলক্ষিত হয়।

!এডমিন মডারেটর বৃন্দ!

আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের প্রিয় বড় দাদা যেভাবে পরিচালনা করে আসছেন ঠিক সেভাবেই আমাদের প্রিয় এডমিন ও মডারেটর গন আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যকে পরিচালনা করছেন। তাদের তত্ত্বাবধায়নে আজ আমরা আমার বাংলা ব্লগ পরিবারে দক্ষতার সাথে বিচরণ করে বেড়াচ্ছি। তাদের অধীনে থাকার কারণে আজ আমরা স্বয়ংসম্পূর্ণ একজন সদস্য হিসেবে আমার বাংলা ব্লগ পরিবারে পরিচিতি লাভ করেছি। আমাদের প্রিয় এডমিন ও মডারেটর গণের তত্ত্বাবধায়নে কাজ করতে পেরে আজ আমি তাদের প্রতি খুবই কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

!জেনারেল চ্যাট!

আমরা প্রতিদিন প্রতিনিয়ত একজন সদস্য আরেকজন সদস্যের খবরাখবর নিয়ে থাকি এই জেনারেল চ্যাট এর মাধ্যমে। জেনারেল চ্যাটিং করতে আমার কাছে খুবই ভালো লাগে। কেননা আমাদের এখানে বিভিন্ন ধরনের পেশাজীবী মানুষ রয়েছে যাদের সাথে জেনারেল চ্যাটিংয়ের মাধ্যমে আলাপ আলোচনা সাপেক্ষে সেই মানুষদের জীবনী সম্পর্কে জানতে পারি। যা না থাকলে কখনো সম্ভব হতো না। তাই আমার কাছে জেনারেল চ্যাটিং গুরুত্ব অপরিসীম।

!ডিজে পার্টি!

এখন আসছি ডিজে পার্টি র কথায়। এই ডিজে পার্টিতে সব সময় খুবই জনপ্রিয় জনপ্রিয় গানগুলো বাজানো হয়ে থাকে। আর এই গানগুলো শুনে আমাদের মন অনেকটাই চাঙ্গা হয়ে যায়। গান হচ্ছে মনের খোরাক আর এই গান শুনে শুনে আমরা মনের ফুর্তিতে কাজ করতে পারি।

!হ্যাংআউট!

আমরা প্রতি সপ্তাহে কি পরিমান কাজ করেছি তার ফলাফল হিসেবে হ্যাং আউট এর মাধ্যমে আমাদেরকে টায়ারে নির্বাচিত করা হয়। আর যখন তারা নির্বাচিত করে নিজের নামটি টায়ার একে দেখতে পাই তখন আমার কাছে খুবই ভালো লাগে। হ্যাংআউটে প্রতি সপ্তাহে বিনোদন দেওয়ার জন্য বিভিন্ন ধরনের গান, কবিতা আবৃত্তি, জোকস ও গল্প বলা হয়ে থাকে তা শুনে সত্যিই আমরা সকলেই খুবই আনন্দ পেয়ে থাকি। আর এই হ্যাংআউট পরিচালনা করেন আমাদের প্রিয় @shuvo35 ভাইয়া। তার উপস্থাপনা এতটাই সুন্দর যা হ্যাং আউট এরএর শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলকে মাতিয়ে রাখে এবং যা আমরা সকলেই খুবই আনন্দ নিয়ে উপভোগ করে থাকি।

!আড্ডা ঘর!

জেনারেল চ্যাটিং আমরা লেখালেখির মাধ্যমে কথোপকথন আদান প্রদান করে থাকি। কিন্তু আড্ডা ঘরে এমন একটি জায়গা যেখানে সরাসরি এক সদস্য আরেক সদস্যের সাথে অথবা এডমিন মডারেটরদের সাথে অথবা আমাদের প্রিয় দাদার সাথে কথা বলার সুযোগ পেয়ে থাকে। আড্ডা ঘরে সরাসরি কথোপকথন হয়ে থাকে জন্য আমার কাছে এই আড্ডাঘর খুবই প্রিয়।

!ছক্কা-পাঞ্জা!

ছক্কা-পাঞ্জা নিয়ে আমার কিছুটা দুর্ভাগ্যই আছে বলে মনে করছি। কেননা আমি যোগদান করার পর থেকে এখন অব্দি কোন দিন ছক্কা-পাঞ্জা খেলায় অংশগ্রহণ করতে পারেনি। ছক্কা-পাঞ্জা খেলা খেলে অনেক সদস্যই দাদার কাছ থেকে অনেক উপহার পেয়েছে শুনেছি। কিন্তু আমি কখনো ছক্কা-পাঞ্জা খেলার সুযোগ পাইনি। তবুও যখন অন্যান্য সদস্যদের কাছ থেকে এই ছক্কা-পাঞ্জা বিষয়ে জানতে পারলাম তখন আমার কাছে খুবই ভালো লেগেছে।

!সাপোর্ট টিকিট!

আমরা আমাদের যাবতীয় সুযোগ সুবিধার জন্য সাপোর্ট টিকিট কেটে এডমিন মডারেটরদের সাথে আলাপ-আলোচনা করতে পারি। আমার কখনো যদি কোন সমস্যা হয় তাহলে সাপোর্ট টিকিট কেটে এডমিন মডারেটরদের জানিয়ে দেওয়ার সুযোগ রয়েছে সাপোর্ট টিকিটের মাধ্যমে।

!টেলিগ্রাম!

এইতো কিছুদিন আগেই আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল সদস্যকে টেলিগ্রামে যুক্ত হওয়ার জন্য বলা হয়েছিল। আর তাই আমরা সকলেই টেলিগ্রামে যুক্ত হয়েছি। এই টেলিগ্রামে আমাদের প্রিয় বড় দাদা বিভিন্ন ধরনের কুইজের ব্যবস্থা করেছেন। আর এই কুইজ বিজয়ীদের দাদা উপহার দিয়ে থাকেন যা আমার কাছে খুবই ভালো লাগে। তবে দুর্ভাগ্য এখন পর্যন্ত আমি কোন কুইজে অংশগ্রহণ করে বিজয়ী হতে পারিনি। তবে চেষ্টায় আছি সামনে কখনো কোন একদিন ইনশাল্লাহ কুইজ বিজয়ী হব।

পরিশেষে আমি কিছু কথা বলতে চাই, আমি যখন আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যোগদান করিনি তখনকার কথা। আমি খুবই স্বাধীনচেতা মানুষ। অন্যের অধীনে চাকরি করা আমার ঠিক পোষায় না। আমি স্বাধীনভাবে নিজের ইচ্ছামত চলাফেরা করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আর তাই দু চার বার চাকরি করেও সেখানে সফলতা লাভ করতে পারেনি। বারংবার চাকরি থেকে বের হয়ে এসেছি স্বাধীনতা পাওয়ার আশায়। অন্যের হুকুম মেনে চাকরি করা আমার মোটেই ভাল লাগেনি। আর তাই মাঝে মাঝেই খুবই দুশ্চিন্তা গ্রস্থ হয়ে পড়েছিলাম। আমি যখন আমাদের বাজারগুলোতে ঘোরাফেরা করতাম তখন দেখতে পেতাম নাপিত ও বিভিন্ন ধরনের মেকার গুলো হাতের দক্ষতা দেখিয়ে অর্থ উপার্জন করে যাচ্ছে। তখন আমার মাথায় ওই একটি কথায় ঘুরপাক খেত ওরা যেভাবে হাতের দক্ষতা দেখিয়ে অর্থ উপার্জন করছে আমিও যদি আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আমার দক্ষতা দেখিয়ে অর্থ উপার্জন করতে পারতাম তাহলে খুবই ভালো হতো। কিন্তু সেই ধরণের কোন রাস্তায় আমার জানা ছিল না। হঠাৎ করেই যখন বাংলা ব্লগের মাধ্যমে নিজের দক্ষতা কাজে লাগিয়ে অর্থ উপার্জনের একটি রাস্তা পেয়ে গেলাম তখন মনে হচ্ছে আমি আমার স্বাধীনতার রাস্তা পেয়ে গেলাম।

এখন আর আমাকে কারো অধীনে থেকে পরাধীনতা মেনে কাজ করতে হচ্ছে না। আমি আমার স্বাধীন মত আমার বাংলা ব্লগ পরিবারে আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আনন্দের সাথে অর্থ উপার্জন করে চলেছি। এই বিষয়টি যখনি আমি মনে করি তখনই আমার কাছে খুবই আনন্দ লাগে। আর এই সুখকর রাস্তা তৈরি করে দিয়েছেন আমাদের প্রিয় বড় দাদা। আর তাই আমি আমাদের প্রিয় দাদার প্রতি আনুগত্য প্রকাশ করছি এবং সেইসাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমাদের প্রিয় দাদা আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতিষ্ঠা করে আমাদের মত অনেকেরই পুরো পরিবার চালানোর মত ক্ষমতা তৈরি করে দিয়েছে। এতে করে আমরা যত সদস্য রয়েছি সকল সদস্যই দাদার প্রতি চির কৃতজ্ঞ থাকবো। আমি সবসময়ই দাদা এবং তার পরিবারের জন্য মঙ্গল কামনা করছি এবং সেই সাথে অনেক অনেক প্রীতি ও ভালোবাসা জানাচ্ছি।

আশা করি আমার বাংলা ব্লগে আমার কাজ করার অনুভূতির পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Logo.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
special.jpg

 2 years ago 

আজকে বর্ষপূর্তি উপলক্ষে আপনার মনের অনুভূতি গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এবং কি এবিবি স্কুলের যে গুরুত্বপূর্ণ সাবজেক্ট গুলো সেগুলো নিয়ে খুব সুন্দর করে বিস্তারিত লেখা খুবই ভালো লেগেছে। এবং আপনার ভাগিনা আমাদের মাহির ভাই আবার বাংলা ব্লগে আপনাকে আসতে উৎসাহিত করেছে এটা জেনে আরো বেশি ভালো লাগছে। মাহির ভাই অনেক ভাল একজন ব্লগার এবং অনেক ভালো ভালো কনটেন তৈরি করে। আপনি আপনার অনুভূতি গুলো খুব সুন্দর করে শেয়ার করেছেন এবং নিসার্থকভাবে স্বাধীন চেতনায় কাজ করতে আগ্রহী। এবং আপনার সৃজনশীলতা সবার মাঝে তুলে ধরতে চান। ইনশাআল্লাহ আপনি একজন ভাল ব্লগার হবেন এই দোয়াই করি। আমাদের সাথে আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মাহিরের হাত ধরেই আমার বাংলা ব্লগ কমিউনিটি তে এসেছি। আর এই কমিউনিটিতে কাজ করতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি সহ আপনি খুঁটিনাটি অনেক বিষয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে সত্যিই অনেক বেশি ভালো লাগলো। কিছু কিছু অনুভূতি আছে যেগুলো সত্যিই শেয়ার করা যায় না মনের গহীন থেকে সেগুলো প্রকাশ করতে হয়। আপনার অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই ঠিকই বলেছেন, আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি সারাদিন প্রকাশ করলেও মনে হয় কম হয়ে যাবে। তবু মনে হবে কিছু অনুভূতি মনের গহীনে থেকে গেছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মোট কথা আমাদের বিনোদন এবং আর রোজগারের ব্যবস্থা করে দিয়েছে আমাদের শ্রদ্ধেয় দাদা। আপনি চাকরি করলে দেখবেন অন্যের হুকুমে সবকিছু করা লাগে, কেমন যেন লাইফটা আবদ্ধ হয়ে যায়। যখন সৃজনশীলতা প্রকাশের মাধ্যমে টাকা উপার্জন করা যায় তাহলে সেটাই ভালো। আপনার অনুভূতি পড়ে ভালো লাগলো। আশা করি এই দীর্ঘ যাত্রায় বাকিটা পথ একসাথেই থাকবো ভাইয়া 😍

 2 years ago 

ভাইয়া অনেক সুন্দর মন্তব্য করেছেন আমার পোস্টে এসে। আপনার সুন্দর মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো এবং সেইসাথে অনেক অনেক অনুপ্রাণিত হলাম পরবর্তী সময়ে এই কমিউনিটিতে ভালো ভালো কাজ করার জন্য। ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি চমৎকার বর্ননা করেছেন। আসলে এখানে আমরা চমৎকার পরিবেশে কাজ করার সুযোগ পাচ্ছি।
এটা সৌভাগ্যের ব্যাপার।
দোয়া রইল ভাই এগিয়ে যান ✨

 2 years ago 

ভাইয়া ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি। অনেক সুন্দর মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56